কম্পিউটার

iPhone X-এ গ্রীন লাইন ইস্যু

iPhone X অ্যাপলের বিশ্বের সেরা পণ্য। সেই বিশাল প্রান্ত থেকে প্রান্তের ডিসপ্লের সাথে এটি এর ডিজাইন এবং বিল্ট কোয়ালিটির সাথে উজ্জ্বল। এবং, যখন আমরা সবাই এখনও এর লুক এবং পারফরম্যান্স থেকে বিস্মিত, বুম ! পরের বড় জিনিস এইমাত্র ঘটেছে. iPhone X স্ক্রীন জুড়ে একটি সবুজ রেখা ,কোথাও নয় .

কেউ কেউ একে “লাইন-গেট বলে ” বা “গ্রিন-গেট ,” এবং অন্যরা “মৃত্যুর সবুজ রেখা " তবে, আপনি এটিকে যেভাবেই বলুন না কেন এটি সেখানকার সমস্ত প্রভাবিত আইফোন এক্স ব্যবহারকারীদের জন্য একটি বড় সমস্যা। যদি এটি আপনার সাথে ঘটে থাকে তবে আমি নিশ্চিত যে আপনি জানেন যে আমি কী বলছি। এবং, যদি তা না হয়, তাহলে সেভাবেই থাকা ভালো।

যাইহোক, যদি আপনি পরিচিত না হন, বিশ্বজুড়ে কয়েক জন ব্যবহারকারী তাদের iPhone X-এর স্ক্রিনে একটি সবুজ রেখা দেখা দিয়েছে। তাই, এই সমস্যাটি নিয়ে অনেক গবেষণার পরে, আমি এই সমস্যার কারণ এবং সেইসাথে সমাধানের সম্ভাবনাগুলি আপনার সাথে শেয়ার করার সিদ্ধান্ত নিয়েছি। এই নিবন্ধে, আপনি জানতে পারবেন যে আপনার iPhone X যদি "মৃত্যুর সবুজ রেখা" এর শিকার হয় তাহলে কী করতে হবে৷
iPhone X-এ গ্রীন লাইন ইস্যু

মৃত্যুর সবুজ রেখা ব্যাখ্যা করা হয়েছে

কিছু iPhone X ব্যবহারকারী সম্প্রতি রিপোর্ট করেছেন যে তাদের চকচকে ডিভাইসের ডিসপ্লেতে একটি এলোমেলো সবুজ উল্লম্ব লাইন দেখা যাচ্ছে। বেশিরভাগ ক্ষেত্রে, সবুজ লাইনটি স্ক্রিনের ডান বা বাম দিকে অবস্থিত। এবং কিছু ব্যবহারকারীদের জন্য, এটি সেই ন্যূনতম সাইড বেজেলের ঠিক পাশে প্রদর্শিত হয়। যাইহোক, যখন আমরা দুর্ভাগ্যবান মালিকদের সাথে কথা বলি যারা মৃত্যুর সবুজ রেখাটি অনুভব করেছিল তখন একটি জিনিস মিল রয়েছে। এটি সর্বদা বর্তমান, এবং ব্যবহারকারীরা তাদের ডিভাইস পুনরায় চালু করলেও এটি চলে যায় না৷

এখানে উল্লেখ করার মতো আরেকটি বিষয় হল সবুজ লাইনটি এমন ব্যবহারকারীদের ক্ষেত্রেও ঘটবে যারা কখনো ড্রপ করেননি অথবা ক্ষতিগ্রস্ত তাদের ডিভাইস। উপরন্তু, কিছু ব্যবহারকারী এমনকি বাক্সের বাইরে তাদের iPhone X-এর ডিসপ্লেতে সবুজ লাইন থাকার কথাও জানিয়েছেন। .

এখানে একমাত্র সুসংবাদ হল যে এই সমস্যাটি এখন পর্যন্ত মাত্র 30 জন ব্যবহারকারীকে প্রভাবিত করেছে। মনে করা হয়েছিল যে গ্রিন লাইন সমস্যাটি ব্যাপকভাবে দেখা যাচ্ছে না, অ্যাপলের সমর্থন ফোরাম এবং টুইটারে প্রতিবেদনের তালিকা এখনও বৃদ্ধি পাচ্ছে। আপাতত, আমরা কেবল আশা করতে পারি যে এটি আইফোন 6 বেন্ডগেটের উত্তরসূরি হয়ে উঠবে না। এবং, আমাদের আঙ্গুলগুলি অতিক্রম করার সময়, আসুন সমস্যাটি ঘনিষ্ঠভাবে পরীক্ষা করি৷

মৃত্যুর সবুজ রেখার কারণ কী?

এখন পর্যন্ত সমস্ত উপসর্গ অনুসারে, মৃত্যুর সবুজ রেখা একটি হার্ডওয়্যার সমস্যার ফলে .

আপনি যদি সময়ের মধ্যে ফিরে তাকান, আপনি অনুরূপ-সমস্যা পরিস্থিতিগুলি খুঁজে পেতে পারেন যা অন্যান্য নন-অ্যাপল ডিভাইসগুলিতে ঘটেছে। আরও স্পষ্টভাবে, এই সমস্যাটি OLED ডিসপ্লে সহ ফোনে ঘটেছে। সুতরাং, এর মানে হল যে এই গ্রিন লাইন সমস্যাটি বিশ্বের একটি অদেখা স্মার্টফোনের ত্রুটি নয়। যাইহোক, এটি iPhone X ব্যবহারকারীদের জন্য একটি নতুন সমস্যা৷

আমরা জানি যে এই বছর, Apple প্রথমবারের মতো তাদের ব্র্যান্ডের নতুন ডিভাইসগুলিতে OLED প্রযুক্তি অন্তর্ভুক্ত করেছে৷ অধিকন্তু, এই Apple এর OLED ডিসপ্লেগুলি iPhone X এর জন্য একচেটিয়া, যখন iPhone 8 এবং 8 Plus-এ এখনও LCD প্যানেল রয়েছে৷ যদি আমরা বিবেচনা করি যে এমন কোনও iPhone 8 বা 8 Plus ব্যবহারকারী নেই যিনি এখনও পর্যন্ত গ্রীন লাইন সমস্যা সম্পর্কে অভিযোগ করেছেন, আমরা বলতে পারি যে Linegate এছাড়াও iPhone X-এর জন্য একচেটিয়া। ডিভাইসের ওএলইডি প্যানেলগুলিতে মৃত্যুর ঘটনাটি ত্রুটিপূর্ণ।

iPhone X-এ গ্রীন লাইন ইস্যু

আমাকে এখানে ভুল বুঝবেন না। আমি একজন OLED বিশেষজ্ঞ নই, কিন্তু Techcrunch অনুসারে, প্রতিটি iPhone X এর ডিসপ্লেতে একটি ডায়মন্ড সাব-পিক্সেল প্যাটার্ন থাকে। যদিও নীল এবং লাল সাব-পিক্সেলগুলি পর্যায়ক্রমে প্রদর্শিত হয়, সবুজগুলি স্ক্রিনের উপরের থেকে নীচে পর্যন্ত বিজোড় লাইন তৈরি করে। প্রভাবিত iPhone Xs-এ সম্ভবত যা ঘটছে তা হল একটি বৈদ্যুতিক ত্রুটি যা সবুজ সাব-পিক্সেলের উল্লম্ব লাইনে ভোল্টেজ প্রবাহ ঘটায়। সবুজ লাইন পুরু হলে, পিক্সেলের একাধিক সারি ভোল্টেজ প্রবাহ ঘটবে।

সমস্যার বৈজ্ঞানিক ব্যাখ্যা ছাড়াও, সমস্ত iPhone X ব্যবহারকারীদের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় যা মৃত্যুর সবুজ লাইনের সাথে কাজ করছে তা হল কীভাবে এই সমস্যা থেকে মুক্তি পাবেন .

গ্রিন লাইন অফ ডেথ থেকে মুক্তি পেতে আপনি কি করতে পারেন?

আপনার আইফোন রিস্টার্ট করা প্রথম জিনিস যা সম্ভবত আপনার মাথায় আসবে। তবে, এই ক্ষেত্রে, এটি মোটেও সাহায্য করবে না। আপনি যদি অ্যাপলের সমর্থন ফোরামটি পড়ছেন, আপনি সম্ভবত খুঁজে পেয়েছেন যে সবুজ লাইনের সমস্যা সমাধান করতে পারে এমন একটি সহজ কৌশল নেই। এবং, যা আরও বিরক্তিকর, তা হল যে এই সমস্যাটি সম্ভবত কোনও আসন্ন সফ্টওয়্যার আপডেটের সাথে সমাধান করা যাবে না। কিছু ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে লাইনটি নিজে থেকেই চলে গেছে, অল্প সময়ের জন্য। যাইহোক, তারা আরও বলেছে যে সমস্যাটি পরে ফিরে এসেছে।

তাই, আপনার 1000-ডলার ডিভাইসে গ্রীন লাইন সমস্যা সমাধানের জন্য আপনি কী করতে পারেন?

এই সমস্যার একমাত্র সমাধান হল আপনার iPhone X প্রতিস্থাপন করা . অ্যাপল গ্রীন লাইন সমস্যা সম্পর্কে জানে। কয়েক জন ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে তারা ইতিমধ্যে এই ধরণের সমস্যার সাথে তাদের ডিভাইসগুলি ফিরিয়ে দিয়েছেন। সুতরাং, আপনার আইফোনের ডেটার একটি ব্যাকআপ নিন এবং স্থানীয় অ্যাপল স্টোরে যান। Apple কর্মীদের আপনার iPhone X দেখান, এবং তারা আপনাকে বলবে আপনি সেখান থেকে কী করতে পারেন৷

আপনি যদি আপনার iPhone X-এ গ্রীন লাইন অফ ডেথ সমস্যার সম্মুখীন হন তাহলে আমাদের জানান। এবং যদি করেন, তাহলে নিচের মন্তব্য বিভাগে জমা দিয়ে আপনার গ্রীন লাইন সমস্যার ছবি আমাদের পাঠান।


  1. কীভাবে আইফোনে পাঠ্যগুলিতে স্বয়ংক্রিয়ভাবে উত্তর দেবেন

  2. আইফোন স্টোরেজ সম্পূর্ণ সমস্যা সমাধানের 12 উপায়

  3. এখানে আইফোন এক্স ঘোস্ট টাচ সমস্যা সমাধানের সেরা উপায় রয়েছে!

  4. 2022 সালে 5টি সেরা iPhone XR কেস