কম্পিউটার

iOS-এর জন্য সেরা নোট নেওয়ার 10টি অ্যাপ

iOS-এর জন্য সেরা নোট নেওয়ার 10টি অ্যাপ

পোস্ট-পেপার জগতে, ডিজিটাল নোট নেওয়া আপনার মোবাইল ডিভাইসে ঘটে। যাইহোক, ডিজিটাল নোট নেওয়া শুধুমাত্র পরিবেশ সংরক্ষণের বিষয়ে নয়। আজকের অতি-শক্তিশালী মোবাইল অ্যাপ্লিকেশানগুলির জন্য ধন্যবাদ, কাগজের চেয়ে নোট নেওয়ার অ্যাপে আপনি আরও অনেক কিছু করতে পারেন৷ এখানে iOS-এর জন্য কিছু সেরা নোট নেওয়ার অ্যাপ রয়েছে যা আপনার চেক করা উচিত।

1. অ্যাপলের নোটস

iOS 14-এ Apple’s Notes নাটকীয়ভাবে উন্নত হয়েছে। এটি বিশেষভাবে সত্য যদি আপনার একটি iPad Pro থাকে এবং ইতিমধ্যেই একটি Apple পেন্সিল ব্যবহার করেন। অঙ্কন ইনপুট পরিসীমা অসাধারণ. এমনকি অঙ্কন-কেন্দ্রিক বৈশিষ্ট্যগুলি ছাড়াই, নোটগুলি একটি সক্ষম নোট-গ্রহণ অ্যাপ্লিকেশন৷

iOS-এর জন্য সেরা নোট নেওয়ার 10টি অ্যাপ

অ্যাপটি অবিশ্বাস্যভাবে প্রতিক্রিয়াশীল এবং এতে পর্যাপ্ত সংখ্যক স্টাইলিং বিকল্প রয়েছে। আপনি তালিকা তৈরি করতে পারেন, যাচাইযোগ্য করণীয় তালিকা তৈরি করতে পারেন এবং অন্যান্য পরিচিতির সাথে নোট শেয়ার করতে পারেন। নোটস অ্যাপটি ডকুমেন্ট স্ক্যানার হিসেবেও কাজ করে এবং আপনি এখন অন্যদের সাথেও সহযোগিতা করতে পারেন।

অ্যাপলের নোটগুলিও অন্যান্য অ্যাপল ডিভাইসের সাথে আইক্লাউডের উপর নির্বিঘ্নে সিঙ্ক করে, যদিও এটি সর্বদা তাত্ক্ষণিক হয় না।

2. ভাল্লুক

বিয়ার দীর্ঘদিন ধরে আমাদের প্রিয় নোট নেওয়ার অ্যাপ। ইন্টারফেসটি কেবল অত্যাশ্চর্য, নোট তৈরি করা দ্রুত, এবং হ্যাশট্যাগ দ্বারা ফাইল করা স্বজ্ঞাত এবং সুবিধাজনক৷

iOS-এর জন্য সেরা নোট নেওয়ার 10টি অ্যাপ

বিষয়বস্তু-সংবেদনশীল স্টাইলিং বিয়ারের নোটগুলিকে আকর্ষণীয় করে তোলে এবং তাদের কার্যকারিতা উন্নত করে, এবং আপনি এমনকি অ্যাপটিকে লেখার পরিবেশ হিসাবে ব্যবহার করতে পারেন। আপনি বিভিন্ন ধরণের ফরম্যাটে নোট রপ্তানি করতে পারেন (বা এমনকি পাঠ্য অনুলিপি এবং পেস্ট করতে পারেন)। ওয়েব-ফ্রেন্ডলি ফরম্যাটিং মানে যে ব্লগ পোস্টগুলি আপনি Bear এ শুরু করেন তা দ্রুত আপনার CMS-এ স্থানান্তরিত হয়, যা একটি সহজ সুবিধা।

প্রধান নেতিবাচক দিক হল যে ডিভাইসগুলির মধ্যে সিঙ্ক করা একটি শুধুমাত্র সাবস্ক্রিপশন বৈশিষ্ট্য। এর সাথে বলা হয়েছে, আপনি যদি প্রতি মাসে $1.49 দিতে ইচ্ছুক না হন তবে অ্যাপটি শুধুমাত্র একটি ডিভাইসে ব্যবহার করা যাবে।

3. সিম্পলিনোট

ঠিক যেমন টিনের উপরে বলা হয়েছে, সিম্পলনোট হল মৌলিক নোট তৈরি করা। অ্যাপটি গতি এবং দক্ষতার জন্য তৈরি করা হয়েছে। যাইহোক, এই নোট নেওয়ার অ্যাপের বড় আকর্ষণ হল সার্বজনীন সিঙ্ক। Simplenote ডিভাইস এবং অপারেটিং সিস্টেমের একটি বিস্তৃত পরিসরে উপলব্ধ, যাতে আপনি সহজেই যেকোনো জায়গা থেকে আপনার নোটগুলি অ্যাক্সেস করতে পারেন৷

iOS-এর জন্য সেরা নোট নেওয়ার 10টি অ্যাপ

আপনি যদি কোনো কারণে অ্যাপটি পেতে না পারেন, তাহলে Simplenote-এর ওয়েব অ্যাপটি নেটিভ সংস্করণের মতোই কার্যকর এবং শক্তিশালী। অনুসন্ধানও অসাধারণ, এবং নোট শেয়ার করা এবং প্রকাশ করা সম্ভব।

মাল্টিমিডিয়া সাপোর্টের অভাব অ্যাপটিকে নাটকীয়ভাবে গতি দেয়, অ্যাপটি খোলার এবং একটি নোট লেখার মধ্যে কার্যত শূন্য সময়। সাধারণ নোটের কাঠামোটি সহজেই একটি নতুন পরিবেশে স্থানান্তরিত করা যেতে পারে, হয় অ্যাপটি ছেড়ে যাওয়ার সময় বা আপনার নোট সংরক্ষণ করার সময়৷

4. Google Keep

Google Keep আপনার হৃদয়ে স্ক্র্যাপবুক প্রস্তুতকারকের জন্য একটি শক্তিশালী নোট গ্রহণ এবং মিডিয়া সংগ্রহের প্ল্যাটফর্ম। ওয়েব থেকে ছবি, ভিডিও, ফাইল, নোট এবং অন্য কিছু সংগ্রহ করুন এবং Google Keep-এ সেভ করুন।

iOS-এর জন্য সেরা নোট নেওয়ার 10টি অ্যাপ

কার্ড-ভিত্তিক ইন্টারফেসটি নেভিগেট করা সহজ এবং স্বজ্ঞাত এবং Google এর অন্যান্য পরিষেবাগুলিতে ফিড করে৷ যাইহোক, লেবেল এবং স্মার্ট সংগঠনের বাইরে সাংগঠনিক বিকল্পগুলি দরকারী হবে এবং কিছু বৈশিষ্ট্যের সাম্প্রতিক ক্ষতি হতাশাজনক। আরও গুরুত্বপূর্ণ, অ্যাপটি সম্প্রতি Google থেকে উল্লেখযোগ্য উল্লেখ দেখেনি।

টেক জায়ান্ট পুরানো অ্যাপ্লিকেশনগুলিকে মেরে ফেলার জন্য কতটা পছন্দ করে তা বিবেচনা করে, কে জানে কখন Google হঠাৎ করে Keep অন প্লাগ টানবে৷

5. জোহো নোটবুক

জোহো নোটবুক অ্যাপ আকর্ষণীয় নোট মোজাইক তৈরি করতে একটি মাল্টিমিডিয়া কার্ড-ভিত্তিক পদ্ধতি ব্যবহার করে। এটি অনেক ওয়েব ব্রাউজারগুলির জন্য একটি ওয়েব-ক্লিপিং এক্সটেনশন সহ একটি বাস্তব Evernote চ্যালেঞ্জার৷

iOS-এর জন্য সেরা নোট নেওয়ার 10টি অ্যাপ

একটি সুচিন্তিত ইন্টারফেস এবং অঙ্গভঙ্গি-ভিত্তিক কর্মপ্রবাহ সহ iOS অ্যাপটি শক্তিশালী। পাঠ্য এবং চেকলিস্ট ছাড়াও, আপনি আপনার নোটবুকে অডিও, ফটো, অঙ্কন এবং ফাইলগুলি ক্যাপচার করতে পারেন। উপরন্তু, প্রতিটি অডিও নোটের প্রথম মিনিট অ্যাপলের টেক্সট-রিকগনিশন অ্যালগরিদম ব্যবহার করে প্রতিলিপি করা হয়, যা সত্যিই একটি সুবিধাজনক বৈশিষ্ট্য।

Zoho Notebook বিনামূল্যে পাওয়া যায়, যেখানে একমাত্র সীমা সর্বোচ্চ আপলোড সাইজ (50MB)। এটি একটি বড় সীমাবদ্ধতা নয়, তাই আমরা দৃঢ়ভাবে সুপারিশ করছি অন্তত নোটবুক অ্যাপটি ব্যবহার করে দেখুন।

6. Evernote

আমরা Evernote উল্লেখ না করে সেরা নোট গ্রহণের অ্যাপ সম্পর্কে কথা বলতে পারি না। এই অ্যাপটি বছরের পর বছর ধরে বিভিন্ন ধরনের প্রতিষ্ঠান এবং মাল্টিমিডিয়া কন্টেন্টের বিস্তৃত পরিসরের জন্য সমর্থন সহ ডিজিটাল নোট গ্রহণের অ্যাপের দাদা।

iOS-এর জন্য সেরা নোট নেওয়ার 10টি অ্যাপ

Evernote হল আপনার অ্যাটিকের মতো, যেখানে আপনার একদিনের প্রয়োজন হতে পারে এমন সমস্ত জিনিস থাকে। এই অ্যাপটি একটি ডেস্কটপ অ্যাপ হিসাবে শক্তিশালী, একটি দুর্দান্ত ওয়েব ক্লিপার সহ যা ওয়েবের যেকোনো জায়গা থেকে সামগ্রী গ্রহণ করতে পারে। আপনার স্ক্যানগুলি অনুসন্ধান করার জন্য অপটিক্যাল অক্ষর স্বীকৃতি সহ একটি অন্তর্নির্মিত নথি স্ক্যানারের মতো ঘাতক উত্পাদনশীলতা বৈশিষ্ট্যগুলি অ্যাপটিতে রয়েছে৷

আপনি দুটি ডিভাইসের মধ্যে সিঙ্ক করার ক্ষমতা সহ বিনামূল্যে Evernote ব্যবহার শুরু করতে পারেন। অ্যাপ আনলক করতে, আপনি প্রতি মাসে $2.99 ​​থেকে শুরু করে বিভিন্ন সাবস্ক্রিপশন থেকে বেছে নিতে পারেন।

7. ড্রপবক্স দ্বারা কাগজ

যদিও ড্রপবক্স একটি ক্লাউড স্টোরেজ প্রদানকারী, এটিতে "পেপার" নামে একটি সহ-সম্পাদনা টুলও রয়েছে৷

iOS-এর জন্য সেরা নোট নেওয়ার 10টি অ্যাপ

ড্রপবক্সের কাগজ শুধুমাত্র একটি নোট গ্রহণের অ্যাপের চেয়ে বেশি। আপনি টাস্ক-ম্যানেজমেন্ট টুল ব্যবহার করতে পারেন (টু-ডস তৈরি করুন, নির্ধারিত তারিখ যোগ করুন, মাইলস্টোন সেট-আপ করুন এবং অনুরূপ), ডকুমেন্ট টীকা করুন, যেকোনো মিডিয়ার সাথে কাজ করুন এবং আরও অনেক কিছু।

কাগজ বিনামূল্যে আসে. যাইহোক, আরও উন্নত ব্যবহারকারীরা এটিকে একটি প্রিমিয়াম ড্রপবক্স সাবস্ক্রিপশনের সাথে যুক্ত করতে চাইবে, যা $9.99 থেকে শুরু হয় (2 TB ক্লাউড স্টোরেজের জন্য)।

8. OneNote

Microsoft এর OneNote সম্ভবত Windows ব্যবহারকারীদের জন্য সেরা, এবং আপনি এটি আপনার iOS ডিভাইসেও ব্যবহার করতে পারেন।

iOS-এর জন্য সেরা নোট নেওয়ার 10টি অ্যাপ

OneNote নিজেই শক্তিশালী, এবং এর সবচেয়ে উল্লেখযোগ্য সুবিধাগুলির মধ্যে একটি হল Microsoft Office অ্যাপগুলির সাথে এর একীকরণ। আপনি আপনার নোটগুলিকে বিভিন্ন উপায়ে সংগঠিত করতে, বিভিন্ন ধরণের মিডিয়া সংযুক্ত করতে এবং এমনকি অ্যাপের সুপরিচিত ফ্রিফর্ম পেন টুল ব্যবহার করতে পারেন, আপনাকে আঁকতে এবং স্কেচ করতে দেয়৷

OneNote বিনামূল্যে আসে, এবং আপনি আপনার Microsoft অ্যাকাউন্টের সাথে 5GB ক্লাউড স্টোরেজ পাবেন। আপনি যদি Microsoft-এর সমস্ত অফিস অ্যাপস চান (পাশাপাশি 1TB ক্লাউড স্টোরেজ), তাহলে আপনাকে Microsoft 365 সাবস্ক্রিপশনের জন্য যেতে হবে, যার মূল্য $69.99/বছর।

9. উপান্তর

Penultimate এখন Evernote-এর মালিকানাধীন কিন্তু এখনও একটি স্বতন্ত্র নোট নেওয়ার অ্যাপ হিসেবে কাজ করে। আমাদের এও উল্লেখ করা উচিত যে Penultimate শুধুমাত্র Apple ট্যাবলেটে (iPadOS) উপলব্ধ৷

iOS-এর জন্য সেরা নোট নেওয়ার 10টি অ্যাপ

এই অ্যাপের প্রাথমিক লক্ষ্য হল আপনার নোটবুক প্রতিস্থাপন করা। এর মানে হল যে আপনি যে কোনও বিষয়ে আঁকতে এবং স্কেচ করতে পারেন, সেইসাথে যে কোনও লেখনী ব্যবহার করতে পারেন। Penultimate এর কালি প্রযুক্তির সাথে আসে যা আপনার হাতে লেখা পাঠ্য এবং অঙ্কনগুলিকে স্টাইলাইজড ডিজিটাল সৃষ্টিতে অনুবাদ করে। এছাড়াও আপনি আপনার নোটগুলিকে বিষয়, প্রকল্প এবং বিভাগগুলিতে সংগঠিত করতে পারেন৷

Penultimate ডাউনলোড এবং ব্যবহার বিনামূল্যে. যাইহোক, এটি অ্যাপ-মধ্যস্থ কেনাকাটা এবং সদস্যতা উভয়ের সাথেই আসে ($3.99/মাস থেকে শুরু হয়)।

10. উল্লেখযোগ্যতা

উল্লেখযোগ্যতার একজন আগ্রহী ব্যবহারকারী হওয়ায়, iOS-এর জন্য সেরা নোট নেওয়ার অ্যাপের এই তালিকাটি এই চমৎকার টুলটি ছাড়া সম্পূর্ণ হবে না।

iOS-এর জন্য সেরা নোট নেওয়ার 10টি অ্যাপ

সুন্দরভাবে লেখা নোট তৈরি করতে আপনি Apple এর স্টাইলাসের সাথে Notability ব্যবহার করতে পারেন। অ্যাপটি স্ট্যান্ডার্ড টেক্সট ইনপুটের সাথেও দারুণ কাজ করে। আপনি ফর্ম্যাটিং বিকল্পগুলির একটি সমৃদ্ধ সেট সহ বিভিন্ন ধরণের নোট তৈরি করতে পারবেন। এছাড়াও উল্লেখযোগ্যতা ক্লাউড স্টোরেজ প্রদানকারীর সাথে মসৃণভাবে কাজ করে এবং আপনাকে অডিও নোট রেকর্ড ও সংরক্ষণ করতে দেয়।

উল্লেখযোগ্যতার দাম $9.99। যাইহোক, আপনি যদি নোট-টকিংয়ের বিষয়ে গুরুতর হন, আপনি দেখতে পাবেন যে উল্লেখযোগ্যতা অর্থের মূল্যবান। একটি সম্পূর্ণ প্যাকেজের জন্য, আপনি আলাদাভাবে বিক্রি করা এর macOS অ্যাপটিও কিনতে পারেন।

উপসংহার

আইওএস-এর জন্য সেরা নোট নেওয়ার অ্যাপের ক্ষেত্রে আপনি অবশ্যই পছন্দের জন্য নষ্ট হয়ে গেছেন। এটি বলার সাথে, সেরা ক্রস-প্ল্যাটফর্ম নোট নেওয়ার অ্যাপগুলি পরীক্ষা করতে ভুলবেন না। এবং তারপরে, এখানে সেরা প্লেইন-টেক্সট নোট নেওয়ার অ্যাপ রয়েছে (যদি আপনি কিছু সহজবোধ্য করেন)।


  1. অ্যান্ড্রয়েডের জন্য সেরা অ্যান্টিভাইরাস অ্যাপগুলির মধ্যে 5টি৷

  2. অ্যান্ড্রয়েডের জন্য সেরা ফটো এডিটর অ্যাপগুলির মধ্যে 7টি৷

  3. ক্রীড়া উত্সাহীদের জন্য সেরা Android অ্যাপগুলির মধ্যে 6টি৷

  4. iOS-এর জন্য সেরা ফ্রি টেক্সট টু স্পিচ অ্যাপ