কম্পিউটার

কীভাবে আইফোনে গান চালাবেন

2007 সালে আইফোন চালু হওয়ার আগে আইপড ছিল। Apple-এর মিউজিক প্লেয়ার আইফোনের ভিতরে মিউজিক অ্যাপ এবং তার সাথে থাকা iTunes স্টোর অ্যাপের আকারে থাকে।

আমরা যারা আমাদের প্রথম আইপড পাওয়ার পর থেকে আইটিউনস ব্যবহার করছি তাদের হাজার হাজার ট্র্যাক ইতিমধ্যেই আমাদের আইফোনে চালানোর জন্য সারিবদ্ধ হয়ে থাকতে পারে, অন্যরা হয়তো প্রথমবারের মতো একটি আইফোন পেয়েছে এবং ভাবছি কীভাবে গান শুনতে হয় আইফোন।

আইফোনে মিউজিক ব্যবহার করার জন্য এই সম্পূর্ণ গাইডে আমরা আইফোনে মিউজিক অ্যাপ ব্যবহার করার কিছু মৌলিক বিষয় দেখব, সাথে আপনার ফোনে মিউজিক পাওয়ার উপায়, কীভাবে প্লেলিস্ট তৈরি করতে হয়, কীভাবে ট্র্যাক রিপিট করতে হয়, কিভাবে গানের কথা দেখতে হয়, এবং কিভাবে আপনার প্রিয় টিউনকে র‌্যাঙ্ক করতে হয়।

আমরা অ্যাপল মিউজিক এবং আইটিউনস ম্যাচ এবং অন্যান্য সমস্ত উপায় সম্পর্কেও কথা বলব যাতে আপনি আপনার সঙ্গীত সংগ্রহকে উন্নত করতে পারেন।

আমরা প্রাথমিক বিষয়গুলি দিয়ে শুরু করব, আপনি উপরের লিঙ্কগুলিতে ক্লিক করে অন্য বিভাগে যেতে পারেন৷

আইফোন মিউজিক অ্যাপ

আমরা মিউজিক অ্যাপের মাধ্যমে শুরু করব।

আপনার আইফোনের সঙ্গীত আইকনে ক্লিক করে শুরু করুন (নীচে দেখানো হয়েছে)। এটি লাইব্রেরি ভিউ খুলবে (যদি না আপনি প্রথমবার মিউজিক অ্যাপটি খুলছেন যে ক্ষেত্রে আপনি অ্যাপল মিউজিকের জন্য সাইন আপ করতে উত্সাহিত করার জন্য একটি স্ক্রীন দেখতে পাবেন - আপনাকে এটি করতে হবে না, আপনি কেবল বিকল্পটি খারিজ করতে পারেন এটা করলে আপনি লাইব্রেরি ইন্টারফেসে প্রবেশ করবেন।)

কীভাবে আইফোনে গান চালাবেন

যদি আপনার আইফোনে কোন সঙ্গীত না থাকে তাহলে আপনি একটি বার্তা দেখতে পাবেন যে আপনার সঙ্গীত খুঁজছেন? আমরা নীচে একটি আইফোনে সঙ্গীত যোগ করার বিষয়ে কথা বলব, আমাদের এই নিবন্ধটিও রয়েছে:কীভাবে আইফোনে সঙ্গীত যোগ করবেন।

আপনার আইফোনে সঙ্গীত থাকলে, আপনি নিম্নলিখিত বিকল্পগুলি দেখতে পাবেন:প্লেলিস্ট, শিল্পী, অ্যালবাম, গান, জেনারস, সংকলন এবং ডাউনলোড করা সঙ্গীত। এর অধীনে Recently Added এবং স্ক্রিনের নীচে যা কিছু চলছে তার একটি লিঙ্ক রয়েছে (যদি কিছুই বাজানো না হয় তবে এটি বলবে Not Playing)। নীচে আপনি লাইব্রেরি, আপনার জন্য, ব্রাউজ, রেডিও এবং অনুসন্ধানের জন্য ট্যাব দেখতে পাবেন৷

কীভাবে আইফোনে গান চালাবেন

গানগুলিতে ক্লিক করুন, এখানে আপনি বর্ণানুক্রমিক ক্রমে আপনার আইফোনে ইতিমধ্যেই যোগ করেছেন এমন কোনো ট্র্যাক দেখতে পাবেন। আপনি কোন ট্র্যাকগুলি খেলতে চান তা দেখতে আপনি এই তালিকার মাধ্যমে স্ক্রোল করতে পারেন (আমরা নীচের কিছু কারণগুলি দেখব যেগুলি আপনি ট্র্যাকগুলি চালাতে পারবেন না)৷

আপনার আইফোনে যদি প্রচুর মিউজিক থাকে তবে আপনি গানের দৃশ্যের চেয়ে শিল্পী বা অ্যালবাম ভিউ দেখতে সহজ মনে করতে পারেন - উভয়ই লাইব্রেরি ট্যাব থেকে অ্যাক্সেস করা হয় (এক ধাপ পিছনে যেতে স্ক্রিনের উপরের বাম দিকে আলতো চাপুন, অথবা লাইব্রেরি ভিউতে ফিরে যেতে স্ক্রিনের নীচে লাইব্রেরিতে ট্যাপ করুন।

আপনার পছন্দের মিউজিক চালানো সহজ করতে আপনার আইফোনে আপনার সঙ্গীত সংগঠিত করার বিভিন্ন উপায় রয়েছে৷ লাইব্রেরিতে ক্লিক করুন এবং প্লেলিস্ট নির্বাচন করুন। এখানে আপনি ট্র্যাকগুলির একটি প্লেলিস্ট যোগ করতে পারেন যেগুলি আপনি শুনতে চান, উদাহরণস্বরূপ, আপনি যখন জিমে থাকেন, বা যখন আপনি কাজে যান৷ আমরা নীচের প্লেলিস্টগুলিতে আরও বিস্তারিতভাবে দেখব৷

বিকল্পভাবে, আপনি আপনার আইফোনটিকে একটি নির্দিষ্ট ঘরানার সঙ্গীত বাজানোর জন্য পেতে পারেন। লাইব্রেরি পৃষ্ঠায় তালিকার জেনারগুলিতে আলতো চাপুন৷ এখানে অ্যাকোস্টিক, অ্যাম্বিয়েন্ট, ক্লাসিক রক, ডান্স, ফোক, ইন্ডি রক, মেটাল, নিউ এজ এবং ওল্ডিজ সহ প্রচুর বিকল্প রয়েছে। এই বিভাগগুলি কতটা জনবহুল তা নির্ভর করবে আপনার আইফোনে কতটা মিউজিক আছে তার উপর। এছাড়াও লাইব্রেরির স্ক্রিনে সংকলনের জন্য একটি ট্যাব রয়েছে।

কীভাবে আইফোনে গান চালাবেন

অবশেষে আপনি যদি ডাউনলোড করা মিউজিক-এ ক্লিক করেন তাহলে আপনি শুধুমাত্র আপনার আইফোনে সংরক্ষিত মিউজিকটি দেখতে পাবেন, আমরা নিচে আলোচনা করব কিভাবে আপনি স্থান বাঁচানোর জন্য আপনার আইফোনে আপনার সমস্ত মিউজিক সঞ্চয় না করা বেছে নিতে পারেন, আপনি যখন খেলতে চান শুধুমাত্র তখনই ট্র্যাক ডাউনলোড করতে পারেন। তাদের।

স্ক্রিনের নীচে লাইব্রেরি ট্যাবের পাশে আপনি নিম্নলিখিত বিকল্পগুলি দেখতে পাবেন:আপনার জন্য, ব্রাউজ করুন, রেডিও এবং অনুসন্ধান করুন। আপনি আপনাকে অ্যাপল মিউজিক-এ নিয়ে যাবেন - আমরা এখানে অ্যাপল মিউজিক কী অফার করে তা গভীরভাবে দেখছি।

ব্রাউজ ট্যাব অ্যাপল মিউজিক প্লেলিস্ট, মিউজিক ভিডিও এবং চার্ট সহ অ্যাপল মিউজিক কন্টেন্টও দেখায়।

রেডিও ট্যাব আপনাকে অ্যাপল মিউজিক দ্বারা অফার করা রেডিও চ্যানেলগুলিতে নিয়ে যায় - আবার এইগুলি উপভোগ করতে আপনার পরিষেবাটির সদস্যতা প্রয়োজন৷

অবশেষে অনুসন্ধান আপনাকে একটি ট্র্যাক বা শিল্পীর জন্য অ্যাপল সঙ্গীত বা আপনার লাইব্রেরি অনুসন্ধান করার অনুমতি দেয়। এটি ডিফল্টরূপে অ্যাপল মিউজিক অনুসন্ধান করে, তবে আপনি আপনার লাইব্রেরি ট্যাবে শুধু আপনার নিজস্ব সংগ্রহ অনুসন্ধান করতে পারেন৷

এটি একটি দ্রুত ওভারভিউ। এখন নিটি গ্রিটি সম্মুখে।

আইফোনে মিউজিক কিভাবে যোগ করবেন

যেমনটি আমরা উপরে বলেছি, আমরা একটি পৃথক নিবন্ধে একটি আইফোনে সঙ্গীত যোগ করার বিষয়টি কভার করেছি, তবে, সংক্ষিপ্তসারে:

আপনি আপনার iPhone এ সঙ্গীত যোগ করতে পারেন এমন অনেক উপায় আছে৷

  • আপনি iTunes স্টোর থেকে সঙ্গীত কিনতে পারেন।
  • আপনি Apple Music-এ সাইন আপ করতে পারেন।
  • আপনি আপনার Mac বা PC-এ iTunes-এ মিউজিক ইম্পোর্ট করতে পারেন এবং আপনার iPhone এর সাথে সিঙ্ক করতে পারেন।
  • আপনার সমস্ত ডিভাইস জুড়ে আপনার সঙ্গীত সিঙ্ক করতে আপনি iTunes ম্যাচের জন্য সাইন আপ করতে পারেন।

মিউজিক কেনার জন্য বা অ্যাপল মিউজিক এ সাইন আপ করতে আপনার একটি অ্যাপল আইডি প্রয়োজন হবে। আমরা এখানে ব্যাখ্যা করি কিভাবে একটি Apple ID পেতে হয়।

পরবর্তীতে আমরা আপনার আইফোনে সঙ্গীত যোগ করার এই পদ্ধতিগুলি দেখব৷

কিভাবে আইটিউনস থেকে সঙ্গীত কিনবেন

আইটিউনস স্টোর থেকে মিউজিক কিনতে, আপনার আইফোন (বা আইপ্যাড) এ আইটিউনস অ্যাপে ক্লিক করুন। এটা মিউজিক অ্যাপ থেকে আলাদা।

কীভাবে আইফোনে গান চালাবেন

আপনি স্টোর ব্রাউজ করতে পারেন, চার্টগুলি দেখতে পারেন বা নির্দিষ্ট ট্র্যাকগুলি অনুসন্ধান করতে পারেন৷ যখন আপনি এমন কিছু খুঁজে পান যা আপনি কিনতে চান আপনি এটির একটি নমুনা খেলতে পারেন, এবং তারপর এটি কিনতে দামে ক্লিক করুন৷ ট্র্যাকটি ডাউনলোড হবে এবং আপনার সঙ্গীত সংগ্রহে যোগ করা হবে৷

কিভাবে একটি Mac বা PC থেকে সঙ্গীত আমদানি করতে হয়

আপনার Mac (বা PC) থেকে আপনার iPhone এ আপনার সঙ্গীত পাওয়ার সবচেয়ে সহজ উপায় হল আপনার Mac (বা PC) এ iTunes এর মাধ্যমে।

  1. লাইটনিং তারের মাধ্যমে আপনার কম্পিউটারের সাথে আপনার iPhone সংযোগ করুন৷
  2. আপনার কম্পিউটারে iTunes খুলুন।
  3. আপনি iTunes-এ আপনার আইফোনের প্রতিনিধিত্বকারী একটি আইকন দেখতে পাবেন। এটিতে ক্লিক করুন৷
  4. মিউজিক এ ক্লিক করুন এবং আপনি মিউজিক সিঙ্ক করার একটি বিকল্প দেখতে পাবেন। আপনি নির্বাচিত প্লেলিস্ট, শিল্পী, অ্যালবাম এবং আরও অনেক কিছু থেকে বেছে নিতে পারেন, অথবা আপনি সম্পূর্ণ সঙ্গীত লাইব্রেরি সিঙ্ক করতে পারেন (আপনার পছন্দ আপনার iPhone এ কতটা জায়গা আছে তার উপর নির্ভর করবে)।
  5. মিউজিকটি আপনার iPhone এ আপলোড হবে।

কীভাবে আইফোনে গান চালাবেন

কিভাবে ওয়াইফাই এর মাধ্যমে আপনার আইফোনে সঙ্গীত সিঙ্ক করবেন

বিকল্পভাবে, আপনি Wi-Fi এর মাধ্যমে আপনার Mac থেকে আপনার আইফোনে আপনার সঙ্গীত সিঙ্ক করতে পারেন। লাইটনিং ক্যাবল ব্যবহার করার সময় আপনি যখন আপনার ফোনটিকে আপনার Mac-এ প্লাগ ইন করবেন তখন আপনি দেখতে পাবেন এই বিকল্পগুলির মধ্যে একটি৷

  1. উপরের মত আপনার iPhone প্লাগ ইন করুন।
  2. সারাংশ ট্যাবের অধীনে Wi-Fi এর মাধ্যমে iPhone এর সাথে সিঙ্ক নির্বাচন করুন।

একবার আপনি ওয়াই-ফাই এর মাধ্যমে আইফোনের সাথে সিঙ্ক নির্বাচন করলে আপনাকে এটিকে আবার আপনার ম্যাকে প্লাগ ইন করতে হবে না - আদর্শ যদি আপনি আপনার iTunes লাইব্রেরিতে সঙ্গীত যোগ করতে পারেন।

আপনার সমস্ত সঙ্গীত সিঙ্ক করতে iTunes ম্যাচ ব্যবহার করুন

আরেকটি বিকল্প হল আইটিউনস ম্যাচে সাইন আপ করা। এটি আপনাকে ক্লাউডে আপনার সমস্ত সঙ্গীত আপলোড করার অনুমতি দেবে এবং আপনি যখন এটি চালাতে চান তখন আপনার যেকোনো ডিভাইসে যেকোনো ট্র্যাক ডাউনলোড করতে পারবেন। আপনার সমস্ত সঙ্গীতকে সিঙ্কে রাখার এটি একটি সহজ উপায় যাতে আপনি আপনার কাজের কম্পিউটারে, আপনার বাড়ির কম্পিউটারে এবং আপনার iPhone এবং iPad-এ একই সুরগুলি চালাতে পারেন৷

আইটিউনস ম্যাচের বছরে £21.99 খরচ হয়, এর একটি সুবিধা হল আপনি স্বয়ংক্রিয়ভাবে আপনার সমস্ত ট্র্যাকের 256Kbps গুণমান সংস্করণ পাবেন যা আপনি সদস্যতা চালিয়ে না গেলেও রাখতে পারবেন।

আমাদের এখানে আইটিউনস ম্যাচ ব্যবহার করার জন্য একটি গাইড রয়েছে এবং এখানে আইটিউনস ম্যাচ এবং অ্যাপল মিউজিকের মধ্যে একটি তুলনা রয়েছে। আপনি এখানে আইটিউনস ম্যাচ সাবস্ক্রাইব করতে পারেন।

অ্যাপল মিউজিক থেকে কিভাবে মিউজিক ডাউনলোড করবেন

আপনি যদি Apple Music-এর জন্য সাইন আপ করেন তাহলে আপনি Apple-এর মিউজিকের সম্পূর্ণ ক্যাটালগে অ্যাক্সেস পাবেন - এটি 45 মিলিয়ন ট্র্যাক। এটির খরচ প্রতি মাসে $9.99/£9.99, অথবা $14.99/£14.99 প্রতি মাসে ছয় জনের পারিবারিক সদস্যতার জন্য৷

কীভাবে আইফোনে গান চালাবেন

আপনি Apple Music-এ সাইন আপ করার সিদ্ধান্ত নিলে আপনি আপনার যেকোনো ডিভাইসে এই ট্র্যাকগুলির যেকোনো একটি স্ট্রিম করতে পারেন। আপনি Wi-Fi সংযোগের মাধ্যমে বা 3G/4G ব্যবহার করে স্ট্রিম করতে পারেন (যদি আপনি ডেটার জন্য অর্থ প্রদান না করেন তাহলে আপনি মোবাইল স্ট্রিমিং বন্ধ করতে পারেন)।

আপনি যদি অ্যাপল মিউজিকের একটি ট্র্যাক অ্যাক্সেস করতে চান যখন আপনার কাছে ডেটা সংযোগ না থাকে (উদাহরণস্বরূপ, আপনি যখন আপনার প্রতিদিনের যাতায়াতের সময়) আপনি সহজেই ট্র্যাকগুলি ডাউনলোড করতে পারেন৷

  1. আপনি যে ট্র্যাকটি ডাউনলোড করতে চান সেটি খুঁজুন৷
  2. ট্র্যাকের পাশে + এ আলতো চাপুন এবং এটি ডাউনলোড হওয়ার জন্য অপেক্ষা করুন।
  3. লাইব্রেরি ভিউতে ফিরে যান এবং আপনি সম্প্রতি যোগ করা ট্র্যাকটি পাবেন৷

আপনি এখানে অ্যাপল মিউজিক-এ সাবস্ক্রাইব করতে পারেন বা বিনামূল্যে তিন মাসের ট্রায়ালের জন্য সাইন আপ করতে পারেন।

আইফোনে কীভাবে গান বাজাবেন

এখন আপনার আইফোনে কিছু মিউজিক আছে বলে আমরা কিছু টিউন কিভাবে বাজাতে হয় এবং আপনার মেজাজের সাথে মেলে এমন মিউজিক খোঁজার জন্য আপনার লাইব্রেরি কিভাবে সংগঠিত করতে হয় তা জানতে পারি।

আপনি যে ট্র্যাকটি চালাতে চান তা খুঁজুন, আপনি সম্প্রতি যোগ করা এ কিছু খুঁজে পেতে পারেন, অথবা আপনি যদি একটি নির্দিষ্ট ঘরানার গান শুনতে পছন্দ করেন তবে সেই বিকল্পটিতে আলতো চাপুন৷

আপনি কীভাবে ট্র্যাক চালাবেন তা নির্ভর করে আপনি কীভাবে এটি অ্যাক্সেস করেন তার উপর। আপনি যদি বড় অ্যালবামের কভার ইমেজ সহ একটি ভিউ দেখছেন (যদি কোন কভার ইমেজ না থাকে তাহলে আপনি iTunes মিউজিক্যাল নোটের একটি ডিফল্ট ছবি দেখতে পাবেন) কভার ইমেজে ক্লিক করুন।

এটি আপনাকে একটি অ্যালবাম ভিউতে নিয়ে যাবে যা একই অ্যালবামের অন্যান্য ট্র্যাকগুলি দেখাতে পারে (বিকল্পভাবে, যদি এটি একটি প্লেলিস্ট হয় যা আপনি ক্লিক করেছেন তবে এটি আপনাকে সেই প্লেলিস্টের ট্র্যাকগুলি দেখানো একটি পৃষ্ঠায় নিয়ে যাবে)৷ একবার এই দৃশ্যে, আপনি যে ট্র্যাকটি চালাতে চান সেটির শিরোনামে ক্লিক করুন এবং এটি চালানো শুরু করুন৷

বিকল্পভাবে, তালিকাভুক্ত আপনার সমস্ত স্বতন্ত্র গান দেখতে গান ট্যাবে ক্লিক করুন, এর মধ্যে একটিতে আলতো চাপুন এবং ট্র্যাকটি অবিলম্বে বাজতে শুরু করবে।

এখন যেহেতু একটি গান বাজছে, আপনি ট্র্যাকের পাশে একটি চকচকে শব্দ উপস্থাপনা দেখতে পাবেন (যদি আপনি এটি দেখতে পান এবং কিছু শুনতে না পান তবে আপনাকে ফোনের পাশের সাউন্ড কন্ট্রোল ব্যবহার করে শব্দটি চালু করতে হবে)।

আপনি যদি আরও তথ্য দেখতে চান এবং আপনি যা শুনছেন তার উপর আরও বেশি নিয়ন্ত্রণ রাখতে চান, তাহলে স্ক্রিনের নীচে বিটটিতে আলতো চাপুন যেখানে আপনি কভার ছবি, ট্র্যাকের নাম এবং একটি বিরতি এবং দ্রুত এগিয়ে যাওয়ার আইকন দেখতে পাবেন। পি>

এটি ট্র্যাক বাজানোর জন্য একটি 'কার্ড' আনবে। এখানে আপনি একটি স্লাইডার দেখতে পাবেন যাতে আপনি দ্রুত ট্র্যাকের একটি ভিন্ন অংশে যেতে পারেন, ভলিউম নিয়ন্ত্রণ করার জন্য আরেকটি স্লাইডার, এগিয়ে, বিরতি এবং বিপরীত।

কীভাবে গানের কথা দেখতে হয়

পাশাপাশি গান করতে চান? আপনার কাছে যখন ট্র্যাক খোলার জন্য Now Playing কার্ড থাকে (উপরে বর্ণিত হয়েছে) তখন আপনি লক্ষ্য করবেন যে নীচে ডানদিকে তিনটি বিন্দু রয়েছে। ট্র্যাকের সাথে সম্পর্কিত বিভিন্ন বিকল্প দেখতে এইগুলিতে ক্লিক করুন৷

এই বিকল্পগুলির নীচে লিরিক্স রয়েছে (এটি বেশিরভাগ গানের জন্য উপলব্ধ, তবে কখনও কখনও এটি সেখানে থাকবে না, সেক্ষেত্রে আপনাকে অন্য কোথাও গানের কথা খুঁজে বের করতে হবে)।

লিরিক্সে আলতো চাপুন এবং এটি আপনার জন্য গানের একটি পৃষ্ঠা নিয়ে আসবে। সাথে গান গাইতে উপভোগ করুন!

বিকল্পভাবে, যদি আপনার কাছে এখন প্লেয়িং কার্ড খোলা থাকে তবে আপনাকে যা করতে হবে তা হল এটিতে উপরের দিকে সোয়াইপ করুন এবং সেগুলি উপলব্ধ থাকলে আপনি গানগুলি দেখতে পাবেন৷

কীভাবে আইফোনে গান চালাবেন

পুনরাবৃত্তিতে একটি গান কীভাবে চালাবেন

আপনি যদি সত্যিই একটি নির্দিষ্ট গান পছন্দ করেন তবে আপনি এটি পুনরাবৃত্তি করতে পছন্দ করতে পারেন। (আমরা আপনাকে বিচার করব না!) এটি কীভাবে করবেন তা এখানে:

উপরের মতো এখন প্লেয়িং কার্ডটি খুলুন, তারপর শাফেল এবং রিপিট ট্যাবটি প্রকাশ করতে এটিতে উপরের দিকে সোয়াইপ করুন৷

যদি কোনো গান রিপিট করার সময় আটকে থাকে, তাহলে আপনাকে শুধু এটিতে সোয়াইপ করতে হবে এবং আবার রিপিট বোতামে ট্যাপ করতে হবে।

কীভাবে আইফোনে গান চালাবেন

এরকম আরও গান কিভাবে চালাবেন

আপনি যদি একটি গান বারবার বাজানোর পরিবর্তে সত্যিই পছন্দ করেন তবে আপনি সেই ট্র্যাকের উপর ভিত্তি করে একটি প্লেলিস্ট তৈরি করতে সঙ্গীত অ্যাপ পেতে পারেন। আপনি যদি Apple Music-এ সাবস্ক্রাইব করেন, তাহলে নতুন সঙ্গীত আবিষ্কার করার জন্য এটি একটি দুর্দান্ত উপায় হতে পারে৷

নীচে ডানদিকে তিনটি বিন্দুতে ক্লিক করার পরে, স্টেশন তৈরি করুন-এ আলতো চাপুন৷

পরবর্তী গানটি প্লে করা হবে Apple-এর অ্যালগরিদমের উপর ভিত্তি করে যা সিদ্ধান্ত নেয় একটি গান অন্য গানের মতো।

কিভাবে একটি প্লেলিস্ট তৈরি করবেন

একটি গাড়ী যাত্রায় যাচ্ছেন বা জিমের জন্য একটি প্লেলিস্ট তৈরি করতে চান? আপনার প্রিয় ট্র্যাকগুলির একটি প্লেলিস্ট তৈরি করা সহজ যাতে আপনি পরবর্তীতে কোন গানটি বাজবে তা নিয়ন্ত্রণ করতে পারেন৷ এটি করার কয়েকটি উপায় রয়েছে৷

শুরু করার একটি উপায় হল লাইব্রেরি ট্যাব থেকে। প্লেলিস্টে আলতো চাপুন৷

কীভাবে আইফোনে গান চালাবেন

এখানে আপনি ইতিমধ্যে তৈরি করা একটি প্লেলিস্ট থেকে গান যোগ (বা সরাতে) করতে পারেন, অথবা একটি নতুন প্লেলিস্ট তৈরি করতে পারেন৷ পরবর্তীটি করতে নতুন প্লেলিস্টে আলতো চাপুন৷

নতুন প্লেলিস্ট স্ক্রিনে আপনি একটি প্লেলিস্টের নাম, বিবরণ এবং একটি চিত্র যোগ করতে পারেন (যদি আপনি একটি চিত্র যোগ না করেন তবে এটি আপনার যোগ করা ট্র্যাকগুলি থেকে একটি চিত্র তৈরি করবে)। এবং, স্পষ্টতই আপনি সঙ্গীত যোগ করতে পারেন।

কীভাবে আইফোনে গান চালাবেন সঙ্গীত যোগ করতে, যেখানে বলা আছে সেখানে ট্যাপ করুন + সঙ্গীত যোগ করুন। এটি আপনার স্বাভাবিক লাইব্রেরি ভিউ নিয়ে আসবে, যাতে আপনি শিল্পী, জেনারস, এবং সাম্প্রতিক যোগ করা, উদাহরণ স্বরূপ, এর নীচে দেখে যোগ করার জন্য ট্র্যাকগুলি খুঁজে পেতে পারেন৷ এছাড়াও আপনি ট্র্যাকগুলি অনুসন্ধান করতে পারেন৷

যদি তুমি খুজে পাও. আপনি যে গানটি প্লেলিস্টে যোগ করতে চান তা ট্র্যাকে ট্যাপ করুন এবং + একটি টিক হয়ে যাবে।

আপনার নতুন প্লেলিস্টে ফিরে যেতে সম্পন্ন এ আলতো চাপুন৷

যদি এখানে এমন কিছু ট্র্যাক থাকে যা আপনি সিদ্ধান্ত নিয়েছেন যে আপনি আপনার প্লেলিস্টে চান না, তাহলে লালে আলতো চাপুন - এবং আপনি মুছে ফেলার বিকল্প দেখতে পাবেন।

আপনি যদি একটি ট্র্যাক চালান এবং আপনি মনে করেন যে আপনি এটিকে একটি প্লেলিস্টে রাখতে চান, তাহলে আপনি এখন প্লেয়িং কার্ডটি খুলে তিনটি বিন্দুতে ট্যাপ করে এবং প্লেলিস্টে যোগ করুন ট্যাপ করে তা করতে পারেন।

আপনি একটি নতুন প্লেলিস্টে বা আপনার তৈরি করা যেকোনো প্লেলিস্টে ট্র্যাক যোগ করতে সক্ষম হবেন৷

কিভাবে খুঁজে পাওয়া যায় যে সম্প্রতি খেলা হয়েছে, সবচেয়ে বেশি খেলা হয়েছে

আমরা আমাদের সবচেয়ে পছন্দের ট্র্যাকগুলির উপর ভিত্তি করে প্লেলিস্ট তৈরি করতাম - যেগুলি সম্প্রতি বাজানো বা সবচেয়ে বেশি প্লে করা হয়েছে৷ কিন্তু অ্যাপল 2016 সালে iOS 10 চালু করার পর থেকে এই তথ্য খুঁজে পাওয়া কঠিন।

আপনি সম্প্রতি প্লে করা ট্র্যাকগুলি দেখার একটি উপায় হল আপনার জন্য বিভাগটি খোলা। এখানে আপনি যেকোনো প্লেলিস্ট বা অ্যালবাম দেখতে পাবেন যেগুলো থেকে আপনি সম্প্রতি ট্র্যাক প্লে করেছেন। দুর্ভাগ্যবশত, এটি আপনাকে প্রকৃত ট্র্যাকটি বলে না যে আপনি ট্র্যাকটি যে অ্যালবামটি চালু ছিল তার পরিবর্তে আপনাকে নির্দেশ করে৷

আপনি সম্প্রতি যে ট্র্যাকগুলি খেলেছেন তা দেখার আরেকটি উপায় আছে, তবে এতে মিউজিক অ্যাপ ছেড়ে যাওয়া এবং বার্তাগুলি খোলার অন্তর্ভুক্ত। এটি কীভাবে করবেন তা এখানে:

  1. মেসেজ খুলুন এবং একটি মেসেজ থ্রেড খুলুন।
  2. অ্যাপ স্টোর আইকনে আলতো চাপুন এবং এটি বিভিন্ন ট্যাব খুলবে।
  3. সঙ্গীত ট্যাবে ক্লিক করুন (মিউজিক্যাল নোট আইকন দ্বারা চিহ্নিত)। এখন আপনি সম্প্রতি খেলা সমস্ত ট্র্যাক দেখতে পারেন৷

আপনি একটি ট্র্যাকে ট্যাপ করতে পারেন এবং অ্যাপল মিউজিক আছে এমন একজন বন্ধুর সাথে শেয়ার করতে পারেন - অথবা আপনি নিজেকে একটি iMessage পাঠিয়ে ট্র্যাকটি নিজের সাথে শেয়ার করতে পারেন, অন্তত তারপরে আপনার কাছে ট্র্যাকের একটি রেকর্ড থাকবে৷ এমনকি আপনি এটি সরাসরি বার্তা থ্রেডের ভিতর থেকেও চালাতে পারেন।

আমরা আশা করি অ্যাপল এই কার্যকারিতাটি iOS 12-এ মিউজিক অ্যাপে ফিরিয়ে দেবে যখন এটি 2018 সালের শরতে আসবে।

আপনার সর্বাধিক প্লে করা ট্র্যাকগুলি খুঁজে বের করার জন্য বা আপনার সাম্প্রতিক প্লে করা ট্র্যাকগুলির একটি প্লেলিস্ট তৈরি করার জন্য, এর জন্য আপনাকে আপনার Mac এ iTunes খুলতে হবে এবং একটি স্মার্ট প্লেলিস্ট তৈরি করতে হবে৷ আমরা পরবর্তীতে এটি কীভাবে করব তা দেখব।

কিভাবে স্মার্ট প্লেলিস্ট তৈরি করবেন

স্মার্ট প্লেলিস্ট দুর্ভাগ্যবশত একটি iPhone এ তৈরি করা যাবে না. এটি করার জন্য আপনাকে একটি Mac বা PC এ iTunes এর প্রয়োজন হবে৷

  1. আপনার Mac (বা PC) এ iTunes খুলুন।
  2. ফাইল> নতুন> স্মার্ট প্লেলিস্ট। (বা Alt/Option + Command + N)
  3. আপনি যদি সম্প্রতি বাজানো গানগুলির একটি প্লেলিস্ট তৈরি করতে চান, তাহলে সেই মানদণ্ডের সাথে মেলে এমন একটি নিয়ম তৈরি করুন৷ সুতরাং, উদাহরণস্বরূপ:নিম্নলিখিত নিয়মগুলির জন্য ম্যাচ> সঙ্গীত:সর্বশেষ বাজানো> গত> 12 মাসে (গত 12 মাসে আপনি যে সমস্ত সঙ্গীত বাজিয়েছেন তার একটি প্লেলিস্ট পেতে)।
  4. আপনি যদি আপনার প্লেলিস্টকে কম আইটেমগুলিতে সীমাবদ্ধ করতে চান তবে আপনি [50] আইটেমগুলিতে সীমিত করতে বেছে নিতে পারেন, এবং তারপরে 'সম্প্রতি বাজানো', 'বেশিরভাগ সময়ে খেলা' বা 'সম্প্রতি যোগ করা' দ্বারা নির্বাচন করতে পারেন।
  5. অবশেষে, আপনি যদি লাইভ আপডেটিং নির্বাচন করেন, আপনি আপনার আইফোনে একটি ট্র্যাক প্লে করার সাথে সাথে এটি এই স্মার্ট প্লেলিস্টে স্বয়ংক্রিয়ভাবে প্রদর্শিত হবে৷

দ্রষ্টব্য:যদি আপনার কাছে Apple Music থাকে এবং সেখানে প্রস্তাবিত ট্র্যাকগুলি শোনেন, উদাহরণস্বরূপ একটি Apple Music প্লেলিস্টের মাধ্যমে, সেগুলি এই তালিকায় উপস্থিত হবে না৷

আপনি যদি একটি সর্বাধিক প্লেড তালিকা তৈরি করতে চান, তাহলে আপনি নিম্নলিখিত নিয়মগুলি সেট করতে পারেন:সর্বশেষ খেলা> সর্বশেষে> 12 মাস। সর্বাধিক বাজানো দ্বারা নির্বাচিত 25টি আইটেম সীমাবদ্ধ করুন৷

কিভাবে দেখবেন পরবর্তী কি হচ্ছে

আপনি অ্যাপল মিউজিক প্লেলিস্ট শুনছেন, আপনার নিজের তৈরি করা একটি প্লেলিস্ট বা আপনার সমস্ত মিউজিক এলোমেলো করে রাখছেন কিনা, পরবর্তীতে কোন গানটি বাজবে সে বিষয়ে আপনি আগ্রহী হতে পারেন।

যখন একটি গান বাজছে তখন আপনি এখন প্লেয়িং কার্ডটি খুলতে এবং উপরের দিকে সোয়াইপ করে পরবর্তীতে কোন ট্র্যাকটি চলবে তা দেখতে পারেন৷

পরবর্তীতে চালানোর জন্য কীভাবে একটি ট্র্যাক যোগ করবেন

আপনি যখন একটি ট্র্যাক চালাচ্ছেন তখন আপনি আপনার মিউজিক লাইব্রেরিতে স্কুট করতে পারেন এবং পরবর্তী ট্র্যাকটি আপনি খেলতে চান তা খুঁজে পেতে পারেন৷ আপনি যে ট্র্যাকটি শুনছেন তা শেষ হওয়ার পরে কীভাবে সেই ট্র্যাকটি স্বয়ংক্রিয়ভাবে চালানো যায় তা এখানে রয়েছে৷

  1. আপনি পরবর্তী যে ট্র্যাকটি চালাতে চান তার জন্য কভার ছবিতে আলতো চাপুন৷
  2. তারপর একটি লাল বৃত্তের তিনটি বিন্দুতে ট্যাপ করুন।
  3. প্লে নেক্সট-এ ট্যাপ করুন। আপনার iPhone পরবর্তীতে সেই ট্র্যাকটি চালাবে৷

বিকল্পভাবে, আপনি যদি পরবর্তীতে প্লে করার জন্য ইতিমধ্যে কয়েকটি ট্র্যাক যোগ করে থাকেন তাহলে সারিতে যোগ করতে পরে প্লে করুন-এ আলতো চাপুন।

কিভাবে ট্র্যাকের ক্রম পরিবর্তন করতে হয় পরবর্তীতে

আগের মতো, আপনি এখন প্লেয়িং কার্ড খুলতে পারেন এবং উপরের দিকে সোয়াইপ করতে পারেন।

আপ নেক্সটে সারিবদ্ধ ট্র্যাকগুলির বাম দিকে তিনটি লাইনে আলতো চাপুন এবং ক্রম পরিবর্তন করতে এন্ট্রিটি টেনে আনুন৷

আপনি যদি অ্যাপল মিউজিক থেকে একটি প্লেলিস্ট স্ট্রিম করেন এবং ট্র্যাক প্লে শোনার জন্য অপেক্ষা না করেন তবে এটি ব্যবহার করার জন্য একটি বিশেষ বৈশিষ্ট্য।


  1. অ্যান্ড্রয়েড থেকে আইফোনে কীভাবে সংগীত স্থানান্তর করবেন।

  2. কীভাবে আইফোন থেকে কম্পিউটারে সঙ্গীত স্থানান্তর করবেন

  3. কিভাবে Google হোম ডিভাইসে গান চালাবেন

  4. আমাজন মিউজিক চালাতে অ্যালেক্সা কীভাবে ব্যবহার করবেন