কম্পিউটার

আপনার হিমায়িত ম্যাক ঠিক করার ৭টি সহজ উপায়


কর্মদিবসের সময়, একটি হিমায়িত ম্যাকের একটি উত্পাদনশীলতা-হত্যাকারী হওয়ার সম্ভাবনা রয়েছে — যেহেতু নথিগুলি অদৃশ্য হয়ে যায়, প্রোগ্রামগুলি ক্র্যাশ হয়ে যায় এবং কম্পিউটার ফ্যানরা উদ্বেগজনকভাবে উচ্চ গতিতে ঘুরপাক খায়। মনে হতে পারে আপনি কখনই সেই কাজটি শেষ করতে পারবেন না৷

তবে ভয় পাবেন না:এটি বিশ্বের শেষ হওয়ার দরকার নেই। কেন এটি ঘটে তার লো-ডাউনের জন্য পড়ুন — এবং হিমায়িত সমস্যা সমাধানের জন্য 7টি সমাধান।

আপনার ম্যাক হিমায়িত হওয়ার কারণগুলি

যদিও ম্যাকগুলিতে কিছু দুর্দান্ত প্রসেসর রয়েছে, সমস্ত চিপগুলিতে একটি সীমিত পরিমাণ প্রসেসিং শক্তি রয়েছে। আপনার প্রসেসর ওভারলোড হয়ে গেলে, আপনার ম্যাক হিমায়িত হতে পারে। কখনও কখনও, একই সময়ে অনেকগুলি অ্যাপ্লিকেশান চালানোর ফলে একটি হিমায়িত ম্যাক হতে পারে, বা কেবল একটি বিশেষভাবে চাহিদাযুক্ত অ্যাপ প্রক্রিয়াকরণের কারণ হতে পারে (উদাহরণস্বরূপ, ডিজাইন বা গেমিং সফ্টওয়্যার)। সবচেয়ে খারাপ পরিস্থিতিতে, ম্যালওয়্যার বা হার্ডওয়্যার সমস্যার কারণেও আপনার ম্যাক হিমায়িত হতে পারে।

কিভাবে আপনার ম্যাক আনফ্রিজ করবেন

ভবিষ্যতে এই সমস্যাগুলি সমাধান এবং প্রতিরোধ করার জন্য আপনার জন্য এখানে কিছু টিপস রয়েছে:

1. অপ্রতিক্রিয়াশীল অ্যাপগুলি বন্ধ করতে বাধ্য করুন

যদি আপনার কার্সার রেইনবো হুইল হয়ে যায় এবং অ্যাপটি প্রতিক্রিয়াশীল না হয়, তাহলে ফোর্স কুইট বৈশিষ্ট্যটি দায়িত্বহীন অ্যাপটিকে কার্যকরভাবে বন্ধ করতে পারে।

জোর করে প্রস্থান করুন বেছে নিন অ্যাপল মেনু থেকে:

অথবা Command + Option + Esc টিপুন কী এবং প্রভাবিত অ্যাপ নির্বাচন করুন:

2. আপনার ম্যাক রিস্টার্ট করুন

ফোর্স প্রস্থান কাজ না করলে, আপনার ম্যাককে দ্রুত রিস্টার্ট দিন:অ্যাপল মেনু> রিস্টার্ট নির্বাচন করুন .

3. আপনার ডিস্ক স্বাস্থ্য পরীক্ষা করুন

যদি আপনার ম্যাক হিমায়িত থাকে তবে এটি হার্ডওয়্যার সমস্যা হতে পারে। অ্যাপল আপনার ডিস্কের স্বাস্থ্য পরীক্ষা এবং প্রয়োজনে মেরামত করার জন্য সহায়তা প্রদান করে:অনুগ্রহ করে দেখুন

যদি এটি একটি জটিল ঝামেলা বলে মনে হয়, এটি একটি টাইমসেভিং অ্যাপ যা কাজের জন্য পুরোপুরি ডিজাইন করা হয়েছে। এটির সাহায্যে, আপনি শুধুমাত্র কয়েকটি ক্লিকে আপনার স্টোরেজ স্পেসকে কল্পনা করতে, পরিচালনা করতে এবং খালি করতে পারেন৷


ক্লিনার ওয়ান প্রো

4. আপনার ম্যাককে পাওয়ার ডাউন করুন

আপনার Mac বন্ধ করার জন্য পাওয়ার বোতাম ব্যবহার করা ব্যাটারির জন্য ক্ষতিকারক হতে পারে, তবে, আপনি যদি এটিকে স্বাভাবিকভাবে বন্ধ করতে Apple মেনু অ্যাক্সেস করতে না পারেন, তাহলে আপনার এটি চেষ্টা করা উচিত:

1) পাওয়ার টিপুন এবং ধরে রাখুন বোতাম।
2) আপনার ম্যাক বন্ধ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন।
3) আপনার ম্যাক আবার চালু করার আগে কয়েক সেকেন্ড সময় দিন।

5. আপনার NVRAM রিসেট করুন

ইন্টেল ম্যাক ব্যবহারকারীদের জন্য, আপনি আপনার NVRAM (নন-ভোলাটাইল র্যান্ডম অ্যাক্সেস মেমরি) রিসেট করতে পারেন, যেখানে স্থানীয় ডেটা যেমন সময় অঞ্চল এবং প্রদর্শন সেটিংস সংরক্ষণ করা হয়।

1) আপনার ম্যাক বন্ধ করুন৷
2) বিকল্প + কমান্ড + P + R টিপে এবং ধরে রেখে আপনার Mac পুনরায় চালু করুন 20 সেকেন্ডের জন্য কী।
3) আপনি দুটি না শোনা পর্যন্ত কীগুলি ছেড়ে দিন স্টার্টআপ সাউন্ড।
4) দ্বিতীয় সাউন্ডের পরে, রিলিজ চাবি।

6. ম্যালওয়্যার পরীক্ষা করুন

যদি NVRAM রিসেট করা কাজ না করে, তাহলে আপনার হিমায়িত ম্যাকে ভাইরাস বা ম্যালওয়্যার চেক করা উচিত।

ব্যবহারকারীদের ম্যাক সুরক্ষা এবং সুরক্ষা পরিচালনা করতে সহায়তা করে। অ্যান্টিভাইরাস ওয়ান দিয়ে, আপনি আপনার ম্যাককে ভাইরাস, ম্যালওয়্যার এবং অ্যাডওয়্যার থেকে রক্ষা করতে পারেন। এটি অ্যাপ স্টোর এবং অফিসিয়াল ট্রেন্ড মাইক্রো ওয়েবসাইট থেকে বিনামূল্যে পান৷


অ্যান্টিভাইরাস ওয়ান

7. SMC রিসেট করুন

এসএমসি, বা সিস্টেম ম্যানেজমেন্ট কন্ট্রোলার, শক্তি, ব্যাটারি, ফ্যান এবং সেন্সরগুলির মতো বৈশিষ্ট্যগুলি নিয়ন্ত্রণ করে। এই বৈশিষ্ট্যগুলির সাথে সম্পর্কিত কিছু সমস্যা SMC রিসেট করে সমাধান করা যেতে পারে। অ্যাপল সাপোর্ট থেকে দেখে নিন।

কিভাবে ম্যাক ফ্রিজিং এড়ানো যায়

1. আপনার স্টোরেজ চেক করুন

ভবিষ্যতে হিমায়িত সমস্যা এড়াতে, আপনার উচিত সময়ে সময়ে অ্যাপল আইকন> এই ম্যাক সম্পর্কে> স্টোরেজ ক্লিক করে আপনার Mac খালি করা। . যদি বেশি জায়গা অবশিষ্ট না থাকে, তবে এটি পরিষ্কার করার সময়।

স্মার্ট স্ক্যান ব্যবহার করুন আপনার Mac-এ স্টোরেজ, ডায়াগনস্টিকস এবং অ্যাপ্লিকেশান চেক করার জন্য প্রদান করা হয়েছে — আপনি একটি বিশদ প্রতিবেদন পাবেন এবং আরও নির্দেশাবলী এক ক্লিকে।

ক্লিনার ওয়ান প্রো এর সাথে, আপনি বিগ ফাইল ডিটেক্টর এর সুবিধাও নিতে পারেন৷ , ডুপ্লিকেট ফাইলগুলি৷ , এবং একই রকম ফটো ফাইন্ডার সমস্ত অকেজো জাঙ্ক ফাইল মুছে ফেলতে এবং আরও জায়গা খালি করতে। বিনামূল্যে সংস্করণ উপলব্ধ।

2. অ্যাপস আনইনস্টল বা রিসেট করুন

আপনি যদি নিয়মিতভাবে প্রতিক্রিয়াশীল অ্যাপগুলির সাথে সমস্যা অনুভব করেন এবং আপনার ম্যাক তাদের কারণে জমে থাকে, তাহলে জোর করে ছেড়ে দেওয়া সর্বোত্তম সমাধান নয়। আপনাকে সেই অ্যাপগুলো আনইনস্টল বা রিসেট করতে হবে।

অ্যাপগুলি সম্পূর্ণরূপে সরাতে ক্লিনার ওয়ান প্রো ব্যবহার করুন আবার — এটির একটি নির্দিষ্ট আনইনস্টলার মডিউল রয়েছে যা নিরাপদে কাজটি সম্পাদন করতে পারে।

1) অ্যাপ ম্যানেজার-এ ক্লিক করুন ট্যাব এবং স্ক্যান ক্লিক করুন বোতাম।

2) অ্যাপটি খুঁজুন এবং সরান ক্লিক করুন . আপনি যদি সংশ্লিষ্ট নথি সংরক্ষণ করতে চান, আপনি সেগুলি অনির্বাচন করতে পারেন৷

3) যদি অবশিষ্ট ফাইলগুলি থাকে তবে সেগুলিকে ফাইল শ্রেডারে টেনে আনুন .

সুতরাং আপনার কাছে এটি রয়েছে - এই পদক্ষেপগুলির সাথে, ব্যবহারকারীদের কার্যকরভাবে হিমায়িত সমস্যাগুলি সমাধান করতে এবং আপনার ম্যাকের সর্বাধিক ব্যবহারে ফিরে যেতে সক্ষম হওয়া উচিত। বরাবরের মতো, আপনি যদি এই নিবন্ধটিকে একটি আকর্ষণীয় এবং/অথবা সহায়ক পঠিত মনে করেন, অনুগ্রহ করে শেয়ার করুন অনলাইন সম্প্রদায়কে সুরক্ষিত এবং সুরক্ষিত রাখতে সাহায্য করতে বন্ধু এবং পরিবারের সাথে।


  1. আপনার ম্যাক স্ক্রীন লক করার 9 উপায়

  2. আপনার ম্যাক সেট আপ করার সময় আটকে থাকা ম্যাককে কীভাবে ঠিক করবেন?

  3. 7টি সহজ উপায় ম্যাকওএস ঠিক করার জন্য আপনার কম্পিউটারে ইনস্টল করা যায়নি

  4. ম্যাক ক্যামেরা কাজ করছে না? ঠিক করার ৬টি উপায়