কম্পিউটার

Android এর জন্য সেরা DLNA স্ট্রিমিং অ্যাপগুলির মধ্যে 11টি৷

Android এর জন্য সেরা DLNA স্ট্রিমিং অ্যাপগুলির মধ্যে 11টি৷

DLNA হল আরও ভয়ঙ্কর শব্দের জন্য একটি সুবিধাজনক মনীকার - ডিজিটাল লিভিং নেটওয়ার্ক অ্যালায়েন্স। যাইহোক, এটি যা করে তা ভীতিকর ছাড়া আর কিছুই নয়, যা আপনাকে একে অপরের সাথে DLNA-সামঞ্জস্যপূর্ণ ডিভাইসগুলিকে সংযুক্ত করতে এবং নির্বিঘ্নে বাতাসে তাদের মধ্যে ডেটা স্ট্রিম করার অনুমতি দেয়:ফটো, ভিডিও, আপনার অ্যান্ড্রয়েড হোমস্ক্রিন, আপনি এটির নাম দেন৷

এটি একটি বেশ পুরানো ফর্ম্যাট, তবে এটি এখনও শক্তিশালী হচ্ছে, এই সত্য দ্বারা প্রমাণিত যে মাইক্রোসফ্ট এবং সনি উভয়ই যথাক্রমে তাদের Xbox One এবং PS4 থেকে এটি বাদ দেওয়ার চেষ্টা করেছে, কিন্তু জনপ্রিয় চাহিদার কারণে উভয়ই এটিকে আবার যুক্ত করেছে। দীর্ঘজীবী DLNA!

আমরা DLNA স্ট্রিমিং অ্যাপগুলির ভাল এবং খারাপের মধ্যে দিয়েছি, এবং এটিকে সেরাতে নামিয়েছি। তাই নিচের দিকে স্ক্রোল করুন এবং বেছে নিন।

শুধুমাত্র সীমিত সময়ের জন্য, অতিরিক্ত ৩ মাস পান যখন আপনি শুধুমাত্র $6.67/মাসে ExpressVPN-এর সাথে সাইন আপ করেন। এই বিশেষ VPN চুক্তি পান .

1. ভিএলসি

সর্বব্যাপী মিডিয়া প্লেয়ারের এমন জায়গায় দেখানোর প্রবণতা রয়েছে যেগুলির সাথে আমরা স্বাভাবিকভাবেই যুক্ত হই না৷

Android এর জন্য সেরা DLNA স্ট্রিমিং অ্যাপগুলির মধ্যে 11টি৷

উদাহরণস্বরূপ, VLC শুধুমাত্র একটি চমৎকার ভিডিও প্লেয়ারই নয় বরং একটি দুর্দান্ত DLNA রিসিভারও, যা আপনাকে সহজেই আপনার স্থানীয় মিডিয়া সার্ভারে থাকা ফাইলগুলির চারপাশে স্নুপ করতে এবং সেগুলি চালাতে দেয়। সেখান থেকে, আপনি আপনার বিষয়বস্তু সরাসরি Chromecast বা অন্যান্য স্ট্রিমিং গিজমোতে বিম করতে VLC-এর স্ট্রিমিং কার্যকারিতা ব্যবহার করতে পারেন।

অ্যাপটির একটি সাধারণ, সহজে-চোখের ইন্টারফেস রয়েছে এবং এটি কয়েক বছর আগে বিটা থেকে বেরিয়ে আসার পর থেকে অপরিমেয়ভাবে বিকশিত হয়েছে। যদিও ভিএলসি পিসিতে অ্যান্ড্রয়েডের মতো বিখ্যাত নয়, তবুও এটি একটি শীর্ষ বিকল্প হিসাবে রয়ে গেছে।

2. Plex

Plex হল আজকের চারপাশে সেরা মিডিয়া-স্ট্রিমিং অ্যাপগুলির মধ্যে একটি। এর ইন্টারফেসগুলি মার্জিত, এটি আপনার মিডিয়ার জন্য সমস্ত ধরণের মেটাডেটা ডাউনলোড করে যাতে এটিকে মসৃণ এবং পেশাদার দেখায়, এটি চারপাশে দোলা দেয়৷ এর উপরে, Plex একটি DLNA সার্ভার (সেটিংস -> সার্ভার -> DLNA) হিসাবে কাজ করার জন্য সক্রিয় করা যেতে পারে, যাতে আপনি এটিকে আপনার সমস্ত DLNA-প্রত্যয়িত হোম ডিভাইসের সাথে বেতারভাবে সংযুক্ত করতে পারেন এবং তাদের প্রাপ্য ফ্রন্টএন্ড দিতে পারেন - তা হোক না কেন। আপনার অ্যান্ড্রয়েড ট্যাবলেট বা অ্যান্ড্রয়েড টিভিতে৷

Android এর জন্য সেরা DLNA স্ট্রিমিং অ্যাপগুলির মধ্যে 11টি৷

Plex সমস্ত সেরা মিডিয়া স্ট্রিমিং বৈশিষ্ট্যগুলির সাথে আসে, যেমন ডিভাইসগুলির মধ্যে শেয়ার করা প্লেলিস্ট, বিভিন্ন Plex ডিভাইসে ভিডিওগুলি পুনরায় শুরু করা, আপনার Android ডিভাইসটিকে Plex TV রিমোট হিসাবে ব্যবহার করা এবং আরও অনেক কিছু। আমরা এটি যথেষ্ট সুপারিশ করতে পারি না৷

3. কাস্ট ভিডিও:Castify

একটি ওয়েব ব্রাউজার বা তাদের অ্যান্ড্রয়েড ফোন থেকে DLNA-সামঞ্জস্যপূর্ণ ডিভাইসে ভিডিও কাস্ট করতে ইচ্ছুক ব্যবহারকারীদের আরেকটি জনপ্রিয় পছন্দ হল Castify। এছাড়াও আপনি Chromecast, ফায়ার টিভি ইত্যাদিতে ভিডিও কাস্ট করতে Castify অ্যাপ ব্যবহার করতে পারেন। Roku ডিভাইসের জন্য, অ্যাপটিতে একটি রিমোট কন্ট্রোল বিকল্প রয়েছে।

Android এর জন্য সেরা DLNA স্ট্রিমিং অ্যাপগুলির মধ্যে 11টি৷

এটি টিসিএল, ফিলিপস, সনি ব্রাভিয়া, শার্প, স্যামসাং, এলজি এবং আরও অনেক ব্র্যান্ডের সমস্ত DLNA-সামঞ্জস্যপূর্ণ টিভিতে Android ফোন থেকে ভিডিও স্ট্রিমিং সমর্থন করে। যাইহোক, আপনাকে Castify-এর বিনামূল্যের সংস্করণে বিজ্ঞাপন সহ্য করতে হবে।

4. লোকালকাস্ট

আমাদের তালিকায় আরও প্রতিষ্ঠিত ইন-হোম স্ট্রিমিং অ্যাপগুলির মধ্যে একটি, LocalCast আপনার বাড়িতে আপনার ফোন থেকে সামগ্রী স্ট্রিম করতে DLNA, UPnP, এমনকি সাম্বা ডিভাইসগুলির সাথে যোগাযোগ করে৷ আপনার যদি একটি Chromecast থাকে, LocalCast আপনাকে ফ্লাইতে ছবিগুলি ঘোরাতে এবং জুম করতে দেয় এবং এটি Opensubtitles.org-এর সাথেও একীভূত হয়, যাতে আপনি মুভিগুলি দেখার সাথে সাথে দ্রুত সাবটাইটেল ডাউনলোড করতে পারেন৷

Android এর জন্য সেরা DLNA স্ট্রিমিং অ্যাপগুলির মধ্যে 11টি৷

LocalCast Chromecast, Amazon Fire TV, গেম কনসোল এবং সমস্ত বড় স্মার্ট টিভি ব্র্যান্ডের মতো জনপ্রিয় ডিভাইসগুলির সাথে কাজ করে৷ এটিতে Google ফটোর মতো Google-এর নিজস্ব অ্যাপগুলির থেকেও উচ্চ মানের ভিডিও স্ট্রিমিং আউটপুট থাকে, এর নিজস্ব ওয়েব ব্রাউজার রয়েছে যা আপনি কাস্ট করতে পারেন এবং আপনার বাড়ির নেটওয়ার্ক স্টোরেজ থেকে স্ট্রিম করতে পারেন, এটিকে একটি চমৎকার এবং সহজেই ব্যবহারযোগ্য করে তোলে প্যাকেজ।

5. কোডি

স্ট্রিমিং অ্যাপস সম্বন্ধে কোনো নিবন্ধই তাদের মধ্যে সবচেয়ে বিখ্যাত (বা কুখ্যাত?) উল্লেখ করা এড়াতে পারে না। কোডি হল একটি মিডিয়া সেন্টার অ্যাপ যেটি একচেটিয়াভাবে DLNA স্ট্রিমিংকে মাথায় রেখে ডিজাইন করা হয়নি (এটি DLNA এর মূল প্রযুক্তি, UPnP-এর জন্য আরও বেশি), তবে আপনি চাইলে এটিকে সেভাবে সেট আপ করতে পারেন।

Android এর জন্য সেরা DLNA স্ট্রিমিং অ্যাপগুলির মধ্যে 11টি৷

অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য কোডির সবচেয়ে বড় সুবিধা হল এটি YouTube-এর মতো অফিসিয়াল চ্যানেল থেকে শুরু করে প্রধান স্পোর্টস চ্যানেল থেকে শুরু করে সারা বিশ্বের চ্যানেলগুলিতে অ্যাক্সেস দেয় যা অ্যাড-অনগুলির সাথে ভরপুর। স্বাভাবিকভাবেই, এটি স্থানীয়ভাবে সঞ্চিত মিডিয়া স্ট্রিম করার জন্যও চমৎকার।

কোডির বিশেষত্ব হল ভিডিও, এবং এর UI এর জন্য তৈরি করা হয়েছে, তবে আপনি ছবি দেখতে এবং রেডিও শুনতেও এটি ব্যবহার করতে পারেন। আপনি যদি মিউজিক স্ট্রিম করতে চান, তাহলে আরও ভালো বিকল্প আছে।

6. হাই-ফাই কাস্ট + DLNA

হাই-ফাই কাস্ট + DLNA সঙ্গীতের জন্য নিবেদিত এবং Google হোম ডিভাইসগুলির পাশাপাশি DLNA স্ট্রিমিং সমর্থন করে এমন অন্যান্য ডিভাইসে - MP3, AAC, FLAC, WAV - সর্বাধিক সাধারণ সঙ্গীত ফাইল ফর্ম্যাটগুলি চালানো সমর্থন করে৷

Android এর জন্য সেরা DLNA স্ট্রিমিং অ্যাপগুলির মধ্যে 11টি৷

আপনি আপনার মিউজিকের জন্য সব ধরনের শাফলিং সেট আপ করতে পারেন, তা সে স্বতন্ত্র ট্র্যাক, শিল্পী বা অ্যালবামই হোক না কেন, এবং আপনি আপনার Android ডিভাইস বা সঙ্গীত ধারণকারী অন্যান্য DLNA ডিভাইস থেকে সঙ্গীত চালাতে পারেন। আপনি যদি শুধুমাত্র মিউজিক স্ট্রিম করতে চান, তাহলে এটি আপনার সেরা পছন্দ।

7. XCast

Android এর জন্য সেরা DLNA স্ট্রিমিং অ্যাপগুলির মধ্যে 11টি৷

XCast হল একটি বিনামূল্যের অ্যান্ড্রয়েড অ্যাপ যা আপনাকে DLNA স্ট্রিমিং-এ সাহায্য করতে পারে। আপনি Wi-Fi এর মাধ্যমে আপনার অভ্যন্তরীণ মেমরি বা বাহ্যিক SD কার্ড থেকে ফটো, ভিডিও এবং অন্যান্য মিডিয়া ফাইল নির্বাচন করতে পারেন৷ সরাসরি DLNA সমর্থিত ডিভাইসগুলিতে মিডিয়া পাঠাতে আপনাকে যা করতে হবে তা হল আপনার Android ফোনে DLNA/UPnP অ্যাপ ডাউনলোড করুন। এছাড়াও, আপনি আপনার ফোন দিয়ে আপনার টিভি নিয়ন্ত্রণ করতে পারেন, মিডিয়া চালাতে, লুপ এবং পুনরাবৃত্তি করতে পারেন। সংযোগ স্থাপন করাও সহজ। অধিকন্তু, এটি DLNA ব্যতীত একাধিক ওয়্যারলেস ট্রান্সমিশন প্রোটোকল সমর্থন করে।

8. মিডিয়ামঙ্কি

MediaMonkey DLNA এর থেকে অনেক বেশি কিছু করে, যা আপনাকে ওয়াইফাই, UPnP, ব্লুটুথ এবং অবশ্যই DLNA এর মাধ্যমে একাধিক ডিভাইস জুড়ে মিডিয়া সিঙ্ক এবং স্ট্রিম করতে দেয়। যা এটিকে আলাদা করে তোলে তা হল আপনার লাইব্রেরি সংগঠিত রাখার জন্য মিডিয়া ম্যানেজমেন্ট টুলগুলির পরিচ্ছন্ন ইন্টারফেস এবং আধিক্য:প্লেলিস্ট পরিচালনা, একাধিক ফাইল সম্পাদনা, এবং বুকমার্ক, শুধুমাত্র কয়েকটি নাম।

Android এর জন্য সেরা DLNA স্ট্রিমিং অ্যাপগুলির মধ্যে 11টি৷

সীমাহীন DLNA ব্যবহারের মতো অতিরিক্ত বৈশিষ্ট্যগুলির জন্য আপনাকে অর্থ প্রদান করতে হবে, তবে সবচেয়ে সম্পূর্ণ স্ট্রিমিং অ্যাপগুলির মধ্যে একটির জন্য কয়েক টাকা খরচ করা আমাদের চোখে মূল্যবান৷

9. BubbleUPnP

BubbleUPnP UPnP/DLNA আপনাকে আপনার সামগ্রী সরাসরি আপনার ডিভাইস থেকে আপনার সামঞ্জস্যপূর্ণ DLNA ডিভাইসে সম্প্রচার করতে দেয়। এটি Chromecast, যেকোনো DLNA-সক্ষম টিভি এবং সর্বশেষ প্রজন্মের গেমিং কনসোল সমর্থন করে। বেসিক স্ট্রিমিং ব্যতীত, এটি প্লেব্যাক সারি, সম্পাদনাযোগ্য প্লেলিস্ট, স্ক্রাবলিং, স্লিপ টাইমার এবং বিভিন্ন শাফেল মোডের মতো বৈশিষ্ট্যগুলির সাথেও আসে। এটিতে একটি পূর্ণ-স্ক্রীন চিত্র দর্শক এবং একটি রিমোট-কন্ট্রোল ফাংশন রয়েছে।

Android এর জন্য সেরা DLNA স্ট্রিমিং অ্যাপগুলির মধ্যে 11টি৷

সবথেকে ভালো, এটার কোন দাম নেই!

10. iMediaShare Personal

Android এর জন্য সেরা DLNA স্ট্রিমিং অ্যাপগুলির মধ্যে 11টি৷

আপনি যদি একটি দুর্দান্ত ইন্টারফেস সহ একটি DLNA অ্যাপ চান, তাহলে iMediaShare Personal ব্যবহার করে দেখুন। অ্যাপটি আপনাকে কোনো তারের প্রয়োজন ছাড়াই সরাসরি আপনার অ্যান্ড্রয়েড ডিভাইস থেকে আপনার বড় টিভিতে আপনার ডিজিটাল মিডিয়া স্ট্রিম করতে দেয়। আপনার টিভিতে আপনার মিডিয়া চালানোর সময়, অ্যাপটি আপনার হাতের অঙ্গভঙ্গি ব্যবহার করে খেলা নিয়ন্ত্রণ করার জন্য আপনার জন্য একটি রিমোট হিসাবে কাজ করে, যেমন বিরতি, পরবর্তী এবং আরও কিছু।

11. AllCast

Android এর জন্য সেরা DLNA স্ট্রিমিং অ্যাপগুলির মধ্যে 11টি৷

এই পয়েন্ট পর্যন্ত তালিকাভুক্ত সমস্ত অ্যাপ যেকোনো ডিভাইসে কন্টেন্ট স্ট্রিম করলেও, AllCast সবচেয়ে সামঞ্জস্যপূর্ণতা প্রদান করে। এটি Chromecast, Amazon Fire TV, Apple TV, Xbox 360 এবং Xbox One, PS4 এবং অন্যান্য DLNA-সক্ষম ডিভাইসগুলিতে মিডিয়া স্ট্রিম করতে পারে। এটি আপনাকে আপনার ড্রপবক্স থেকে স্ট্রিম করতে দেয়, আপনাকে প্রথমে এটি ডাউনলোড না করেই সরাসরি সামগ্রী স্ট্রিম করতে দেয়৷

আপনি যখন ওয়্যারলেসভাবে অনেক বিস্ময়কর জিনিস করতে পারেন এবং DLNA স্ট্রিমিং অ্যাপস ব্যবহার করে বিষয়বস্তু ভাগ করতে পারেন তখন কেন খারাপ পুরানো হার্ড ড্রাইভ ব্যবহার করবেন? DLNA স্ট্রিমিংয়ের জন্য নিজেকে সেট আপ করা এক ধরণের জটিল মনে হতে পারে কারণ এটি একটি দীর্ঘ এবং জটিল প্রযুক্তি শব্দের জন্য একটি সংক্ষিপ্ত রূপ জড়িত, তবে এটি সত্যিই বেশ সহজ। আরও অ্যান্ড্রয়েড-ভিত্তিক টিঙ্কারিংয়ের জন্য, কীভাবে আপনার অ্যান্ড্রয়েড ফ্ল্যাশলাইট চালু এবং বন্ধ করবেন সেই সাথে আমাদের সেরা অ্যান্ড্রয়েড হ্যাকিং অ্যাপের তালিকা দেখুন।


  1. অ্যান্ড্রয়েডের জন্য সেরা অফিস অ্যাপগুলির মধ্যে 6টি৷

  2. সঙ্গীতজ্ঞদের জন্য সেরা অ্যান্ড্রয়েড অ্যাপগুলির মধ্যে 6টি৷

  3. অ্যান্ড্রয়েডের জন্য সেরা Google Analytics অ্যাপগুলির মধ্যে 4টি৷

  4. অ্যান্ড্রয়েডের জন্য সেরা 5টি রেডিও অ্যাপ