কম্পিউটার

আইভি ওয়ালেট অ্যাপ পর্যালোচনা - বাজেট করা সহজ

আইভি ওয়ালেট অ্যাপ পর্যালোচনা - বাজেট করা সহজ

বাজেট করা দৈনন্দিন জীবনের একটি প্রয়োজনীয় উপাদান, যদিও অনেক লোক কার্যকলাপটিকে খুব আনন্দদায়ক বলে মনে করে না এবং বরং অন্য কিছু করতে চায়। এটি এমন কিছু যা Ivy Wallet এর পিছনের নির্মাতারা পরিবর্তন করতে চাইছেন, তাই তারা একটি অনন্য ওপেন-সোর্স অ্যাপ তৈরি করেছে যা সব বয়সের ব্যবহারকারীদের তাদের ব্যক্তিগত আর্থিক নিয়ন্ত্রণে রাখতে সহায়তা করার জন্য ডিজাইন করা হয়েছে। আইভি ওয়ালেট অ্যাপটি বর্তমানে অ্যান্ড্রয়েডের জন্য প্রারম্ভিক অ্যাক্সেসে উপলব্ধ, এবং আমরা এই পর্যালোচনার জন্য এটি পরীক্ষা করার সুযোগ পেয়েছি৷

এটি একটি স্পনসর করা নিবন্ধ এবং আইভি ওয়ালেট দ্বারা সম্ভব হয়েছে। প্রকৃত বিষয়বস্তু এবং মতামত লেখকের একমাত্র মতামত যিনি সম্পাদকীয় স্বাধীনতা বজায় রাখেন, এমনকি যখন একটি পোস্ট স্পনসর করা হয়।

বৈশিষ্ট্যের ওভারভিউ

আইভি ওয়ালেট অ্যাপটি আপনাকে আপনার মাসিক আয়ের ট্র্যাক রাখতে সাহায্য করার জন্য তৈরি করা হয়েছে। আপনার ব্যক্তিগত চাহিদার উপর নির্ভর করে, পরিষেবাটি আপনাকে আপনার খরচ কমাতে, আর্থিক লক্ষ্য নির্ধারণ করতে বা নির্দিষ্ট খরচের পরিকল্পনা করতে সাহায্য করতে পারে।

এই সব করার জন্য, Ivy Wallet একাধিক অ্যাকাউন্টের ট্র্যাক রাখে, যার মধ্যে রয়েছে ব্যাঙ্কিং, Revolut, এবং যে কোনও নগদ রিজার্ভ যা থেকে আপনি আঁকছেন। বিনামূল্যে সংস্করণ আপনাকে তিনটি অ্যাকাউন্ট যোগ করতে দেয়, তবে একটি প্রিমিয়াম স্তরও রয়েছে যেখানে আপনি সীমাহীন অ্যাকাউন্ট যোগ করতে পারেন। অ্যাপটি USD, EUR, GBP এবং আরও অনেক কিছু সহ 180টিরও বেশি মুদ্রা সমর্থন করে, সেইসাথে শীর্ষ 20টি ক্রিপ্টোকারেন্সি - তাই এর জন্য আপনার আলাদা অ্যাপের প্রয়োজন হবে না।

আইভি ওয়ালেট অ্যাপ পর্যালোচনা - বাজেট করা সহজ

ব্যবহারকারীরা তাদের খরচগুলি বিভাগগুলির উপর ভিত্তি করে সংগঠিত করতে পারে, একটি সিস্টেম যা প্রতি মাসে আপনার তহবিল কীভাবে ব্যয় করা হয় সে সম্পর্কে আরও ভাল অন্তর্দৃষ্টি প্রদান করবে৷

আপনার খরচের অভ্যাসকে সত্যিকার অর্থে বোঝার জন্য, আইভি ওয়ালেট গ্রাফ এবং পাই চার্ট তৈরি করে, যা আপনাকে এক নজরে আপনার মাসিক খরচ দেখতে দেয়। এছাড়াও, অ্যাপটি একটি শক্তিশালী রিপোর্টিং ফাংশন অফার করে যা ব্যবহারকারীদের সংক্ষিপ্ত আর্থিক প্রতিবেদন তৈরি করতে দেয়। আপনি এগুলিকে CSV, Google Sheets এবং Excel এ রপ্তানি করতে পারেন (যদিও এটি আরেকটি প্রিমিয়াম বৈশিষ্ট্য)।

আইভি ওয়ালেট আপনার সমস্ত ডেটা ক্লাউডে সিঙ্ক করে, যাতে আপনি ডিভাইসগুলি পরিবর্তন করলে আপনি সহজেই এটি পুনরুদ্ধার করতে পারেন। যাইহোক, আপনি যদি গোপনীয়তা নিয়ে চিন্তিত হন, আপনি সবসময় একটি অফলাইন অ্যাকাউন্ট বেছে নিতে পারেন। তথ্য আপনার ফোনে স্থানীয়ভাবে সংরক্ষণ করা হবে. আপনি আপনার আইভি ওয়ালেট লক করাও বেছে নিতে পারেন যাতে আপনি ব্যতীত কেউ ভিতরে ডেটা অ্যাক্সেস করতে না পারে।

অ্যাপটি ওপেন সোর্স হওয়ায় এর ব্যবহারকারীরা পরিষেবাটি ব্যবহার করার সময় সম্পূর্ণ স্বচ্ছতার অ্যাক্সেস পান। তাছাড়া, যাদের কোড বোঝা আছে তারা আইভি ওয়ালেটের বৃদ্ধিতে অবদান রাখতে পারে যদি তারা কোডটি পর্যালোচনা করতে এবং উন্নতির জন্য পরামর্শ দিতে ইচ্ছুক হয়।

আইভি ওয়ালেট অ্যাপ ব্যবহার করা

বাজেট করা একটি ক্লান্তিকর বিষয় বলে খ্যাতি রয়েছে, কিন্তু আইভি ওয়ালেট আমাদের দেখায় যে এটি এভাবে হতে হবে না। অ্যাপটিতে একটি দৃশ্যত আনন্দদায়ক এবং আধুনিক ইন্টারফেস রয়েছে যা ব্যবহারকারীদের মোটামুটি সহজে তাদের পথ খুঁজে পেতে দেয়।

অ্যাপের ভিতরে একবার, আপনি শীর্ষে আপনার মাসিক আয় এবং ব্যয় দেখতে সক্ষম হবেন। নীচে, আপনি কার্ডের একটি সিরিজ লক্ষ্য করবেন, প্রতিটিতে আপনার খরচের বিবরণ থাকবে।

একটি খরচ যোগ করা অত্যন্ত সহজ. শুধু ডিসপ্লের নীচে "+" বোতাম টিপুন এবং "ব্যয় যোগ করুন" নির্বাচন করুন। আইটেম/পরিষেবার জন্য আপনি যে অ্যাকাউন্টটি ব্যবহার করেছেন এবং আপনি যে পরিমাণ খরচ করেছেন তা আপনাকে ইনপুট করতে বলা হবে।

আইভি ওয়ালেট অ্যাপ পর্যালোচনা - বাজেট করা সহজ

নিশ্চিত করুন যে আপনি প্রতিটি কেনাকাটায় একটি নাম রেখেছেন, যাতে পরবর্তীতে তাদের সনাক্ত করা সহজ হয়। আমি পছন্দ করি যে আমার খরচগুলি ইনপুট করা কতটা সহজ ছিল এবং আমার খরচের অভ্যাস সম্পর্কে আরও স্বজ্ঞাত বোঝার জন্য অ্যাপের রঙের কোডগুলি (প্রিমিয়ামে একটি বিস্তৃত প্যালেট উপলব্ধ) কীভাবে সেগুলি তৈরি করে৷

আইভি ওয়ালেট অ্যাপ পর্যালোচনা - বাজেট করা সহজ

একই মেনু থেকে "+" এর নীচে লুকিয়ে থাকা "আয় যোগ করা" এবং "অ্যাকাউন্ট ট্রান্সফার" বোতামের মাধ্যমে নগদ স্থানান্তর করার বিকল্প রয়েছে।

আপনি পরিকল্পিত অর্থপ্রদানও তৈরি করতে পারেন এবং সেগুলিকে পুনরাবৃত্ত হিসাবে সেট করতে পারেন। আমরা ভাড়া, ইন্টারনেট বিল বা আপনার স্পটিফাই সাবস্ক্রিপশন নিয়ে কথা বলি না কেন, আমাদের প্রত্যেকেরই মাসিক পেমেন্ট আছে যা আমাদের যত্ন নিতে হবে।

বাজেট কখনোই একই রকম হবে না

আমি অতিরিক্ত খরচ না করি তা নিশ্চিত করতে আমার সমস্ত অ্যাকাউন্টের (বিশেষত আমার ক্রেডিট কার্ড) অবস্থার উপর নজর রাখতে চাই, কিন্তু আইভি ওয়ালেটের আগে, আমি মানসিকভাবে এটি করতাম। এখন আমার ফোনে ইনস্টল করা অ্যাপের সাথে, প্রতিটিতে আমার কত টাকা বাকি আছে তা দেখা খুবই সহজ। আমি কেবল অ্যাপটি খুলি এবং সেগুলিকে এক নজরে দেখতে ডিসপ্লের নীচের অংশে "অ্যাকাউন্ট" বোতামে ট্যাপ করি৷

আইভি ওয়ালেট অ্যাপ পর্যালোচনা - বাজেট করা সহজ

আরেকটি দুর্দান্ত বৈশিষ্ট্য, যদি আমার মতো, আপনি আপনার বেশিরভাগ অর্থ কিসের জন্য ব্যয় করা হয় সে সম্পর্কে একটি ধারণা পেতে চান, তা হল বিভাগ দৃশ্য। আপনি উপরের-ডান কোণে হ্যামবার্গার মেনুতে ট্যাপ করে এবং বিভাগ বিকল্পে টিপে এটি অ্যাক্সেস করতে পারেন। এখানে আপনি দেখতে পাবেন যে আপনি সবচেয়ে বেশি অর্থ কি ব্যয় করছেন। Piechart বিকল্পটিও বিশেষভাবে উপযোগী, কারণ এটি আপনার খরচ, তহবিল এবং আরও অনেক কিছুর একটি স্বজ্ঞাত দৃষ্টিভঙ্গি অফার করে৷

আইভি ওয়ালেট অ্যাপ পর্যালোচনা - বাজেট করা সহজ

আমি যা সবচেয়ে বেশি সংগ্রাম করি তা হল প্রতি মাসে অর্থ সঞ্চয় করা। আইভি ওয়ালেটের সাথে আমি দ্রুত একটি ব্যয়ের লক্ষ্য নির্ধারণ করেছি এবং এটিতে লেগে থাকার জন্য আমার যথাসাধ্য চেষ্টা করেছি। অ্যাপটি আমাকে একটি অগ্রগতি বার দেখিয়েছে যাতে আমি যে বাজেট সেট করেছি তার উপর ভিত্তি করে আমার কত খরচ বাকি আছে।

আইভি ওয়ালেট অ্যাপ পর্যালোচনা - বাজেট করা সহজ

আইভি ওয়ালেট একটি সুন্দর ছোট উইজেটও অফার করে যা আপনি তিনটি বিকল্প সহ আপনার ফোনের স্ক্রিনে রাখতে পারেন:"আয় যোগ করুন", "ব্যয় যোগ করুন" এবং "অ্যাকাউন্ট স্থানান্তর"। এটি যেকোনো আর্থিক ক্রিয়াকলাপ হওয়ার সাথে সাথে লগ ইন করা সহজ করে তোলে, যা আমার মতো যারা ভুলে যাওয়ার প্রবণতা তাদের জন্য একটি দুর্দান্ত সুবিধা।

আইভি ওয়ালেট প্রচার পান

আইভি ওয়ালেট বেশিরভাগ অংশে ব্যবহার করার জন্য বিনামূল্যে। যাইহোক, রিপোর্ট রপ্তানি করার মত কিছু বৈশিষ্ট্য একটি পেওয়ালের পিছনে লক করা থাকে এবং সেগুলি অ্যাক্সেস করতে আপনাকে $0.99/মাস সাবস্ক্রিপশন দিতে হবে।

আইভি ওয়ালেট অ্যাপ পর্যালোচনা - বাজেট করা সহজ

কিন্তু শুধুমাত্র আইভি ওয়ালেটের অনুভূতি পেতে এবং এর মূল বৈশিষ্ট্যগুলির সাথে পরিচিত হওয়ার জন্য, আইভি ওয়ালেটের বিনামূল্যের সংস্করণটি যথেষ্ট বেশি অফার করে। মনে রাখবেন যে অ্যাপটি এখনও বিটাতে রয়েছে, তাই অ্যাপটিতে আরও বৈশিষ্ট্য আসতে পারে।

তবে, 31 অক্টোবর, 2022 পর্যন্ত, আপনি এই প্রচারমূলক কোডের সাথে 60 দিনের জন্য Ivy Wallet-এর প্রিমিয়াম বৈশিষ্ট্যগুলি ব্যবহার করে দেখতে পারেন:TRY1VYFREE . প্রচারের সুবিধা নিতে দ্বিধা করবেন না!

ক্লোজিং থটস

আইভি ওয়ালেট সত্যিকার অর্থেই আমার বাজেট সেশনগুলিকে একটি হাওয়ায় পরিণত করেছে৷ আপনি যদি প্রতিদিন আপনার খরচ লগ ইন করার অভ্যাস তৈরি করতে পারেন, অ্যাপটি আপনার অর্থের জন্য বিস্ময়কর কাজ করতে পারে। এটি একটি সন্তোষজনক বৈশিষ্ট্য প্যাকেজ সহ আসে, তবে অ্যাপটি বেশ নতুন, আরও কিছু উন্নত বিকল্প অন্তর্ভুক্ত করা বাকি আছে।

উদাহরণস্বরূপ, আইভি ওয়ালেটে একটি নতুন অ্যাকাউন্ট তৈরি করতে শুধুমাত্র একটি Google অ্যাকাউন্ট দিয়ে লগ ইন করা সম্ভব (যদি না আপনি অফলাইন বিকল্পটি বেছে নিতে ইচ্ছুক হন)। তার উপরে, আপনার খরচের সাথে বিল সংযুক্ত করা বা ব্যক্তিগতকৃত অন্তর্দৃষ্টি পাওয়া সম্ভব নয়। তবে সেগুলি ভবিষ্যতে আসতে পারে। এই সীমাবদ্ধতা থাকা সত্ত্বেও, আমরা আইভি ওয়ালেটকে একটি সহজ-ব্যবহারযোগ্য বাজেটিং অ্যাপ হিসেবে খুঁজে পেয়েছি যা সহজে এবং দক্ষতার সাথে তার কাজ করে। এটি আমার মতো কম উন্নত ব্যবহারকারীদের জন্য দুর্দান্ত যারা খুব জটিল কিছু করতে চান না৷


  1. Clouding.io এর সাথে ভিপিএস হোস্টিং সহজ করা হয়েছে

  2. ম্যাকের জন্য Google ভয়েস অ্যাপ পাওয়ার 2টি সহজ উপায়

  3. এক্সেলে কে পরিবর্তন করেছে তা কিভাবে দেখতে হয় (6 সহজ পদ্ধতি)

  4. অ্যাপ পর্যালোচনা:ফানকল – ভয়েস চেঞ্জার এবং রেক:ভয়েস চেঞ্জার এবং কল রেকর্ডার