কম্পিউটার

নগদ অ্যাপ মানি ফ্লিপ স্ক্যামের দ্বারা প্রতারিত হবেন না

ক্যাশ অ্যাপ লক্ষ লক্ষ লোকের জন্য তাদের স্মার্টফোনের মাধ্যমে একে অপরের কাছে অর্থ পাঠানো এবং গ্রহণ করা আরও সহজ করে তুলেছে। অ্যাপটি এর অ্যাক্সেসিবিলিটি, ডেটা সিকিউরিটি এবং কাস্টমার সাপোর্টের জন্য প্রিয়।

অ্যাকাউন্ট নম্বরের পরিবর্তে, ব্যবহারকারীরা পিয়ার-টু-পিয়ার পেমেন্ট প্ল্যাটফর্মে নিরাপদে একটি ইমেল ঠিকানা, ফোন নম্বর বা অনন্য শনাক্তকারী ব্যবহার করতে পারেন।

ক্যাশ অ্যাপ অ্যাকাউন্টে এবং ক্যাশ অ্যাপ অ্যাকাউন্ট থেকে টাকা পাঠানোর জন্য ক্যাশ অ্যাপ অ্যাকাউন্টগুলিকে বিদ্যমান ব্যাঙ্ক অ্যাকাউন্টগুলির সাথে লিঙ্ক করা যেতে পারে। অ্যাপটিতে ব্যবহারকারীর সংখ্যা যেমন বাড়তে থাকে, তেমনি মানি ফ্লিপ স্ক্যামের মতো স্ক্যাম থেকে এর ব্যবহারকারীদের সুরক্ষার বিষয়ে উদ্বেগ প্রকাশ করে।

কিভাবে ক্যাশ অ্যাপ ফ্লিপ কাজ করে?

স্ক্যামাররা সাধারণত সোশ্যাল মিডিয়ায় পোস্টের মাধ্যমে ক্যাশ অ্যাপ ব্যবহারকারীদের দৃষ্টি আকর্ষণ করে। পোস্টগুলিতে, স্ক্যামাররা বর্ণনা করে কিভাবে তারা শত শত ডলার হাজার হাজারে ফ্লিপ করেছে। তারা তাদের শিকারকে তাদের জন্য অনুরূপ রিটার্নের প্রতিশ্রুতি দিয়ে প্রলুব্ধ করে।

অন্যান্য ক্ষেত্রে, বৈধ নগদ অ্যাপ উপহারের অংশগ্রহণকারীরা অর্থ-ফ্লিপিং স্ক্যামারদের দ্বারা লক্ষ্যবস্তু হতে পারে। এটি স্ক্যামারের বিশ্বাসের কারণে যে নগদ অ্যাপ উপহারে অংশগ্রহণকারীরা অ্যাপে অর্থোপার্জনের জন্য বিভিন্ন পদ্ধতি ব্যবহার করতে অন্যান্য ব্যবহারকারীদের তুলনায় বেশি ইচ্ছুক হতে পারে।

নগদ ফ্লিপ করে অর্থ উপার্জন করা কতটা সহজ তার পোস্টগুলি দেখার পরে, ক্যাশ অ্যাপ ব্যবহারকারীরা আরও জানতে পোস্টারটিতে বার্তা পাঠান। স্ক্যামার সাধারণত ভুক্তভোগীকে ক্যাশ অ্যাপের মাধ্যমে $10 থেকে $1,000 পাঠাতে বলে এই ধরনের বার্তাগুলির প্রতিক্রিয়া জানায়৷

ভুক্তভোগী টাকা পাঠায়, বিশ্বাস করে যে এটি শেয়ার বাজারে বা অন্য কোনো উপায়ে বিনিয়োগ করা হবে যাতে কয়েকদিনের মধ্যে তা বহুগুণ করা যায়।

অর্থপ্রদান পাওয়ার পরে, স্ক্যামার তাদের পরবর্তী শিকারের কাছে চলে যায় এবং যে ব্যবহারকারী তাদের কাছে অর্থপ্রদান পাঠায় তাকে কখনই উত্তর দেয় না যদি না তারা অন্য স্ক্যামের চেষ্টা করতে চায়।

কিছু স্ক্যামার তাদের শিকারকে $2 থেকে $20 এর একটি ছোট "ফ্লিপ" অফার করে যা প্রথম ক্ষেত্রে কাজ করে, যাতে তারা অনেক বেশি পরিমাণে অর্থ পাঠাতে ব্যবহারকারীর আস্থা অর্জন করতে পারে।

বিশ্বাস অর্জনের পরে এবং অনেক বেশি পরিমাণ পাঠানোর পরে, স্ক্যামার ব্যবহারকারীর বার্তাগুলিতে প্রতিক্রিয়া দেওয়া বন্ধ করে দেয়৷

আপনি হয়ত ভাবছেন যে কীভাবে লোকেরা এমন একটি কৌশলের জন্য পড়ে যা সত্য হতে খুব ভাল বলে মনে হয়।

দুর্ভাগ্যবশত, অনেক স্ক্যামার তাদের শিকারের কাছ থেকে যা চান তা পেতে সামাজিক প্রকৌশল ব্যবহার করে দুর্দান্ত। ক্যাশ অ্যাপ মানি ফ্লিপিং স্ক্যামারদের দ্বারা অগণিত কৌশল এবং সরঞ্জাম ব্যবহার করা অস্বাভাবিক নয়।

কিছু কিছু ক্ষেত্রে, একজন মানি ফ্লিপিং স্ক্যামার একজন ব্যবহারকারীকে এই ধারণা দেওয়ার চেষ্টা করতে পারে যে তারা সফ্টওয়্যার বিশেষজ্ঞ বা একজন গ্রাহক পরিষেবা কর্মী যারা ব্যবহারকারীর লেনদেনের মূল্য বাড়াতে সাহায্য করতে পারে। একজন স্ক্যামার একজন ব্যবহারকারীকে একটি সরাসরি বার্তা পাঠাতে পারে যা একটি উপহার এবং অর্থ ফ্লিপিংয়ের সংমিশ্রণ অফার করে। একটি নগদ অ্যাপ উপহারের অফার ব্যবহারকারীকে স্কিমে অংশগ্রহণের জন্য উৎসাহিত করতে ব্যবহার করা যেতে পারে।

তাছাড়া, ক্যাশ অ্যাপ মানি ফ্লিপিং স্ক্যাম স্ক্যামার থেকে স্ক্যামারে পরিবর্তিত হয়। সুতরাং, এই ধরনের স্ক্যাম এড়ানোর একমাত্র উপায় হল সতর্কতা অবলম্বন করা।

নগদ অ্যাপের জন্য ফ্লিপিং একটি অপেক্ষাকৃত নতুন সমস্যা হতে পারে, তবে অন্যান্য সামাজিক মিডিয়া প্ল্যাটফর্ম যেমন Facebook, Twitter এবং Instagram এর জন্য এটি নতুন নয়। এই ধরনের প্ল্যাটফর্মগুলিকে বছরের পর বছর ধরে অর্থ ফ্লিপিং স্কিমগুলির বিভিন্ন পদ্ধতি মোকাবেলা করতে হয়েছে৷

কিভাবে টাকা ফ্লিপিং স্ক্যাম এড়াতে হয়

এখানে আপনি নগদ অ্যাপ মানি ফ্লিপ স্ক্যাম এড়াতে পারেন এমন উপায় রয়েছে:

1. আপনি আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টের সাথে যতটা সতর্ক থাকবেন

ক্যাশ অ্যাপে আপনার কাছে থাকা অর্থকে আসল নগদ হিসাবে বিবেচনা করা উচিত। আপনি কেবল রাস্তায় থাকা একজন এলোমেলো ব্যক্তিকে অর্থ দেবেন না যিনি লাভের জন্য অর্থ ফ্লিপ করতে সক্ষম বলে দাবি করেন। আপনি যদি তা করেন, তাহলে আপনার টাকা ফেরত পাওয়ার সম্ভাবনা খুবই কম।

2. লাল পতাকা সন্ধান করুন

আপনার এই সত্যটি উপলব্ধি করা উচিত যে মাত্র কয়েক মিনিটে একটি ছোট বিনিয়োগে উল্লেখযোগ্য রিটার্ন তৈরি করা বেশিরভাগ ক্ষেত্রে প্রায় অসম্ভব।

কেলেঙ্কারী শিল্পীরা এই ধরনের প্রতিশ্রুতি দিয়ে দ্রুত ফেরতের জন্য মানুষের আকাঙ্ক্ষার উপর খেলতে পছন্দ করে। কিন্তু মিনিটের মধ্যে দ্রুত রিটার্নের প্রতিশ্রুতি প্রায় সবসময়ই লাল পতাকা-এটি একটি কেলেঙ্কারী।

ক্যাশ অ্যাপে আপনার টাকা ফ্লিপ করতে সক্ষম বলে দাবি করে এমন একজন ব্যক্তির উপর যথাযথ পরিশ্রম করা অনেক আগে থেকেই ঝুঁকি কমানোর একটি দুর্দান্ত উপায়। আপনি ব্যবহারকারীর নাম এবং ফোন নম্বরগুলির বিরুদ্ধে চেক করতে ওপেন সোর্স বুদ্ধিমত্তার সরঞ্জামগুলি ব্যবহার করতে পারেন৷ একজন স্ক্যামারের ব্যবহারকারীর নাম বা ফোন নম্বর সম্পর্কিত অভিযোগ এবং অন্যান্য নেতিবাচক তথ্য থাকতে পারে।

আপনি একটি নগদ অ্যাপ উপহার এবং একটি স্ক্যামের মধ্যে পার্থক্য বলতে সক্ষম হওয়া উচিত। ক্যাশ অ্যাপে সাধারণত প্রচুর উপহার থাকে যা ব্যবহারকারীরা উপকৃত হয়।

কেলেঙ্কারির লক্ষণগুলি চিহ্নিত করতে, আপনাকে নিশ্চিত করার চেষ্টা করতে হবে যে অ্যাকাউন্টটি উপহার দেওয়ার প্রচার করছে তা অফিসিয়াল কিনা।

একটি গ্রাহক পরিষেবা নম্বরের উপস্থাপনা লোকেদের বোঝানোর জন্য যথেষ্ট হতে পারে যে একটি অর্থ-ফ্লিপিং স্কিম একটি কেলেঙ্কারী নয়। এটি মনে রাখা উচিত যে ক্যাশ অ্যাপের এমন কোনও ফোন নম্বর নেই যা এর পরিষেবা প্রতিনিধিদের সাথে যোগাযোগ করতে ব্যবহার করা যেতে পারে৷

যদি আপনার কাছে উপস্থাপিত নম্বরটি ক্যাশ অ্যাপের স্বয়ংক্রিয় সহায়তা লাইনের (1-855-351-2275) না হয় তবে এটি একটি স্ক্যাম নম্বর৷

3. ক্যাশ অ্যাপ থেকে সাহায্য পাওয়া

সহায়তা বা অতিরিক্ত তথ্যের জন্য ক্যাশ অ্যাপের সাথে যোগাযোগ করার সর্বোত্তম উপায় হল অ্যাপ্লিকেশনের মাধ্যমে। আপনার হোম স্ক্রিনে প্রোফাইল আইকন নির্বাচন করে তারপর সমর্থন নির্বাচন করুন৷ , আপনাকে একটি পৃষ্ঠায় নিয়ে যাওয়া হবে যেখানে আপনি সঠিক সমস্যাটি খুঁজে পেতে পারেন৷

ক্যাশ অ্যাপের পরিষেবাগুলি নিঃসন্দেহে নিরাপদ, তবে ভবিষ্যতে ক্যাশ অ্যাপ স্ক্যাম এড়াতে আপনার অনলাইনে অত্যন্ত সতর্ক হওয়া উচিত।

সৌভাগ্যক্রমে, ক্যাশ অ্যাপ তার প্ল্যাটফর্মে স্ক্যামার এবং তাদের কার্যকলাপ সম্পর্কে সচেতন। এটি ঘটে যাওয়া কিছু কেলেঙ্কারীর প্রত্যক্ষ প্রভাব অনুভব করেছে। প্ল্যাটফর্মে স্ক্যামারদের নেতিবাচক প্রভাব কমাতে সাহায্য করার জন্য, ক্যাশ অ্যাপ cash.app/help-এ তার সহায়তা দলের মাধ্যমে ব্যবহারকারীদের অতিরিক্ত সহায়তা প্রদান করে।

একটি অনলাইন বন্ধুর অ্যাকাউন্ট হ্যাক হওয়ার ঝুঁকি সবসময় থাকে। ক্লিকজ্যাকিং সহ অ্যাকাউন্টে অ্যাক্সেস পেতে বিভিন্ন পদ্ধতি ব্যবহার করা যেতে পারে। অ্যাকাউন্টে অ্যাক্সেস সহ—একজন স্ক্যামার আপনাকে এবং অন্য লোকেদের কাছে বার্তা পাঠাতে পারে—একজন বিশ্বস্ত বন্ধু হওয়ার আড়ালে৷

ফ্লিপ স্ক্যাম থেকে নিরাপদ থাকার জন্য অতিরিক্ত ব্যবস্থা নিন

ক্যাশ অ্যাপ ফ্লিপ একটি সফল স্ক্যাম, প্রাথমিকভাবে কারণ এটি একটি প্রকৃত স্কয়ার উপহারের সুবিধা নেয়৷

ক্যাশ অ্যাপ এবং অন্যান্য প্ল্যাটফর্মে নগদ ফ্লিপ স্ক্যামের শিকার হওয়া এড়াতে, রাস্তায় কোনও সন্দেহজনক ব্যক্তির সাথে দেখা হলে সেভাবে কাজ করুন।

স্ক্যামের লাল পতাকা অনলাইনের চেয়ে ব্যক্তিগতভাবে খুঁজে পাওয়া সহজ হতে পারে। ক্যাশ অ্যাপ ফ্লিপ স্ক্যামগুলির লাল ফ্ল্যাগগুলি সম্পর্কে নজরদারি করার জন্য এটি ভালভাবে বোঝা গুরুত্বপূর্ণ৷ অনুশীলন এবং মনোযোগ সহ, স্ক্যামগুলি চিহ্নিত করার এবং এড়াতে আপনার ক্ষমতা সহজাত হয়ে উঠতে পারে।


  1. ফেসবুক গ্রাফিক অ্যাপ প্রতারণার দ্বারা হতাশ হবেন না [সাপ্তাহিক ফেসবুক টিপস]

  2. মাসের আইওএস অ্যাপ:বন্ধু

  3. অ্যাপ স্টোর কি ডাউন?

  4. অ্যান্ড্রয়েডের জন্য সেরা অর্থ রূপান্তর অ্যাপগুলির মধ্যে 5টি৷