কম্পিউটার

iOS এর জন্য সেরা ইবুক রিডার অ্যাপগুলির মধ্যে 5টি৷

iOS এর জন্য সেরা ইবুক রিডার অ্যাপগুলির মধ্যে 5টি৷

আপনি যদি ইবুক পড়তে পছন্দ করেন, আপনি কি জানেন যে আপনার iPhone শত শত অ্যাপ অফার করে যা আপনাকে ইবুক সঞ্চয় করতে এবং পড়তে দেয়, যখন তাদের মধ্যে কিছু আপনাকে সেগুলি কিনতে বা ভাড়া দিতে দেয়? এখানে iOS এর জন্য সেরা পাঁচটি ইবুক রিডার অ্যাপ রয়েছে৷

দ্রষ্টব্য :অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা এখানে সেরা ইবুক রিডার দেখতে পারেন৷

1. tiReader

tiReader বড় আকাঙ্খা আছে. অ্যাপটি শুধু একটি ইবুক রিডার অ্যাপের চেয়ে বেশি; এটি টীকা সমর্থন সহ একটি সর্বভুক মিডিয়া দর্শক। এতে একটি টীকা-বান্ধব ফটো ভিউয়ার রয়েছে যা একটি জিপ ফাইল ফোল্ডার কাঠামোর উপর ভিত্তি করে বিষয়বস্তুর একটি টেবিল তৈরি করে, বুকমার্ক এবং টীকা সহ DJVU ফাইলগুলিকে সমর্থন করে এবং অনুসন্ধানযোগ্য বুকমার্ক এবং টীকাগুলির জন্য সমর্থন সহ একটি অডিওবুক প্লেয়ার।

iOS এর জন্য সেরা ইবুক রিডার অ্যাপগুলির মধ্যে 5টি৷

ব্যবহারকারীরা শুধুমাত্র একটি মৌলিক ইবুক রিডার অ্যাপ্লিকেশন খুঁজছেন সবকিছু দ্বারা অভিভূত হতে পারে. tiReader-এ অনেক কিছু আছে এবং আপনার যদি এর সমস্ত টীকা শক্তির প্রয়োজন না হয়, তাহলে টীকাগুলি অ্যাপটিকে বিশৃঙ্খল বোধ করতে পারে। যাইহোক, আরও একটি কারণ রয়েছে কেন আমরা মনে করি tiReader হল iOS এর জন্য সেরা ইবুক রিডার অ্যাপগুলির মধ্যে একটি। এটি আপনাকে OPDS-ক্যাটালগ এবং ক্যালিবার সার্ভারে এক মিলিয়নেরও বেশি বিনামূল্যের ইবুক অ্যাক্সেস করতে দেয়, যা একাই আপনাকে চেষ্টা করার জন্য প্ররোচিত করবে৷

2. মারভিন 3

Marvin 3 আপনার লাইব্রেরি থেকে একটি ক্যালিবার-চালিত OPDS সার্ভারের মতোই সহজে ইবুক পড়তে পারে। অসাধারন অনন্য বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে অতিরিক্ত স্ক্রীন গাঢ় করা এবং গভীর রাতে পড়ার জন্য স্ক্রীন ওয়ার্মিং; কাছাকাছি-অসীম রঙ কাস্টমাইজেশন; ডিপ ভিউ, যা আপনার বইটি পড়ে এবং একটি অক্ষর বা স্থানের নামের সমস্ত ব্যবহার সংক্ষিপ্ত করে; এবং কারাওকে, যা দ্রুত পড়া সক্ষম করতে স্ক্রিনে পৃথক শব্দগুলিকে দ্রুত ফ্ল্যাশ করে।

iOS এর জন্য সেরা ইবুক রিডার অ্যাপগুলির মধ্যে 5টি৷

মারভিন কমিক্সের জন্য CBX ফাইল এবং সিরি-চালিত অডিওবুকের জন্য একটি TTS রিড-অলাউড ফাংশন সমর্থন করে। আমাদের অ্যাপের হাইলাইটিং বৈশিষ্ট্যেরও প্রশংসা করতে হবে, যা সম্প্রতি বড় আকারে উন্নত করা হয়েছে। (প্রসঙ্গক্রমে, মার্ভিনের তৃতীয় পুনরাবৃত্তি 150 টিরও বেশি নতুন বৈশিষ্ট্য এবং বর্ধন নিয়ে এসেছে।) এবং শেষ পর্যন্ত, জেনে রাখুন যে Marvin iPads-এর সাথেও সামঞ্জস্যপূর্ণ, স্প্লিট ভিউ, স্লাইড ওভার এবং আরও অনেক কিছুর মতো সমর্থনকারী বৈশিষ্ট্যগুলি।

3. KyBook 3

KyBook 3 বিদ্যমান বিনামূল্যের ইবুক লাইব্রেরিগুলির সাথে দুর্দান্ত একীকরণ অফার করে, যেমন প্রজেক্ট গুটেনবার্গ এবং অন্যান্য অনেক OPDS ক্যাটালগ, যা আপনাকে ইলেকট্রনিক বইগুলির একটি অন্তহীন লাইব্রেরিতে অ্যাক্সেস দেয়। যাইহোক, Kybook 3-এ আপনার ইবুক আমদানি করা কিছুটা জটিল। অ্যাপটি প্রাথমিকভাবে হোস্ট করা OPDS ইবুক লাইব্রেরির জন্য ডিজাইন করা হয়েছে বলে মনে হয়, তাই ড্রপবক্সের মতো কোথাও থেকে একটি ePub কপি করা কিছুটা জটিল (তবে অবশ্যই সম্ভব)।

iOS এর জন্য সেরা ইবুক রিডার অ্যাপগুলির মধ্যে 5টি৷

অন্যান্য বৈশিষ্ট্যগুলির মধ্যে, KyBook 3 শক্তিশালী টীকা সরঞ্জামগুলির সাথে আসে, যা আপনাকে চিহ্নিত পাঠ্য এবং বুকমার্কগুলির সাথে কাজ করতে দেয়৷ তারপর, আপনি যেকোনো ইবুকে টীকা আঁকতে পারেন (এছাড়াও অ্যাপল পেন্সিলের সমর্থন সহ) এবং মার্কডাউন, এইচটিএমএল, পিডিএফ এবং আরটিএফ-এ টীকা রপ্তানি করতে পারেন। এবং সবশেষে, আমরা অ্যাপের ক্যাটালগিং বৈশিষ্ট্যের প্রশংসা করতে চাই, আপনাকে বিভাগ, ট্যাগ, সংগ্রহ এবং অন্যান্য অনেক উপায়ে ইবুকগুলিকে গোষ্ঠীবদ্ধ করতে দিয়ে।

4. হাইফেন

হাইফেন সম্পর্কে সেরা জিনিস হল এর মসৃণ, আধুনিক ইন্টারফেস। অ্যাপের ইবুক রিডার কার্যকরী এবং মনোরম। OPDS এবং ক্লাউড পরিষেবাগুলির জন্য অন্তর্নির্মিত সমর্থন সহ বই যোগ করা সহজ। শুধুমাত্র একটি আঙুলের সোয়াইপ দিয়ে ডিসপ্লেটি অবিশ্বাস্যভাবে অন্ধকার পেতে পারে। এটি কম আলোর সেটিংসে গভীর রাতে পড়ার জন্য উপযুক্ত। ডিফল্ট রঙ কাস্টমাইজেশন কার্যত অসীম, এবং শক্তি ব্যবহারকারীরা CSS স্টাইলশীটগুলির জন্য সমর্থন সহ আরও গভীর খনন করতে পারে।

iOS এর জন্য সেরা ইবুক রিডার অ্যাপগুলির মধ্যে 5টি৷

iOS-এর জন্য একটি ইবুক রিডার অ্যাপে আমরা দেখেছি সবচেয়ে বড় ফন্ট লাইব্রেরিগুলির মধ্যে একটি হাইফেনও খেলা করে। হাইলাইটিং এবং টীকা টুল উপলব্ধ কিন্তু উন্নত বৈশিষ্ট্যগুলি অ্যাক্সেস করতে কয়েকটি ট্যাপ প্রয়োজন৷ এটি একটি ভাল UX ট্রেড-অফ যদি আপনি শুধুমাত্র এক-রঙের হাইলাইট করতে চান, তবে এটি আমাদের মধ্যে টীকা ধর্মান্ধদের বিরক্ত করতে পারে। হাইলাইটগুলি সহজেই HTML ফাইল হিসাবে রপ্তানি করা যেতে পারে, বিস্তারিত টীকাগুলির জন্য ব্যাকআপ প্রদান করে৷

5. ব্লুফায়ার রিডার

ব্লুফায়ার রিডার হল iOS-এর জন্য সেরা ইবুক রিডার অ্যাপের এই নির্দেশিকায় আমাদের চূড়ান্ত সুপারিশ। কার্যকরী টীকা সরঞ্জাম, অন্তর্নির্মিত ড্রপবক্স সংযোগ, একটি আকর্ষণীয় পড়ার মোড এবং নমনীয় পাঠ্য প্রদর্শন বিকল্পগুলির সাথে, ব্লুফায়ার রিডার অনেক প্রতিশ্রুতি দেয়। যাইহোক, মনে রাখবেন যে আমরা একটি ইবুক রিডার অ্যাপ সম্পর্কে কথা বলছি যা আমাদের পূর্ববর্তী সুপারিশগুলির তুলনায় অনেক ক্ষেত্রের অভাব রয়েছে৷

iOS এর জন্য সেরা ইবুক রিডার অ্যাপগুলির মধ্যে 5টি৷

তবুও, এর মানে এই যে আমরা ব্লুফায়ারের সুপারিশ করি না। বিপরীতে, আপনি যদি একবারের কেনাকাটা খুঁজছেন, এই অ্যাপটি একটি দুর্দান্ত বিকল্প। এটি মৌলিক বিষয়গুলিকে সঠিকভাবে কভার করে, আপনাকে সবকিছুর একটি বিট দেয় – অত্যধিক প্রযুক্তিগত না হয়ে। অবশ্যই, একবার অর্থপ্রদান করার অর্থ হল আপনাকে আপনার মাসিক খরচ বাড়াতে হবে না, যা এই অ্যাপের সবচেয়ে শক্তিশালী বিক্রয় পয়েন্টগুলির মধ্যে একটি।

র্যাপিং আপ

এখন আপনি 2021 সালে iOS এর জন্য পাঁচটি সেরা ইবুক পাঠক সম্পর্কে পড়েছেন, আমরা আরও কয়েকটি সংস্থান সুপারিশ করতে চাই। আরও স্পষ্টভাবে, উইন্ডোজ এবং লিনাক্সের জন্য সেরা ইবুক রিডারগুলি পরীক্ষা করতে ভুলবেন না, যা আপনার পড়ার অভিজ্ঞতাকে সম্ভবত সেরা করে তুলবে।


  1. 2019 সালে iOS-এর জন্য সেরা পডকাস্ট অ্যাপগুলির মধ্যে 5টি

  2. Android এবং iOS-এর জন্য সেরা অগমেন্টেড রিয়েলিটি অ্যাপগুলির মধ্যে 14টি৷

  3. সঙ্গীতজ্ঞদের জন্য সেরা অ্যান্ড্রয়েড অ্যাপগুলির মধ্যে 6টি৷

  4. iOS-এর জন্য সেরা ফ্রি টেক্সট টু স্পিচ অ্যাপ