কম্পিউটার

আইপ্যাড এবং আইফোন 2022 এর জন্য 10 সেরা ক্যালকুলেটর অ্যাপ

সর্বত্র একটি ক্যালকুলেটর বহন করা সম্ভব নয়, তবে আপনার iPhone বা iPad এর মধ্যে একটি থাকা সম্ভব। প্রদত্ত স্ট্যান্ডার্ড ক্যালকুলেটর ব্যবহার করার জন্য সন্তোষজনক হতে পারে বা নাও হতে পারে, তাই বিকাশকারীরা কিছু বৈজ্ঞানিক এবং মানক ক্যালকুলেটর ডিজাইন করেছেন যেগুলি চেষ্টা করে দেখার মতো! তাই, আর দেরি না করে, আইপ্যাড এবং আইফোনের জন্য সেরা ক্যালকুলেটর অ্যাপের তালিকায় যান!

আইপ্যাড এবং আইফোনের জন্য সেরা ক্যালকুলেটর অ্যাপস

1। ক্যালকুলেটর এইচডি প্রো লাইট

আইপ্যাড এবং আইফোন 2022 এর জন্য 10 সেরা ক্যালকুলেটর অ্যাপএটির জন্য iOS 9 এবং পরবর্তী সংস্করণ প্রয়োজন তবে এটি iPhone এবং iPad উভয়ের সাথেই সামঞ্জস্যপূর্ণ৷ এটি পেশাদারদের দ্বারা পছন্দ করা হয় কারণ এতে ডুয়াল লাইন ডিসপ্লে রয়েছে, এর মানে আপনি একই সাথে ইনপুট এবং আউটপুট দেখতে পাবেন। বিনামূল্যে থাকা ছাড়াও, এতে 6টি লেআউট এবং 9টি রঙের থিম রয়েছে। আপনি আপনার প্রয়োজনীয়তা অনুযায়ী থিম, রঙের পটভূমি এবং অন্যান্য কাস্টমাইজ করতে পারেন। এছাড়াও, এটিতে বাম-হাতি ব্যবহারকারীদের জন্য বৈশিষ্ট্য রয়েছে যাতে তারাও কোনো ঝামেলা ছাড়াই ক্যালকুলেটর ব্যবহার করতে পারে।

এছাড়াও দেখুন:  10টি সেরা আইফোন এবং আইপ্যাড ক্লিনার অ্যাপস

২. PCalc - সেরা ক্যালকুলেটর

আইপ্যাড এবং আইফোন 2022 এর জন্য 10 সেরা ক্যালকুলেটর অ্যাপশিরোনাম অনুযায়ী, পিসিএসিএল প্রকৃতপক্ষে আইপ্যাড এবং আইফোন ব্যবহারকারীদের জন্য সেরা ক্যালকুলেটর অ্যাপ। যারা ফিচার সমৃদ্ধ ক্যালকুলেটর খুঁজছেন তাদের জন্য এটি একটি চূড়ান্ত সমাধান। যদিও আপনাকে এটি ব্যবহার করতে $9.99 দিতে হবে, কিন্তু আপনি আপনার সিদ্ধান্তের জন্য মোটেও অনুশোচনা করবেন না! এটি থেকে বেছে নেওয়ার জন্য একাধিক লেআউট রয়েছে, RPN মোড এবং যথেষ্ট সঠিক। যদি আপনাকে অনেক বৈজ্ঞানিক গণনা করতে হয় এবং সেগুলি বারবার করতে হয়, এটি আপনার তালিকায় থাকা উচিত! iOS 8 এবং উচ্চতর যে কোনো ডিভাইস এই ক্যালকুলেটর ব্যবহার করতে পারে!

3. ক্যালকুলেটর+

আইপ্যাড এবং আইফোন 2022 এর জন্য 10 সেরা ক্যালকুলেটর অ্যাপতালিকার আরেকটি ফ্রিবি, এটি একটি পুরস্কার বিজয়ী ক্যালকুলেটর! ঠিক আছে, একবার আপনি ক্যালকুলেটর+ ব্যবহার করা শুরু করলে, আপনি জানতে পারবেন কেন এটি iOS-এর জন্য সেরা ক্যালকুলেটর অ্যাপ বলে দাবি করা হয়! হস্তাক্ষর ক্যালকুলেটর, রৈখিক সমীকরণ সমাধানকারী, বেস রূপান্তরকারী এবং আরও অনেক কিছু সক্রিয় করতে এটি আপগ্রেড করা যেতে পারে! এটি বেছে নেওয়ার মাধ্যমে আপনি সবচেয়ে ভাল জিনিসটি পাবেন তা হল আপনার অকেজো অ্যাপ দেখতে হবে না!

4. সোলভার – নোটপ্যাড ক্যালকুলেটর

আইপ্যাড এবং আইফোন 2022 এর জন্য 10 সেরা ক্যালকুলেটর অ্যাপএটি প্রচলিত ক্যালকুলেটরের চেয়ে অনেক ভালো বলে দাবি করে! তুমি জিজ্ঞেস কর কেন? কারণ এতে দ্রুত ফল দেওয়ার ক্ষমতা আছে! এছাড়াও, আপনি অনেক প্রচেষ্টা ছাড়াই শতাংশ সহ গণনা করতে পারেন। এছাড়াও, আপনি আপনার গণনাগুলি নথি হিসাবে সংরক্ষণ করতে পারেন এবং পরে সেগুলি দেখে নিতে পারেন। সোলভার সম্পর্কে সবচেয়ে ভালো দিক হল এটি ম্যাকওএসের সাথেও সামঞ্জস্যপূর্ণ।

5. Tydlig - ক্যালকুলেটর পুনরায় কল্পনা করা হয়েছে

আইপ্যাড এবং আইফোন 2022 এর জন্য 10 সেরা ক্যালকুলেটর অ্যাপইন্টারফেস ক্যালকুলেটর অফারটি দেখে, আপনি অবাক হবেন না যদি আমরা আপনাকে বলি যে সেগুলি বিবর্তিত হয়নি 70 এর দশক থেকে। ঠিক আছে, এটি ক্যালকুলেটরের একঘেয়ে নকশা ব্যাখ্যা করে। আমরা এই ক্ষেত্রেও বিকশিত হচ্ছি তা নিশ্চিত করার জন্য, Tydling চালু করা হয়েছিল। বলা হয় সবচেয়ে সুন্দর ক্যালকুলেটর! ইন্টারেক্টিভ হওয়া এবং লিগের অনেকের চেয়ে ভাল UI থাকা ছাড়াও, এতে রিয়েল-টাইম গ্রাফিং রয়েছে এবং এর জন্য আপনার ইন্টারনেট সংযোগেরও প্রয়োজন নেই! যা এটিকে আইফোন ব্যবহারকারীদের জন্য সেরা ক্যালকুলেটর অ্যাপগুলির মধ্যে একটি করে তোলে৷

6. সাই গ্রাফিং ক্যালকুলেটর 2

আইপ্যাড এবং আইফোন 2022 এর জন্য 10 সেরা ক্যালকুলেটর অ্যাপসাধারণ গাণিতিক গণনার সাথে জড়িত লোকেদের জন্য আরেকটি। এটিতে শুধুমাত্র স্ট্যান্ডার্ড সায়েন্টিফিক ক্যালকুলেটরই নয়, গ্রাফিং ক্ষমতাও রয়েছে। তাছাড়া, এতে আপনি সহজেই ভেক্টর এবং ম্যাট্রিক্স সমস্যা সমাধান করতে পারবেন! ঠিক আছে, তালিকাটি এখানেই শেষ নয়, এই অ্যাপটিতে অফার করার জন্য অনেক কিছু রয়েছে এবং এটি আপনার পকেটেও সহজ!

7. ক্যালকা

আইপ্যাড এবং আইফোন 2022 এর জন্য 10 সেরা ক্যালকুলেটর অ্যাপএটি বাজারে উপলব্ধ সবচেয়ে শক্তিশালী ক্যালকুলেটরগুলির মধ্যে একটি! যে কেউ যারা দৈনিক ভিত্তিতে অনেক বেশি সংখ্যা এবং সমীকরণের সাথে মোকাবিলা করতে হয়, এই অ্যাপটি তাদের সমস্যার সমাধান করতে পারে! এটি বিভিন্ন ধরণের সমীকরণ সমাধান করতে পারে, ডেরিভেটিভগুলি সমাধান করতে পারে এবং ত্রিকোণমিতির প্রশ্নগুলি সমাধান করার সময়ও সহায়ক। আইফোন ব্যবহারকারীদের জন্য এটি অবশ্যই সেরা ক্যালকুলেটর অ্যাপ।

8. Calcbot 2

আইপ্যাড এবং আইফোন 2022 এর জন্য 10 সেরা ক্যালকুলেটর অ্যাপএটিকে একটি বুদ্ধিমান ক্যালকুলেটর বলা হয় যা সাধারণ গাণিতিক ফাংশনগুলি সমাধান করার চেয়ে আরও বেশি কিছু করে। আপনি ঝামেলা ছাড়াই বৈজ্ঞানিক ব্যঞ্জনবর্ণগুলিতে অ্যাক্সেস পেতে পারেন এবং মেমরি টেপটি সংরক্ষণ করা আঙ্গুলের স্ন্যাপিংয়ের মতোই সহজ। আপনি যদি প্রায়শই মুদ্রার সাথে লেনদেন করেন তবে আপনি এই অ্যাপটি পছন্দ করবেন। এছাড়াও, আপনি এর রূপান্তরগুলির সুবিধা নিতে পারেন যেখানে আপনি 22টি বিভিন্ন বিভাগে 500 ইউনিটের সাথে ডিল করতে পারেন। আপনি যদি আইপ্যাডের জন্য সেরা ক্যালকুলেটর অ্যাপটি অনুসন্ধান করছেন, আপনি আপনার অনুসন্ধানটি বিশ্রাম নিতে পারেন এবং এই অ্যাপটি ব্যবহার করতে পারেন৷

এছাড়াও দেখুন:  আইফোনের জন্য শীর্ষ 10 ডায়ালার অ্যাপ

9. সংখ্যাসূচক²

আইপ্যাড এবং আইফোন 2022 এর জন্য 10 সেরা ক্যালকুলেটর অ্যাপএটি সম্পর্কে অনন্য জিনিস হল আপনার কাছে সমান বোতাম নেই। সত্যিই বেশ চিত্তাকর্ষক! দ্রুত অপারেশনের জন্য এটি সুইফটে লেখা আছে। এটি একটি বহিরাগত ব্লুটুথ কীবোর্ড সমর্থন করে এবং একটি সুন্দর ইন্টারফেস রয়েছে। আপনি যদি শব্দ দ্বারা বিরক্ত না হন, তবে এটিতেও চটকদার শব্দ প্রভাব রয়েছে। সম্ভবত iOS ব্যবহারকারীদের জন্য সেরা ক্যালকুলেটর অ্যাপ।

10. উলফ্রামআলফা

আইপ্যাড এবং আইফোন 2022 এর জন্য 10 সেরা ক্যালকুলেটর অ্যাপএটি শুধুমাত্র একটি ক্যালকুলেটর নয়, বরং একটি সম্পূর্ণ একটি অ্যাপ যা তারকাকে মাথায় রেখে ডিজাইন করা হয়েছে ট্রেক কম্পিউটার। ঠিক আছে, আমরা আপনাকে এই সম্পর্কে আরও বলব না এবং এটি আপনার জন্য অন্বেষণের জন্য ছেড়ে দেব। শুধুমাত্র একটি জিনিস যা আপনাকে বিবেচনা করতে হবে তা হল যে এটি iOS 9.3 এবং তার উপরের সাথে সামঞ্জস্যপূর্ণ!

আমরা আশা করি আপনি যা খুঁজছিলেন তা পেয়েছেন। যদি আমরা কোনো উল্লেখযোগ্য অ্যাপ রেখে থাকি, তাহলে নিচের মন্তব্য বিভাগে আমাদের জানান!


  1. Android এবং iPhone 2022 এর জন্য 10 সেরা ডেটিং অ্যাপ

  2. গিটারিস্টদের জন্য iPhone/iPad অ্যাপস

  3. 2022 এর জন্য সেরা আইপ্যাড এবং আইফোন টেলিপ্রম্পটার অ্যাপ

  4. 2022 সালে iPhone এর জন্য 7টি সেরা সাইক্লিং অ্যাপ