কম্পিউটার

[২ উপায়] কিভাবে ব্লুটুথ দিয়ে আইফোন থেকে আইফোনে মিউজিক ট্রান্সফার করা যায়

আইফোন কি কখনও ব্লুটুথ ফাইল স্থানান্তর সমর্থন করবে?

আমি জানি ফাইল স্থানান্তর করার অনেক উপায় আছে (ফটো, পরিচিতি, ইত্যাদি) কিন্তু আপনি কি মনে করেন যে আমরা কখনও Apple ডিভাইসে ব্লুটুথের মাধ্যমে এটি করতে সক্ষম হব? আপনি কি কোন সুবিধা দেখতে পাচ্ছেন?

- Eskemo 30

থেকে প্রশ্ন

ব্লুটুথ, একটি স্বল্প-পরিসরের ওয়্যারলেস সংযোগ, একটি স্বল্প দূরত্বে স্থির এবং মোবাইল ডিভাইসের মধ্যে ডেটা বিনিময় করতে ব্যবহৃত হয়। তাই আপনি ভাবতে পারেন কিভাবে ব্লুটুথ দিয়ে আইফোন থেকে আইফোনে সঙ্গীত স্থানান্তর করা যায়। আপনি যদি সবেমাত্র একটি অ্যান্ড্রয়েড ফোন থেকে আইফোনে স্যুইচ করে থাকেন তবে আপনি এইরকম উত্তর দিতে পারেন:উভয় ফোনে ব্লুটুথ চালু করুন এবং একে অপরকে সংযুক্ত করুন, তারপর আপনি ব্লুটুথের মাধ্যমে ফোনগুলির মধ্যে গান পাঠাতে পারেন৷ এটা ঠিক আছে কিন্তু শুধুমাত্র Android ফোনের জন্য।

কিন্তু আপনি কি জানেন কিভাবে ব্লুটুথ ব্যবহার করে আইফোন থেকে আইফোনে মিউজিক ট্রান্সফার করা যায়? আসলে, কপিরাইটের কারণে, আইফোন ব্যবহারকারীদের ব্লুটুথের মাধ্যমে আইফোন থেকে আইফোনে সঙ্গীত স্থানান্তর করা অ্যাক্সেসযোগ্য নয়। আইফোন ব্যবহারকারীদের জন্য, ব্লুটুথের মাধ্যমে আইফোন থেকে আইফোনে সঙ্গীত স্থানান্তর করার সরঞ্জামটিকে বলা হয় এয়ারড্রপ৷

পার্ট 1. কিভাবে AirDrop-এর মাধ্যমে iPhone থেকে iPhone এ সঙ্গীত স্থানান্তর করা যায়

একটি ব্লুটুথ সংযোগ এবং একটি স্থিতিশীল Wi-Fi এর উপর ভিত্তি করে, AirDrop আপনাকে একটি আইফোন থেকে কাছাকাছি একটি আইফোনে সঙ্গীত পাঠানোর একটি সহজ এবং দ্রুত প্রক্রিয়া প্রদান করে৷ যাইহোক, AirDrop শুধুমাত্র আপনাকে একের পর এক গান স্থানান্তর করার অনুমতি দিতে পারে। আপনি যদি দ্রুত বাল্ক সঙ্গীত স্থানান্তর করতে চান, পার্ট 2 এ উল্লিখিত বিকল্পটি একটি ভাল পছন্দ। এয়ারড্রপের মাধ্যমে আইফোন থেকে আইফোনে মিউজিক ট্রান্সফার করার টিউটোরিয়াল এখানে রয়েছে।

ধাপ 1. কন্ট্রোল সেন্টার> লাইট ওয়াই-ফাই এ যেতে উভয় আইফোনের স্ক্রীন থেকে উপরে স্লাইড করুন , ব্লুটুথ , এবং এয়ারড্রপ > শুধুমাত্র পরিচিতি বেছে নিন অথবাসবাই .

পরামর্শ:শুধুমাত্র পরিচিতি বেছে নেওয়া বা প্রত্যেকে টার্গেট আইফোন উৎস আইফোনের যোগাযোগে আছে কিনা তার উপর নির্ভর করে৷ যদি তা হয়, শুধুমাত্র পরিচিতি নির্বাচন করুন। যদি না হয়, সবাইকে বেছে নিন।

ধাপ 2. উৎস আইফোনে, আপনার পছন্দসই গান বা অ্যালবাম বেছে নিতে Apple Music খুলুন এবং শেয়ার> টিপুন তিন-বিন্দু আইটেম স্পর্শ করুন এবং গান শেয়ার করুন আলতো চাপুন .

ধাপ 3. আপনি যে পরিচিতিতে সঙ্গীত স্থানান্তর করতে চান সেটিতে ক্লিক করুন> গান পাঠাতে আইফোনে ক্লিক করুন৷

ধাপ 4. টার্গেট আইফোনে, স্বীকার করুন টিপুন স্ক্রীন পপ আপ হওয়ার সাথে সাথে সঙ্গীত স্থানান্তর করতে iPhone শেয়ার করতে চায়...... .

পরামর্শ:যদি আপনার কাছে অন্য সঙ্গীত স্থানান্তর করার জন্য থাকে, তাহলে পদক্ষেপগুলি পুনরাবৃত্তি করুন৷ এবং AirDrop শুধুমাত্র সঙ্গীত ফাইলের পরিবর্তে সঙ্গীতের লিঙ্ক পাঠায়।

অংশ 2. দ্রুত ব্যাচ ট্রান্সফার করার জন্য আইফোনের জন্য একটি ব্লুটুথ বিকল্প

প্রকৃতপক্ষে, অ্যাপল তার ব্যবহারকারীদের সহজেই ফাইল শেয়ার করতে AirDrop অফার করে। কিন্তু এমন অনেক বিধিনিষেধ রয়েছে যা মানুষকে কষ্ট দেয়, যেমন একবারে এক টুকরো সঙ্গীত স্থানান্তর করা। আপনি যদি প্রচুর পরিমাণে সঙ্গীত স্থানান্তর করতে চান, তবে AirDrop ব্যবহার করা একটি বুদ্ধিমানের পছন্দ হতে পারে না৷

AOMEI MBackupper, একাধিক ফাংশন সহ একটি ভাল AirDrop বিকল্প, আপনাকে সুপারিশ করা হচ্ছে। এটি আইফোন ব্যবহারকারীদের জন্য পেশাদার ব্যাকআপ এবং স্থানান্তর সফ্টওয়্যার। আপনি নির্দ্বিধায় এক আইফোন থেকে অন্য আইফোনে একাধিক সঙ্গীত স্থানান্তর করতে পারবেন।

এছাড়াও আপনি AOMEI MBackupper থেকে কি উপকৃত হতে পারেন:
একটি পরিষ্কার ইন্টারফেস এবং ব্যবহারকারী-বান্ধব ডিজাইন :একজন শিক্ষানবিশের পক্ষে এটি পরিচালনা করা সহজ৷
একটি নির্বাচনী স্থানান্তর প্রক্রিয়া: আপনি প্রিভিউ এবং মিউজিক নির্বাচন করতে পারেন যা আপনি প্রক্রিয়া চলাকালীন স্থানান্তর করতে চান।
একটি দ্রুত স্থানান্তর আর গতি :উদাহরণস্বরূপ, এটি কয়েক মিনিটের মধ্যে 1000টি গান স্থানান্তর করতে পারে।
কোন ডেটা ক্ষতি নেই :প্রক্রিয়া চলাকালীন আপনার বিদ্যমান সঙ্গীত বা অন্যান্য ডেটার কোনো ক্ষতি নেই৷
বিস্তৃত সামঞ্জস্যতা: এটি iPhone 4 থেকে সর্বশেষ iPhone 13 সিরিজ, iPod Touch 5, 6, 7, 8, iPad, iPad Pro, iPad mini পর্যন্ত iPhones এর সাথে ভাল কাজ করে। এছাড়াও, এটি iOS15-এর মতো সর্বশেষ iOS-এর সাথেও সামঞ্জস্যপূর্ণ।

এখন, এই অ্যাপ্লিকেশনটির সাহায্যে আইফোন থেকে আইফোনে গান স্থানান্তর করতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন। প্রথমত, আপনার কম্পিউটারে AOMEI MBackupper বিনামূল্যে ডাউনলোড করতে নিচের আইকনে ক্লিক করুন।

উৎস আইফোন থেকে কম্পিউটারে সঙ্গীত স্থানান্তর করার পদক্ষেপগুলি
ধাপ 1. উৎস আইফোনটিকে কম্পিউটারে সংযুক্ত করুন> AOMEI MBackupper চালু করুন এবং কম্পিউটারে স্থানান্তর করুন ক্লিক করুন এর হোমপেজে।

ধাপ 2. + ক্লিক করুন প্রাকদর্শন করতে আইকন এবং কম্পিউটারে নির্বাচনী সঙ্গীত যোগ করুন> ঠিক আছে ক্লিক করুন> স্থানান্তর ক্লিক করুন .

কাজটি সম্পন্ন হলে, উৎস আইফোন আনপ্লাগ করুন।

কম্পিউটার থেকে লক্ষ্য আইফোনে সঙ্গীত স্থানান্তর করার জন্য দুটি ধাপ
ধাপ 3. কম্পিউটারে লক্ষ্য আইফোন সংযোগ করুন> ক্লিক করুন আইফোনে স্থানান্তর করুন হোমপেজে> + ক্লিক করুন আপনি এইমাত্র স্থানান্তরিত সঙ্গীত রপ্তানি করতে আইকন৷

ধাপ 4. ট্রান্সফার এ ক্লিক করুন লক্ষ্য আইফোনে সঙ্গীত আমদানি করতে।

প্রক্রিয়াটি বেশ সহজ, তাই না? আইফোনকে কম্পিউটারের সাথে সংযুক্ত করার জন্য আপনাকে যা প্রস্তুত করতে হবে তা হল একটি স্থিতিশীল USB কেবল, যাতে আপনি ব্লুটুথ ব্যবহার করে আইফোন থেকে আইফোনে গানগুলি কীভাবে স্থানান্তর করবেন তা নিয়ে বিভ্রান্ত হবেন না৷

AOMEI MBackupper-এর সাহায্যে, আপনি সম্পূর্ণ বা বেছে বেছে পিসিতে আইফোনের ফটো ব্যাকআপ করতে পারেন। আপনি একবার ব্যাক আপ নেওয়ার পরে, আপনি এক ক্লিকে আপনার বন্ধু বা পরিবারের সাথে ফাইলগুলি ভাগ করতে পারেন৷ এছাড়াও, আপনি যদি নিয়মিত আপনার iPhone ব্যাকআপ করেন তাহলে আপনার ডেটার নিরাপত্তাও নিশ্চিত করা যেতে পারে।

উপসংহার

এখন, ব্লুটুথের সাহায্যে আইফোন থেকে আইফোনে সঙ্গীত কীভাবে স্থানান্তর করা যায় সে সম্পর্কে আপনার একটি পরিষ্কার ধারণা রয়েছে। স্পষ্টতই, আপনি যদি এক আইফোন থেকে অন্য আইফোনে একাধিক মিউজিক স্থানান্তর করার চেষ্টা করেন, AOMEI MBackupper এর সমকক্ষকে ছাড়িয়ে যায়। এখনও কোন প্রশ্ন আছে? আপনি আপনার মন্তব্য বা আমাদের সাথে যোগাযোগ করতে পারেন. আমরা যত তাড়াতাড়ি সম্ভব আপনাকে উত্তর দেব।


  1. কীভাবে ম্যাক থেকে আইফোনে সংগীত স্থানান্তর করবেন

  2. কীভাবে আইফোন থেকে আইটিউনসে সংগীত স্থানান্তর করবেন

  3. কীভাবে আইফোন থেকে আইফোনে সংগীত স্থানান্তর করবেন?

  4. কীভাবে আইফোন থেকে আইপ্যাডে সংগীত স্থানান্তর করবেন