কম্পিউটার

গুগল কুইক সুইচ অ্যাডাপ্টার:একটি বিশদ পর্যালোচনা এবং এর সেরা বিকল্প

অন্য যেকোনো স্মার্টফোন থেকে সহজে একটি নতুন পিক্সেল ডিভাইসে যাওয়ার জন্য, Google একটি ডেডিকেটেড কুইক সুইচ অ্যাডাপ্টার নিয়ে এসেছে। OTG অ্যাডাপ্টার আপনাকে আপনার Pixel ফোনে অন্যান্য ডিভাইস বা এমনকি অন্য কোনো স্টোরেজ ইউনিট সংযোগ করতে সাহায্য করতে পারে। পিক্সেল কুইক সুইচ অ্যাডাপ্টারের অন্যতম সেরা ব্যবহার হল অন্যান্য স্মার্টফোন থেকে পিক্সেল ডিভাইসে ডেটার বিরামহীন স্থানান্তর। এই পোস্টে, আমি আপনাকে জানাব কিভাবে Google Pixel Quick Switch Adapter ব্যবহার করতে হয় এবং এর সর্বোত্তম বিকল্প বিস্তারিতভাবে।

গুগল কুইক সুইচ অ্যাডাপ্টার:একটি বিশদ পর্যালোচনা এবং এর সেরা বিকল্প

পার্ট 1:পিক্সেল কুইক সুইচ অ্যাডাপ্টার কি?

আমাদের জন্য আগের iOS বা Android ডিভাইস থেকে একটি নতুন Pixel-এ আমাদের ডেটা সরানো সহজ করতে, Google একটি Quick Switch Adapter নিয়ে এসেছে। আদর্শভাবে, এটি একটি OTG অ্যাডাপ্টার যা আপনার ডিভাইসের USB পোর্টকে অন্য স্মার্টফোনের সাথে সংযুক্ত করে, আপনাকে সরাসরি আপনার ডেটা স্থানান্তর করতে দেয়। সবচেয়ে ভালো দিক হল Google কুইক সুইচ অ্যাডাপ্টার প্রতিটি Pixel ডিভাইস কেনার সাথে বিনামূল্যে পাওয়া যায়।

এটি কি স্থানান্তর করতে পারে?

Google Pixel কুইক সুইচ অ্যাডাপ্টার ব্যবহার করে, আপনি আপনার ফটো, ভিডিও, অডিও, পরিচিতি, বার্তা, iMessage, ক্যালেন্ডার, কল লগ এবং কিছু অন্যান্য ডেটা টাইপ সরাতে পারেন।

সামঞ্জস্যতা

বর্তমানে, Pixel 3/3a/4a এর জন্য কুইক সুইচ অ্যাডাপ্টার iOS 8+ বা Android 5.0+ সংস্করণে চলমান ডিভাইসগুলিকে সমর্থন করে।

অংশ 2:কীভাবে আপনার ডেটা স্থানান্তর করতে Google Pixel Quick Switch Adapter ব্যবহার করবেন?

যেহেতু দ্রুত সুইচ অ্যাডাপ্টার উভয় ডিভাইসকে সংযুক্ত করবে, তাই আপনার ডেটা স্থানান্তর করতে আপনাকে সেগুলি অ্যাক্সেস করতে হবে। এছাড়াও, নিশ্চিত করুন যে উভয় ফোন কমপক্ষে 50% চার্জ করা হয়েছে যাতে প্রক্রিয়াটি এর মধ্যে বন্ধ না হয়। আপনার ফাইলগুলি স্থানান্তর করতে Google Pixel Quick Switch Adapter ব্যবহার করতে, আপনি এই সহজ পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন:

পদক্ষেপ 1:আপনার Pixel ডিভাইস সেট আপ করুন

প্রথমে, আপনাকে আপনার Pixel ডিভাইসটি চালু করতে হবে এবং এর প্রাথমিক সেটআপ করতে হবে। এটিকে কেবল একটি Wi-Fi নেটওয়ার্কের সাথে সংযুক্ত করুন, আপনার ভাষা নির্বাচন করুন এবং প্রক্রিয়াটি শুরু করতে "স্টার্ট" বোতামে আলতো চাপুন৷

গুগল কুইক সুইচ অ্যাডাপ্টার:একটি বিশদ পর্যালোচনা এবং এর সেরা বিকল্প

এখন, ডিভাইসটি জিজ্ঞাসা করবে আপনি নতুন করে শুরু করতে চান নাকি অন্য ফোন থেকে ডেটা অনুলিপি করতে চান। এখান থেকে, শুধুমাত্র বিদ্যমান ডিভাইস থেকে ডেটা কপি করতে বেছে নিন।

গুগল কুইক সুইচ অ্যাডাপ্টার:একটি বিশদ পর্যালোচনা এবং এর সেরা বিকল্প

ধাপ 2:USB অ্যাডাপ্টারের সাথে আপনার ফোনগুলিকে সংযুক্ত করুন

আপনার পূর্ববর্তী Android/iOS ডিভাইসের জন্য একটি সামঞ্জস্যপূর্ণ USB বা একটি লাইটনিং তারের সাহায্যে, আপনি আপনার পুরানো ফোনটিকে Pixel Quick Switch Adapter-এর সাথে সংযুক্ত করতে পারেন৷ সংযোগ সম্পূর্ণ করতে আপনার Pixel ডিভাইসের USB অংশে অ্যাডাপ্টার প্লাগ-ইন করুন।

গুগল কুইক সুইচ অ্যাডাপ্টার:একটি বিশদ পর্যালোচনা এবং এর সেরা বিকল্প

আপনার পুরানো Android বা iOS ডিভাইসে, সংযোগ স্থাপন করা হলে আপনাকে অনুরোধ করা হবে। অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা সংযোগটি ব্যবহার করার জন্য কেবল ফাইল/মিডিয়া স্থানান্তর প্রোটোকলটি চিহ্নিত করতে পারেন যখন আইফোন ব্যবহারকারীরা সংযোগ প্রম্পট পাওয়ার পরে "বিশ্বাস" বোতামে ট্যাপ করতে পারেন।

গুগল কুইক সুইচ অ্যাডাপ্টার:একটি বিশদ পর্যালোচনা এবং এর সেরা বিকল্প

ধাপ 3:একটি পুরানো ফোন থেকে আপনার Pixel ডিভাইসে ডেটা স্থানান্তর করুন

এগিয়ে যাওয়ার জন্য, আপনাকে আপনার Google অ্যাকাউন্টে লগ-ইন করতে বলা হবে। এখান থেকে, আপনি আপনার বিদ্যমান অ্যাকাউন্টে লগ-ইন করতে বা একটি নতুন Google অ্যাকাউন্ট তৈরি করতে বেছে নিতে পারেন।

গুগল কুইক সুইচ অ্যাডাপ্টার:একটি বিশদ পর্যালোচনা এবং এর সেরা বিকল্প

একবার উভয় ডিভাইস সংযুক্ত হয়ে গেলে, পিক্সেল সুইচ অ্যাডাপ্টার স্থানান্তর করতে পারে এমন সমস্ত ডেটা প্রকারের একটি তালিকা আপনাকে দেওয়া হবে। আপনি যা সরাতে চান তা নির্বাচন করুন এবং আপনার ডেটা স্থানান্তর করতে "কপি" বোতামে ক্লিক করুন৷

গুগল কুইক সুইচ অ্যাডাপ্টার:একটি বিশদ পর্যালোচনা এবং এর সেরা বিকল্প

এর পরে, কিছুক্ষণ অপেক্ষা করুন এবং Google Quick Switch Adapter কে আপনার ফাইলগুলিকে আপনার পুরানো ডিভাইস থেকে একটি নতুন Pixel ফোনে সরাতে দিন। প্রক্রিয়াটি সম্পন্ন হলে, আপনাকে জানানো হবে এবং আপনার নতুন Pixel ডিভাইস সেট আপ করা চালিয়ে যেতে পারবেন।

গুগল কুইক সুইচ অ্যাডাপ্টার:একটি বিশদ পর্যালোচনা এবং এর সেরা বিকল্প

সীমাবদ্ধতা

  • • অনেক সময় ব্যবহারকারীরা অবাঞ্ছিত সংযোগ সমস্যার সম্মুখীন হন
  • • বাস্তবায়ন করা কিছুটা ক্লান্তিকর
  • • সব ধরনের ডেটা স্থানান্তর করা যাবে না
  • • ব্যবহার পিক্সেল ডিভাইসে সীমাবদ্ধ

পর্ব 3:দ্রুত স্যুইচ অ্যাডাপ্টারের সেরা বিকল্প:MobileTrans – ফোন স্থানান্তর

যেহেতু গুগল পিক্সেল কুইক সুইচ অ্যাডাপ্টার ব্যবহার করা কিছুটা জটিল এবং এটি সমস্ত ডিভাইস সমর্থন করে না, ব্যবহারকারীরা প্রায়শই এর বিকল্পগুলি সন্ধান করে। অতএব, আপনি MobileTrans - ফোন ট্রান্সফার ব্যবহার করার কথা বিবেচনা করতে পারেন কারণ এটি একটি সরাসরি ডিভাইস থেকে ডিভাইস স্থানান্তর সমাধান প্রদান করে।

  • • MobileTrans – ফোন ট্রান্সফার 8000+ ডিভাইস সমর্থন করে এবং Android এবং Android, iOS এবং iOS, এমনকি Android এবং iOS (ক্রস-প্ল্যাটফর্ম স্থানান্তর) এর মধ্যে ডেটা স্থানান্তর করতে পারে।
  • • আপনি ফটো, ভিডিও, মিউজিক, পরিচিতি, ক্যালেন্ডার, কল লগ, মেসেজ, বুকমার্ক এবং আরও অনেক কিছুর মধ্যে 18টি বিভিন্ন ধরনের ডেটা স্থানান্তর করতে পারেন৷
  • • অ্যাপ্লিকেশানটি অত্যন্ত নিরাপদ কারণ এটি এর মধ্যে কিছু সংরক্ষণ না করে সরাসরি আপনার ডেটা স্থানান্তর করবে৷
  • • ব্যবহারকারীরা সমর্থিত ডেটা প্রকারের তালিকা থেকে এক ডিভাইস থেকে অন্য ডিভাইসে যা যেতে চান তা নির্বাচন করতে পারেন৷
  • • এটি আপনার ডেটা স্থানান্তর করার সবচেয়ে স্মার্ট এবং দ্রুততম উপায়গুলির মধ্যে একটি এবং এটি ব্যবহার করার জন্য কোনও প্রযুক্তিগত অভিজ্ঞতার প্রয়োজন নেই৷

অন্য যেকোন iOS বা Android ডিভাইস থেকে আপনার Pixel ফোনে আপনার ডেটা সরানোর জন্য আপনি কিভাবে MobileTrans ব্যবহার করতে পারেন তা এখানে।

পদক্ষেপ 1:MobileTrans খুলুন – ফোন স্থানান্তর অ্যাপ্লিকেশন

প্রথমত, আপনি আপনার উইন্ডোজ পিসি বা ম্যাকে অ্যাপ্লিকেশনটি ইনস্টল করতে পারেন এবং আপনার ডেটা স্থানান্তর করতে এটি চালু করতে পারেন। MobileTrans এর স্বাগত স্ক্রীন থেকে, ফোন স্থানান্তর সমাধান নির্বাচন করুন।

গুগল কুইক সুইচ অ্যাডাপ্টার:একটি বিশদ পর্যালোচনা এবং এর সেরা বিকল্প

ধাপ 2:উভয় ডিভাইসকে সিস্টেমে সংযুক্ত করুন

তাদের সমর্থিত USB বা লাইটনিং তারের সাহায্যে, আপনি আপনার পুরানো Android/iOS ডিভাইস এবং নতুন Pixel ফোনটিকে আপনার কম্পিউটারে সংযুক্ত করতে পারেন৷ উভয় ডিভাইসই এখন সনাক্ত করা হবে এবং সেই অনুযায়ী চিহ্নিত করা হবে। এখানে একটি ফ্লিপ বোতাম রয়েছে যা আপনি নিশ্চিত করতে ব্যবহার করতে পারেন যে আপনার Pixel ফোনটি গন্তব্য ডিভাইস হবে।

গুগল কুইক সুইচ অ্যাডাপ্টার:একটি বিশদ পর্যালোচনা এবং এর সেরা বিকল্প

ধাপ 3:আপনার Pixel ডিভাইসে ডেটা স্থানান্তর করুন

শেষ পর্যন্ত, মাঝখান থেকে সমর্থিত ডেটা প্রকারের তালিকা থেকে আপনি যা সরাতে চান তা বেছে নিতে পারেন। একবার আপনি ডেটা প্রকারগুলি নির্বাচন করলে, "স্টার্ট" বোতামে ক্লিক করুন এবং কিছুক্ষণ অপেক্ষা করুন। আপনি চাইলে আপনার Pixel ফোনের স্টোরেজ আগেই মুছে দিতে পারেন।

গুগল কুইক সুইচ অ্যাডাপ্টার:একটি বিশদ পর্যালোচনা এবং এর সেরা বিকল্প

এটাই! একবার ডেটা স্থানান্তর প্রক্রিয়া সম্পন্ন হলে, MobileTrans আপনাকে জানাবে যাতে আপনি নিরাপদে সিস্টেম থেকে আপনার স্মার্টফোনগুলি সরাতে পারেন৷

আমি নিশ্চিত যে এই নির্দেশিকাটি পড়ার পরে, আপনি Google Pixel Quick Switch Adapter এর কাজ সম্পর্কে আরও জানতে সক্ষম হবেন। আমি এখানে পিক্সেল কুইক সুইচ অ্যাডাপ্টার ব্যবহার করার জন্য একটি ধাপে ধাপে টিউটোরিয়াল অন্তর্ভুক্ত করেছি। যেহেতু কুইক সুইচ অ্যাডাপ্টার ব্যবহার করা কিছুটা জটিল হতে পারে, তাই আপনি মোবাইলট্রান্স - ফোন ট্রান্সফার চেষ্টা করার কথা বিবেচনা করতে পারেন। শুধুমাত্র একটি ক্লিকে, এটি আপনাকে আপনার বিদ্যমান iOS/Android ডিভাইসগুলি থেকে আপনার Pixel ফোনে সমস্ত ধরণের ডেটা স্থানান্তর করতে দেবে৷


  1. Google Pixel 2 এর সাথে তার প্রতিশ্রুতি প্রদান করে

  2. 10 সেরা Google কৌশল এবং গোপনীয়তা

  3. ইইউ এবং গুগল টাসল

  4. Google Chromecast দ্রুত পর্যালোচনা