কম্পিউটার

ক্যাশ অ্যাপে কেউ কি আপনার টাকা চুরি করছে?

ক্যাশ অ্যাপের মতো ডিজিটাল পেমেন্ট প্ল্যাটফর্মগুলি অনলাইনে আর্থিক লেনদেন করা খুব সুবিধাজনক করে তোলে। এই কারণে, লক্ষ লক্ষ নগদ অ্যাপ ব্যবহারকারী বিরামহীন অর্থ লেনদেন উপভোগ করে। দুর্ভাগ্যবশত, অনেক প্রযুক্তির মতো, সুবিধার খরচে আসতে পারে। কেউ কি আপনাকে ক্যাশ অ্যাপে প্রতারণা করতে পারে? দুর্ভাগ্যবশত, হ্যাঁ।

নগদ অ্যাপ স্ক্যামগুলি বছরের পর বছর ধরে উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে, যার ফলে অনেক সন্দেহভাজন শিকার পকেট থেকে বেরিয়ে গেছে। ব্যবহারকারীদের কাছ থেকে অর্থ চুরি করার জন্য ব্যবহৃত একটি জনপ্রিয় স্ক্যাম হল ক্যাশ অ্যাপ ফ্রাইডে স্ক্যাম৷

তাহলে ক্যাশ অ্যাপ ফ্রাইডে কেলেঙ্কারি কি? এর মানে কি অ্যাপটি ব্যবহার করা নিরাপদ নয়? অথবা আপনি কি এই ধরনের ক্যাশ অ্যাপ স্ক্যাম থেকে রক্ষা পেতে পারেন?

শুক্রবার ক্যাশ অ্যাপ কি?

ক্যাশ অ্যাপের #CashAppFriday প্রচারগুলি এর ব্যবহারকারীদের শত শত ডলার নগদ পুরস্কার জেতার সুযোগ দেয়। উপহার দেওয়ার জন্য, ব্যবহারকারীরা অর্থ স্থানান্তর কোম্পানির টুইটার এবং ইনস্টাগ্রাম পোস্টে তাদের অনন্য ক্যাশ অ্যাপ শনাক্তকারী (ক্যাশট্যাগ নামেও পরিচিত) শেয়ার করেন। ক্যাশ অ্যাপ এলোমেলোভাবে বিজয়ীদের বেছে নেয় যারা তাদের ক্যাশট্যাগ সহ এর পোস্টে প্রতিক্রিয়া জানায়।

ক্যাশ অ্যাপ ফ্রাইডে স্ক্যামাররা প্রকৃত ব্যবহারকারীদের বোঝাতে সব ধরনের কৌশল ব্যবহার করে যে তারা একটি উপহারের বিজয়ী। সবচেয়ে সাধারণ কৌশলগুলির মধ্যে একটি হল একটি জাল ক্যাশ অ্যাপ স্টাফ একজন ব্যবহারকারীকে বলছে যে তারা নগদ পুরস্কার জিতেছে। একবার স্ক্যামার ব্যবহারকারীকে তাদের মিথ্যার দ্বারা আঁকড়ে ফেললে, তারা নগদ পুরস্কার পাওয়ার জন্য একটি "ছোট" ফি দিতে রাজি হয়।

দুর্ভাগ্যবশত, নগদ অ্যাপ উপহার বিনামূল্যে হলেও, অনেক সন্দেহভাজন শিকার ব্যক্তিরা সত্যই বিশ্বাস করেন যে তারা ফি-র বিনিময়ে শত শত ডলার পেতে পারেন।

আপনি যদি কখনও ক্যাশ অ্যাপের কর্মী হওয়ার ভান করে একজন স্ক্যামারের সাথে যোগাযোগ করেন, তাহলে তারা সম্ভবত ক্যাশ অ্যাপ উপহার জিতে নেওয়ার জন্য আপনার ব্যক্তিগত বার্তাগুলিতে আপনাকে অভিনন্দন জানাবে। আপনি যদি "পুরষ্কার" পাওয়ার জন্য সাড়া দেন, তাহলে তারা আপনাকে $20 বা তার কম ফি দিতে চাইতে পারে, স্পষ্টতই অনুমিত নগদ পুরস্কার মুক্তি দেওয়ার জন্য।

কেউ কীভাবে নগদ অ্যাপে আপনাকে প্রতারণা করতে পারে?

ক্যাশ অ্যাপ ফ্রাইডে স্ক্যামারদের দ্বারা প্রস্তাবিত রিলিজ ফি ইচ্ছাকৃতভাবে ছোট করা হয়েছে যাতে আপনি স্ক্যামারদের কাছে টাকা পাঠাতে প্রলুব্ধ করতে পারেন যারা তাদের টাকা পাঠানোর শত শত লোক থেকে তাদের লাভ করতে সক্ষম হতে পারে।

আপনি যদি ক্যাশ অ্যাপ স্ক্যামারের কাছে অর্থ স্থানান্তর করতে বেছে নেন, তাহলে তারা আপনাকে ব্লক করতে পারে যাতে আপনি তাদের এমন নগদ পুরস্কার নিয়ে বিরক্ত না করেন যা তারা কখনই পাঠাবে না। এটি আপনাকে একটি ভয়ানক পরিস্থিতিতে ফেলে দিতে পারে কারণ আপনি টাকা ফেরত পেতে লেনদেনটি বিপরীত করতে পারবেন না।

কিছু ক্ষেত্রে, স্ক্যামার তাদের শিকারকে ব্লক না করা বেছে নিতে পারে। পরিবর্তে, তারা আরও "গিভঅ্যাওয়ে" এর জন্য শিকারকে জাল ওয়েবসাইটের লিঙ্ক পাঠাতে পারে যাতে তারা তাদের লগইন বিশদ চুরি করতে পারে। এই প্রতারণামূলক সাইটগুলিতে দূষিত সফ্টওয়্যার অন্তর্ভুক্ত থাকতে পারে যা আপনার কার্যকলাপ ট্র্যাক করে এবং সাইবার অপরাধীদের ব্যক্তিগত বিবরণ পাঠায়৷

ছদ্মবেশকারীদের জন্য সতর্ক থাকুন

এমন একটি সময়ে যেখানে ব্যক্তিগত অ্যাকাউন্টগুলিও ছদ্মবেশী এবং স্ক্যামের জন্য ব্যবহার করা হয়, অনলাইনে লোকেদের সাথে যোগাযোগের ঝুঁকি সম্পর্কে সচেতন থাকা আগের চেয়ে বেশি গুরুত্বপূর্ণ, বিশেষ করে যখন তাদের সাথে আপনার মিথস্ক্রিয়া আর্থিক লেনদেনের সাথে সম্পর্কিত।


  1. যদি কেউ আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টে অ্যাক্সেস করে তাহলে কী করবেন

  2. কিছু টাকা জিততে চাইছেন? 4টি মোবাইল অ্যাপ যা আপনাকে ট্রিভিয়ায় ক্যাশ ইন করতে দেয়

  3. আপনার সেলফিকে মশলাদার করার জন্য 5টি অ্যাপ

  4. আপনার পিসিতে টেলিগ্রাম কীভাবে ব্যবহার করবেন