কম্পিউটার

8টি সেরা বোর্ড গেম অ্যাপস iPhone বা iPad এর জন্য

বোর্ড গেমগুলি সময় কাটানোর দুর্দান্ত উপায়, এবং এমন অনেক ক্লাসিক রয়েছে যা আপনি খেলে বড় হয়েছেন। আপনি যদি বাড়ির বাইরে থাকেন, যদিও, যেমন একটি লং ড্রাইভে, আপনি একটি বোর্ড গেম খেলার মত অনুভব করতে পারেন। তবুও প্রকৃত বোর্ড এবং টুকরা উপলব্ধ না থাকলে, মনে হতে পারে আপনি ভাগ্যের বাইরে।

আপনার যদি আপনার আইফোন বা আইপ্যাড থাকে তবে অ্যাপ স্টোরে প্রচুর বোর্ড গেম অ্যাপ রয়েছে যা বিশেষভাবে আপনার পছন্দের বোর্ড গেমগুলিকে অনুকরণ করার জন্য তৈরি করা হয়েছে। আপনি কোন গেমটি খেলতে চান না কেন, সম্ভবত এটির একটি অ্যাপ সংস্করণ উপলব্ধ রয়েছে। আপনি যদি না জানেন যে অ্যাপ স্টোরে কোনটি সেরা, তাহলে এখানে আপনার চেষ্টা করা উচিত এমন কয়েকটির একটি তালিকা রয়েছে।

8টি সেরা বোর্ড গেম অ্যাপস iPhone বা iPad এর জন্য

ডিজিটাল বোর্ড গেম খেলার সর্বোত্তম অংশ হল যে প্রত্যেকে বিভিন্ন স্থানে থাকতে পারে এবং এখনও একসাথে খেলতে পারে!

1. একচেটিয়া

এই ক্লাসিক মানি গেমটি মনোপলি বোর্ড গেম অ্যাপে একটি নতুন জীবন ধারণ করে। আপনি হয় একক প্লেয়ার বা অনলাইন মাল্টিপ্লেয়ার খেলতে পারেন; আপনি আপনার কাছাকাছি অন্যান্য খেলোয়াড়দের মধ্যে আপনার ডিভাইস পাস করতে পারেন, অথবা আপনি বন্ধুদের সাথে অনলাইন খেলতে পারেন.

8টি সেরা বোর্ড গেম অ্যাপস iPhone বা iPad এর জন্য

অ্যাপটি বেশ মসৃণভাবে কাজ করে, যদিও আপনি যদি অনলাইনে কিছু খেলেন তবে আপনি নিশ্চিত করতে চান যে আপনার একটি ভাল ইন্টারনেট সংযোগ আছে বা কিছু হেঁচকি থাকতে পারে। গেমটি সাধারণ মনোপলির মতোই কাজ করে এবং আপনি চাইলে আপনার কাছে কিছু ঘরের নিয়ম যোগ করার বিকল্পও রয়েছে। সামগ্রিকভাবে, আপনি যদি মনোপলির ভক্ত হন তবে এটি একটি দুর্দান্ত অ্যাপ৷

2. স্ক্র্যাবল গো

স্ক্র্যাবল দিয়ে শুরু হওয়া শব্দ গেমগুলির অনেকগুলি কপিক্যাট সংস্করণ রয়েছে, তাহলে কেন কেবল ক্লাসিক সংস্করণটি খেলবেন না? এই গেমটির সাহায্যে, আপনি অ্যাপের অন্যান্য ব্যবহারকারীদের সাথে একসাথে স্ক্র্যাবলের একাধিক গেম খেলতে পারবেন।

8টি সেরা বোর্ড গেম অ্যাপস iPhone বা iPad এর জন্য

এছাড়াও আপনি গেমটি খেলতে পারেন এমন কয়েকটি ভিন্ন উপায় রয়েছে। আপনি অনলাইনে এলোমেলো খেলোয়াড়দের সাথে মিলিত হতে পারেন, বা আপনার সাথে খেলতে অন্য বন্ধুদের আমন্ত্রণ জানাতে পারেন। গেমটি নিজেই বাস্তব জীবনে স্ক্র্যাবলের মতোই। আপনি 7টি অক্ষরের একটি সেট পাবেন এবং বোর্ডে শব্দ তৈরি করার চেষ্টা করছেন। Scrabble GO ব্যতিক্রমীভাবে আসক্ত কারণ আপনি সম্ভবত শীঘ্রই অন্যদের সাথে খেলতে গেম ফুরিয়ে যাবেন না।

3. বাডিস ডাইসের সাথে ইয়াহটজি

Yahtzee গেমের এই সংস্করণ, যেখানে আপনি আপনার মোট যোগ করার জন্য নির্দিষ্ট সংখ্যার সেট পেতে পাশা রোল করেন, অনেক বেশি ঘণ্টা এবং শিস যোগ করে। আপনি অন্যান্য ব্যবহারকারীদের সাথে টুর্নামেন্ট এবং র্যান্ডম গেম খেলতে পারেন, অথবা আপনি ডাইস ওয়ার্ল্ড মোড খেলতে পারেন যেখানে আপনি বিভিন্ন চরিত্রের মাধ্যমে খেলতে পারেন এবং এলাকাগুলি আনলক করতে পারেন।

8টি সেরা বোর্ড গেম অ্যাপস iPhone বা iPad এর জন্য

আপনি Yahtzee-এর ক্লাসিক গেমটি উপভোগ করুন বা গেমটিতে একটি নতুন মোড় নিতে চান, এই অ্যাপটি আপনাকে খেলতে থাকবে। এটি খুব ভাল কাজ করে এবং এটি একটি হ্যাং পেতে বেশ সহজ, বিশেষ করে যেহেতু এই অ্যাপ সংস্করণটি কীভাবে খেলতে হয় তা দেখানোর জন্য টিউটোরিয়াল রয়েছে৷

4. জীবনের খেলা 2

জীবন একটি চমত্কার জনপ্রিয় বোর্ড গেম, তাই এটি একটি অ্যাপ সংস্করণ তৈরি করা বোধগম্য। এছাড়াও একটি প্রথম দ্য গেম অফ লাইফ অ্যাপ রয়েছে, তবে দ্বিতীয়টি গেমটিতে আরও বেশি পছন্দ এবং পরিস্থিতি যুক্ত করে। আপনি শুধুমাত্র আপনার সাধারণ জীবন জগতের পরিবর্তে বিভিন্ন ফ্যান্টাসি জগতেও খেলতে পারেন।

8টি সেরা বোর্ড গেম অ্যাপস iPhone বা iPad এর জন্য

ক্লাসিক মনোপলি অ্যাপের মতো, আপনি একক প্লেয়ার খেলতে পারেন, বন্ধুদের সাথে অনলাইনে, অনলাইন মাল্টিপ্লেয়ার বা আপনার ডিভাইসটি আপনার সাথে থাকা অন্যদের কাছে পাঠাতে পারেন। তবে আপনি সিদ্ধান্ত নিন, গেমটি বাস্তব জীবনের বোর্ড গেমের মতোই কাজ করে। যেহেতু এটি একটি অ্যাপ সংস্করণ, যদিও, প্রতিটি নতুন গেমের সাথে আপনাকে টানতে এবং গেমটিকে আরও আকর্ষণীয় করে তুলতে অনেকগুলি সংযোজন করা হয়েছে৷

5. যুদ্ধজাহাজ

কৌশল গেম ব্যাটলশিপ বছরের পর বছর ধরে জনপ্রিয়, যেখানে আপনি খুঁজে বের করার চেষ্টা করেন যে আপনার প্রতিপক্ষের জাহাজ কোথায় ডুবিয়ে দেবে। ব্যাটলশিপের বোর্ড গেম অ্যাপ সংস্করণ এটি সেট আপ করা এবং শুরু করাকে অনেক সহজ করে তোলে এবং আপনি সাধারণত যা করতেন তার থেকে ভিন্ন উপায়ে খেলার অনুমতি দেয়।

8টি সেরা বোর্ড গেম অ্যাপস iPhone বা iPad এর জন্য

ব্যাটলশিপের অ্যাপ সংস্করণে এমন লক্ষ্য রয়েছে যা আপনি প্রতিবার একটি নতুন গেম খেললে পৌঁছাতে পারবেন, যার ফলে আপনি অ্যাপটিতে ব্যবহার করতে পারবেন। এছাড়াও আপনি গেমটি একক প্লেয়ার, অনলাইনে বা বন্ধুদের সাথে খেলতে পারেন। অ্যাপটি খুব মসৃণভাবে চালিত হয় যাতে আপনি সহজেই ব্যাটলশিপের অনেক গেম এক বসে খেলতে পারেন।

6. ক্লু:দ্য ক্লাসিক মিস্ট্রি গেম

ক্লু হল একটি রহস্যময় খেলা, যেখানে একজন খেলোয়াড় একটি খুন করেছে এবং অন্য সকল খেলোয়াড়কে এটি কারা ছিল, সেইসাথে কোন অস্ত্র ব্যবহার করা হয়েছিল এবং এটি কোন ঘরে ছিল তা বের করতে হবে৷ ক্লুর অ্যাপ সংস্করণ একই কাজ করে এবং আপনি অনলাইনে একক প্লেয়ার বা মাল্টিপ্লেয়ার খেলতে পারেন।

8টি সেরা বোর্ড গেম অ্যাপস iPhone বা iPad এর জন্য

একাধিক ভিন্ন বোর্ড আছে যেগুলো থেকে আপনি খেলতে বেছে নিতে পারেন, যদিও আপনাকে অতিরিক্ত বোর্ড কিনতে হবে। গেমটি বোর্ড গেমের মতো একইভাবে কাজ করে, প্রতিটি খেলোয়াড় অপরাধের প্রকৃতিতে সরানো এবং অনুমান করার জন্য পালা নেয়। অ্যাপের অতিরিক্ত অ্যানিমেটেড প্রভাবগুলি গেমটিকে আরও আকর্ষণীয় এবং মজাদার করে তোলে৷

7. UNO!

যদিও প্রযুক্তিগতভাবে একটি বোর্ড গেম নয়, UNO এখনও একটি ক্লাসিক গেম যা সবাই উপভোগ করে। অন্যান্য ক্লাসিক গেমের মতো, আপনি অ্যাপ স্টোরে এটির জন্য একটি অ্যাপও খুঁজে পেতে পারেন। আপনি চারটি পর্যন্ত অন্য খেলোয়াড়ের সাথে ইউএনও খেলতে পারেন এবং একবার আপনি কয়েকটি গেম খেলে আপনি ক্লাসিক মোড ছাড়া একাধিক মোডে খেলতে পারবেন।

8টি সেরা বোর্ড গেম অ্যাপস iPhone বা iPad এর জন্য

ইউএনও অ্যাপটি গেমটিতে আরও অ্যাকশন যোগ করে তাই এটি খুব দ্রুত গতির এবং আসক্তিযুক্ত। আপনি সম্ভবত এই ক্লাসিক গেমটির অ্যাপ সংস্করণের একাধিক রাউন্ড খেলতে দেখতে পাবেন।

8. দাবা – খেলুন এবং শিখুন

আপনি যদি দাবার অনুরাগী হন তবে গেমটি খেলার জন্য প্রচুর অ্যাপ রয়েছে। তবে এটি উভয়ই সোজা এবং কিছু বৈশিষ্ট্য যুক্ত করে যা দাবা খেলাকে আরও মজাদার করে তোলে। এই অ্যাপের সাহায্যে, আপনি খেলার জন্য বিশ্বজুড়ে অন্যদের সাথে মেলাতে পারেন। গেম বোর্ডটি সহজ এবং আপনি যখন একটি নির্দিষ্ট অংশে ট্যাপ করেন তখন এটি প্রতিটি পদক্ষেপ দেখতে সক্ষম হতে সাহায্য করে।

8টি সেরা বোর্ড গেম অ্যাপস iPhone বা iPad এর জন্য

আপনি যদি দাবা খেলায় একজন শিক্ষানবিস হন, তাহলে কিছু টিপস শিখতে এবং গেমে আরও ভালো হওয়ার জন্য আপনি বোর্ড গেম অ্যাপের মধ্যে কিছু পাঠ নিতে পারেন। এটি সামগ্রিকভাবে একটি দুর্দান্ত অ্যাপ যা দাবাতে আপনার যে স্তরের দক্ষতাই থাকুক না কেন, এবং আপনি নিশ্চিত যে এই অ্যাপটির মাধ্যমে আপনার দক্ষতা আরও তীক্ষ্ণ করবেন এবং এটি করতে মজা পাবেন।

iPhone এবং iPad এর জন্য বোর্ড গেমস

এগুলি অ্যাপ স্টোরের সেরা কিছু বোর্ড গেম অ্যাপ যা আপনাকে মনে করবে আপনি ক্লাসিক গেম খেলছেন। তবুও এগুলির সাথে, আপনাকে বোর্ড স্থাপন বা খেলার জন্য পর্যাপ্ত জায়গা নিয়ে চিন্তা করতে হবে না। এগুলি কিছু সময় কাটাতে বা আপনার সমস্ত বন্ধু এবং পরিবারকে বিনোদন দেওয়ার একটি নিখুঁত উপায়।


  1. আইফোনে পোর্ট্রেট মোডের জন্য সেরা অ্যাপ

  2. আইফোনের জন্য 5টি সেরা বাজেট অ্যাপ

  3. আইফোনের জন্য 10টি সেরা প্যাকেজ ট্র্যাকিং অ্যাপ

  4. 2022 এর জন্য সেরা আইপ্যাড এবং আইফোন টেলিপ্রম্পটার অ্যাপ