কম্পিউটার

iOS-এর জন্য সেরা ফ্রি টেক্সট টু স্পিচ অ্যাপ

iOS-এর জন্য সেরা ফ্রি টেক্সট টু স্পিচ অ্যাপ

সাম্প্রতিক বছরগুলিতে অনেকেই অডিও বই গ্রহণ করেছে, এবং যখন অনেক বই ভয়েস অভিনেতাদের দ্বারা উচ্চস্বরে পড়া হয়েছে এবং অনলাইন লাইব্রেরিতে পাওয়া যায়, তবে সব বই ছিল না। iOS-এর জন্য প্রচুর অ্যাপ রয়েছে যা ইবুক, নথি বা সরাসরি পাঠ্য আমদানির অনুমতি দেয়; যাইহোক, সহজে শোনার ভয়েস, বর্ধিত ভাষা সমর্থন, এবং একটি আধুনিক ব্যবহারকারী ইন্টারফেস অফার করে এমন কিছু মাত্র আছে। এছাড়াও, কিছু টেক্সট টু স্পিচ অ্যাপ এমনকি কিছু অ্যাক্সেসিবিলিটি বিকল্প অফার করে। এই তালিকাটি ডাউনলোডের জন্য উপলব্ধ সেরা বিনামূল্যের অ্যাপগুলির উপরে যাবে৷

1. কথা বলুন

iOS-এর জন্য সেরা ফ্রি টেক্সট টু স্পিচ অ্যাপ

iOS 10 অ্যাপের মতো দেখতে এবং অনুভব করতে স্পিক আপডেট করা হয়েছে; যাইহোক, ভয়েস বিকল্পগুলি সিরির আরও প্রকৃত-শব্দযুক্ত বর্তমান প্রজন্মের সংস্করণগুলির সাথে সামঞ্জস্যপূর্ণ নয়। ভয়েস বিকল্পগুলি আইওএস 5 চালিত বক্সের বাইরে আইফোন 4এস সিরির মতোই শোনাচ্ছে। তবুও, আপনি যদি রোবোটিক ভয়েসের উপরে যেতে পারেন তবে এটি ট্রান্সক্রিপ্টগুলি চালানোর জন্য একটি দুর্দান্ত অ্যাপ। যদিও আমাকে অবশ্যই বলতে হবে, একটি প্রধান সমস্যা হল যখন ডিসপ্লে লক হয়ে যায়, অ্যাপটি ভয়েস বাজানো বন্ধ করে দেয়। অতএব, অ্যাপটি ব্যবহার করার সময় আপনাকে অবশ্যই আপনার ডিভাইস আনলক রাখতে হবে যা কিছু গুরুতর ব্যাটারি পোড়াতে পারে।

এছাড়াও, অ্যাপটি শুধুমাত্র পাঠ্য সমর্থন করে। কোনো ইবুক, পিডিএফ, ডক্স, বা অন্যান্য নথিপত্র গ্রহণ করা হয় না। বলা হচ্ছে, আমি PDF থেকে টেক্সট কপি করে পেস্ট করে ফলাফল দেখেছি। ভয়েস, পিচ এবং রেট এর জন্য বিস্তৃত বিকল্পের একটি বিস্তৃত বিন্যাস বিদ্যমান, এবং সবচেয়ে ভাল অংশ হল সেগুলি বিনামূল্যে ডাউনলোডের সাথে আনলক করা হয়েছে যাতে কোনও অ্যাপ-মধ্যস্থ কেনাকাটা নেই৷

2. প্রাকৃতিক পাঠক

iOS-এর জন্য সেরা ফ্রি টেক্সট টু স্পিচ অ্যাপ

ন্যাচারাল রিডার প্রাকৃতিক-শব্দযুক্ত কণ্ঠে অডিও ফেরত দেওয়ার প্রতিশ্রুতি দেয় যা মনে হয় কমে গেছে। তালিকার কিছু অন্যান্য বিকল্পের বিপরীতে, এটি অনেক নথি বিন্যাস সমর্থন করে, তাই এটি আমদানি করা এবং শোনার মতোই সহজ। তারপরে আবার, আপনি বিনামূল্যে মাত্র তিন মিনিটের জন্য শুনতে পারবেন, যা সাধারণত একটি ছোট ট্রান্সক্রিপ্ট শোনার গড় ব্যবহারকারীর জন্য যথেষ্ট।

অ্যাপটি পরিচালনা করার সময় কিছু ব্যবহারকারী একটি ফ্ল্যাটকি ব্যবহারকারীর অভিজ্ঞতা এবং বিভিন্ন বাগগুলির অভিযোগ করেন। আমার অভিজ্ঞতায় এই বাগগুলি ক্ষমাযোগ্য এবং অ্যাপটির ব্যবহারকে প্রধানত প্রভাবিত করে না। বরাবরের মতো, বাগগুলি সমাধান করা যেতে পারে, এবং সামগ্রিকভাবে প্রাকৃতিক পাঠক একটি দৃঢ়ভাবে নির্মিত অ্যাপ৷

3. টেক্সট টু স্পিচ – ভয়েস সিন্থেসাইজার

iOS-এর জন্য সেরা ফ্রি টেক্সট টু স্পিচ অ্যাপ

সম্ভবত তালিকার সবচেয়ে সরল, টেক্সট টু স্পিচ ঠিক সেটাই করে এবং ভালো করে। আপনি ছত্রিশটি ভিন্ন ভয়েস থেকে বেছে নিতে পারেন, এবং ব্যবহারের জন্য ইন্টারনেট সংযোগের প্রয়োজন নেই – যা আমরা এই ধরনের অ্যাপ্লিকেশনের সাথে খুব কমই দেখি।

ব্যবহারকারীরা এমন একটি অ্যাপ খুঁজছেন যা আপনার টাইপ করার সাথে সাথে কথা বলে, ভয়েস সিন্থেসাইজার সেই বৈশিষ্ট্যটি তৈরি করে, যা সেটিংসে পাওয়া যাবে। সব মিলিয়ে, নৈমিত্তিক ব্যবহার বা অ্যাক্সেসযোগ্যতার পরিস্থিতির জন্য টেক্সট টু স্পিচ একটি দুর্দান্ত অ্যাপ।

4. ভয়েসপেপার

iOS-এর জন্য সেরা ফ্রি টেক্সট টু স্পিচ অ্যাপ

এই এক জন্য দেখুন, Evernote ব্যবহারকারী! Evernote-এর জন্য সমর্থন, অ্যাপস্টোরের একটি "প্রয়োজনীয় জিনিস", ভয়েসপেপারকে টেক্সট টু স্পিচ অ্যাপের এই তালিকায় রাখে। Evernote এর সাথে, ড্রপবক্স এবং টেক্সট পেস্টিংও সমর্থিত। অ্যাপলের iBooks ডিজাইন এবং ইউজার ইন্টারফেসে সম্মতি সহ, ভয়েসপেপার পাস করার মতো কোনো অ্যাপ নয়।

এবং আপনি যদি ইবুক পড়ার জন্য একটি অ্যাপ খুঁজছেন, ভয়েসপেপারে অনেক ক্লাসিক প্রি-ইনস্টল করা আছে। একটি ভয়েস চয়ন করুন এবং যান. এটা যে সহজ.

উপসংহার

আপনি একটি কাগজ চালু করার আগে বা একটি ভাল বই নিয়ে সন্ধ্যায় বসার আগে পড়ার চেষ্টা করছেন কিনা, iOS-এ উপলব্ধ স্পিচ অ্যাপের জন্য দুর্দান্ত এবং বিনামূল্যে পাঠ্যের একটি বিস্তৃত অ্যারে রয়েছে। এখানে উল্লিখিত অ্যাপগুলি ডিজাইনে সরলতা লাভ করে এবং অনেক ভয়েস বিকল্প অফার করে। কিছু চেষ্টা করুন এবং আপনার জন্য সবচেয়ে ভাল কাজ করে এমন একটি খুঁজুন।


  1. Android এর জন্য সেরা ভয়েস রেকর্ডার অ্যাপগুলির মধ্যে 5টি৷

  2. অ্যান্ড্রয়েডের জন্য সেরা লেখার 7টি অ্যাপ

  3. অ্যান্ড্রয়েডের জন্য 5টি সেরা বিনামূল্যের মুভি অ্যাপ

  4. অ্যান্ড্রয়েডের জন্য সেরা 5টি রেডিও অ্যাপ