কম্পিউটার

গিটারিস্টদের জন্য iPhone/iPad অ্যাপস

সর্বকালের সবচেয়ে বিখ্যাত গিটার রিফ হল কেবল 4টি নোট যা বারবার পুনরাবৃত্তি হয়। টেম্পো বাড়ার সাথে সাথে আরও যন্ত্র যোগ দেয় এবং আমাদের কাছে আইকনিক 'স্মোক অন দ্য ওয়াটার' রয়েছে। 'ডিপ পার্পল'-এর এই গানটি গানের মূল যন্ত্র হিসেবে গিটারকে যেভাবে ব্যবহার করেছে তার জন্য সম্ভবত সর্বকালের সবচেয়ে বিখ্যাত। রিচি ব্ল্যাকমোরের গিটার কিংবদন্তিদের জিনিস। এই অসাধারণ গানটি শুনুন এখানে . খুব কমই এমন কোনো গিটারিস্ট আছে যিনি অন্যদের কাছে যাওয়ার আগে এই গানটি কীভাবে বাজাতে হয় তা শিখেননি। যদিও গিটার বাজানোর ক্ষেত্রে প্রতিভা এবং দক্ষতা মূল বিষয়গুলি কার্যকর হয়, তবে সামান্য সাহায্য অনেক দূর এগিয়ে যায়৷

এরিক ক্ল্যাপটন, স্ল্যাশ জিমি হেনড্রিক্স, এডি ভ্যান হ্যালেন বা এমনকি কিংবদন্তি জিমি পেজের মতো একই স্কেলে হতে হলে বছরের পর বছর অনুশীলনের প্রয়োজন হয়। বুমিং টেকনোলজির সাথে, অনেকেই এমন অ্যাপ ব্যবহার করে যা তাদের গিটার ভালোভাবে বাজাতে শিখতে সাহায্য করে। উপরন্তু, এই অ্যাপ্লিকেশনগুলি একজনকে তাদের নিজস্ব সঙ্গীত তৈরি করতে সহায়তা করে। এই ধরনের সাহায্য সবসময় স্বাগত জানাই. নীচে কয়েকটি আইফোন গিটার অ্যাপের উল্লেখ করা হল যা একজনকে সাহায্য করতে পারে।

আইফোন গিটার অ্যাপ যা সঙ্গীত তৈরি করতে সাহায্য করে

যদিও অনেকেই আছেন যারা সঙ্গীত তৈরি করতে চান বা কেউ কেউ গিটার বাজানোর শিল্প শিখতে চান। এই তালিকায় সমস্ত প্রতিভা পরিসরের সঙ্গীতজ্ঞদের জন্য iPhone গিটার অ্যাপ রয়েছে এবং এমনকি সেরা গিটার টিউনার অ্যাপ রয়েছে৷

1. গিটার পাঠ – গিটার কৌশল

গিটারিস্টদের জন্য iPhone/iPad অ্যাপস

বৈশিষ্ট্য:

  • সামঞ্জস্যতা: iOS 8.0 বা তার পরে। iPhone, iPad, এবং iPod touch এবং Apple TV-তে কাজ করে।
  • খরচ: বিনামূল্যে (অ্যাপ কেনাকাটার রেঞ্জ $19.99 থেকে $179.99 পর্যন্ত)
  • ডাউনলোড করুন: এখানে

গিটার শেখার জন্য অনেক ক্লাস আছে। সাইটে বা অনলাইনে, এই ক্লাসগুলির সময়গুলির একটি সেট রয়েছে যাতে একজনকে কোর্সটি সম্পূর্ণ করতে হয়। যারা শেখার প্রক্রিয়ার সময় এবং কাঠামোগত সীমাবদ্ধতার সাথে জর্জরিত হতে চান না, তাদের জন্য ‘গিটার পাঠ’-এর মতো অ্যাপগুলি কাজে আসে। এই অ্যাপ্লিকেশনটি অ্যাপল পরিবারের বেশিরভাগ পণ্যের সাথে সামঞ্জস্যপূর্ণ এবং তাই কেউ নিজের গতি এবং স্বাচ্ছন্দ্যে নোট, কর্ড এবং গান সম্পর্কে সমস্ত কিছু শিখতে পারে। 11,000টিরও বেশি গিটার পাঠ এবং 700টিরও বেশি গানের সাথে ধাপে ধাপে বিশদ বিবরণ সহ, কেউ শীঘ্রই যন্ত্রটি আয়ত্ত করতে পারে। এই অ্যাপটি বিভিন্ন কৌশল শেখায় এবং এর জন্য একটি টিপস প্রদান করে। এই আপাতদৃষ্টিতে নিখুঁত অ্যাপটির একমাত্র ত্রুটি হল এটি বিনামূল্যে সংস্করণে মাত্র 3টি পাঠ অফার করে৷ একবার, সেই পাঠগুলি শেষ হয়ে গেলে, একজনকে এর জন্য সাবস্ক্রিপশন নিতে হবে৷

২. আলটিমেট গিটার:কর্ড এবং ট্যাব

গিটারিস্টদের জন্য iPhone/iPad অ্যাপস

বৈশিষ্ট্য:

  • সামঞ্জস্যতা: iOS 9.3 বা তার পরে। iPhone, iPad, এবং iPod touch এ কাজ করে।
  • খরচ: বিনামূল্যে (অ্যাপ ক্রয়ের রেঞ্জ $4.99 থেকে $14.99 পর্যন্ত)
  • ডাউনলোড করুন: এখানে

কি চমৎকার একটি অ্যাপ। এটি ব্যবহারকারীদের তাদের আসল সাউন্ড, লিরিক্স, কর্ড এবং এমনকি বেস এবং ইউকুলেল কর্ড সহ 15,000+ জনপ্রিয় গান অফার করে। এমনকি কারও স্মৃতিতে সুর রিফ্রেশ করতে গানগুলি দেখার জন্য এটিতে ভিডিও বিকল্প রয়েছে। এমনকি এটির নিষ্পত্তিতে একটি অন্তর্নির্মিত গিটার টিউনার রয়েছে। সর্বোপরি, কে একটি নিখুঁতভাবে সুর করা গিটারের শব্দ চাইবে না? আমাদের প্রিয় বৈশিষ্ট্যটি ছিল স্বয়ংক্রিয় স্ক্রোল কারণ এটি নির্বিঘ্ন এবং বাধামুক্ত গিটার বাজানোর অনুমতি দেয়। বিনামূল্যের এবং অর্থপ্রদানের সংস্করণের মধ্যে পার্থক্য হল যে কেউ 7,000টি HQ গানের সংযোজন এবং তাদের সমস্ত প্রযুক্তিগততা শেষ নোট পর্যন্ত অ্যাক্সেস পায়৷

3. গ্যারেজব্যান্ড

গিটারিস্টদের জন্য iPhone/iPad অ্যাপস

বৈশিষ্ট্য:

  • সামঞ্জস্যতা: iOS 11.0 বা তার পরে। iPhone, iPad, এবং iPod touch এ কাজ করে।
  • খরচ: বিনামূল্যে
  • ডাউনলোড করুন: এখানে

একজন সংগীতশিল্পীর জন্য তাদের নিষ্পত্তিতে একটি সম্পূর্ণ কার্যকরী রেকর্ডিং স্টুডিও থাকার চেয়ে ভাল আর কিছুই নেই। এই কারণে, তারা একটি স্টুডিও বা পুরো ব্যান্ড ভাড়া না করে তাদের ইচ্ছামতো তাদের সঙ্গীত তৈরি করতে পারে। এই অ্যাপে, কেউ কীবোর্ড বাজাতে পারে, গিটারে বিভিন্ন ধরণের বীট তৈরি করতে পারে এবং সেগুলি বন্ধু এবং পরিবারের সাথে একইভাবে ভাগ করতে পারে। এমনকি কেউ iMovie-এর সাহায্যে Facebook এবং YouTube-এর মতো সোশ্যাল মিডিয়া চ্যানেলগুলিতে তাদের চূড়ান্ত পণ্য শেয়ার করতে পারে। কেউ সাউন্ড লাইব্রেরি থেকে তাদের লুপ এবং সাউন্ড প্যাক সহ অতিরিক্ত বিনামূল্যের যন্ত্র ডাউনলোড করতে পারেন। অনেক শৈলী আছে যেখানে কেউ তাদের চূড়ান্ত পণ্য রেকর্ড করতে পারে। যার মধ্যে সবচেয়ে জনপ্রিয় হল রিমিক্স এফএক্স। এটি একটি ডিজে শৈলী সঙ্গীত গুণমান দেয়. অথবা কেউ কেবল তাদের গানের জন্য পেশাদার মিশ্রণ প্রভাব ব্যবহার করতে পারেন। সম্পূর্ণ 34টি ভিন্ন ভাষায় উপলব্ধ, এই অ্যাপটি যেকোনো গিটারিস্টের জন্য আবশ্যক।

4. গিটারটুনা:গিটার, বেস টিউনার

গিটারিস্টদের জন্য iPhone/iPad অ্যাপস

বৈশিষ্ট্য:

  • সামঞ্জস্যতা: iOS 8.0 বা তার পরে। iPhone, iPad, এবং iPod touch এ কাজ করে।
  • খরচ: বিনামূল্যে (অ্যাপ কেনাকাটার রেঞ্জ $3.99 থেকে $12.99 পর্যন্ত)
  • ডাউনলোড করুন: এখানে

কোন গিটারিস্ট সম্ভবত ভাল হতে পারে না যতক্ষণ না এবং যতক্ষণ না তাদের একটি পুরোপুরি সুর করা গিটার থাকে। এই ধরনের পরিস্থিতিতে, এটি টিউন করার জন্য একজনকে কতবার কষ্টার্জিত নগদ অর্থ প্রদান করতে হবে? এই অ্যাপ্লিকেশনটির সাহায্যে কেউ কীভাবে পেশাদারভাবে একটি গিটার সুর করতে হয় তা শিখতে পারেন। একই কারণে এটি 20 মিলিয়ন বার ডাউনলোড হওয়ার একটি স্বতন্ত্র রেকর্ড রয়েছে। এই অ্যাপ্লিকেশনটি অ্যাকোস্টিক গিটার এবং স্ট্রিং ইন্সট্রুমেন্ট যেমন ফিডল, সেলো, বালালাইকা, ম্যান্ডোলিন, বেহালা এবং এমনকি ব্যাঞ্জোতে কাজ করে। এটিতে 100 টিরও বেশি টিউনিং বিকল্প রয়েছে যেগুলি থেকে কেউ বেছে নিতে পারে, যার মধ্যে সহজ টিউনিংয়ের জন্য ভিজ্যুয়াল রেফারেন্স রয়েছে। প্রাথমিকভাবে একটি গিটার টিউনিং অ্যাপ, এটি ব্যবহারকারীদের শেখার জন্য 4টি গানের মৌলিক অফারও করে। তাদের সাথে রয়েছে গিটারের স্বরলিপি বা ট্যাব এবং 6টি কর্ড শেখার গেম। এটি একজনকে কর্ড সম্পর্কে সমস্ত কিছু শিখতে সাহায্য করবে, এটি সুরের পার্থক্য এবং এমনকি তাদের কানের প্রশিক্ষণকে উন্নত করবে। এই সবই এটিকে আইফোনের জন্য সেরা গিটার টিউনার অ্যাপ করে তোলে।

5. গিটার জ্যাম ট্র্যাক - স্কেল প্রশিক্ষক এবং অনুশীলন বন্ধু

গিটারিস্টদের জন্য iPhone/iPad অ্যাপস

বৈশিষ্ট্য:

  • সামঞ্জস্যতা: iOS 7.0 বা তার পরে। iPhone, iPad, এবং iPod touch এ কাজ করে।
  • খরচ: $ 4.99 (অ্যাপ কেনাকাটার রেঞ্জ $ 0.99 থেকে $ 2.99 পর্যন্ত)
  • ডাউনলোড করুন: এখানে

যারা গিটার বাজানোর সময় সত্যিই জ্যাম করতে চান তাদের জন্য এই অ্যাপ্লিকেশনটি অবশ্যই থাকা উচিত কিন্তু হায়, কিভাবে জানি না। প্রথমবারের মতো, যে কেউ এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে, কেউ শিখতে পারে যে গিটার বাজানো কতটা সহজ এবং সহজ। একটি খুব সহজ ব্যবহারযোগ্য ইন্টারফেসের সাহায্যে, কেউ গিটার বাজানোর সবচেয়ে সাধারণ এবং সহজ শৈলী শিখতে পারে। তা ছাড়া, অ্যাপটি গিটারে আঙুল কোথায় রাখতে হবে সে সম্পর্কে ভিজ্যুয়াল সাহায্যে সাহায্য করে। এটি একজন নবীন গিটারিস্ট এবং চূড়ান্ত জ্যামারদের জন্য সেরা অ্যাপ্লিকেশনগুলির মধ্যে একটি। এটি ব্যবহারকারীকে, অ্যাকোস্টিক ব্লুজ, জ্যাজ, রেগে, রক এবং অন্যান্য শৈলীর মধ্যে ব্লুজ অফার করে। আইটিউনস অ্যাপ স্টোর থেকে অতিরিক্ত শৈলী ডাউনলোড করা যেতে পারে।

6. StompBox

গিটারিস্টদের জন্য iPhone/iPad অ্যাপস

বৈশিষ্ট্য:

  • সামঞ্জস্যতা: iOS 7.0 বা তার পরে। আইপ্যাডে কাজ করে।
  • খরচ: $14.99 (অ্যাপ কেনাকাটার রেঞ্জ $1.99 থেকে $2.99 ​​পর্যন্ত)
  • ডাউনলোড করুন: এখানে

এই অ্যাপ্লিকেশনটি একটি ভার্চুয়াল ফুট কন্ট্রোলারের সাথে আসে। সেটা ঠিক! এটির সাহায্যে, কেউ একটি গানের বিভিন্ন প্যারামিটারে তাত্ক্ষণিক অ্যাক্সেস পায়। প্যাডেল অর্জনে জড়িত উচ্চ ব্যয়ের তুলনায়, এটি একটি মূল্যের বিকল্প বলে মনে হচ্ছে। এছাড়াও, কেউ তাদের বিবেচনার ভিত্তিতে প্রভাবগুলি সক্ষম বা অক্ষম করতে এটি ব্যবহার করতে পারে। 16টি ভিন্ন ধরনের ইফেক্ট সহ, এই অ্যাপটি এর ব্যবহারকারীদের মধ্যে একটি দুর্দান্ত হিট। এই অ্যাপটি ব্যবহার করা সহজ এবং এটি একজনকে শেখার দিকে মনোনিবেশ করতে দেয় এবং অ্যাপটির জটিলতা শেখার সময় নষ্ট না করে।

7. ফেন্ডার টিউন – গিটার বেস ইউকে

গিটারিস্টদের জন্য iPhone/iPad অ্যাপস

বৈশিষ্ট্য:

  • সামঞ্জস্যতা: iOS 10.0 বা তার পরে। iPhone, iPad, এবং iPod touch এ কাজ করে।
  • খরচ: বিনামূল্যে (অ্যাপ কেনাকাটার রেঞ্জ $0.99 থেকে $4.99 পর্যন্ত)
  • ডাউনলোড করুন: এখানে

সব পর্যায়ের গিটারিস্টের জন্য কী একটি নিখুঁত অ্যাপ। যারা এটি পেশাদারভাবে বাজাতে পারেন তাদের জন্য এটি নতুনই হোক, এই অ্যাপ্লিকেশনটি অ্যাকোস্টিক গিটার টিউনিং, ইউকুলেল টিউনিং এবং এমনকি বেস গিটার টিউনিং অফার করে। এর প্রো টিউনার বিকল্পটি A=440 Hz নির্ভুলতা প্রদান করে। এটি একটি নিখুঁতভাবে সুর করা যন্ত্র অর্জন করতে ব্যবহারকারীদের ভিজ্যুয়াল সহায়তা প্রদান করে। মিউজিক তৈরির অ্যাপ্লিকেশান অনেক হতে পারে, কিন্তু খুব কমই আছে যারা ভালো মানের মিউজিক তৈরি করার জন্য একজনের যন্ত্রকে উন্নত করতে সাহায্য করে।

সেখানে আপনি এটা লোকেরা আছে! গিটারিস্টদের জন্য সেরা অ্যাপ্লিকেশনগুলির মধ্যে সেরা। এই অ্যাপগুলি সত্যিই সেরা গিটার টিউনার অ্যাপ এবং iOS প্ল্যাটফর্মের গিটার অ্যাপ। আমরা আশা করি তারা আপনাকে ভাল সঙ্গীত তৈরি করতে সাহায্য করবে এবং আপনাকে আপনার বন্ধুদের সাথে মহাকাব্য জ্যাম সেশন করতে দেবে। শান্তি আউট!


  1. আইফোন এবং আইপ্যাডের জন্য সেরা বিনোদন অ্যাপস

  2. আইফোনে পোর্ট্রেট মোডের জন্য সেরা অ্যাপ

  3. আইফোনের জন্য 5টি সেরা বাজেট অ্যাপ

  4. 2022 এর জন্য সেরা আইপ্যাড এবং আইফোন টেলিপ্রম্পটার অ্যাপ