কম্পিউটার

আপনার কি আপনার ফোনে অ্যাপগুলি বন্ধ করতে বাধ্য করা উচিত?

এটির চিত্র:আপনি আপনার প্রিয় গেম খেলছেন, একটি সিনেমা দেখছেন, বা আপনার সোশ্যাল মিডিয়া ফিডের মাধ্যমে স্ক্রোল করছেন এবং হঠাৎ করেই আপনার ফোন জমে যায়। আপনি স্ক্রীনটি আলতো চাপার বা সোয়াইপ করার চেষ্টা করুন, এবং এখনও কিছুই নয়। অ্যাপটি কোথাও থেকে জমে গেছে।

এখন, সাধারণত, এটি একটি বড় চুক্তি নয় যেহেতু আপনি কেবল অ্যাপটি বন্ধ করে পুনরায় চালু করতে পারেন। কিন্তু এটা সবসময় কাজ করে না। সেক্ষেত্রে, আপনি অ্যাপের সেটিংসে গিয়ে অ্যাপটিকে জোর করে বন্ধ করতে প্রলুব্ধ হতে পারেন। কিন্তু আপনার উচিত? চলুন জেনে নেওয়া যাক।

কখন একটি অ্যাপ জোর করে বন্ধ করা ঠিক হবে?

আপনি যখন কোনো অ্যাপকে জোর করে বন্ধ করার চেষ্টা করেন, তখন নিশ্চিতকরণ প্রম্পটে সাধারণত একটি সতর্কতা থাকে যে, "যদি আপনি জোর করে কোনো অ্যাপ বন্ধ করেন, তাহলে সেটি খারাপ আচরণ করতে পারে।" এটি বিদ্রুপের বিষয় কারণ আপনি প্রথমে একটি অ্যাপ বন্ধ করতে বাধ্য করেন কারণ এটি খারাপ আচরণ করছে এবং অপারেটিং সিস্টেম এটি সম্পর্কে কিছু করছে না৷

আপনার কি আপনার ফোনে অ্যাপগুলি বন্ধ করতে বাধ্য করা উচিত?

সাধারনত, যখন সবকিছু যেভাবে কাজ করার কথা সেভাবে কাজ করে, আপনি যখন এটি ব্যবহার করবেন তখন একটি অ্যাপ এক অ্যাক্টিভিটি থেকে অন্য অ্যাক্টিভিটিতে চলে যাবে। এবং যখন আপনি এটি ব্যবহার করা শেষ করেন এবং এটি বন্ধ করেন, অপারেটিং সিস্টেম এটিকে মেমরি থেকে সরিয়ে দেয় কারণ এটির আর প্রয়োজন নেই৷

আবহাওয়া বা হোয়াটসঅ্যাপের মতো কিছু অ্যাপ ব্যাকগ্রাউন্ডে চলতে পারে এবং অনুরোধ করা হলে অগ্রভাগে আসতে পারে। কিন্তু যদি কিছু ভুল হয়ে যায়, অ্যাপটি ল্যাগ, ফ্রিজ, ক্র্যাশ মাঝামাঝি ব্যবহার, ক্রমাগত রিস্টার্ট হতে পারে, খুলতে পারে না বা এই অপ্রত্যাশিত ক্রিয়াগুলির কোনো সমন্বয়।

এই ধরনের ক্ষেত্রে, একটি দুর্ব্যবহারকারী অ্যাপকে জোর করে বন্ধ করা সহজ হতে পারে কারণ এটি সেই অ্যাপের বর্তমান চলমান সমস্ত প্রক্রিয়াকে মেরে ফেলে। এটি অ্যাপটিকে তার ক্যাশে ফাইল অ্যাক্সেস করতে অক্ষম রেন্ডার করে। যেহেতু অ্যাপটি আর আপনার ডিভাইসের রিসোর্সের সাথে ইন্টারঅ্যাক্ট করতে পারে না, তাই এটি প্রতিক্রিয়া করা বন্ধ করে দেয়।

আমি একটি অ্যাপ বন্ধ করতে বাধ্য করলে কি আমি ডেটা হারাবো?

আপনার কি আপনার ফোনে অ্যাপগুলি বন্ধ করতে বাধ্য করা উচিত?

একটি অ্যাপকে জোর করে থামানো সাধারণত সমস্যাটি সমাধান করে যদি অ্যাপটি খারাপ আচরণ করে। কিন্তু আপনি সেই বোতাম টিপানোর আগে পুনর্বিবেচনা করতে চাইতে পারেন। আপনি যদি গুরুত্বপূর্ণ কিছু করছেন, তাহলে আপনি সম্ভবত অ্যাপে আপনার অসংরক্ষিত ডেটা হারাবেন।

উদাহরণস্বরূপ, ধরা যাক আপনি একটি গেম খেলছেন এবং অ্যাপটি ক্র্যাশ হতে শুরু করে। আপনি ফোর্স স্টপ বোতাম টিপুন এবং অ্যাপটি মেরে ফেলুন। সেই ক্ষেত্রে, অ্যাপটি বন্ধ করার ঠিক আগে আপনি যে গেমের অগ্রগতি করেছিলেন তা হারিয়ে যেতে পারে কারণ এটি অ্যাপ ডিরেক্টরি বা ক্যাশে ফাইলগুলিতে সংরক্ষণ করা যায়নি।

এটি এড়ানোর একটি ভাল উপায় হল কেবল অপেক্ষা করা। প্রায়শই, অত্যধিক RAM ব্যবহার আপনার ডিভাইসকে হিমায়িত করে দিতে পারে - যা সম্ভবত আপনি যদি একটি মধ্য-রেঞ্জ ফোনে একটি গ্রাফিক-নিবিড় গেম খেলছেন। এটি এড়াতে, কয়েক মিনিটের জন্য অপেক্ষা করলে আপনার অগ্রগতি হারানো ছাড়াই ডিভাইসটি আনফ্রিজ হতে পারে।


  1. আপনার অ্যান্ড্রয়েড ফোনকে মশলাদার করার জন্য সুন্দর ওয়ালপেপার অ্যাপ

  2. 10টি সেরা Android Wear অ্যাপ আপনার স্মার্টওয়াচে ইনস্টল করা উচিত

  3. আপনার Android ফোনে অ্যাপ মুছে ফেলার ৪টি উপায়

  4. 18টি খারাপ স্মার্টফোনের অভ্যাস যা আপনার অবিলম্বে বন্ধ করা উচিত!