কম্পিউটার

গুগল হাই-এন্ড স্মার্টফোন বিভাগে অ্যাপলকে টপকে যেতে পারে

Google-এর Pixel - 4 অক্টোবর উন্মোচিত হয়েছে - স্মার্টফোন বিপ্লবের পরবর্তী বড় জিনিস হিসাবে বিবেচিত হচ্ছে৷ প্রকৃতপক্ষে, বিশেষজ্ঞদের অভিমত যে নতুন Pixel এবং Pixel XL মডেলগুলি iPhone 7 এবং iPhone 7 plus-এর নামসিস প্রমাণিত হতে পারে৷

এখানে দুই দৈত্যের যুদ্ধের একটি লোডাউন:

  • Google অ্যাসিস্ট্যান্ট বনাম সিরি:

একটি BGR বিশ্লেষণ Google সহকারীকে 'টার্বোচার্জড সিরি অফ সর্টস' হিসাবে বর্ণনা করে৷ দীর্ঘমেয়াদে, সহকারীকে বিভিন্ন ডিভাইসের সাথে একত্রিত করা হবে। এটি অনুমান করা হচ্ছে যে কোনও সময়ে, সহকারী আইফোনেও উপলব্ধ হবে৷

অন্যদিকে, Siri হল iOS-এর একটি স্বতন্ত্র বৈশিষ্ট্য, যে প্ল্যাটফর্মে iPhones কাজ করে৷ উইকিপিডিয়া সিরিকে "Apple Inc.-এর iOS-এ ভয়েস-ইন্টারফেস সহ একজন বুদ্ধিমান ব্যক্তিগত সহকারী এবং জ্ঞান নেভিগেটর হিসাবে সংক্ষিপ্ত করে৷ স্পষ্টতই, সিরি আইফোন ব্যবহারকারীদের জন্য একচেটিয়া থাকবে।

উপসংহার: বিজিআর ভবিষ্যদ্বাণী করেছে – বেশ যৌক্তিকভাবে – যে আইফোন ব্যবহারকারীরা কখনই Google এর এআই সফ্টওয়্যারের সাথে Pixel প্রদান করবে এমন গভীর একীকরণের অভিজ্ঞতা পাবে না।

  • Google ফটো বনাম iCloud ফটো:

পিক্সেল ব্যবহারকারীরা এর মাধ্যমে সীমাহীন বিনামূল্যে স্টোরেজ পাবেন৷ গুগল ফটো ছবি এবং ভিডিওর মান প্রভাবিত হবে না। বিনামূল্যে ব্যাক আপ পরিষেবাগুলি প্রায়শই উচ্চ রেজোলিউশনের ছবির গুণমানকে হ্রাস করে৷

বিবেচনা করে এটি সম্ভবত সেরা বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি৷

অন্যদিকে, আইফোন ব্যবহারকারীদের, ছবির গুণমানে আপস না করার জন্য অর্থপ্রদানকৃত iCloud ফটো পরিষেবাতে সদস্যতা নিতে হবে৷

উপসংহার: ফটোগুলি দৈনন্দিন জীবনের একটি অবিচ্ছেদ্য অংশ হয়ে উঠেছে। ফটো এবং ভিডিওর জন্য একটি বিনামূল্যের সীমাহীন সঞ্চয়স্থান একটি অর্থপ্রদত্ত পরিষেবার বিরুদ্ধে জয়লাভ করে৷

  • গুগলের নিজস্ব ভিআর প্ল্যাটফর্ম বনাম অ্যাপলের তৃতীয় পক্ষের টাই-আপগুলি

Google Daydream-এ অগ্রগামী , এটি ভার্চুয়াল রিয়েলিটি প্ল্যাটফর্মে খুব বেশি। একইভাবে, Pixel Daydream-এর সাথে সামঞ্জস্যপূর্ণ, একটি পরিষেবা যা একটি Daydream VR সেটের মাধ্যমে পাওয়া যেতে পারে।

আশ্চর্যজনকভাবে, অ্যাপল VR-এ উদ্যোগী হয়নি, যদিও মোবাইল ডিভাইসের ক্ষেত্রে এটি দ্রুত অ্যাড-অন-এর জন্য প্রয়োজনীয় হয়ে উঠছে। যাইহোক, iPhone 7 এবং iPhone 7 Plus বেশ কিছু তৃতীয় পক্ষের VR ডিভাইস সমর্থন করে।

উপসংহার: এটা স্পষ্ট যে পিক্সেল বনাম iPhone যুদ্ধের ক্ষেত্রে নিজস্ব VR প্ল্যাটফর্ম থাকা Google কে একটি সুবিধা দেয়৷

IPhone-এ এই স্বতন্ত্র সুবিধাগুলি ছাড়াও, Pixel Android Nougat-এর সাথে আসবে যা এখন পর্যন্ত শুধুমাত্র Nexus ব্যবহারকারীদের জন্য উপলব্ধ৷ এছাড়াও, Pixel ডিভাইসে 3.5 মিমি হেডফোন জ্যাক রয়েছে। iPhone হেডফোন জ্যাক বন্ধ করে দিয়েছে, এবং এটি অডিওফাইলের জন্য ভালো খবর নয়!

Google-এর নতুন অফারটি অবশ্যই Apple-এর বাজারে আধিপত্যের জন্য একটি বড় চ্যালেঞ্জ তৈরি করতে চলেছে৷ নীচের মন্তব্য বিভাগে এই বিষয়ে আপনার মতামত আমাদের জানান।


  1. 2021 সালের সেরা ছোট স্মার্টফোন

  2. গুগলের পিক্সেল সি এর সুপার হাই রেজোলিউশন কি প্রয়োজনীয়?

  3. Google Pixel Buds বনাম Apple AirPods:কে জিতেছে রেস

  4. অ্যাপল আইফোন 8 এর সাথে ফেস স্ক্যানিং প্রযুক্তি সংহত করতে পারে