কম্পিউটার

নগদ অ্যাপ কি নিরাপদ এবং সুরক্ষিত নাকি নয়?

কাউকে টাকা দেওয়া বোতামে ক্লিক করার মতোই সহজ। অ্যাপ এবং অন্যান্য ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে টাকা পাঠানোর ক্ষেত্রে কাউকে $5 বিল দেওয়ার চেয়ে বেশি নিরাপত্তা দেওয়া যেতে পারে। যদিও আপনার তথ্য অনলাইনে রাখার সাথে কিছু ঝুঁকি আসে।

ক্যাশ অ্যাপ হল একটি জনপ্রিয় অ্যাপ যা নিয়ে অনেকেই চিন্তিত। এটি ব্যবহার করা সহজ এবং এতে প্রচুর দরকারী বৈশিষ্ট্য রয়েছে, তাই এটি সত্য হওয়া কি খুব ভাল? এটি বিশেষভাবে প্রাসঙ্গিক কারণ এটি আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টের সাথে লিঙ্ক করে৷ তাই আপনি সত্যিই এটা বিশ্বাস করতে পারেন? ক্যাশ অ্যাপ ব্যবহার করা কি নিরাপদ নাকি?

ক্যাশ অ্যাপ কি?

নগদ অ্যাপ কি নিরাপদ এবং সুরক্ষিত নাকি নয়?

ক্যাশ অ্যাপ হল একটি ফোন অ্যাপ্লিকেশন যা আপনাকে আপনার স্মার্টফোনের মাধ্যমে অন্য ব্যবহারকারীদের কাছে সরাসরি অর্থ পাঠাতে দেয়।

কোম্পানী অতিরিক্ত বৈশিষ্ট্যগুলি অফার করে যা আপনাকে খুব প্রযুক্তিগত না হয়ে নির্বিঘ্নে নগদ ব্যবহার করতে দেয়। ব্যবহারকারীরা একটি ভৌত ​​ভিসা ডেবিট কার্ড বেছে নিতে পারেন যা ধারককে তহবিলগুলিতে অবিলম্বে অ্যাক্সেস পেতে এবং ভিসা অর্থপ্রদান গ্রহণকারী অবস্থানগুলিতে (বা ওয়েবসাইটগুলিতে) অন্যান্য ব্যাঙ্ক ব্যালেন্সের মতো ব্যবহার করতে দেয়৷

এমনকি এই কার্ড ব্যবহারকারীদের এটিএম-এর মাধ্যমে সরাসরি নগদ তোলার অনুমতি দেয়। এই বৈশিষ্ট্যগুলি এটিকে ব্যবহার করা অবিশ্বাস্যভাবে সহজ করে তোলে এবং যখন কোম্পানিগুলি পেপালের মতো অন্যান্য প্ল্যাটফর্মে যায় তখন আপনার গোপনীয়তা রক্ষা করতে সহায়তা করে৷

আপনার যা দরকার তা হল একটি ফোন নম্বর এবং ইমেল ঠিকানা, এবং আপনি লেনদেন পরিষেবাগুলির সুবিধা নিতে পারেন৷

আপনি কিভাবে ক্যাশ অ্যাপ ব্যবহার করবেন?

ক্যাশ অ্যাপে যোগ দেওয়া এবং শুরু করা খুবই সহজ। আপনি ক্যাশ অ্যাপ সেট আপ করার পরে, আপনাকে এটিকে ফান্ডের জন্য একটি উত্সের সাথে সংযুক্ত করতে হবে বা অন্য ব্যবহারকারীকে সেগুলি আপনার কাছে পাঠাতে হবে৷

তহবিল অনুরোধ করতে বা কাউকে অর্থ প্রদান করতে আপনার শুধুমাত্র একটি ক্যাশট্যাগ, ফোন নম্বর বা ইমেল ঠিকানা প্রয়োজন৷ আপনার অ্যাকাউন্টে তহবিল থাকলে টাকা পাঠানো সহজ এবং সহজবোধ্য; শুধু স্ক্রিনে নির্দেশাবলী অনুসরণ করুন।

ক্যাশ অ্যাপ কি নিরাপদ?

অ্যাপটি ব্যবহার করা খুবই সহজ, অনেকেরই এই জাতীয় সাধারণ পরিষেবাগুলি ব্যবহার করার বিষয়ে নিরাপত্তা উদ্বেগ রয়েছে৷ সৌভাগ্যবশত, ব্যবহারকারীরা নিশ্চিত থাকতে পারেন যে তাদের লেনদেন এবং ব্যক্তিগত তথ্য গোপন থাকবে। অন্যান্য সফ্টওয়্যারের মতো যা অর্থ নিয়ে কাজ করে, ক্যাশ অ্যাপ আপনার ডেটা সুরক্ষিত করতে অনেক কিছু করে।

অ্যাপটিতে বেশ কিছু নিরাপত্তা বৈশিষ্ট্য রয়েছে যা আপনার অ্যাকাউন্টগুলিকে ব্যক্তিগত এবং আপনার অর্থ নিরাপদ রাখতে সাহায্য করে৷ ক্যাশ অ্যাপ এনক্রিপশনের মাধ্যমে আপনার সমস্ত ডেটা রক্ষা করে এবং অননুমোদিত চার্জের মাধ্যমে ক্ষতি রোধ করতে জালিয়াতি সুরক্ষা প্রয়োগ করে। বেশ কিছু ভিন্ন বৈশিষ্ট্য ব্যবহারকারীদের তাদের অ্যাকাউন্টের উপর সরাসরি নিয়ন্ত্রণ দেয়।

নগদ অ্যাপ কি নিরাপদ এবং সুরক্ষিত নাকি নয়?

ক্যাশ অ্যাপে বেছে নেওয়ার জন্য বিভিন্ন নিরাপত্তা লক রয়েছে। ব্যবহারকারীরা তাদের ডিভাইসের উপর নির্ভর করে পিন কোড বা বায়োমেট্রিক্স (উদাহরণস্বরূপ, টাচ আইডি বা ফেস আইডি) প্রয়োগ করতে পারে। আপনি যদি আপনার ফোন হারান বা কেউ আপনার ডিভাইসের লগ-ইন খুঁজে বের করে তাহলে এই ব্যবস্থাগুলি আপনার অ্যাকাউন্টকে সুরক্ষিত করতে সাহায্য করে৷

নোটিফিকেশন ব্যবহারকারীদের যেকোনো অ্যাকাউন্টের কার্যকলাপ সম্পর্কে আপ-টু-ডেট রাখে। এখানে পুশ, ইমেল এবং পাঠ্য বিজ্ঞপ্তি রয়েছে যেগুলির মধ্যে অন্তত একটি আপনি দেখতে পাবেন৷

আপনি যদি কোনো সন্দেহজনক কার্যকলাপ লক্ষ্য করেন, তাহলে আপনি যে কোনো সময়ে আপনার অ্যাকাউন্টটি নিষ্ক্রিয় বা মুছে ফেলতে পারেন যাতে অন্য কেউ অ্যাপ বা কার্ডের মাধ্যমে আপনার তহবিল অ্যাক্সেস করতে না পারে।

অবশ্যই, ইন্টারনেট নিরাপত্তা অনুশীলন করা আবশ্যক।

ব্যবহারকারীরা প্রায়ই নিজেদের কেলেঙ্কারির লক্ষ্য খুঁজে পান কারণ আর্থিক ডেটা সাইবার অপরাধীদের জন্য এত বড় সুযোগ। অনলাইনে কোনো অর্থপ্রদানের জন্য জিজ্ঞাসা করা অপরিচিতদেরকে কখনোই বিশ্বাস করবেন না (এমনকি যদি তারা এটিকে আপনার সময়ের জন্য মূল্যবান করার প্রতিশ্রুতি দেয়)। এছাড়াও, আপনার লগইন বিশদ নিরাপদ রাখুন এবং কখনই আপনার পাসওয়ার্ড কারো সাথে শেয়ার করবেন না।

ক্যাশ অ্যাপ কি ব্যবহার করা নিরাপদ?

ক্যাশ অ্যাপ হল একটি নিরাপদ এবং সুরক্ষিত অ্যাপ, যতক্ষণ না আপনি এটিকে উদ্দেশ্য অনুযায়ী ব্যবহার করেন এবং সতর্কতামূলক নিরাপত্তা সতর্কতা বজায় রাখেন।

এটিতে নিরাপত্তা বৈশিষ্ট্যের একটি সংগ্রহ রয়েছে যা অ্যাপের মধ্যে তহবিল সুরক্ষিত রাখে। ইন্টারনেট নিরাপত্তা অনুশীলন করার সময় এই অন্তর্নির্মিত বৈশিষ্ট্যগুলি ব্যবহার করা আপনাকে ক্যাশ অ্যাপের অফার করা দুর্দান্ত পরিষেবাগুলির সুবিধা নিতে দেয়৷


  1. কিভাবে আপনার Windows 10 নিরাপদ ও সুরক্ষিত রাখবেন

  2. Twitch অ্যাপ WOW গেম এবং অ্যাডঅনগুলি সনাক্ত করছে না তা ঠিক করুন

  3. Windows 8 এবং 10 এ কাজ করছে না এমন ফটো অ্যাপ কিভাবে ঠিক করবেন

  4. কিভাবে ঠিক করবেন মেল এবং ক্যালেন্ডার অ্যাপ উইন্ডোজ 11 এ কাজ করছে না