কম্পিউটার

আপনার পিসিতে টেলিগ্রাম কীভাবে ব্যবহার করবেন

ব্যক্তিগত বার্তাপ্রেরণের জগতে এয়ারটাইট সিকিউরিটি সহ কয়েকটি অ্যাপের মধ্যে টেলিগ্রাম একটি বড় নাম করেছে। ফোন নম্বরের পরিবর্তে, নতুন লোকেদের সাথে সংযোগ স্থাপনের জন্য ব্যবহারকারীর নামগুলির উপর নির্ভরশীলতার সাথে, এটি তাদের জীবন গোপন রাখতে আগ্রহী লোকেদের জন্য একটি জনপ্রিয় পছন্দ হয়ে উঠেছে। যদিও এটি সব নিরাপদ ব্যক্তিগত যোগাযোগের শেষ নয়, এটি ব্যবহারকারীদের রাডারের অধীনে জিনিস রাখতে সাহায্য করে।

এর ব্যবহারকারী বেস ক্রমাগত বৃদ্ধির সাথে, এতে অবাক হওয়ার কিছু নেই যে এই ব্যবহারকারীদের মধ্যে কেউ কেউ তাদের ডেস্কটপের মাধ্যমে টেলিগ্রাম অ্যাক্সেস করতে চান। এবং সৌভাগ্যক্রমে, সমস্ত জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্মের মতো, আপনিও আপনার পিসির আরাম থেকে টেলিগ্রাম ইনস্টল এবং ব্যবহার করতে পারেন; স্ক্রিনের সামনে অনেক সময় ব্যয় করলে এটি বিশেষভাবে কার্যকর। এই নিবন্ধে, আমরা আপনার পিসিতে টেলিগ্রাম চালু করতে এবং চালানোর জন্য প্রয়োজনীয় সঠিক পদক্ষেপগুলি কভার করেছি। চলুন শুরু করা যাক।

কিভাবে আপনার পিসিতে টেলিগ্রাম ইনস্টল এবং ব্যবহার করবেন?

যদিও প্রাথমিকভাবে অ্যাপটি শুধুমাত্র স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য চালু করা হয়েছিল, যেহেতু অ্যাপটি জনপ্রিয়তা বৃদ্ধি পাচ্ছে, এতে অবাক হওয়ার কিছু নেই যে এই ব্যবহারকারীদের মধ্যে কয়েকজন তাদের মেসেজিং ডেস্কটপে আনতে চাইবেন।

টেলিগ্রাম ডেস্কটপ অ্যাপটি 2014 সাল থেকে পাওয়া যাচ্ছে, তারপর থেকে প্রচুর আপডেট রয়েছে। আপনার পিসিতে টেলিগ্রাম ব্যবহার শুরু করতে, নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. অফিসিয়াল টেলিগ্রাম ওয়েবসাইটে যান এবং সেখান থেকে টেলিগ্রাম ডেস্কটপ অ্যাপ ডাউনলোড করুন।
  2. .exe ফাইলটি চালু করুন এবং আপনার ইনস্টলেশন সম্পূর্ণ করতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন৷
  3. এখন যা করা বাকি আছে তা হল আপনার টেলিগ্রাম অ্যাপটিকে আপনার স্মার্টফোনের সাথে সংযুক্ত করা। এখানে কিভাবে:
    1. আপনার পিসিতে ডেস্কটপ অ্যাপ এবং আপনার ফোনে অ্যান্ড্রয়েড অ্যাপ চালু করুন।
    2. আপনার স্মার্টফোনে, মেনু -> সেটিংস -> ডিভাইস এ ক্লিক করুন .
    3. সেখান থেকে, Link Desktop Device-এ ক্লিক করুন . এটি QR কোড স্ক্যানার চালু করবে, যা আপনি আপনার ডেস্কটপ অ্যাপে QR কোড স্ক্যান করতে ব্যবহার করতে পারেন।
    4. ডেস্কটপ অ্যাপে, মেসেজিং শুরু করুন এ ক্লিক করুন .

আপনার পিসিতে টেলিগ্রাম কীভাবে ব্যবহার করবেন

আপনার পিসিতে টেলিগ্রাম কীভাবে ব্যবহার করবেন

এখন ডেস্কটপ থেকে QR কোড স্ক্যান করুন। আপনি এটি করার সাথে সাথে, আপনি আপনার ডেস্কটপ অ্যাপে লগ ইন করবেন।

বিকল্পভাবে, আপনি লগ ইন করার জন্য আপনার ফোন নম্বরের উপরও নির্ভর করতে পারেন, যদি এই পদ্ধতিটি ব্যর্থ হয়। এখানে কিভাবে: 

ডেস্কটপ অ্যাপে, অথবা আপনার ফোন নম্বর ব্যবহার করে লগ ইন করুন-এ ক্লিক করুন প্রধান লগ-ইন মেনু থেকে বিকল্প। পরবর্তী স্ক্রিনে, আপনার ফোন নম্বর লিখুন এবং পরবর্তী টিপুন .

আপনার টেলিগ্রাম নম্বরে একটি কোড পাওয়া উচিত ছিল। এই লগইন কোডটি ব্যবহার করুন এবং এটিকে ডেস্কটপ অ্যাপে প্রবেশ করান এবং Enter টিপুন . আপনার ডেস্কটপ অ্যাপে কোড লেখার সাথে সাথে আপনি সম্ভবত আপনার অ্যাকাউন্টে লগ ইন করবেন।

একটি ওয়েব অ্যাপ দিয়ে আপনার পিসিতে টেলিগ্রাম ব্যবহার করুন

ওয়েব অ্যাপ, কখনও কখনও PWAs বা প্রগতিশীল ওয়েব অ্যাপসও বলা হয়, গত 10 বছর থেকে ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে। এতে অবাক হওয়ার কিছু নেই যে, 2021 সালে নতুন পুনরাবৃত্তি সহ টেলিগ্রাম 2014 সালে ওয়েব অ্যাপের নিজস্ব সংস্করণ নিয়ে এসেছে।

আপনি আপনার পিসিতে টেলিগ্রাম ব্যবহার করতে পারেন - এর প্রায় সমস্ত বৈশিষ্ট্য সহ - ওয়েব অ্যাপের মাধ্যমে৷ এখানে কিভাবে:

  1. https://web.telegram.org/k/-এ অফিসিয়াল ওয়েব অ্যাপ পৃষ্ঠায় যান।
  2. এখন আপনার টেলিগ্রাম অ্যাপে QR স্ক্যানার খুলুন। উপরে থেকে প্রধান মেনুতে যান এবং সেটিংস -> ডিভাইস -> ডেস্কটপ ডিভাইস লিঙ্ক করুন নির্বাচন করুন .
  3. এখন আপনার ডেস্কটপে আপনার ওয়েব অ্যাপের QR কোড স্ক্যান করুন, এবং আপনি কয়েক সেকেন্ডের মধ্যে সাইন-ইন হয়ে যাবেন।

এটাই. এইভাবে আপনি টেলিগ্রাম ওয়েব অ্যাপ দিয়ে আপনার পিসিতে লগ ইন করতে পারেন। আপনার কাজ শেষ হয়ে গেলে, আপনি অন্য সমস্ত সেশন বন্ধ করুন-এ ক্লিক করে লগ আউট করতে পারেন ডিভাইসে আপনার স্মার্টফোনে বিভাগ।

আপনার উইন্ডোজ পিসিতে টেলিগ্রাম ব্যবহার করা

এটি কোন খবর নয় যে আধুনিক কম্পিউটার কর্মী তাদের বেশিরভাগ সময় একটি পর্দার পিছনে বসে কাটায় - প্রায়শই একটি ডেস্কটপ বা একটি ল্যাপটপ৷ অতএব, আপনার ফোনের বার্তাগুলিকে আপনার মেশিনে আনার স্বাধীনতা থাকা বোধগম্য। আমরা দেখিয়েছি কিভাবে আপনি টেলিগ্রামের মাধ্যমে এটি করতে পারেন, এবং আশা করি এটি আপনাকে আপনার পিসিতে টেলিগ্রাম শুরু করতে সাহায্য করেছে৷


  1. পিসিতে ক্লাবহাউস কীভাবে ব্যবহার করবেন

  2. আপনার উইন্ডোজ পিসি বা ল্যাপটপে হোয়াটসঅ্যাপ কীভাবে ব্যবহার করবেন

  3. কিভাবে উইন্ডোজ 10 এ আপনার ফোন সেট আপ এবং ব্যবহার করবেন

  4. Windows 10-এ আপনার ফোন অ্যাপ কীভাবে ব্যবহার করবেন?