কম্পিউটার

নগদ অ্যাপের মতো 5টি সেরা অ্যাপ

একটি দ্রুত অর্থপ্রদান করতে বা আপনার ঋণী বন্ধুর কাছে টাকা পাঠাতে হবে? এটি করার একটি উপায় হল ক্যাশ অ্যাপ ব্যবহার করা। যাইহোক, আজকাল, আপনি যদি কার্যত অর্থ পাঠাতে চান তবে আপনি শুধুমাত্র একটি অ্যাপে সীমাবদ্ধ নন৷

আপনি যদি পরিবারের সদস্য, বন্ধু, রুমমেট বা অন্য কাউকে অর্থপ্রদান করতে চান তবে এখানে ক্যাশ অ্যাপের মতো কিছু অ্যাপ রয়েছে যা আপনি চেষ্টা করতে পারেন।

ক্যাশ অ্যাপ:এটা কি ভালো?

নগদ অ্যাপের মতো 5টি সেরা অ্যাপ নগদ অ্যাপের মতো 5টি সেরা অ্যাপ নগদ অ্যাপের মতো 5টি সেরা অ্যাপ

আপনি কি কখনো স্কয়ার ক্যাশের কথা শুনেছেন? আচ্ছা, এটি এখন ক্যাশ অ্যাপ নামে পরিচিত। আপনি মার্কিন যুক্তরাষ্ট্র বা যুক্তরাজ্যে অবস্থিত যে কেউ তাত্ক্ষণিকভাবে নগদ স্থানান্তর করতে এটি ব্যবহার করতে পারেন। সুতরাং, আন্তর্জাতিকভাবে অর্থ পাঠাতে হলে আপনাকে একটি ভিন্ন পরিষেবা বেছে নিতে হতে পারে। এবং অবশ্যই, আপনি এবং অর্থপ্রদান গ্রহণকারী উভয়কেই অ্যাপটির একজন নিবন্ধিত ব্যবহারকারী হতে হবে।

সরাসরি অর্থপ্রদান করার পাশাপাশি, আপনি একটি বিনামূল্যের ডেবিট কার্ড পেতে ক্যাশ অ্যাপ ব্যবহার করতে পারেন এবং এটি ইট-ও-মর্টার দোকানে কেনাকাটা করতে বা এটিএম-এ আপনার অ্যাকাউন্ট থেকে নগদ তুলতে ব্যবহার করতে পারেন।

এই অ্যাপের মাধ্যমে ব্যক্তিগত অর্থ প্রদান করা বিনামূল্যে। কিন্তু অন্যান্য অনুরূপ পরিষেবাগুলির মতো, আপনি যদি অর্থপ্রদানের জন্য আপনার ক্রেডিট কার্ড ব্যবহার করেন তবে এটি তিন শতাংশ ফি এবং তাত্ক্ষণিক জমার জন্য 1.5 শতাংশ ফি চার্জ করে৷

1. Venmo

নগদ অ্যাপের মতো 5টি সেরা অ্যাপ নগদ অ্যাপের মতো 5টি সেরা অ্যাপ নগদ অ্যাপের মতো 5টি সেরা অ্যাপ

অনেকে মনে করে যে ভেনমো এবং পেপ্যাল ​​একই জিনিস। এটা সত্য যে পরবর্তীটি ভেনমোর মালিক, কিন্তু, আসলে, তাদের অনেক পার্থক্য রয়েছে এবং বিভিন্ন দর্শকদের জন্য উপযুক্ত৷

ভেনমো শুধুমাত্র সাধারণ অ্যাপ নয় যা অর্থপ্রদান পাঠানোর উদ্দেশ্যে করা হয়; এটি একটি সামাজিক অর্থপ্রদানের অ্যাপ। আপনি যদি প্রায়ই আপনার বন্ধুদের সাথে বারে চেক বিভক্ত করেন এবং খুব কমই আপনার কাছে নগদ থাকে, তবে ভেনমো অ্যাপটি বিবেচনা করা মূল্যবান। যেহেতু অনেকের কাছে এটি ইতিমধ্যেই আছে, তাই আপনি দ্রুত যে কারো সাথে পেমেন্ট ভাগ করতে সক্ষম হবেন।

ভেনমো বিনামূল্যে ব্যবহার করা যায়, তবে আপনি যদি ক্রেডিট কার্ড ব্যবহার করে অর্থ পাঠাতে চান তবে এটি আপনাকে তিন শতাংশ ফি চার্জ করবে। আপনার ভেনমো অ্যাকাউন্ট থেকে টাকা তোলাও বিনামূল্যে, কিন্তু আপনি যদি তা সঙ্গে সঙ্গে স্থানান্তর করতে চান, তাহলে আপনাকে স্থানান্তরের পরিমাণ থেকে এক শতাংশ ফি কেটে নেওয়া হবে।

2. PayPal

নগদ অ্যাপের মতো 5টি সেরা অ্যাপ নগদ অ্যাপের মতো 5টি সেরা অ্যাপ নগদ অ্যাপের মতো 5টি সেরা অ্যাপ

পেপ্যাল ​​হল প্রাচীনতম ইলেকট্রনিক কমার্স কোম্পানিগুলির মধ্যে একটি যা বিশ্বব্যাপী মানুষের দ্বারা অনলাইন অর্থ স্থানান্তরের জন্য ব্যবহৃত হয়। যদিও এখনও কিছু দেশ আছে যেখানে এই পরিষেবাটি সম্পূর্ণরূপে উপলব্ধ নয়, এটি একটি বিশ্বস্ত ডিজিটাল ওয়ালেট এবং অর্থপ্রদান প্রদানকারী হয়ে উঠেছে৷

একটি PayPal অ্যাকাউন্ট সেট আপ করা বিনামূল্যে এবং সহজ, এবং অ্যাপটি অত্যন্ত ব্যবহারকারী-বান্ধব। কিন্তু অনেকেই অভিযোগ করেন যে গ্রাহক পরিষেবা সবসময় আপনার পছন্দ মতো দ্রুত সাড়া দেয় না। তাই আপনার যদি কোনো সমস্যা থাকে, তাহলে সমাধান পেতে আপনাকে একটু অপেক্ষা করতে হবে।

আপনি বন্ধুদের টাকা পাঠানোর পাশাপাশি ব্যবসা-সম্পর্কিত অর্থপ্রদানের জন্য এই অ্যাপটি ব্যবহার করতে পারেন। প্রথম উদাহরণের জন্য, লেনদেনের জন্য আপনাকে কিছু চার্জ করা হবে না (যদি আপনি আপনার PayPal অ্যাকাউন্ট থেকে অর্থ ব্যবহার করেন)।

কিন্তু আপনি যদি ক্রেডিট বা ডেবিট কার্ড ব্যবহার করে অর্থপ্রদান করেন, আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টে অর্থ উত্তোলন করেন, বা পণ্য বা পরিষেবার জন্য অর্থ প্রদান করেন, তাহলে আপনি ফি দিয়ে জর্জরিত হবেন। ব্যবসায়িক অর্থপ্রদানের ক্ষেত্রেও একই কথা।

3. Transferwise

নগদ অ্যাপের মতো 5টি সেরা অ্যাপ নগদ অ্যাপের মতো 5টি সেরা অ্যাপ নগদ অ্যাপের মতো 5টি সেরা অ্যাপ

এটি একটি ইউকে-ভিত্তিক কোম্পানি যা বিনামূল্যে অ্যাকাউন্ট নিবন্ধন, বহু-মুদ্রা ই-ওয়ালেট এবং স্বচ্ছ ফি প্রদান করে। তাদের পরিষেবা 60 টিরও বেশি দেশে উপলব্ধ৷

নিবন্ধন এবং যাচাইকরণ প্রক্রিয়া কিছুটা জটিল মনে হতে পারে, তবে সামগ্রিক ব্যবহারকারীর অভিজ্ঞতা চমৎকার। সাধারণ অর্থ স্থানান্তর পরিষেবার পাশাপাশি, আপনি বিভিন্ন মুদ্রায় নগদ রাখতে, একটি ডেবিট কার্ড পেতে, অন্য ব্যক্তির নিবন্ধিত অ্যাকাউন্ট না থাকলেও স্থানান্তর করতে এবং আরও অনেক কিছু করতে TransferWise ব্যবহার করতে পারেন৷

আপনি কত টাকা পাঠাচ্ছেন, তার মুদ্রা এবং বসবাসের দেশের উপর ফি নির্ভর করবে। কিন্তু আপনি TransferWise-এর ক্যালকুলেটর ব্যবহার করে টাকা পাঠানোর ঠিক আগে ফি ব্রেকডাউন পেতে পারেন।

4. Payoneer

নগদ অ্যাপের মতো 5টি সেরা অ্যাপ নগদ অ্যাপের মতো 5টি সেরা অ্যাপ নগদ অ্যাপের মতো 5টি সেরা অ্যাপ

Payoneer হল একটি দুর্দান্ত পেমেন্ট পরিষেবা যার 200টি দেশে উপস্থিতি রয়েছে। যদিও আপনি এই পরিষেবাটি পিয়ার-টু-পিয়ার অর্থ লেনদেনের জন্য ব্যবহার করতে পারেন, এই কোম্পানির লক্ষ্য ব্যবসা, ফ্রিল্যান্সার এবং অন্যান্য পেশাদারদের জন্য একটি নির্ভরযোগ্য প্ল্যাটফর্ম প্রদান করা৷

Payoneer প্রদান করে এমন কিছু বৈশিষ্ট্য এবং পরিষেবা হল:

  • মুদ্রা রূপান্তর
  • মাল্টি-কারেন্সি ই-ওয়ালেট
  • প্রিপেইড কার্ড
  • কাস্টম চালান
  • অর্থপ্রদানের অনুরোধ

আপনি যখন অন্য পেওনিয়ার গ্রাহকের দ্বারা অর্থ প্রদান করেন তখন কোনও ফি নেই। কিন্তু আপনি যদি একটি অর্থপ্রদানের অনুরোধ পাঠান বা মার্কেটপ্লেস থেকে অর্থপ্রদান গ্রহণ করেন তবে নির্দিষ্ট ফি রয়েছে৷ এবং অবশ্যই, আপনার অ্যাকাউন্ট থেকে স্থানীয় ব্যাঙ্কে টাকা তোলার সময়, আপনি যে মুদ্রা ব্যবহার করেন তার উপর নির্ভর করে আপনাকে একটি ফি চার্জ করা হবে।

5. Paysend

নগদ অ্যাপের মতো 5টি সেরা অ্যাপ নগদ অ্যাপের মতো 5টি সেরা অ্যাপ নগদ অ্যাপের মতো 5টি সেরা অ্যাপ

Paysend হল একটি ভার্চুয়াল, মানি-ট্রান্সফার পরিষেবা যা অনেকটা TransferWise-এর মতো। এটি ব্যক্তি-থেকে-ব্যক্তির পাশাপাশি একাধিক মুদ্রায় ব্যবসা-থেকে-ব্যবসায় অর্থপ্রদান সমর্থন করে৷

এই সংস্থাটি বিশ্বব্যাপী 90টিরও বেশি দেশে অর্থ গ্রহণের জন্য এবং 49টি দেশে অর্থ প্রেরণের জন্য তার পরিষেবা সরবরাহ করে। আপনি যদি এই অর্থপ্রদান পরিষেবাটি ব্যবহার করে দেখতে চান, প্রথমে, এটি আপনার দেশে উপলব্ধ কিনা তা নিশ্চিত করা ভাল৷

এটি একটি ব্যাঙ্ক অ্যাকাউন্টে অর্থপ্রদান পাঠানো বিনামূল্যে, কিন্তু আপনি যদি পরিবর্তে একটি কার্ড ব্যবহার করেন, তাহলে একটি কম ফি আছে। আপনি অ্যাপে একটি বিশেষ ক্যালকুলেটর ব্যবহার করে ফি এর পরিমাণ জানতে পারবেন, যাতে আপনি ঠিক কতটা দিতে হবে তা জানতে পারবেন।

কোন মানি ট্রান্সফার অ্যাপ আপনার জন্য সবচেয়ে ভালো?

আপনি আপনার অর্থ স্থানান্তর অ্যাপ্লিকেশন ব্যবহার করার পরিকল্পনা কিভাবে চিন্তা করুন. উদাহরণস্বরূপ, আপনি যদি শুধুমাত্র ব্যক্তিগত অর্থপ্রদান পাঠান, আপনি ভেনমো বা ক্যাশ অ্যাপের মতো অ্যাপ বেছে নিতে পারেন। ব্যবসা-সম্পর্কিত অর্থ স্থানান্তরের জন্য, PayPal এবং Payoneer হল আরও ভাল বিকল্প।

আপনি যে ব্যক্তিকে অর্থপ্রদান করবেন তার বসবাসের দেশটিও বিবেচনা করা উচিত কারণ সমস্ত অ্যাপ সমস্ত দেশে উপলব্ধ নয়। উদাহরণস্বরূপ, যদি একজন নিযুক্ত ফ্রিল্যান্সার ইউক্রেনে থাকেন, তাহলে তারা পেপ্যালের মাধ্যমে তাদের অর্থপ্রদান পেতে সক্ষম হবেন না, তাই এই ক্ষেত্রে, আপনার একটি ভিন্ন অ্যাপ বেছে নেওয়া উচিত।

এবং যদি ক্যাশ অ্যাপের এই বিকল্পগুলির কোনওটিই আপনার জন্য কাজ না করে, তাহলে টাকা পাঠানোর জন্য আরও অনেক অ্যাপ রয়েছে যা আপনি চেষ্টা করে দেখতে পারেন।


  1. অ্যান্ড্রয়েডের জন্য 9টি সেরা আবহাওয়ার অ্যাপ

  2. সেরা বিকল্প Facebook অ্যাপগুলির মধ্যে 5টি৷

  3. অ্যান্ড্রয়েডের জন্য সেরা অর্থ রূপান্তর অ্যাপগুলির মধ্যে 5টি৷

  4. অ্যান্ড্রয়েডের জন্য সেরা 5টি ইমেল অ্যাপ