কম্পিউটার

গুগল পিক্সেল 2 পর্যালোচনা:এটি কি সর্বকালের সেরা স্মার্টফোন?

Google Pixel 2

9.00 / 10 রিভিউ পড়ুন এখনই কেনাকাটা করুন

আপনি যদি ইন্ডাস্ট্রির দীর্ঘতম ওয়ারেন্টি এবং সফ্টওয়্যার সমর্থন চক্রের সাথে একটি দুর্দান্ত ক্যামেরা এবং বাজারে সেরা ব্যক্তিগত সহকারী চান তাহলে Pixel 2 কিনুন৷

এই পণ্যটি কিনুন Google Pixel 2 অন্য জায়গায় কেনাকাটা করুন

যখন OnePlus 5 $480 বা Motorola G5+ $230 বিক্রি হয় তখন Google কিভাবে একটি স্মার্টফোনের জন্য $650 ন্যায্যতা প্রমাণ করতে পারে। কি Google Pixel 2 কে এর প্রতিযোগীদের থেকে আলাদা করে?

বেশিরভাগ স্মার্টফোন গ্রাহকরা পিক্সেল 2 সম্পর্কে তিনটি জিনিস জানতে চান:এটি কীভাবে এর প্রতিযোগিতার সাথে তুলনা করে? এটি কি আসল পিক্সেলের চেয়ে ভাল? এবং কার এটা কেনা উচিত নয়?

আপনি যখন একটি Google Pixel 2 কিনবেন তখন আপনি কী পাবেন

আপনার ডেলিভারি ব্যক্তি চোর না হলে, আপনি একটি Pixel 2 স্মার্টফোন পাবেন -- অবশ্যই। ন্যূনতম নূন্যতমের উপরে, Google পেরিফেরালগুলির ক্ষেত্রে খুব কমই অন্তর্ভুক্ত করে:একটি সিম কার্ড ইজেক্টর, একটি ওয়ারেন্টি ম্যানুয়াল, একটি USB-C চার্জার (নিরাপদ USB-C চার্জার), একটি USB-C থেকে 3.5 মিমি অডিও জ্যাক অ্যাডাপ্টার, একটি ইউএসবি-সি থেকে ইউএসবি-সি চার্জিং এবং ডেটা কেবল, একটি OTG অ্যাডাপ্টার এবং বুকলেটের একটি সংগ্রহ এবং একটি দ্রুত-শুরু নির্দেশিকা৷

গুগল পিক্সেল 2 পর্যালোচনা:এটি কি সর্বকালের সেরা স্মার্টফোন?

ইয়ারবাডগুলি স্পষ্টতই অনুপস্থিত। সেভিং গ্রেস, যদিও, একটি USB-C থেকে অডিও জ্যাক অ্যাডাপ্টার। একটি বিরক্তিকর বিষয়, যদিও, নির্মাতারা দাবি করেন যে হেডফোন জ্যাক বাদ দিলে পাতলা ফোনের জন্য অনুমতি দেওয়া হয়। আর মুরগির দাঁত আছে।

Pixel 2 একটি দারুণ 0.2 মিমি স্লিমার জ্যাক থাকা Samsung Galaxy S8 এর চেয়ে। S8 সম্পর্কে যা মন ছুঁয়ে যায় তা হল এতে একটি 3,000 mAh ব্যাটারি এবং ওয়্যারলেস চার্জিং রয়েছে৷

Google Pixel 2 এর হার্ডওয়্যার এবং ডিজাইন

স্পষ্টতই, তাহলে, Pixel 2-এ অবশ্যই এমন বৈশিষ্ট্য থাকতে হবে যা Samsung Galaxy S8 না আছে কারণ 0.2 মিমি প্রায় চার টুকরো কাগজ একসাথে আটকে যায়।

একটি হার্ডওয়্যার তুলনা স্যামসাং এর পক্ষে স্কেল টিপস. স্যামসাং-এর সাম্প্রতিক ফ্ল্যাগশিপের সাথে মাথার টুকরো প্রতিযোগিতায়, পিক্সেল 2 মসৃণ S8 এর সাথে তাল মেলাতে ব্যর্থ হয়েছে৷ Google কম পিক্সেল ঘনত্ব সহ একটি স্ক্রিন অফার করে (470 PPI বনাম 570 PPI)। অজানা কারণে এটিতে ওয়্যারলেস চার্জিংয়ের অভাব রয়েছে। এবং এর ব্যাটারি 300 mAh কম (2,700 mAh বনাম 3,000 mAh)।

Pixel 2 ই-এসআইএম (বা ই-সিম) নামে একটি নতুন প্রযুক্তি নিয়ে আসা প্রথম। এটি ব্যবহারকারীদের একটি কার্ডে শারীরিকভাবে প্লাগ না করে নেটওয়ার্ক প্রদানকারী পরিবর্তন করতে দেয়। যদিও AT&T, T-Mobile, Sprint, বা Verizon-এর বেশিরভাগ গ্রাহকরা খুব কমই তাদের সিম কার্ড স্পর্শ করেন, তাদের চুক্তি শেষ হয়ে গেলে তারা প্রযুক্তি থেকে উপকৃত হতে পারে। দুর্ভাগ্যবশত, 2017 সালের হিসাবে, ইসিমের সাথে সামঞ্জস্যপূর্ণ একমাত্র ক্যারিয়ার হল Google৷

পিক্সেল 2-এ অ্যাক্টিভ এজ (যাকে HTC U11-এ এজ সেন্স হিসাবে উল্লেখ করে) নামে একটি কৌশলও অন্তর্ভুক্ত করে। এটি ব্যবহারকারীদের ফোনে একটি নির্দিষ্ট ফাংশন চেপে ধরে ট্রিগার করতে দেয়। পিক্সেলে, এটির বাস্তবায়ন U11-এর তুলনায় খুবই খারাপ। এবং U11-এর এজ সেন্স আমাদের পর্যালোচক, রিলেকে প্রভাবিত করতে পারেনি।

গুগল পিক্সেল 2 পর্যালোচনা:এটি কি সর্বকালের সেরা স্মার্টফোন?

পিক্সেলের সেভিং গ্রেস এর প্রসেসরে আসে। সারফেসে থাকাকালীন, দ্বিতীয় Pixel S8-এর সাথে Snapdragon 835 সিস্টেম-অন-এ-চিপ শেয়ার করছে বলে মনে হচ্ছে, Google পিক্সেল ভিজ্যুয়াল কোর (PVC) নামে পরিচিত একটি কাস্টম ফটো প্রসেসরের আকারে একটি কার্ভ-বল ছুঁড়েছে এবং ভয়েস স্বীকৃতির জন্য বিশেষ প্রসেসর। পিভিসি প্রসেসর সুপ্ত থাকে, যদিও -- অন্তত, কয়েক মাসের মধ্যে Android 8.1 রিলিজ না হওয়া পর্যন্ত। ততক্ষণ পর্যন্ত, Pixel 60FPS এ 4K ভিডিও রেকর্ড করতে পারে না (যা Samsung এবং Apple উভয় স্মার্টফোনেই রেকর্ড করতে পারে)।

স্ন্যাপড্রাগন 835 সিস্টেম-অন-এ-চিপের প্রধান সুবিধা হল স্ন্যাপড্রাগন x16 মডেম। মডেমটি স্ন্যাপড্রাগন 835 সহ অন্যান্য ফোনের মতোই। এর মানে এটি 2017 সালে প্রকাশিত অন্যান্য ফ্ল্যাগশিপ স্মার্টফোনের মতোই (বা সামান্য কম) ডাউনলোড এবং আপলোড গতি পাবে।

The Pixel 2 Teardown

ZacksJerryRig Pixel 2-এ একটি স্থায়িত্ব পরীক্ষা করেছেন এবং বিচ্ছিন্ন করেছেন। তিনি অভ্যন্তরীণ উপাদান সহ Pixel-এর মৌলিক ডিজাইন সম্পর্কে বেশ কিছুটা প্রকাশ করেছেন। সবচেয়ে গুরুত্বপূর্ণ, তিনি এর বাহ্যিক আবরণ এবং কিছু মৌলিক ডিজাইনের ত্রুটি সম্পর্কে একটি বিপণন মিথ্যাকে উড়িয়ে দেন৷

Pixel 2 এর প্লাস্টিকের আবরণ আসল Pixel-এর মেটাল ইউনিবডি থেকে আলাদা। গুগলের বিপণন দল আবরণটিকে "ধাতু হাইব্রিড" হিসাবে উল্লেখ করে। দুর্ভাগ্যক্রমে, এটি সম্পর্কে ধাতু কিছুই নেই। প্লাস্টিকের আবরণ শুধুমাত্র অনুভূতি করার জন্য টেক্সচার করা হয় ধাতু মত উল্লেখ্য, যদিও, পলিমার আবরণে অ্যালুমিনিয়াম অক্সাইড অন্তর্ভুক্ত থাকার সম্ভাবনা নেই, যা তাপ অপচয়ে সহায়তা করে।

গুগল পিক্সেল 2 পর্যালোচনা:এটি কি সর্বকালের সেরা স্মার্টফোন?

এটাও দেখা যাচ্ছে যে পিছনের গ্লাসটি না৷ Gorilla Glass, পাওয়ার বোতামটি প্লাস্টিকের, এবং সামনের দিকের গ্লাসটি হল Gorilla Glass 5। আরেকটি বিষয় উল্লেখ করার মতো:ফিঙ্গারপ্রিন্ট সেন্সরটি পেইন্টে আচ্ছাদিত - এবং যদি স্ক্র্যাচ করা হয় তবে এটি কাজ করা বন্ধ করে দেয়।

এটি আমার কাছে অস্পষ্ট কেন Google একটি ধাতব ইউনিবডি ব্যবহার করবে এবং তারপরে এটি প্লাস্টিকের সাথে আবরণ করবে। অ্যালুমিনিয়াম অত্যন্ত অনমনীয় এবং একবার স্ট্রেস দিলে ওয়ারিং বা ভাঙার প্রবণতা থাকে। এখনও পর্যন্ত, বাঁক পরীক্ষাগুলি Pixel 2-এর জন্য অত্যন্ত খারাপ দেখায়। এমনকি ZachsJerryRig-এর তুলনামূলকভাবে হালকা বাঁক পরীক্ষা ক্ষতির কারণ হয়।

সৌভাগ্যবশত, Google উচ্চতর সফ্টওয়্যার, আশ্চর্যজনক ফার্মওয়্যার আপডেট এবং একটি শিল্প-নেতৃস্থানীয় ওয়ারেন্টি নীতির মাধ্যমে উপাদানগত অসুবিধা পূরণ করে।

পিক্সেলের হাস্যকর 2-বছরের ওয়ারেন্টি

Pixel XL 2-এর বার্ন-ইন সমস্যার রিপোর্ট পাওয়ার পর, Google উভয়-এ ওয়ারেন্টি দৈর্ঘ্য বাড়িয়েছে Pixel 2 এবং Pixel XL 2 দুই বছরের জন্য। এটি Pixel 2 - যা একটি Samsung AMOLED প্যানেল ব্যবহার করে - একটি অসাধারণভাবে ভাল চুক্তি, বিশেষ করে Pixel XL 2-এর $850 মূল্য ট্যাগের তুলনায়।

সেই পাগলাটে ওয়ারেন্টি নীতিকে প্রসঙ্গে রাখুন:Pixel 2 বর্তমানে সমস্ত স্মার্টফোনকে ওয়ারেন্টি নীতিতে নেতৃত্ব দেয় , ফার্মওয়্যার আপডেট নীতি, এবং নিরাপত্তা আপডেট নীতি। ভোক্তাদের জন্য এর অর্থ কী:কাজের ত্রুটির কারণে আপনার ফোন দুই বছরের মধ্যে ভেঙে গেলে, আপনি ফোনটি প্রতিস্থাপন করবেন। Google কখনও কখনও শারীরিক ক্ষতির সাথে ফোনগুলি প্রতিস্থাপন করে -- বা মেরামতের প্রচেষ্টায় সাহায্য করে।

গুগল পিক্সেল 2 পর্যালোচনা:এটি কি সর্বকালের সেরা স্মার্টফোন?

ফার্মওয়্যার এবং নিরাপত্তা আপডেট নীতি প্রতিযোগিতা ছাড়া হয়. তিন বছরের ফার্মওয়্যার আপডেট পলিসি নিশ্চিত করে যে আপনার ফোনটি ফিচার আপডেট পেতে থাকে। তিন বছরের একটি নিরাপত্তা আপডেট নীতি -- এমনকি আরও গুরুত্বপূর্ণ -- অত্যন্ত বিপজ্জনক নিরাপত্তা গর্তগুলিকে আপনার ক্ষতিগ্রস্থ ফোনের চেয়ে অনেক বেশি খরচ হতে পারে!

আমার মনে রাখা উচিত যে একটি 2-বছরের ওয়ারেন্টির একটি আশ্চর্যজনক অ-স্পষ্ট সুবিধা রয়েছে:যেকোন ক্রেডিট কার্ড যা ডবল ওয়ারেন্টি নীতি, 4 বছরের ওয়ারেন্টি প্রদান করবে। মোটামুটি টেকসই স্মার্টফোন তৈরি করার জন্য HTC এর খ্যাতির সাথে মিলিত, যা একটি নাটকীয়ভাবে কম মালিকানার মোট খরচে অনুবাদ করে৷

পিক্সেল 2 কেমন দেখায় এবং অনুভব করে

শুধু পিক্সেল 2 দেখে, এটা স্পষ্ট যে গুগল আসল পিক্সেলকে উন্নত করার চেষ্টা করেছে। Pixel 2 এর নিজস্ব অনন্য ফ্লেয়ার যোগ করার সময় Pixel এর মতই দেখায়। প্রথম Pixel একটি বেয়ার অ্যালুমিনিয়াম ফিনিস ব্যবহার করলে, Pixel 2 অ্যালুমিনিয়াম ইউনিবডি একটি "হাইব্রিড মেটাল" আবরণ দিয়ে আবৃত থাকে। দুর্ভাগ্যবশত, টিয়ারডাউন অনুসারে, এটি আসলে একটি প্লাস্টিকের আবরণ যা তাপকে আটকাতে কাজ করে (নীচে "পিক্সেল 2 থ্রোটলিং" শিরোনামের বিভাগটি দেখুন)। এটি কুখ্যাতভাবে স্থায়িত্বের অভাব এবং মোটামুটি সহজেই স্ক্র্যাপ করে। ইতিবাচক দিক থেকে, Pixel 2 প্লাস্টিকের আবরণের ঘর্ষণ বৃদ্ধির কারণে উল্লেখযোগ্যভাবে উন্নত হ্যান্ডলিং বৈশিষ্ট্যগুলি অফার করে৷

গুগল পিক্সেল 2 পর্যালোচনা:এটি কি সর্বকালের সেরা স্মার্টফোন?

প্রকৃতপক্ষে, এর 5-ইঞ্চি ফর্ম ফ্যাক্টর এবং অতিরিক্ত বড় টপ এবং বটম বেজেলগুলির সাথে মিলিত, Pixel হল আজকের বাজারে থাকা সবচেয়ে সহজ ফোনগুলির মধ্যে৷

Google Pixel 2 ব্যবহার করা

Pixel 2 এমন অনেক কাজ করে যা অন্য হ্যান্ডসেটে প্রায় অকল্পনীয় বলে মনে হয়। উদাহরণস্বরূপ, এর ব্যক্তিগত সহকারীর ক্ষমতা দূর তাদের নিকটতম প্রতিদ্বন্দ্বী অ্যাপলের সিরিকে ছাড়িয়ে গেছে। এবং Samsung এর হাফ-বেকড প্রতিযোগী, Bixby, একই পৃষ্ঠায় উল্লেখ করার যোগ্যতাও রাখে না। সামগ্রিকভাবে, আপনি সেখানে অন্য সব কিছুর তুলনায় আরও চটকদার, আরও বুদ্ধিমান সফ্টওয়্যার পাবেন।

পিক্সেল 2-এর ক্যামেরা (বেশিরভাগ স্মার্টফোন ক্যামেরার মতো) আশ্চর্যজনক

Google ক্যামেরাটিকে পিক্সেল 2-এর কোর বানিয়েছে। এটি শুধুমাত্র সিলিকনের একটি কাস্টম টুকরা ব্যবহার করে না, যা ইন্টেলের সাথে সহ-উন্নত, পিক্সেল ভিজ্যুয়াল কোর নামে পরিচিত। ভিজ্যুয়াল কোর চিপ -- গুগলের মতে -- ভিডিও এবং ফটো প্রসেসিংকে ত্বরান্বিত করে ফটোগ্রাফিতে ব্যবহারকারীদের সহায়তা করবে৷ এর ফলে কম মোশন ব্লার সহ দ্রুত ফটোগ্রাফি হওয়া উচিত। তবে DSLR-এর মতো মানের আশা করবেন না। সিরিয়াস ফটোগ্রাফারদের জন্য, ডেডিকেটেড ডিভাইসের কাছে কিছুই নেই।

গুগল পিক্সেল 2 পর্যালোচনা:এটি কি সর্বকালের সেরা স্মার্টফোন?

উল্লেখ্য, যদিও, পিক্সেল ভিজ্যুয়াল কোর বর্তমানে সক্ষম কিনা তা নিয়ে কিছু বিতর্ক রয়েছে। কিছু ওয়েবসাইট রিপোর্ট করে যে Google যখন Android 8.1 রিলিজ করবে তখন চিপটি সক্ষম করবে। অন্যান্য প্রতিবেদনে দাবি করা হয়েছে যে চিপটি HDR+ মোডে সহায়তা করে। আমি সন্দেহ করি যে চিপটি অন্তত আংশিকভাবে কার্যকরী কারণ প্রতিটি ফটো ছবি তোলার ঠিক আগে এবং পরে কিছুটা গতি রেকর্ড করে বলে মনে হয়৷

আপনি দেখতে পাচ্ছেন, যখন আপনি প্রথম বুঝতে পারেন যে আপনার ফোন ভিডিও রেকর্ড করে তখন একটি বিশাল ক্রীপ ফ্যাক্টর রয়েছে। আমাকে ভুল বুঝবেন না, এটি কোনো সন্দেহ ছাড়াই আশ্চর্যজনক ফটো তোলার একটি দুর্দান্ত উপায়, ভুলবশত মাঝ-ব্লিক কারোর শট না পেয়ে। এটা একটু বিরক্তিকর।

এতে সম্ভবত একটি Exmor সেন্সর আছে

দিনের শেষে, যদিও, বেশিরভাগ ফ্ল্যাগশিপ ক্যামেরা একই ক্যামেরা সেন্সর (একটি উচ্চ-সম্পন্ন Sony Exmor সেন্সর) এবং একই ধরনের গিমিক ব্যবহার করে, যেমন একাধিক লেন্স বা ক্যামেরা। এখানে Pixel 2 এর ক্যামেরা সেন্সরে Nat এবং Friends থেকে একটি YouTube ভিডিও রয়েছে:

ডিজিটাল স্ট্যাবিলাইজেশনের পরিবর্তে ফিজিক্যাল অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশনের মাধ্যমে ক্যামেরাটি গত বছরের মডেলের তুলনায় উন্নত হয়েছে। যাইহোক, Pixel 2 এবং এর প্রতিযোগীদের মধ্যে প্রধান পার্থক্য হল এর পোস্ট-প্রসেসিং . অন্য কথায়, সফ্টওয়্যারের কৌশলগুলি এটি একটি ফটোকে পরে ভাল দেখাতে ব্যবহার করে ছবি তোলা হয়। কিন্তু কোনো প্রশ্ন ছাড়াই, ছবিগুলো দারুণ লাগছে:

গুগল পিক্সেল 2 পর্যালোচনা:এটি কি সর্বকালের সেরা স্মার্টফোন?

Pixel 2 এর ক্যামেরা অন্যান্য অনেক ফ্ল্যাগশিপ প্রতিযোগীদের সাথে বিশেষ করে গতিতে তুলনা করে। যাইহোক, গুণগত পার্থক্য এতটাই প্রান্তিক এবং বিষয়গত যে আমি পিক্সেল 2 কে অন্যান্য দুর্দান্ত স্মার্টফোন ক্যামেরার পাশে রাখব, যেমন Samsung Galaxy S8 এবং iPhone 8। তারা একে অপরের সমান। একটি গুরুতর উপায় ছাড়া:Google তার ব্যবহারকারীদের 2022 পর্যন্ত ফটোগ্রাফির জন্য সর্বোচ্চ রেজোলিউশনে বিনামূল্যে ক্লাউড স্টোরেজ দেয় -- শুধুমাত্র Pixel ব্যবহারকারীদের জন্য। এবং এটি অনেকগুলি বৈশিষ্ট্যের মধ্যে একটি যা Google ফোনটিকে ব্যবহার করা সহজ করে তুলতে ব্যবহার করে৷

Google Pixel-এ ডেটা স্থানান্তর করা হচ্ছে

এমনকি পিক্সেল দিয়ে শুরু করা (যদি না আপনি একটি আইফোন থেকে আসছেন) অন্যান্য ফোনের তুলনায় সহজ মনে হয়। Google একটি OTG অ্যাডাপ্টার অন্তর্ভুক্ত করে (তারা বিরক্তিকরভাবে এটিকে একটি দ্রুত সুইচ অ্যাডাপ্টার হিসাবে উল্লেখ করে) যা ব্যবহারকারীদের তাদের ডেটা এবং অ্যাপগুলিকে Pixel 2-এ স্থানান্তর করতে দেয়। যদি এটি ব্যর্থ হয়, ব্যবহারকারীরা কেবল তাদের নেটওয়ার্কে ওয়্যারলেসভাবে তাদের ডেটা স্থানান্তর করতে বেছে নিতে পারেন -- যদি তারা Google সার্ভারে তাদের ডেটা ব্যাক আপ করার জন্য বেছে নিয়েছে।

গুগল পিক্সেল 2 পর্যালোচনা:এটি কি সর্বকালের সেরা স্মার্টফোন?

প্রক্রিয়াটি এইভাবে কাজ করে:সেট আপ করার সময় আপনি কেবল আপনার পুরানো ফোনটিকে পিক্সেলে (অ্যাডাপ্টার ব্যবহার করে) প্লাগ করুন। প্রক্রিয়াটি কয়েক মিনিট সময় নেয়। এরপরে, অনেক অ্যাপ, ফটো এবং আরও অনেক কিছু সহ আপনার বেশিরভাগ ব্যক্তিগত তথ্য স্থানান্তরিত হয়।

Google Assistant ব্যবহার করা

পিক্সেল সিরিজের মূল বিক্রয় পয়েন্ট হল এর ব্যক্তিগত সহকারী, গুগল সহকারী। কৃত্রিম বুদ্ধিমত্তার খেলায় গুগলের সহকারী অন্যদের নেতৃত্ব দেয়। কিন্তু Pixel 2 এর ব্যবহারকারীর অভিজ্ঞতা সর্বাধিক করার জন্য, আপনাকে সর্বদা শোনা সক্ষম করতে হবে। এবং নাম অনুসারে, এর অর্থ হল Google আপনার সমস্ত কথোপকথন শোনে। ঠিক আছে, প্রাথমিক কনফিগারেশন প্রক্রিয়ার সময় আপনাকে অবশ্যই এটি সক্ষম করতে হবে -- তাই কোন আশ্চর্য নেই৷

একটি Pixel-এ, সহকারী তার প্রতিযোগীদের তুলনায় দ্রুত। এমনকি আপনি Samsung Galaxy S8-এ অ্যাসিস্ট্যান্ট চালু করলেও, যেটি একই সিস্টেম-অন-এ-চিপ ব্যবহার করে, এটি Pixel 2-এর মতো দ্রুত বা নির্ভুলভাবে সাড়া দেবে না।

খুব ভালো জিনিস নয়

Pixel 2 কয়েকটি ছোটখাটো সমস্যায় ভুগছে। কিন্তু কোনো চুক্তি-ব্রেকার নেই -- এ পর্যন্ত, অন্তত। পরিস্থিতি পরিবর্তন হলে আমরা এই নিবন্ধটি আপডেট করব৷

থার্মাল থ্রটলিং

বেশিরভাগ ফোন থ্রোটল (কার্যক্ষমতা হারায়) যদি তারা খুব বেশি সময় ধরে পুরো কাত হয়ে চলে। এই সমস্যাটি আরও বেড়ে যায় যখন নির্মাতারা অক্টা-কোর প্রসেসরগুলিকে ছোট, তাপ নিরোধক পকেটে ঢেলে দেয় -- যেমন প্লাস্টিকের মধ্যে আবৃত স্মার্টফোন। যেহেতু প্লাস্টিক খুব দ্রুত তাপ বিকিরণ করে না, একটি স্ন্যাপড্রাগন 835 একটি স্বয়ংক্রিয় শাটডাউন প্রতিরোধ করার জন্য তার গতি কমাতে থাকে।

গুগল পিক্সেল 2 পর্যালোচনা:এটি কি সর্বকালের সেরা স্মার্টফোন?

15 মিনিটের বার্ন টেস্টের পরে 20% কর্মক্ষমতা হারানো ভয়ানক নয় -- তবে এটি আশ্চর্যজনকও নয়।

AMOLED বার্ন ইন?

Pixel XL 2-এর সমস্যা সংক্রান্ত প্রাথমিক প্রতিবেদনগুলি (যেমন AMOLED বার্ন-ইন) অনেক ক্রেতাকে বাধা দিতে পারে। Google XL 2 নিয়ে তদন্ত করছে বলে জানা গেছে। তবে, নিয়মিত Pixel 2 একটি LG প্লাস্টিকের OLED (pOLED) ডিসপ্লের পরিবর্তে Samsung AMOLED প্যানেলের সাথে আসে। প্লাস্টিকের OLED এর একটি পরিচিত সমস্যা হল যে এটি AMOLED ডিসপ্লের তুলনায় দ্রুত হারে ক্ষয়প্রাপ্ত হয়৷

তবে আসুন একটি জিনিস সোজা রাখি:সময়ের সাথে সাথে সমস্ত OLED প্যানেল ক্ষয় হয়। বার্ন-ইন-এর উপস্থিতি কমানোর উপায় আছে, কিন্তু দুর্ভাগ্যবশত, Google এই বৈশিষ্ট্যগুলির বেশিরভাগ বাস্তবায়ন না করা বেছে নিয়েছে। আপনি যদি একটি গাঢ় ওয়ালপেপার চয়ন করেন তবে Pixel 2 এর কিছু মেনুর রঙ স্বয়ংক্রিয়ভাবে সামঞ্জস্য করে। কিন্তু বেশিরভাগ ক্ষেত্রে, বিরক্তিকর নেভিগেশন বার -- যা আপনার স্ক্রিনের সবচেয়ে সম্ভবত অংশ যা স্থায়ীভাবে আপনার স্ক্রিনে নিজেকে পোড়াতে পারে -- এখনও ব্যবহারকারীর অভিজ্ঞতাকে তাড়িত করে৷

কর্মের সুস্পষ্ট পথ হল একটি AMOLED-বান্ধব নেভিগেশন বার তৈরি করা বা ক্যাপাসিটিভ, শারীরিক বোতামগুলি ব্যবহার করা৷

আপনার কি একটি পিক্সেল 2 কেনা উচিত?

আমি সাধারণত একটি $650 স্মার্টফোনকে রেটিং দেব -- প্রায় ডিফল্টভাবে -- 10 এর মধ্যে 8। কেন? কারণ একটি ZTE Axon 7 বা OnePlus 5-এর দাম $400-500 এর মধ্যে এবং এটি সম্প্রসারণযোগ্য স্টোরেজ এবং অনুরূপ স্পেসিফিকেশন সহ আসে। এবং একই ব্যবহারকারীর অভিজ্ঞতা সহ একটি Motorola G5 Plus এর দাম $230৷

এই প্রথম আমি ফোনে আমার মন পরিবর্তন করেছি। Pixel 2 হল একটি 9/10 এর শিল্প-নেতৃস্থানীয় 2-বছরের ওয়ারেন্টি যার মধ্যে রয়েছে শিপ-ইন খরচ এবং 3-বছরের সফ্টওয়্যার সমর্থন চক্র। এটি হার্ডওয়্যারের ক্ষেত্রে দ্বিগুণ এবং -- কিছু ক্ষেত্রে -- নিরাপত্তা এবং বৈশিষ্ট্য আপডেটের জন্য তিনগুণ দীর্ঘ৷

Pixel 2 কি সর্বকালের সেরা স্মার্টফোন? আসলে তা না. তবে এটিতে সর্বকালের সেরা ওয়ারেন্টি এবং সফ্টওয়্যার সমর্থন চক্র রয়েছে। এবং এটি একটি ক্রয় নিশ্চিত করার জন্য যথেষ্ট।


  1. Google ক্লাসরুমের সেরা LMS বিকল্পগুলির মধ্যে 9টি৷

  2. 5টি সেরা Google Photos বিকল্প

  3. Google অনুসন্ধানের সেরা বিকল্পগুলির মধ্যে 4টি৷

  4. ড. ক্লিনার পর্যালোচনা - এটি কি সেরা ম্যাক ক্লিনার?