কম্পিউটার

এনএফসি-এর ভালো ব্যবহার করতে অ্যান্ড্রয়েডের জন্য 5টি দরকারী NFC অ্যাপ

এনএফসি-এর ভালো ব্যবহার করতে অ্যান্ড্রয়েডের জন্য 5টি দরকারী NFC অ্যাপ

আপনি কি জানেন যে আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে NFC (নিয়ার ফিল্ড কমিউনিকেশন) বৈশিষ্ট্যটি শুধুমাত্র Android এবং Samsung Pay এর চেয়ে বেশি ব্যবহার করা যেতে পারে? এটা সত্যি! নিয়ার-ফিল্ড যোগাযোগ প্রযুক্তি গুগল, অ্যাপল এবং স্যামসাং প্রযুক্তি ব্যবহার শুরু করার সিদ্ধান্ত নেওয়ার অনেক আগে থেকেই ছিল। ব্যবহারকারীরা NFC এর সাথে অনেক ভিন্ন জিনিস করতে পারে!

এই তালিকায় আমরা Android-এ NFC-এর জন্য কিছু দুর্দান্ত ব্যবহার সম্পর্কে যাব যেগুলির যোগাযোগহীন অর্থপ্রদানের সাথে কোনও সম্পর্ক নেই। এই অ্যাপগুলির প্রতিটিই এনএফসি-তে দুর্দান্ত এবং অনন্য ব্যবহার নিয়ে আসে। Android-এর জন্য NFC অ্যাপগুলিকে ভালভাবে ব্যবহার করার জন্য এখানে পাঁচটি অতিরিক্ত উপায় রয়েছে!

দ্রষ্টব্য :এই অ্যাপগুলি ব্যবহার করতে, আপনার অ্যান্ড্রয়েড ফোনকে প্রথমে NFC বৈশিষ্ট্য দিয়ে সজ্জিত করতে হবে৷

1. অ্যাপ বিম

এনএফসি-এর ভালো ব্যবহার করতে অ্যান্ড্রয়েডের জন্য 5টি দরকারী NFC অ্যাপ

আপনি যদি অ্যান্ড্রয়েড সম্পর্কে সচেতন হন তবে আপনি সম্ভবত অন্য কাউকে দেওয়ার জন্য আপনার ফোন থেকে একটি APK (Android অ্যাপ) রপ্তানি করতে চান। এটা করতে একটু সময় লাগে। প্রথমত, আপনাকে একটি APK এক্সট্র্যাক্টর পেতে হবে। তারপর আপনাকে নির্ধারণ করতে হবে কিভাবে APK পাঠাবেন এবং তারপর আপলোড করবেন। অ্যাপ বীমের মাধ্যমে, আপনার ফোন থেকে অ্যাপ পাঠানো অনেক সহজ।

ব্যবহারকারীকে যা করতে হবে তা হ'ল স্থানান্তর করার জন্য একটি অ্যাপ নির্বাচন করুন, তারপরে সরাসরি অন্য ডিভাইসে অ্যাপটি স্থানান্তর করতে NFC ব্যবহার করুন৷ তৃতীয় পক্ষের আপলোড সাইট বা এই জাতীয় কিছুর সাথে কোনও বিশৃঙ্খলা নেই। আপনি যদি ঘন ঘন APKs বের করেন এবং পাঠান, তাহলে এই টুলটি বিবেচনা করুন।

2. সুপারবিম

এনএফসি-এর ভালো ব্যবহার করতে অ্যান্ড্রয়েডের জন্য 5টি দরকারী NFC অ্যাপ

কাউকে একটি ফাইল পাঠাতে চান কিন্তু ফাইল-ট্রান্সফার ওয়েবসাইট বা ক্লাউড স্টোরেজ লিঙ্কগুলির সাথে জগাখিচুড়ি করতে চান না? আপনার Android ডিভাইসে NFC থাকলে, আপনি SuperBeam চেষ্টা করে দেখতে চাইতে পারেন। এই অ্যাপের মাধ্যমে ব্যবহারকারীরা সরাসরি সংযোগ তৈরি করতে দুটি ডিভাইসে ট্যাপ করে সহজেই ফাইল পাঠাতে ও গ্রহণ করতে পারে।

উপরন্তু, সুপারবিম QR কোড, ডাউনলোড ইতিহাস এবং আরও অনেক কিছুর মাধ্যমে ফাইল স্থানান্তর সমর্থন করে।

3. ধাঁধা অ্যালার্ম ঘড়ি

এনএফসি-এর ভালো ব্যবহার করতে অ্যান্ড্রয়েডের জন্য 5টি দরকারী NFC অ্যাপ

প্রায়শই, অ্যালার্ম উপেক্ষা করা হয় কারণ "স্নুজ" বোতামে ক্লিক করা খুবই সহজ। এটি সময় আঘাত বা মিস উপর জাগ্রত করে তোলে. ধাঁধা অ্যালার্ম ঘড়ি পেশ করা হচ্ছে, একটি অ্যালার্ম ঘড়ি যা আপনাকে আপনার অ্যালার্ম বন্ধ করতে পাজল সমাধান করতে বাধ্য করে৷ যাইহোক, এই অ্যালার্ম ঘড়ির একটি আকর্ষণীয় বৈশিষ্ট্য হল NFC স্টিকারগুলির জন্য এটির সমর্থন। এনএফসি স্টিকার সক্ষম করে, ব্যবহারকারীরা ঘুম থেকে উঠতে বাধ্য হবেন এবং অ্যালার্ম শেষ করতে একটি NFC স্টিকারের সাথে তাদের ফোনে ট্যাপ করতে হবে।

আপনি যদি নিয়মিত অ্যালার্ম ঘড়ি ব্যবহার করে থাকেন এবং নতুন কিছুর প্রয়োজন হয় তবে এই অ্যাপটি ব্যবহার করে দেখুন।

4. ইন্সটা ওয়াইফাই

এনএফসি-এর ভালো ব্যবহার করতে অ্যান্ড্রয়েডের জন্য 5টি দরকারী NFC অ্যাপ

অতিথিদের ওয়্যারলেস কোড দেওয়া ক্লান্তিকর হতে পারে। বাড়ির প্রতিটি অতিথির সাথে আপনাকে হয় চাবিটি মনে রাখতে বাধ্য করা হয় বা বাড়ির চারপাশে খনন করে এটিতে লেখা অ্যাক্সেস কী সহ একক কাগজটি খুঁজে পেতে হয়। InstaWifi এর সাথে, এই সমস্যাটি চলে যায়। এই অ্যাপটি ব্যবহার করে ব্যবহারকারীরা ওয়্যারলেস কোড শেয়ার করতে সহজেই NFC ট্যাগ (NFC স্টিকার) তৈরি করতে পারে।

এটি অত্যন্ত দরকারী কারণ আপনি বেশ কয়েকটি NFC স্টিকার বা কার্ড তৈরি করতে পারেন এবং আপনার অতিথিরা যদি ইন্টারনেট অ্যাক্সেস করতে চান তবে স্ক্যান করার জন্য সেগুলিকে পাস করে দিতে পারেন৷ InstaWifi সেই ফোনগুলির জন্য QR কোড সমর্থন করে যেগুলিতে NFC নেই৷

5. NFC টুলস

এনএফসি-এর ভালো ব্যবহার করতে অ্যান্ড্রয়েডের জন্য 5টি দরকারী NFC অ্যাপ

এই তালিকায়, আমরা এনএফসি স্টিকারগুলিতে সাড়া দেয় এমন অ্যাপগুলির উপরে গিয়েছি। NFC টুলের অনুরূপ বৈশিষ্ট্য আছে। এই অ্যাপটি ব্যবহার করে, ব্যবহারকারীরা সরাসরি NFC ট্যাগ এবং স্টিকারগুলিতে ডেটা লিখতে এবং পড়তে পারেন। আপনি যদি নিজের স্মার্ট কার্ড বা NFC এর সাথে ইন্টারঅ্যাক্ট করে এমন কিছু তৈরি করতে চান (যেমন একটি বার্তা যা শুধুমাত্র NFC এর সাথে পড়া যায়, ইত্যাদি) তৈরি করতে চাইলে এটি খুবই সুবিধাজনক।

আপনি যদি কখনও নিজের এনএফসি ট্যাগ তৈরি করতে চান এবং সেগুলিতে ডেটা লিখতে চান বা বিশ্বে আপনি যে এনএফসি ট্যাগগুলি খুঁজে পান তা অ্যাক্সেস করার উপায় চান তবে এই অ্যাপটি দেখুন৷

উপসংহার

এর খ্যাতি সত্ত্বেও, NFC শুধুমাত্র যোগাযোগহীন অর্থপ্রদানের চেয়ে বেশি। কয়েক বছর ধরে, লোকেরা এনএফসি স্টিকার বা ফাইল স্থানান্তরের মতো অন্যান্য গোপনীয় ফাংশনের মতো জিনিসগুলির জন্য এনএফসি ব্যবহার করছে। বাস্তবতা হল যে এই প্রযুক্তিটি অত্যন্ত আকর্ষণীয় এবং এটি কতটা কার্যকর হতে পারে তা অনেক লোক বুঝতে পারে না বলে যথেষ্ট কভারেজ পায় না। আশা করা যায়, স্মার্টফোন এবং NFC যত বেশি জনপ্রিয় হয়ে উঠবে, প্রযুক্তি আরও জনপ্রিয় হবে।

ইমেজ ক্রেডিট:ইন্টেল ফ্রি প্রেস


  1. ক্রীড়া উত্সাহীদের জন্য সেরা Android অ্যাপগুলির মধ্যে 6টি৷

  2. Android এর জন্য 5টি সেরা Keepass Companion Apps

  3. অ্যান্ড্রয়েডের জন্য 3টি বিনামূল্যের মেমরি উন্নতির অ্যাপ

  4. অনলাইন ভিডিও ডায়েরি রাখার জন্য ৭টি দরকারী অ্যাপ