কম্পিউটার

আইওএস 12 এ রাতে বিভ্রান্তি রোধ করতে বিজ্ঞপ্তিগুলি কীভাবে বন্ধ করবেন?

আমরা আমাদের স্মার্টফোনের প্রতি এতটাই আসক্ত যে আমাদের চোখ খোলার সাথে সাথে আমরা ফোনের স্ক্রিনের দিকে তাকাই। এটা কোন ব্যাপার কিনা এটা শুধু সময় পরীক্ষা করা. যত তাড়াতাড়ি আপনি স্ক্রিনের দিকে তাকান, আপনি আপনার স্ক্রিনে বার্তাগুলি বন্যা দেখতে পান এবং এটি আপনাকে সেগুলি পরীক্ষা করতে প্রলুব্ধ করে যাতে আপনার ঘুম ভেঙে যায়। কল্পনা করুন যে আপনি রাতে জেগে আছেন, এবং আপনার ফোনের স্ক্রিনের দিকে তাকান যা নোটিফিকেশনে বোমাবর্ষিত। তাদের মধ্যে কিছু হতে পারে মন-বিস্ময়কর ইমেল, আপনার গার্লফ্রেন্ডের কাছ থেকে রাগান্বিত টেক্সট, এবং খুব সৎ হতে, যারা তাদের সাথে মোকাবিলা করতে চায়, ঠিক মাঝরাতে। যাইহোক, এগুলি আপনার শান্ত ঘুমের ব্যাঘাত ঘটাবে এবং আপনার মন কর্টিসল হরমোন নিঃসরণ শুরু করবে এবং এটি সমস্যাগুলি মোকাবেলা করার উপর জোর দেবে৷

এটা কি আপনাকে বিরক্ত করে না? ঠিক আছে, iOS 12 একটি সমাধান নিয়ে আসছে, বেডটাইম মোড৷

এর আগে, আপনি সমস্ত ইনকামিং সতর্কতাগুলিকে সাইলেন্ট করতে ডু নট ডিস্টার্ব মোড চালু করতে পারেন, তবে, বিজ্ঞপ্তিগুলি এখনও স্ক্রিনে জমা থাকবে। Apple iOS 12 থেকে ডু নট ডিস্টার্ব মোড সরিয়ে দেয়নি, তবে এটি ছাড়াও এটি একটি বেডটাইম মোড যুক্ত করেছে। এই মোডটি বিক্ষিপ্ততাকে সর্বনিম্ন রাখবে। চলুন জেনে নিই কিভাবে আইফোনে নোটিফিকেশন বন্ধ করে বিরক্তি কমাতে হয়।

ধাপ-1 কীভাবে "নির্ধারিত" ডোন্ট ডিস্টার্ব সক্ষম করবেন?

বেডটাইম মোড ব্যবহার করতে, আপনাকে বিরক্ত করবে না মোড, নির্ধারিত সেটিং সক্ষম করতে হবে। সেটিং সক্রিয় না হলে, আপনি বেডটাইম মোড দেখতে পাবেন না।

এটি সক্ষম করতে, হোম স্ক্রীন থেকে সেটিংস সনাক্ত করুন, বিরক্ত করবেন না, তারপরে নির্ধারিত, চালু করতে ডানদিকে সুইচটি টগল করুন। এরপর, ফিল্ড থেকে/এ ট্যাপ করুন এবং তারপর আপনাকে শান্ত থাকার সময় সেট আপ করতে বলা হবে,

আইওএস 12 এ রাতে বিভ্রান্তি রোধ করতে বিজ্ঞপ্তিগুলি কীভাবে বন্ধ করবেন?

দ্রষ্টব্য: যখন ডোন্ট ডিস্টার্ব শিডিউল চালু থাকে, তখন আপনার ফোনে কোনো কম্পন বা শব্দ হবে না যখন আপনি আপনার শান্ত থাকার সময় বিজ্ঞপ্তি পাবেন। এছাড়াও আপনি ম্যানুয়ালি ডোন্ট ডিস্টার্ব চালু করতে পারেন এবং বেডটাইম মোড কাজ করবে।

আইওএস 12 এ রাতে বিভ্রান্তি রোধ করতে বিজ্ঞপ্তিগুলি কীভাবে বন্ধ করবেন?

এছাড়াও, বিরক্ত করবেন না মেনু থেকে, আপনি চয়ন করতে পারেন যে আপনার ফোন আনলক থাকা অবস্থায় আপনি একটি শব্দ সহ বিজ্ঞপ্তি পেতে চান এবং এছাড়াও, আপনার পরিচিতি তালিকায় তালিকাভুক্ত বা একই নম্বর থেকে বারবার কল পেলে আপনি বিজ্ঞপ্তি পেতে চান কিনা। নম্বর বাজবে।

ধাপ 2 আইফোনে বিজ্ঞপ্তি বন্ধ করতে বেডটাইম মোড সক্ষম করুন

একবার DND শিডিউল মোড সক্রিয় হলে, আসুন বেডটাইম মোডে চলে যাই। সেটিংস চালু করুন, তারপর "বিরক্ত করবেন না" মেনুতে নেভিগেট করুন, "বেডটাইম মোড" সনাক্ত করুন এবং ডানদিকে সুইচটি টগল করুন। একবার আপনি বেডটাইম মোড সক্ষম করলে এবং আপনি নির্ধারিত DND চান না, তারপর এটির পাশের সুইচটি টগল করুন।

আইওএস 12 এ রাতে বিভ্রান্তি রোধ করতে বিজ্ঞপ্তিগুলি কীভাবে বন্ধ করবেন?

আপনি যদি শিডিউল অক্ষম করে থাকেন, তাহলে আপনি এটি সক্রিয় করতে DND (মুন) আইকনে ট্যাপ করে কন্ট্রোল সেন্টার থেকে বেডটাইম মোড নিযুক্ত করতে পারেন। যদিও, যদি "শিডিউল করা" সক্ষম করা থাকে, তবে বেডটাইম মোড আপনার আগে সেট আপ করা শান্ত সময়ের মধ্যে শুরু হবে।

ধাপ 3 কোনো বিভ্রান্তি ছাড়াই ঘুমান:

আপনার আইফোন ডু নট ডিস্টার্ব মোডে থাকলে, বেডটাইম মোড স্বয়ংক্রিয়ভাবে শুরু হবে। ফলে লক স্ক্রিনের উজ্জ্বলতা ম্লান হয়ে যায়, বিজ্ঞপ্তিগুলির পরিবর্তে, একটি বার্তা স্ক্রিনে প্রতিফলিত হবে, "কল এবং বিজ্ঞপ্তিগুলি নীরব থাকবে।"

যদি নির্ধারিত নীরব সময়গুলি সেট আপ করা হয় এবং সক্ষম করা হয়, তাহলে আইফোনের লক স্ক্রীন শান্ত সময়ের শেষে একটি বার্তা প্রদর্শন করবে যা বর্তমান দিনের পূর্বাভাসিত আবহাওয়া প্রদর্শন করবে। বেডটাইম মোড চালু থাকলে বিজ্ঞপ্তি দেখতে চাইলে, সেগুলি দেখতে বিজ্ঞপ্তি স্ক্রিনে উপরের দিকে সোয়াইপ করুন।

আইওএস 12 এ রাতে বিভ্রান্তি রোধ করতে বিজ্ঞপ্তিগুলি কীভাবে বন্ধ করবেন?

যখন বেডটাইম মোড চালু থাকে তখন যে বিজ্ঞপ্তিগুলি আসে, সেগুলি "শোবার সময়" লেবেলযুক্ত একটি শিরোনামের নীচে আসবে৷ তাছাড়া, DND মোডের সেটিংস বেডটাইম মোডেও প্রযোজ্য হবে। কোনো পরিচিতি কল করলে বা কেউ একাধিকবার কল করলেও আপনি কল বাজানোর অনুমতি দেওয়ার জন্য নির্বাচন করলেও, রিং বেডটাইম মোডে আসবে।

আইওএস 12 এ রাতে বিভ্রান্তি রোধ করতে বিজ্ঞপ্তিগুলি কীভাবে বন্ধ করবেন?

দ্রষ্টব্য: আইফোনের বাম দিকে সাইলেন্ট বোতাম, শুধুমাত্র বিজ্ঞপ্তিগুলিকে মিউট করবে, বেডটাইম মোডে কিক করবে না

সুতরাং, এইভাবে, আপনি বিভ্রান্তি এবং ঝামেলা এড়াতে এবং রাতে শান্তিতে ঘুমাতে বেডটাইম মোডের মাধ্যমে আইফোনে বিজ্ঞপ্তিগুলি বন্ধ করতে পারেন৷


  1. কীভাবে ক্রোম বিজ্ঞপ্তিগুলি বন্ধ করবেন

  2. আইওএস 13-এ ডার্ক মোড কীভাবে চালু করবেন?

  3. আইওএস 11-এ অ্যাপগুলির জন্য ক্রমাগত বিজ্ঞপ্তি কীভাবে চালু করবেন

  4. উইন্ডোজ 11-এ কীভাবে বিজ্ঞপ্তিগুলি বন্ধ করবেন