কম্পিউটার

আমার iPhone X-এ ফেস আইডি কেন কাজ করছে না?

iPhone X লঞ্চ হওয়ার সময় অনেক পরিবর্তন নিয়ে এসেছিল৷ সফ্টওয়্যার এবং হার্ডওয়্যার, ডিসপ্লে এবং অন্যান্য অনেক কিছু একটি কঠোর পরিবর্তনের মধ্য দিয়ে গেছে। সবচেয়ে বড় পরিবর্তনগুলির মধ্যে একটি হল হোম বোতাম বাদ দেওয়া। আগে, হোম বোতাম ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার হিসাবে কাজ করত। আইফোন এক্স-এর সাথে, অ্যাপল ফেস আইডি চালু করেছে, যা আরও নিরাপদ বায়োমেট্রিক নিরাপত্তা ব্যবস্থা বলে জানা গেছে। ফেস আইডি ট্রুথ ডেপথ ক্যামেরা ব্যবহার করে যা আপনার মুখের গভীরতার মানচিত্র তৈরি করতে 30,000 টিরও বেশি অদৃশ্য বিন্দু প্রজেক্ট এবং বিশ্লেষণ করে আপনার মুখের ডেটা ক্যাপচার করে এবং সেই সাথে এটি আপনার মুখের একটি ইনফ্রারেড ছবি ক্যাপচার করে৷

এটা কি দারুণ না? ঠিক আছে, অ্যাপল তার দশম বার্ষিকীতে সেরাটি বের করার চেষ্টা করেছে। এটি শুধুমাত্র একটি ভাল চেহারার ফোন প্রদানে কাজ করেনি বরং গোপনীয়তা বৈশিষ্ট্যগুলিকে উন্নত করেছে, যা সময়ের প্রয়োজন। ফেস আইডি আইফোন এক্স-এর একটি উত্তেজনাপূর্ণ বৈশিষ্ট্য কিন্তু এটি মাঝে মাঝে খুব বিরক্তিকর হতে পারে। কখনও কখনও আপনার নিরাপত্তা এবং গোপনীয়তা নিশ্চিত করতে আপনার ফেস আইডি নিজেই অক্ষম হতে পারে। ঠিক আছে, এটি পুরানো iPhone মডেলগুলিতে টাচ আইডির সাথে ঘটত যেখানে আপনি যখন পাওয়ার বোতামটি 5 বার চাপেন, তখন টাচ আইডি অক্ষম হয়ে যায়। iPhone X এর সাথে, ফেস আইডি নিজেই অক্ষম হয়ে যায়। আমরা এর জন্য কিছু কারণ তালিকাভুক্ত করেছি:

  1. যদি আপনি জরুরী স্ক্রীন পান বা যখন আপনি আপনার iPhone X বন্ধ করার চেষ্টা করেন।
  2. যখন আপনি আপনার ফোন রিবুট করবেন।
  3. যদি আপনি আপনার iPhone X আনলক করতে 48 ঘণ্টার বেশি সময় ধরে ফেস আইডি ব্যবহার না করেন।
  4. যদি ফেস আইডি ব্যবহার করে আপনার ডিভাইস আনলক করার পাঁচটি ব্যর্থ প্রচেষ্টা থাকে।
  5. আপনি যদি সাড়ে ছয় দিনের মধ্যে আপনার iPhone X আনলক করতে পাসকোড ব্যবহার না করে থাকেন এবং আপনি যদি 4 ঘন্টার মধ্যে আপনার ডিভাইস আনলক করতে ফেস আইডি ব্যবহার না করেন।

এখন, আপনি নিশ্চয়ই বুঝতে পেরেছেন যে আপনি কী করেছেন/ করেননি যার কারণে ফেস আইডি নিষ্ক্রিয় হয়েছে৷ একবার আপনি জানেন যে আপনার ফেস আইডি নিষ্ক্রিয় করা হয়েছে, আপনাকে এটি আবার চালু করতে হবে! এটি করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  • পিন বা পাসওয়ার্ড ব্যবহার করে আপনার iPhone X আনলক করুন এবং তারপর আবার আপনার ডিভাইস লক করুন।
  • এখন, ফেস আইডি ব্যবহার করে আপনার ডিভাইস আনলক করার চেষ্টা করুন। এটি আবার কাজ শুরু করবে৷

আপনি যদি ফেস আইডি পছন্দ না করেন বা আপনার iPhone X-এ সহজ পাসওয়ার্ড বা পিন লক চান, তাহলে আপনি ফেস আইডি সম্পূর্ণরূপে অক্ষম করতে পারেন৷ এটি করতে পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  • আপনার iPhone আনলক করুন এবং হোম স্ক্রিনে সেটিংস সনাক্ত করুন৷
    আমার iPhone X-এ ফেস আইডি কেন কাজ করছে না?
  • ফেস আইডি এবং পাসকোড খুঁজুন।
    আমার iPhone X-এ ফেস আইডি কেন কাজ করছে না?
  • এখন, আপনাকে ফেস আইডি ব্যবহার করুন-এ ট্যাপ করতে হবে।
  • তারপর, আইফোন আনলক অক্ষম করুন।

এইভাবে, আপনি আপনার iPhone X এ ফেস আইডি নিষ্ক্রিয় করতে পারেন।

আপনি যদি একজন হার্ড আইফোন ফ্যান হন, তাহলে আপনাকে অবশ্যই মনে রাখতে হবে যে টাচ আইডি প্রথম চালু হয়েছিল। মানুষ গোপনীয়তা এবং নিরাপত্তা সম্পর্কে উদ্বিগ্ন ছিল. একই জিনিস iPhone X-এর ক্ষেত্রেও ঘটছে৷ লোকেদের তাদের সন্দেহ আছে এবং এই নতুন প্রযুক্তি এবং এর সীমানাগুলি ঘিরে আপনার মাথা গুটিয়ে নিতে সময় লাগতে পারে৷

ফেস আইডি সম্পর্কে আপনি কী মনে করেন? নীচে আপনার মূল্যবান মন্তব্য টস আপ.


  1. 9 আইফোন ফ্ল্যাশলাইট যখন কাজ করে না তখন সংশোধন করে

  2. আইফোন স্ক্রিন রেকর্ডিং কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন

  3. আইফোন ক্যামেরা কাজ করছে না:সাধারণ সমাধান

  4. টাচ আইডি আইফোনে কাজ করছে না? এখানে কি করতে হবে!