কম্পিউটার

আন্তর্জাতিক ভ্রমণকে আরও সহজ করতে আপনার 5টি মোবাইল অ্যাপ ব্যবহার করা উচিত

আন্তর্জাতিক ভ্রমণকে আরও সহজ করতে আপনার 5টি মোবাইল অ্যাপ ব্যবহার করা উচিত

অন্য দেশ ভ্রমণ অবিশ্বাস্যভাবে উত্তেজনাপূর্ণ. অন্য সংস্কৃতির অভিজ্ঞতা এবং দর্শনীয় স্থান এবং শব্দগুলিকে ভিজিয়ে নেওয়ার সুযোগ থাকা যদিও অবিশ্বাস্যভাবে চাপের হতে পারে এবং এটি আপনার পরবর্তী আন্তর্জাতিক ছুটিতে সত্যিই বাধা দিতে পারে। সৌভাগ্যবশত, এমন মোবাইল অ্যাপ রয়েছে যা আন্তর্জাতিক ভ্রমণকে সহজ করে তুলতে পারে।

1. ফ্লাইরাইট

অন্য দেশে ভ্রমণ অবিশ্বাস্যভাবে উত্তেজনাপূর্ণ; যাইহোক, এটি করার জন্য সংগঠিত হওয়া একটি ব্যথা হতে পারে। সৌভাগ্যবশত, ফ্লাইরাইট (Android, iOS) আপনি যে দেশে যাচ্ছেন সেই দেশের সমস্ত প্রয়োজনীয় তথ্য এক জায়গায় কিউরেট করে। শুরু করার জন্য, যে দেশে আপনি আপনার পাসপোর্ট এবং আপনার গন্তব্য ইস্যু করেছেন সেখানে কেবল পপ করুন। ফ্লাইরাইট তারপরে আপনার ভ্রমণের আগে এবং চলাকালীন ব্যবহার করার জন্য গুরুত্বপূর্ণ তথ্য আপনাকে অবহিত করবে। উদাহরণস্বরূপ, অ্যাপটি আপনাকে দেখাবে কোন ভিসার প্রয়োজনীয়তা আছে কিনা এবং ভ্রমণের আগে আপনার কোন টিকা প্রয়োজন কিনা।

আন্তর্জাতিক ভ্রমণকে আরও সহজ করতে আপনার 5টি মোবাইল অ্যাপ ব্যবহার করা উচিত

উপরন্তু, ফ্লাইরাইট ব্যবহারকারীদের তাদের ভ্রমণের সময় সহায়ক তথ্য প্রদান করে। ফ্লাইরাইট ব্যবহারকারীদের দূতাবাসের তথ্য সরবরাহ করে এবং এমনকি মেট্রো মানচিত্র এবং আপ-টু-ডেট মুদ্রা রূপান্তর হার সরবরাহ করে। অ্যাপটি 194টি দেশকে সমর্থন করে এবং এমনকি অফলাইনেও ব্যবহারযোগ্য৷

2. CoinCalc

বিদেশ ভ্রমণ করার সময় আপনি দর্শনীয় স্থানগুলি উপভোগ করতে সক্ষম হতে চান, জিনিসপত্রের দাম কত তা নিয়ে চাপ দেবেন না। দুর্ভাগ্যবশত, মূদ্রা রূপান্তর আপনাকে আপনার মাথা ঘামাচি করতে পারে কারণ আপনি মরিচা ধরা গণিত দক্ষতার উপর নির্ভর করার চেষ্টা করেন উড়তে থাকা মূল্য গণনা করার জন্য। সৌভাগ্যবশত, CoinCalc (Android) মুদ্রা পরিবর্তনের চাপকে আপনার কাঁধ থেকে সরিয়ে দেয় যাতে আপনি আপনার ছুটির আনন্দে ফিরে যেতে পারেন।

আন্তর্জাতিক ভ্রমণকে আরও সহজ করতে আপনার 5টি মোবাইল অ্যাপ ব্যবহার করা উচিত

CoinCalc সারা বিশ্ব থেকে 700 টিরও বেশি বিভিন্ন মুদ্রা সমর্থন করে, যার মধ্যে Ethereum-এর মতো জনপ্রিয় ক্রিপ্টোকারেন্সি রয়েছে৷ ইন্টারনেটের সাথে সংযুক্ত থাকাকালীন, রূপান্তরগুলি যথাসম্ভব নির্ভুল তা নিশ্চিত করতে CoinCalc স্বয়ংক্রিয়ভাবে বিনিময় হার আপডেট করে। উপরন্তু, CoinCalc একসাথে একাধিক মুদ্রা রূপান্তর করতে পারে এবং সহজে অ্যাক্সেসের জন্য ব্যবহারের ফ্রিকোয়েন্সির উপর ভিত্তি করে মুদ্রাগুলি সাজাতে পারে। অ্যাপটিতে একটি উইজেটও রয়েছে যা আপনি অ্যাপটি চালু না করেই সহজেই রূপান্তর প্রক্রিয়া করতে আপনার হোম স্ক্রিনে পিন করতে পারেন। উপরন্তু, CoinCalc বিনামূল্যে এবং কোনো বিজ্ঞাপন নেই৷

3. ট্রাভেলস্পেন্ড

আন্তর্জাতিক ভ্রমণ খুব ব্যয়বহুল হতে পারে। ফ্লাইট এবং থাকার ব্যবস্থাগুলি আপনার মানিব্যাগে একটি গুরুতর ডেন্ট তৈরি করতে পারে, আপনি একবার অবতরণ করার পরে যে সমস্ত অর্থ ব্যয় করতে চলেছেন তার উল্লেখ না করে। আমাদের ক্রমবর্ধমান নগদহীন সমাজে, আপনার খরচের হিসাব রাখা কঠিন হতে পারে। সৌভাগ্যবশত, TravelSpend (Android, iOS) এমন একটি অ্যাপ যা আপনার খরচ ট্র্যাকিং এবং সংগঠিত করাকে অত্যন্ত সহজ করে তোলে।

আন্তর্জাতিক ভ্রমণকে আরও সহজ করতে আপনার 5টি মোবাইল অ্যাপ ব্যবহার করা উচিত

TravelSpend আপনার সমস্ত খরচ লগ করে এবং আপনার খরচগুলিকে খাবার এবং উপহারের মতো বিভাগগুলিতে সংগঠিত করে। এটি ব্যবহারকারীদের তাদের অর্থ কোথায় যাচ্ছে তা দেখতে তাদের খরচ ভাঙ্গার অনুমতি দেয়, ব্যবহারকারীদের তাদের অর্থ কার্যকরভাবে বাজেট করতে দেয়। অ্যাপটি কাজ করার জন্য ইন্টারনেট সংযোগের উপর নির্ভর করে না এবং স্বয়ংক্রিয়ভাবে বিদেশী মুদ্রাকে আপনার বাড়ির মুদ্রায় রূপান্তর করে। TravelSpend ব্যবহার করার জন্য বিনামূল্যে; যাইহোক, একটি প্রিমিয়াম সংস্করণ রয়েছে যা অতিরিক্ত বৈশিষ্ট্যগুলি অফার করে যেমন অন্যান্য লোকেদের সাথে একসাথে ব্যয়ের ট্র্যাক রাখতে সক্ষম হওয়া।

4. FLIO

ভ্রমণের সবচেয়ে খারাপ দিকগুলির মধ্যে একটি হল বিমানবন্দরে বসে থাকা সময়। সবকিছুরই দাম বেশি, এবং আপনার গ্যাজেট চার্জ করার জায়গা খুঁজে পাওয়া আপনার ধৈর্যের পরীক্ষা হতে পারে। সহজভাবে বলতে গেলে, একটি বিমানবন্দরে দীর্ঘ সময় ব্যয় করা শুদ্ধাচারে ঘুরে বেড়ানোর মতো। সৌভাগ্যবশত, FLIO অ্যাপ (Android, iOS) এটিকে একবারের জন্য পরিবর্তন করার আশা করছে।

আন্তর্জাতিক ভ্রমণকে আরও সহজ করতে আপনার 5টি মোবাইল অ্যাপ ব্যবহার করা উচিত

আপনার প্রস্থান গেটের আশেপাশে বসে থাকার পরিবর্তে, FLIO অ্যাপটি চালু করুন এবং বিমানবন্দরের নক এবং ক্রানিগুলি অন্বেষণ করুন৷ অ্যাপটি একটি বিমানবন্দরের লুকানো রত্নগুলির পরামর্শ দেওয়ার জন্য ব্যবহারকারীর জমা দেওয়া ডেটার উপর নির্ভর করে। আপনার পা প্রসারিত করুন এবং বিমানবন্দরে আটকে থাকার সময় সেরা দোকান, খাবার, চার্জিং স্টেশন এবং সময় কাটানোর অন্যান্য উপায় খুঁজুন। FLIO আপনাকে অ্যাপের মাধ্যমে কিছু ছাড় পেতে সাহায্য করতে পারে। এছাড়াও, FLIO অন্তর্নির্মিত বিমানবন্দর মানচিত্র এবং সময়সূচী অফার করে।

5. Google অনুবাদ

আপনি যদি কোনো দেশে ভ্রমণ করেন এবং স্থানীয় ভাষায় কথা না বলেন, তাহলে Google Translate (Android, iOS) আপনাকে হতাশা এড়াতে সাহায্য করতে পারে। অ্যাপটি বিনামূল্যে এবং ব্যবহার করা সহজ। শুধু একটি বোতামে আলতো চাপুন, কথা বলুন, এবং Google অনুবাদ হয় আপনার স্ক্রিনে অনুবাদিত পাঠ্য প্রদর্শন করবে বা উচ্চস্বরে কথা বলবে। বর্তমানে, অ্যাপটি 103টি ভিন্ন ভাষায় অনুবাদ করতে সক্ষম। যাইহোক, টেক্সট টু স্পিচ ফাংশন শুধুমাত্র 32 জনের জন্য উপলব্ধ।

আন্তর্জাতিক ভ্রমণকে আরও সহজ করতে আপনার 5টি মোবাইল অ্যাপ ব্যবহার করা উচিত

এছাড়াও গুগল ট্রান্সলেটে একটি তাৎক্ষণিক ক্যামেরা অনুবাদ বৈশিষ্ট্য রয়েছে। এটি ব্যবহারকারীদের তাদের ফোনের ক্যামেরা অ্যাপের মধ্যে লিখিত টেক্সট, যেমন সাইন বা মেনু, তাৎক্ষণিকভাবে অনুবাদ করতে দেয়। তদুপরি, Google অনুবাদ একটি হস্তাক্ষর মোড সমর্থন করে, যা ব্যবহারকারীদের বিদেশী শব্দগুলিতে প্রবেশ করার জন্য তাদের কীবোর্ড ব্যবহার করার পরিবর্তে অক্ষর আঁকতে দেয়। অবশেষে, Google অনুবাদ ব্যবহারকারীদের ঊনপঞ্চাশটি ভাষার জন্য ভাষা প্যাক ডাউনলোড করার অনুমতি দেয়, আপনাকে ডেটা সংযোগ ছাড়াই অনুবাদ করতে দেয়।

কোন অ্যাপস ছাড়া আপনি কখনই বাড়ি থেকে বের হন না? কমেন্টে আমাদের জানান!


  1. 5টি হ্যান্ডপিক করা অ্যান্ড্রয়েড অ্যাপ আপনার ডিভাইসে ব্যবহার করা উচিত

  2. 10টি জনপ্রিয় অ্যান্ড্রয়েড অ্যাপ আপনার এখনই আনইনস্টল করা উচিত

  3. এনএফসি-এর ভালো ব্যবহার করতে অ্যান্ড্রয়েডের জন্য 5টি দরকারী NFC অ্যাপ

  4. অনেক মজার Android অ্যাপস আপনাকে LOL!