কম্পিউটার

ম্যাকের জন্য Google ভয়েস অ্যাপ পাওয়ার 2টি সহজ উপায়

ম্যাকের জন্য Google ভয়েস অ্যাপ rocks.এই অ্যাপটি খুবই সহায়ক। এটি আপনাকে একটি ফোন নম্বর দেয় যা আপনার সমস্ত কল আপনার মোবাইল বা ল্যান্ডলাইন নম্বরে ফরোয়ার্ড করবে। প্রশ্ন হল, আপনি কি জানতেন এমন একটি অ্যাপ ছিল?

ম্যাকের জন্য Google ভয়েস অ্যাপের জন্য আপনার কাছে অনেকগুলি বিকল্প রয়েছে৷ কিছু অর্থপ্রদানের বিকল্প, যখন কিছু নয়। ভাল জিনিস হল বিনামূল্যে বিকল্পগুলি অর্থ প্রদানের বিকল্পগুলির মতোই ভাল।

ম্যাকের জন্য Google ভয়েস অ্যাপ এমন কিছু যা আপনাকে নিজেই ইনস্টল করতে হবে। আপনি যদি আপনার Gmail এর চ্যাট এলাকায় যান, আপনি একটি ছোট বৃত্ত দেখতে পাবেন। কখনও কখনও, এই বৃত্তটি সবুজ, হলুদ বা লাল রঙের হয়। সেই চেনাশোনাটির অর্থ হল আপনার ম্যাকের জন্য Google ভয়েস অ্যাপ ইনস্টল করা নেই৷

সুতরাং, আপনি যদি কিছু শোধনযোগ্য ফাইলগুলি থেকে পরিত্রাণ পেয়ে থাকেন এবং পর্যাপ্ত স্থান থাকে তবে এটি ইনস্টল করার সময়। এখন, চিন্তা করবেন না। ম্যাকের জন্য Google ভয়েস অ্যাপটি ইনস্টল করা খুবই সহজ৷

পার্ট 1। Google Voice কিভাবে কাজ করে?

আপনি ভাবতে পারেন যে ম্যাকের জন্য আপনার Google ভয়েস অ্যাপ থাকার কোন প্রয়োজন নেই। আচ্ছা, যদি আপনার কাছে এটি না থাকে তবে আপনি জানতে পারবেন না, তাই না?

সত্যি বলতে, এটি এমন একটি অ্যাপ যা অত্যন্ত সুপারিশ করা হয়। আপনি দেখতে পাচ্ছেন, Google ভয়েস অ্যাপ আপনাকে একটি বিনামূল্যের ফোন নম্বর দেয় যা আপনি ইন্টারনেটের সাথে সংযুক্ত যেকোনো ডিভাইস থেকে ব্যবহার করতে পারেন।

ম্যাকের জন্য Google ভয়েস অ্যাপের সাথে আপনার মোবাইল প্ল্যানের প্রয়োজন নেই। প্রকৃতপক্ষে, আপনার যা দরকার তা হল Wi-Fi Google ভয়েস ব্যবহার করতে।

ম্যাকের জন্য Google ভয়েস অ্যাপ পাওয়ার 2টি সহজ উপায়

ম্যাকের জন্য Google ভয়েস অ্যাপ সম্পর্কে আরেকটি ভাল জিনিস হল এটি আপনাকে আরও সংগঠিত থাকতে দেয়। এটি আপনার পছন্দের যেকোনো ফোনে আপনার Google Voice নম্বরে কল ফরওয়ার্ড করতে পারে।

ম্যাকের জন্য Google ভয়েস অ্যাপ আপনাকে আপনার ভয়েসমেল বার্তাগুলির প্রতিলিপি প্রদান করে৷ এইভাবে, আপনি আপনার বার্তাগুলি শোনার পরিবর্তে পড়তে পারেন।

সম্ভবত ম্যাকের জন্য Google ভয়েস অ্যাপের সেরা জিনিসটি হল আপনি এটি ব্যবহার করতে পারেন আপনার ব্যক্তিগত তথ্য যেমন আপনার মোবাইল বা ল্যান্ডলাইন নম্বর সুরক্ষিত রাখতে। আপনি ম্যাকের জন্য Google ভয়েস অ্যাপের সাথে কিছু গোপনীয়তা পান কারণ এটি আপনার মোবাইল বা ল্যান্ডলাইন নম্বরকে মাস্ক করে।

দ্রষ্টব্য :সমস্ত বাজারে টেক্সট মেসেজিং Google Voice দ্বারা সমর্থিত নয়, Google Voice শুধুমাত্র মার্কিন অঞ্চলে ব্যক্তিগত অ্যাকাউন্ট এবং কিছু বাজারে Google Workspace অ্যাকাউন্টের জন্য কাজ করে।

এখন আপনি ম্যাকের জন্য Google ভয়েস অ্যাপ থাকার সুবিধাগুলি জানেন, এটি কীভাবে ইনস্টল করবেন তা আপনার জানার সময়। আপনি এটি করতে পারেন দুটি উপায় আছে.

পার্ট 2. ম্যাকের জন্য Google ভয়েস অ্যাপ ইনস্টল করার 2 সহজ উপায়

বিকল্প 1:Gmail থেকে Mac-এ Google Voice পান

আপনার প্রথম বিকল্প হল ম্যাকের জন্য Google ভয়েস অ্যাপ ব্যবহার করা হল Gmail থেকে এটি পাওয়া।

আপনি ম্যাকে Google ভয়েস ব্যবহার করতে পারেন কারণ এটি Gmail-এ উপলব্ধ থাকে যখন ব্যবহারকারীরা কম্পিউটারে Google Chrome, Safari, Edge বা Firefox-এর মতো ব্রাউজার ব্যবহার করেন। তাই লোকেরা ট্যাব পরিবর্তন না করেই কল করতে এবং গ্রহণ করতে পারে৷

ম্যাকের জন্য Google Voice অ্যাপটি ম্যানুয়ালি ইনস্টল করতে এবং কীভাবে Google Voice ব্যবহার করতে হয় তা কেবল নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. প্রথমত, Gmail কে আপনার মাইক্রোফোন ব্যবহার করতে দিতে অডিও অনুমতি সেট আপ করুন . Gmail পৃষ্ঠায় URL বার থেকে লক আইকনে ক্লিক করুন> মাইক্রোফোন সেটিংস উইন্ডো প্রদর্শিত হলে অনুমতি দিন ক্লিক করুন> তারপরে আবার লক আইকনে ক্লিক করুন এবং ব্রাউজারের পৃষ্ঠাটি পুনরায় লোড করুন৷
  2. তারপর আপনার ব্রাউজারে সাউন্ড সেটিংস যোগ করুন এ যান . উদাহরণস্বরূপ, আপনি যদি ক্রোম ব্যবহার করেন, তাহলে বিকল্পটি চালু করুন “সাউন্ড বাজানোর অনুমতি দিন ” আপনি যখন “chrome://settings/content/sound পৃষ্ঠায় যান ”, এবং সেই পৃষ্ঠায় “mail.google.com ঠিকানা যোগ করুন ”।
  3. এখন আপনি একটি ফোন কল করতে, উত্তর দিতে বা একটি Google ভয়েস কল স্থানান্তর করতে পারেন৷ ম্যাক জিমেইলে।

ম্যাকের জন্য Google ভয়েস অ্যাপ পাওয়ার 2টি সহজ উপায়

বিকল্প 2:Chrome এক্সটেনশন থেকে ম্যাকের জন্য Google ভয়েস অ্যাপ ইনস্টল করুন

এই পরবর্তী বিকল্পটি প্রথমটির তুলনায় খুব ছোট কারণ আপনি অ্যাপ ছাড়াই Google ভয়েস পেতে পারেন। এটি একটি খুব সহজ প্রক্রিয়া। আপনাকে যা করতে হবে তা হল ম্যাকের জন্য Google ভয়েস অ্যাপটি ইনস্টল করা৷ আপনার ক্রোম ব্রাউজারের ভিতরে। একমাত্র সতর্কতা হল প্রতিবার যখন আপনি একটি পাঠ্য বার্তা পাঠান তখন আপনাকে সর্বদা Chrome খুলতে হবে৷

যাইহোক, এটি ঠিক পাশাপাশি কাজ করে। ম্যাকের জন্য Google ভয়েস অ্যাপ ইনস্টল করার জন্য একটি Chrome এক্সটেনশন ব্যবহার করার জন্য নীচের কয়েকটি ধাপে ভালো করে দেখুন।

1. Chrome ওয়েব স্টোরে যেতে এই লিঙ্কে ক্লিক করুন৷

2. Chrome এ যোগ করুন এ ক্লিক করুন বোতাম। আপনি এই বোতামটি মিস করবেন না। এটি স্ক্রিনের ডানদিকে একটি নীল বোতাম৷ আপনি একবার বোতামটিতে ক্লিক করলে, এক্সটেনশন, Google ভয়েস, অবিলম্বে আপনার ব্রাউজারে যুক্ত হবে৷

ম্যাকের জন্য Google ভয়েস অ্যাপ পাওয়ার 2টি সহজ উপায়

এই প্রক্রিয়ার জন্যই সব।


  1. ম্যাকে নেটওয়ার্ক ব্যান্ডউইথ নিরীক্ষণ করার সহজ উপায়

  2. কিভাবে ম্যাকে গুগল হোম অ্যাপ ডাউনলোড এবং ব্যবহার করবেন

  3. আইফোন থেকে ম্যাক/ম্যাকবুকে ফটো স্থানান্তর করার ৬টি সহজ উপায়

  4. একটি ম্যাকে ডান-ক্লিক করার 5 সহজ উপায়