কম্পিউটার

অ্যান্ড্রয়েডের জন্য সেরা ভিডিও প্লেয়ার অ্যাপগুলির মধ্যে 9টি৷

অ্যান্ড্রয়েডের জন্য সেরা ভিডিও প্লেয়ার অ্যাপগুলির মধ্যে 9টি৷

সাম্প্রতিক বছরগুলিতে ডিফল্ট অ্যান্ড্রয়েড অ্যাপগুলি পরিপক্ক হয়েছে এবং ভিডিও অ্যাপটি আলাদা নয়। যাইহোক, প্রতিটি নির্মাতার নিজস্ব ধারণা আছে যে একটি ভিডিও অ্যাপ কীভাবে কাজ করবে এবং এটি কোন ফর্ম্যাটে চালানো উচিত। এটিই তৃতীয় পক্ষের অ্যাপগুলিকে এত আকর্ষণীয় করে তোলে, কারণ তারা অনেক বেশি বৈশিষ্ট্য, ফর্ম্যাট এবং ফাংশন অফার করে। আসুন Android এর জন্য কিছু সেরা ভিডিও প্লেয়ার দেখে নেওয়া যাক যা আপনার আজ ডাউনলোড করা উচিত।

1. Plex

নিজস্বভাবে দাঁড়িয়ে, Plex হল একটি ভাল ভিডিও অ্যাপ যা স্থানীয়ভাবে আপনার টিভি বা মুভি লাইব্রেরি চালানোর জন্য। যেখানে এটি সত্যিই দাঁড়িয়েছে তা হল Plex এর সার্ভার সফ্টওয়্যার অন্তর্ভুক্ত করা (এবং ক্রয়) যাতে আপনি আপনার ডেস্কটপ থেকে আপনার সম্পূর্ণ ভিডিও লাইব্রেরি সিঙ্ক করতে পারেন। মূলত, এই সফ্টওয়্যারটির সাহায্যে, আপনার লাইব্রেরি স্ট্রিমগুলির তুলনায় আপনার স্মার্টফোন বা ট্যাবলেটে কতটা উপলব্ধ স্টোরেজ রয়েছে তা নিয়ে আপনি চিন্তা করবেন না৷

অ্যান্ড্রয়েডের জন্য সেরা ভিডিও প্লেয়ার অ্যাপগুলির মধ্যে 9টি৷

প্রাথমিক স্ট্রিমিং বৈশিষ্ট্যগুলির জন্য মূল্য $4.99 মাসিক থেকে শুরু হয় এবং সেখান থেকে উঠে যায় তবে এতে একটি মিডিয়া নিয়ন্ত্রণ ড্যাশবোর্ড, ব্যবহারকারী নিয়ন্ত্রণ এবং ওয়্যারলেস লাইব্রেরি সিঙ্ক করা রয়েছে যাতে আপনি অফলাইনে সামগ্রী দেখতে পারেন। অন্যান্য অ্যাপের বিপরীতে যা মূলত ভিডিও দেখার জন্য কেন্দ্রীভূত স্থান হওয়ার উপর ফোকাস করে, Plex সার্ভার সমর্থনের জন্য একটি ওয়ান-স্টপ শপ হতে চায় যা আপনি আপনার টিভি, স্মার্টফোন, ট্যাবলেট, ক্রোমবুক ইত্যাদিতে স্ট্রিম করতে পারবেন।

2. MX প্লেয়ার

এতে অবাক হওয়ার কিছু নেই যে MX প্লেয়ার (বিনামূল্যে, প্রো সংস্করণটি কোন বিজ্ঞাপন ছাড়াই $5.49) Android এর জন্য সেরা ভিডিও প্লেয়ার অ্যাপের তালিকা তৈরি করে। বৈশিষ্ট্যগুলির মধ্যে এর ভারসাম্য এবং ব্যবহারের সহজতা এটিকে যেকোনো অ্যান্ড্রয়েড ব্যবহারকারীর জন্য একটি আদর্শ পছন্দ করে তোলে। ফাইল ফরম্যাটের তালিকা বিস্তৃত, এবং হার্ডওয়্যার ত্বরণ সহ, এটি দ্রুত ভিডিও রেন্ডার করতে পারে, যাতে আপনার ভিডিও অভিজ্ঞতা নিরবচ্ছিন্ন হয়।

অ্যান্ড্রয়েডের জন্য সেরা ভিডিও প্লেয়ার অ্যাপগুলির মধ্যে 9টি৷

ফাইল ফরম্যাটটি কোনো কারণে না খেলে, প্লে স্টোরে একটি কোডেক অ্যাপ খুঁজুন যা সাহায্য করতে পারে। অবশ্যই, এটির অঙ্গভঙ্গি উল্লেখ না করে MX প্লেয়ার সম্পর্কে কথা বলা কঠিন, কারণ অ্যাপটির প্রায় প্রতিটি ফাংশন পিঞ্চিং, সোয়াইপ এবং জুমিংয়ের মাধ্যমে নিয়ন্ত্রণ করা যেতে পারে। শেষ কিন্তু অন্ততপক্ষে চাইল্ড লক ফিচারটি নিশ্চিত করার জন্য যে আপনার বাচ্চা ভিডিও থেকে ব্যাক আউট করতে পারবে না এবং আপনার বসকে দুর্ঘটনাবশত কল করা শুরু করবে।

3. আর্কোস ভিডিও প্লেয়ার

ভিডিও স্পেসে একটি সুপ্রতিষ্ঠিত নাম, আর্কোস (বিনামূল্যে বা $4.99 বিজ্ঞাপন ছাড়াই অর্থপ্রদান করা) সঙ্গত কারণে একটি জনপ্রিয় ডিফল্ট ভিডিও প্লেয়ার বিকল্প। যদিও এটি বেশ কিছু সময়ের মধ্যে আপডেট করা হয়নি, অ্যাপটি সহজ নিয়ন্ত্রণ এবং একটি স্থির-আধুনিক ইন্টারফেসের সাথে ভাল কাজ করে। উপলব্ধ ফরম্যাটের তালিকাটি আপনি যতটা আশা করেন ততই গভীর, এবং আপনি যদি সাবটাইটেল চান, আপনি সেগুলি সরাসরি ইন্টারনেট থেকে ডাউনলোড করতে পারেন।

অ্যান্ড্রয়েডের জন্য সেরা ভিডিও প্লেয়ার অ্যাপগুলির মধ্যে 9টি৷

একটি কম্পিউটার, NAS, হোম সার্ভার বা এমনকি USB স্টোরেজ থেকে একটি ভিডিও চালাতে চান? আপনি Archos সঙ্গে করতে পারেন. অ্যান্ড্রয়েড টিভি ব্যবহারকারীরা, বিশেষ করে, টিভি অভিজ্ঞতার জন্য বিশেষভাবে ডিজাইন করা একটি "লিনব্যাক" ইন্টারফেস উপভোগ করবেন, যদিও হার্ডওয়্যার ত্বরণ নিশ্চিত করে যে ভিডিওটি কোনো স্কিপ বা বাম্প ছাড়াই প্লে হচ্ছে। Archos এমনকি অনলাইনে যেতে পারে এবং IMDB এবং অন্যান্য অনলাইন উত্স থেকে শো এবং চলচ্চিত্রের বিবরণ পুনরুদ্ধার করতে পারে৷

4. ভিডিও প্লেয়ার সব ফরম্যাট

পূর্বে "এক্সপ্লেয়ার" নামে পরিচিত, ভিডিও প্লেয়ার অল ফরম্যাট একটি লুকানো রত্ন। বিভিন্ন ভিডিও কোডেকের জন্য সমর্থন যোগ করে, প্লেয়ারটি Chromecast সমর্থন, গোপনীয়তা ফোল্ডার, হার্ডওয়্যার ত্বরণ এবং আরও অনেক কিছু যোগ করে। অ্যাপটির একটি নির্দিষ্ট হাইলাইট হল যে এটি স্বয়ংক্রিয়ভাবে আপনার ডিভাইস এবং মাইক্রোএসডি কার্ডের সমস্ত ভিডিও ফাইল সনাক্ত করে এবং কয়েকটি বোতাম টিপে সেগুলি অ্যাপে আমদানি করতে পারে।

অ্যান্ড্রয়েডের জন্য সেরা ভিডিও প্লেয়ার অ্যাপগুলির মধ্যে 9টি৷

এর বাইরে, আপনার হোম স্ক্রিনে ভাসমান ভিডিও প্লেয়ারের সাথে মাল্টিটাস্ক করুন বা আপনার ডিভাইস সক্ষম থাকলে স্প্লিট-স্ক্রীনে যান। উপরন্তু, ভিডিওগুলি HD, ফুল HD বা 4K ভিডিও যাই হোক না কেন ব্যাকগ্রাউন্ডে প্লে হতে পারে৷ একক বোতাম টিপে ভলিউম, উজ্জ্বলতা এবং খেলার অগ্রগতির জন্য সহজ নিয়ন্ত্রণ যোগ করুন এবং অ্যাপটি নেভিগেশন বান্ধব যেমন এটি বৈশিষ্ট্য সমৃদ্ধ৷

5. ভিএলসি

অ্যান্ড্রয়েডের জন্য ভিএলসি উল্লেখ ছাড়া সেরা ভিডিও প্লেয়ার অ্যাপের কোনো তালিকা সম্পূর্ণ হবে না। ভিডিও প্লেয়ার স্পেসের সবচেয়ে প্রতিষ্ঠিত নামগুলির মধ্যে একটি, VLC প্রায় যেকোনো ভিডিও বা অডিও ফাইল চালাতে সক্ষম। এটির ইতিমধ্যেই প্রশস্ত বৈশিষ্ট্য সেটের উপরে, আপনি সরাসরি একটি নেটওয়ার্কের মাধ্যমে স্ট্রিম করতে পারেন যা VLC কে সবচেয়ে সম্পূর্ণ ভিডিও প্লেয়ার অভিজ্ঞতার মধ্যে একটি করে তোলে। ভিএলসি একটি দুর্দান্ত হোম স্ক্রীনও যোগ করে যা অডিও, হেডসেট, কভার আর্ট এবং আপনার সম্পূর্ণ অডিও লাইব্রেরি নিয়ন্ত্রণ করে।

অ্যান্ড্রয়েডের জন্য সেরা ভিডিও প্লেয়ার অ্যাপগুলির মধ্যে 9টি৷

আপনি যদি এমন কেউ হন যার অস্পষ্ট ফাইল ফরম্যাট প্রয়োজন, VLC সম্ভবত আপনার প্রথম ডাউনলোড হওয়া উচিত। একটি পরিচ্ছন্ন ডিজাইনের সাথে যা সময়ের পরীক্ষায় দাঁড়িয়েছে, ভিএলসি বিভিন্ন "প্রো" আইটেমের জন্য $11.99 পর্যন্ত অ্যাপ-মধ্যস্থ কেনাকাটার সাথে বিনামূল্যে ডাউনলোড করতে পারে। VLC-এর জন্য একটি চূড়ান্ত চাপ হল যে এই তালিকার অন্যান্য অ্যাপগুলির থেকে ভিন্ন, VLC-এর সমস্ত উপলব্ধ কোডেক অন্তর্নির্মিত রয়েছে, তাই কোনও অতিরিক্ত ডাউনলোডের প্রয়োজন নেই।

6. KMPlayer

প্রচুর ফিচার অফার করে, VIP থিম, টরেন্ট প্লেব্যাক এবং MP3 রূপান্তর খুঁজছেন Android ব্যবহারকারীদের জন্য KMPlayer একটি কঠিন বিকল্প। আপনার সমস্ত সেটিংস সহজেই অ্যাক্সেসযোগ্য, আপনাকে সাবটাইটেল সক্রিয় করতে, ভিডিও উল্টাতে, একটি বিভাগ পুনরাবৃত্তি করতে এবং জুম ইন করতে সক্ষম করে। .

অ্যান্ড্রয়েডের জন্য সেরা ভিডিও প্লেয়ার অ্যাপগুলির মধ্যে 9টি৷

আপনি যদি ভিআইপি সমর্থন চালিয়ে যেতে চান, আপনি বিভিন্ন থিমের পাশাপাশি আপনার প্রয়োজনীয় বৈশিষ্ট্যগুলির তালিকায় GIF তৈরি করতে পারেন। এমনকি ভিআইপি ক্রয় ছাড়াই ($19.99 পর্যন্ত), আপনি এখনও Google Drive, Dropbox, OneDrive এবং Yandex এর মাধ্যমে ক্লাউড প্লেব্যাকের অ্যাক্সেস পাবেন।

7. প্লেয়ারএক্সট্রিম

আইফোন ব্যবহারকারীরা সম্ভবত প্লেয়ারএক্সট্রিম নামের সাথে পরিচিত হবেন এবং এটি অ্যান্ড্রয়েডের জন্যও উপলব্ধ। 40 টিরও বেশি কোডেক সমর্থন করে, এটি পরিচালনা করতে পারে না এমন একটি ভিডিও ফর্ম্যাট খুঁজে পেতে আপনাকে কঠিন চাপ দেওয়া হবে। এটি যে কেউ ফাইল রূপান্তর করার প্রয়োজন ছাড়াই আপলোড করতে এবং খেলতে চায় তাদের জন্য ভাল। পিসি বা NAS থেকে স্বচ্ছতা এবং স্ট্রিমিং সমর্থন করে এমন যেকোনো ডিভাইসের জন্য সাবটাইটেল/ক্লোজড ক্যাপশন এবং 4K প্লেব্যাকের সাথে অন্যান্য চমৎকার জিনিসও রয়েছে।

অ্যান্ড্রয়েডের জন্য সেরা ভিডিও প্লেয়ার অ্যাপগুলির মধ্যে 9টি৷

সর্বোপরি, কোন স্টোরেজ সীমা নেই, এবং যতক্ষণ আপনি আপনার ডিভাইসে মেমরি পূরণ না করেন ততক্ষণ আপনি যতক্ষণ চান তত ভিডিও যোগ করতে পারেন। আপনি একটি ভিন্ন ভাষায় কিছু দেখতে চান, যে জন্য সমর্থন আছে. PlayerXtreme-এ আপনার ফোনের স্ক্রিনে সবচেয়ে ভালোভাবে ফিট করার জন্য তৈরি করা বিভিন্ন অনুপাতের একটি গুচ্ছ রয়েছে। অ্যাপটি বিনামূল্যে ডাউনলোড করা যায় এবং প্রায় যেকোনো অ্যান্ড্রয়েড ডিভাইসে ব্যবহার করা যায়।

8. বিএসপ্লেয়ার

একটি বিজ্ঞাপন-সমর্থিত প্লেয়ার যা বিনামূল্যে ডাউনলোড করা যায় (প্রো বিকল্প উপলব্ধ), BSPlayer বৈশিষ্ট্যে পূর্ণ। হার্ডওয়্যার-অ্যাক্সিলারেটেড প্লেব্যাক থেকে শুরু করে বিপুল সংখ্যক ভিডিও কোডেক সমর্থন করার জন্য সবকিছুই ডাউনলোডের সাথে সাথেই পাওয়া যায়। সাবটাইটেল সমর্থন, সংকুচিত ফাইল ফর্ম্যাটগুলির জন্য প্লেব্যাক এবং এমনকি একটি পপ-আপ উইন্ডোর মতো অন্যান্য বৈশিষ্ট্যগুলি আপনি এই অ্যাপের সাথে আশা করতে পারেন এমন কয়েকটি ফাংশন।

অ্যান্ড্রয়েডের জন্য সেরা ভিডিও প্লেয়ার অ্যাপগুলির মধ্যে 9টি৷

একটি চাইল্ড লক নিশ্চিত করে যে আপনার বাচ্চারা যখন তাদের প্রিয় টিভি শোয়ের একটি পর্ব দেখছে তখন তারা অ্যাপ থেকে প্রস্থান করতে পারবে না। আপনার যদি কখনও প্লাগইনগুলির জন্য অতিরিক্ত সমর্থনের প্রয়োজন হয়, কোডেক শূন্যস্থান পূরণ করতে সাহায্য করার জন্য ডাউনলোডগুলি উপলব্ধ রয়েছে৷ প্লে স্টোর এবং সম্প্রতি আপডেট হওয়া সফ্টওয়্যারে 10 মিলিয়নেরও বেশি ডাউনলোড যোগ করুন এবং কেন BSPlayer বছরের পর বছর ধরে একটি প্রিয় ভিডিও প্লেয়ার হয়েছে তা দেখা সহজ।

9. এফএক্স প্লেয়ার

বৈশিষ্ট্য এবং গুণমানের ভারসাম্য বজায় রেখে, পুরো ফিচার সেট আনলক করার জন্য আপনি যদি কয়েকটি ইন-অ্যাপ কেনাকাটার সাথে ঠিকঠাক থাকেন তবে Android ব্যবহারকারীদের জন্য FX Player একটি কঠিন পছন্দ। ভিডিওগুলি 4K, 8K এবং 1080p তে প্লে করতে সক্ষম, সেগুলি স্থানীয়ভাবে ফোনে ডাউনলোড করা হোক বা বিভিন্ন সমর্থিত ক্লাউড পরিষেবাগুলি থেকে প্লে ব্যাক করা হোক৷ ক্রোমকাস্ট সমর্থন নিশ্চিত করে যে আপনি একটি বড় স্ক্রিনে আবার প্লে করতে পারেন, আপনার ভিডিও ব্যাকগ্রাউন্ডে চালাতে পারেন বা ছবিতে ছবি ব্যবহার করতে পারেন৷

অ্যান্ড্রয়েডের জন্য সেরা ভিডিও প্লেয়ার অ্যাপগুলির মধ্যে 9টি৷

আপনি যদি একটি ভিডিও দেখছেন এবং একটি নির্দিষ্ট অংশ বা বাদ্যযন্ত্র অংশ বের করতে চান, তাহলে আপনি দ্রুত রূপান্তর করতে এবং একটি MP3 হিসাবে নিষ্কাশন করতে পারেন। ইন্টারফেসটি নিজেই খুব মৌলিক এবং ব্যবহার করা সহজ, তাই নতুনরা সরাসরি প্রবেশ করতে পারে৷ সাবটাইটেলগুলি অনলাইনে ডাউনলোড করা হয় এবং শুধুমাত্র ডিভাইসে নয়, আপনি যদি আপনার টিভিতে Chromecast এর মাধ্যমে কাস্ট করেন তাহলেও ব্যবহার করা যেতে পারে৷

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন

1. ভিডিও দেখার আগে আমার কি কোনো ইন-অ্যাপ কেনাকাটা করতে হবে?

যদি কোনো অ্যাপে অ্যাপ-মধ্যস্থ কেনাকাটা থাকে, তাহলে সেটি হল আরও প্রিমিয়াম ফিচার যেমন টরেন্ট ডাউনলোড, নেটওয়ার্ক স্ট্রিমিং ইত্যাদি আনলক করা এবং ভিডিও দেখার জন্য নয়। কিছু অ্যাপের জন্য প্রাথমিক খরচের প্রয়োজন হতে পারে, যা দেখার আগে প্রয়োজন হবে, কিন্তু বেশিরভাগ ভিডিও অ্যাপ বিনামূল্যে ডাউনলোড করা যায়।

2. আমার ফোন 4K বা 8K সমর্থন করে না, তাহলে আমি কেন এটি নিয়ে চিন্তা করব?

অল্প কিছু, যদি থাকে, স্মার্টফোনগুলি নেটিভভাবে 4K পরিচালনা করতে সক্ষম, 8K কিছু মনে করবেন না, তাই এই নির্দিষ্ট বিন্যাসে দেখার চেয়ে সেরা সম্ভাব্য গুণমান খোঁজার বিষয়ে আরও বেশি কিছু। একটি 4K ভিডিও 1080p-এর উপরে যেকোনো স্ক্রিনে আরও ভাল দেখাতে বাধ্য, এমনকি যদি আপনার ফোন এই বিন্যাসটি স্থানীয়ভাবে পরিচালনা করতে না পারে। চিন্তা করবেন না এবং শুধু আপনার সিনেমা বা শো উপভোগ করুন!

3. কি এই অ্যাপগুলিকে আমার ডিফল্ট ভিডিও অ্যাপের চেয়ে ভাল করে তোলে?

বাস্তবিকভাবে, আপনার ফোনে ডিফল্ট ভিডিও অ্যাপটি বৈশিষ্ট্যের দিক থেকে কিছুটা সীমিত। বিশেষ করে অ্যান্ড্রয়েডে, বেশিরভাগ স্মার্টফোন এবং ট্যাবলেটগুলি অসংখ্য কোডেক সমর্থন করবে, তাই এটি একটি ইতিবাচক। যাইহোক, আপনি যখন MP3 নিষ্কাশন, সাবটাইটেল ডাউনলোড, 4K/8K গুণমান, টরেন্ট ডাউনলোড, নেটওয়ার্ক স্ট্রিমিং এবং আরও অনেক কিছুতে ডাইভিং শুরু করেন তখন আপনি এখানে তালিকাভুক্ত স্থানীয় প্লেয়ার এবং তৃতীয় পক্ষের বিকল্পগুলির মধ্যে বড় ব্যবধান দেখতে পান৷


  1. সঙ্গীতজ্ঞদের জন্য সেরা অ্যান্ড্রয়েড অ্যাপগুলির মধ্যে 6টি৷

  2. অ্যান্ড্রয়েডের জন্য সেরা Google Analytics অ্যাপগুলির মধ্যে 4টি৷

  3. অ্যান্ড্রয়েডের জন্য সেরা 5টি রেডিও অ্যাপ

  4. অ্যান্ড্রয়েডের জন্য 23টি সেরা ভিডিও প্লেয়ার অ্যাপ