কম্পিউটার

অ্যান্ড্রয়েডে স্ক্রিন ওভারলে সনাক্ত করা ত্রুটি কীভাবে ঠিক করবেন

অ্যান্ড্রয়েডে স্ক্রিন ওভারলে সনাক্ত করা ত্রুটি কীভাবে ঠিক করবেন

আপনি যদি কিছু সময়ের জন্য একটি অ্যান্ড্রয়েড ফোনের মালিক হন, তাহলে আপনি সম্ভবত "স্ক্রিন ওভারলে সনাক্ত করা হয়েছে" বিজ্ঞপ্তির সাথে পরিচিত৷ জানার প্রথম জিনিস হল এটি কঠোরভাবে একটি ত্রুটি নয় এবং এটি একটি বিজ্ঞপ্তি যা আপনাকে জানিয়ে দেয় যে একটি স্ক্রীন ওভারলে সক্রিয় রয়েছে - যেমন ভার্চুয়াল কীবোর্ড, নাইট লাইটিং, ফ্লোটিং উইজেট এবং আরও অনেক কিছু - যা নতুন ইনস্টল করা অ্যাপগুলিকে আটকাতে পারে তাদের চালানোর জন্য প্রয়োজনীয় অনুমতি পাওয়া যাচ্ছে।

এখানে আমরা আপনাকে দেখাব কীভাবে "স্ক্রিন ওভারলে সনাক্ত করা হয়েছে" ত্রুটিটি ঠিক করতে হবে এবং কাজ করতে হবে৷

কেন "স্ক্রিন ওভারলে সনাক্ত করা হয়েছে" প্রদর্শিত হয়?

এই বিজ্ঞপ্তি থেকে পরিত্রাণ পাওয়ার সর্বোত্তম উপায় হ'ল এটির কারণ কী তা সত্যিই বুঝতে হবে৷ আপনি যে অ্যাপগুলি ইনস্টল করেন সেগুলির জন্য আপনাকে আপনার ফোনে কিছু বৈশিষ্ট্য যেমন ক্যামেরা, পরিচিতি, ফোন কার্যকারিতা এবং আরও অনেক কিছু ব্যবহার করার অনুমতি দিতে হবে৷

অ্যান্ড্রয়েডে স্ক্রিন ওভারলে সনাক্ত করা ত্রুটি কীভাবে ঠিক করবেন

এরকম একটি অনুমতি হল "অন্যান্য অ্যাপের উপর প্রদর্শন করার" ক্ষমতা। মূলত, আপনি যেই স্ক্রিনে আছেন তার উপরে একটি স্তর ব্যবহার করুন স্থায়ীভাবে সেই অ্যাপের একটি বৈশিষ্ট্য প্রদর্শন করতে, যেমন একটি নীল-আলো ফিল্টার যা আপনার পুরো স্ক্রীন জুড়ে যায়।

আপনি যখন নতুন অ্যাপ্লিকেশানগুলি ইনস্টল করেন তখন অ্যাপের অনুমতি বাক্সটি একটি পপ-আপ আকারে আসে, যা আপনার সক্ষম করা নির্দিষ্ট স্ক্রিন ওভারলেগুলির সাথে বিরোধ করতে পারে৷ প্রযুক্তিগতভাবে, রাতের আলোর মতো একটি পূর্ণ-স্ক্রীন ওভারলে অনুমতি পপ-আপকে "কভার আপ" করতে পারে যদিও আপনি এখনও ওভারলে দিয়ে পপ-আপ পরিষ্কারভাবে দেখতে পাচ্ছেন।

এটি মূলত একটি নিরাপত্তা বৈশিষ্ট্য, নতুন অ্যাপটিকে সঠিকভাবে কাজ করার জন্য প্রয়োজনীয় অনুমতি দেওয়ার জন্য আপনাকে সাময়িকভাবে ওভারলে অক্ষম করতে হবে। সমস্যা হল আপনার ফোন আপনাকে জানায় না কোন অ্যাপটি বিরোধের কারণ।

অ্যান্ড্রয়েডে স্ক্রিন ওভারলে সনাক্ত করা ত্রুটি কীভাবে ঠিক করবেন

আমরা আগেই বলেছি, যে ধরনের অ্যাপ স্ক্রিন ওভারলে ব্যবহার করে তার মধ্যে নিম্নলিখিতগুলি অন্তর্ভুক্ত রয়েছে:

  • Facebook Messenger-এর চ্যাট হেডের মতো ফ্লোটিং উইজেট, অথবা OneNote-এ দ্রুত-অ্যাক্সেস ফ্লোটিং উইজেট যা আপনার স্ক্রিনের প্রান্তে ঝুলে থাকে৷
  • গোধূলির মতো নাইট লাইট অ্যাপ
  • ক্যামেরা অ্যাপস, স্ক্যানার অ্যাপস, হেলথ ট্র্যাকার অ্যাপস, ভিডিও কলিং অ্যাপস এবং অন্যান্য।

স্ক্রিন ওভারলে অ্যাপগুলি কীভাবে নিষ্ক্রিয় করবেন

আপনি যদি "স্ক্রিন ওভারলে ডিটেক্টেড" মেসেজ পান, তাহলে আপনি নতুন অ্যাপ ইনস্টল করার চেষ্টা করার সময় মেসেজ পাওয়া বন্ধ না করা পর্যন্ত আপনার স্ক্রিন ওভারলে অ্যাপগুলিকে একের পর এক অক্ষম করতে পারেন।

অ্যান্ড্রয়েডে স্ক্রিন ওভারলে সনাক্ত করা ত্রুটি কীভাবে ঠিক করবেন

এটি করতে, হয় "স্ক্রিন ওভারলে সনাক্ত করা হয়েছে" পপ-আপে "সেটিংস খুলুন" এ আলতো চাপুন, অথবা "সেটিংস -> অ্যাপস বিজ্ঞপ্তি -> উন্নত -> বিশেষ অ্যাপ অ্যাক্সেস -> অন্যান্য অ্যাপের উপর প্রদর্শন করুন" এ যান৷ (আপনি যদি এখনও অ্যান্ড্রয়েড মার্শম্যালোতে থাকেন, সেটিংটিকে বলা হবে "অন্যান্য অ্যাপের উপর আঁকুন।")

এখানে আপনি স্ক্রীন ওভারলে ব্যবহার করার অনুমতি আছে এমন সমস্ত অ্যাপের একটি তালিকা দেখতে পাবেন। তৃতীয় পক্ষের অ্যাপে এই বৈশিষ্ট্যটি একে একে অক্ষম করে শুরু করুন। উদাহরণস্বরূপ, Facebook-এ আলতো চাপুন, তারপর "অন্যান্য অ্যাপের উপর প্রদর্শনের অনুমতি দিন" স্লাইডারে আলতো চাপুন যাতে এটি বন্ধ থাকে।

অ্যান্ড্রয়েডে স্ক্রিন ওভারলে সনাক্ত করা ত্রুটি কীভাবে ঠিক করবেন

আপনি কেবল প্রতিটি তৃতীয় পক্ষের অ্যাপের মাধ্যমে যেতে পারেন এবং সমস্যাটি চলে গেছে তা নিশ্চিত করতে এটি অক্ষম করতে পারেন, তবে আপনার কাছে সময় থাকলে প্রতিটি অ্যাপ অক্ষম করার পরে সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করে দেখতে হবে। যদি এটি না হয়, তাহলে সেই অ্যাপে স্ক্রিন ওভারলে পুনরায় সক্ষম করুন এবং সমস্যাটি সমাধান না হওয়া পর্যন্ত পরবর্তীটি অক্ষম করুন৷

এইভাবে, আপনি আসলে আলাদা করতে পারেন কোন অ্যাপটি "স্ক্রিন ওভারলে সনাক্ত করা হয়েছে" দ্বন্দ্ব সৃষ্টি করছে।

উপসংহার

"স্ক্রিন ওভারলে সনাক্ত করা হয়েছে" ত্রুটিটি গুরুতর কিছু নয় এবং সমস্যাটির কারণ কী তা খুঁজে বের করার জন্য একটু গোয়েন্দা কাজের মাধ্যমে সমাধান করা যেতে পারে। সাধারণত, এটি Android Marshmallow-এর সাথে পপ-আপের প্রথম উপস্থিতির তুলনায় অনেক কম ঘটে, কিন্তু সেই সময়গুলির জন্য যখন এটি তার মাথার পিছনে থাকে, এখন আপনি জানেন কিভাবে এটি মোকাবেলা করতে হয়৷


  1. অ্যান্ড্রয়েড ডিভাইসে সনাক্ত করা স্ক্রিন ওভারলে কীভাবে ঠিক করবেন?

  2. অ্যান্ড্রয়েডে মৃত্যুর কালো স্ক্রিন কীভাবে ঠিক করবেন

  3. অ্যান্ড্রয়েড স্ক্রীন ফ্লিকারিং সমস্যা কীভাবে ঠিক করবেন

  4. রোকু এইচডিসিপি ত্রুটি বা বেগুনি স্ক্রিন কীভাবে ঠিক করবেন?