কম্পিউটার

আশ্চর্যজনক অ্যাপ যা আপনাকে ফোকাসড থাকতে সাহায্য করে

খাবারের অর্ডার দেওয়া থেকে শুরু করে বন্ধুবান্ধব এবং পরিবারের সাথে সংযুক্ত থাকা পর্যন্ত প্রযুক্তি আমাদের দৈনন্দিন জীবনের একটি অবিচ্ছেদ্য অংশ হয়ে উঠেছে। এটা সর্বত্র আছে। তাহলে কেন আমরা আমাদের রেজোলিউশনগুলিতে মনোনিবেশ করতে এটি ব্যবহার করি না? রিপোর্টগুলি দেখায় যে প্রায় 80% জনসংখ্যা ফেব্রুয়ারি শুরু হওয়ার সময় তাদের লক্ষ্যগুলি ভুলে যায়৷

তাই, স্ট্রেস কমিয়ে আপনাকে অনুপ্রাণিত থাকতে সাহায্য করার জন্য আমরা কিছু অ্যাপ তালিকাভুক্ত করছি যা আপনাকে আপনার পরিকল্পনায় লেগে থাকতে সাহায্য করবে।

এই ছোট অ্যাপগুলি আপনাকে আপনার রেজোলিউশন থেকে বিচ্যুত হতে দেবে না। প্রযুক্তির সামান্য সাহায্যে, আপনি সহজেই সাধারণ অজুহাতগুলিকে বাইপাস করতে পারেন যা আপনাকে যা পরিকল্পনা করে তা সম্পাদন করতে দেয় না। সুতরাং, আসুন খনন করে দেখি নিবন্ধটিতে আমাদের জন্য কী রয়েছে।

লক্ষ্য সেট করুন এবং ট্র্যাক করুন

খুশি করুন একটি আশ্চর্যজনক অ্যাপ যা নেতিবাচকতা এবং চাপকে জয় করতে সাহায্য করে, এমন একটি জিনিস যা আজকের সময়ে মোকাবেলা করা কঠিন। এটি মানসিক সুস্থতার যত্ন নেওয়ার জন্য একটি বৈজ্ঞানিকভাবে ডিজাইন করা অ্যাপ। আপনি এটির সাথে আরও এগিয়ে যাওয়ার আগে, আপনার "সুখের স্কোর" জানতে একটি মূল্যায়ন পরীক্ষা নেওয়া হয়। ব্যক্তিকে তার দুঃখ, চাপ, উদ্বেগের অনুভূতি সম্পর্কে সচেতন করা।

পরীক্ষার সময় সংগৃহীত তথ্য অ্যাপ ডেভেলপারদের সুখ বাড়াতে একটি নির্দিষ্ট প্রোগ্রাম ডিজাইন করতে সাহায্য করে। দীর্ঘমেয়াদে সুখ অর্জনের জন্য বিভিন্ন গেম, সরঞ্জাম এবং বৈজ্ঞানিক পদ্ধতি প্রয়োগ করা হয়। একজন ব্যবহারকারীকে শুধুমাত্র ইতিবাচক হতে হবে এবং মনোযোগী হতে হবে।

iOS

এর জন্য অ্যাপ ডাউনলোড করুন

Android এর জন্য অ্যাপ ডাউনলোড করুন

Coach.me একটি সম্পূর্ণরূপে জীবন-পরিবর্তনকারী অ্যাপ যা ফোকাস থাকতে এবং দক্ষতা অর্জন করতে সাহায্য করে। এটিতে একটি অভ্যাস ট্র্যাকার রয়েছে যা বিনামূল্যে এবং অর্থপ্রদানকারী কোচ পরিষেবা যা আপনি আপনার পাশে কোনও বিশেষজ্ঞের সন্ধান করলে বেছে নিতে পারেন। এই আশ্চর্যজনক অ্যাপের মাধ্যমে একটি ক্যারিয়ার গড়ুন, আকারে উঠুন, নতুন দক্ষতা শিখুন। শুধু তাই নয়, আপনি লক্ষ্য নির্ধারণ করতে পারেন, ক্যারিয়ার পরিবর্তন করতে পারেন এবং বিশেষজ্ঞের সাহায্য নিতে পারেন। একটি কোচ এবং কোচিং যা সবসময় আপনার সাথে থাকবে আরও সফল হবে।

iOS

এর জন্য অ্যাপ ডাউনলোড করুন

Android এর জন্য অ্যাপ ডাউনলোড করুন

সামাজিক জ্বর অ্যাপ লক্ষ্য অর্জনকারী অ্যাপে এটি একটি নতুন প্রবেশ এবং এটি আপনাকে বাস্তব জগতের সাথে সংযুক্ত থাকতে সাহায্য করবে। এটি আপনাকে আপনার কাজগুলিকে অগ্রাধিকার দিতে সাহায্য করে এবং আপনি যে সময় বাঁচাতে পারেন সেই বিষয়ে আপনাকে স্মরণ করিয়ে দিয়ে ভুলে যাওয়া আগ্রহগুলি মনে রাখতে সাহায্য করবে৷ এটি একটি দক্ষ সময় ট্র্যাকিং অ্যাপ্লিকেশন যা আপনাকে প্রতিটি অ্যাপের জন্য পৃথকভাবে ফলাফল দেখায়। সময়সীমা সেট করুন এবং যখনই আপনি সময়সীমা অতিক্রম করবেন, এটি আপনাকে অবহিত করবে। এইভাবে আপনি নিজেকে সোশ্যাল মিডিয়া বা অন্যান্য অ্যাপ ব্যবহার করা থেকে বিরত রাখতে পারেন যা বিরক্তিকর। উপরন্তু, এটি স্ক্রিনে রিয়েল-টাইম ট্র্যাকিং সময় দেখাতেও সক্ষম। কিছু স্বাস্থ্য উপকারিতা এটি ব্যবহার করছে কারণ এটি আপনাকে জলের অনুস্মারক, ইয়ারফোনের অত্যধিক ব্যবহার এবং ফোনের পর্দা দেখাবে। এটি সর্বশেষ Android OS-এর জন্যও উপলব্ধ৷

Android এর জন্য অ্যাপ ডাউনলোড করুন

আরও পড়ুন:- আশ্চর্যজনক অ্যাপ যা আপনাকে ফোকাসড থাকতে সাহায্য করে iOS হেলথ অ্যাপের জন্য 6 টি টিপস এবং ট্রিকস...iOS Health অ্যাপ হল অ্যাপলের একটি দুর্দান্ত উদ্যোগ যা চালু করা হয়েছিল আইওএস 8 সহ এবং ধ্রুবক থেকেছে...

অর্থ সাশ্রয়

এটি একটি রেজোলিউশন যা আমাদের মধ্যে বেশিরভাগই প্রতি বছর নেয় কিন্তু তা রাখতে অক্ষম। আমরা এটি গ্রহণ করার প্রথম দিনই এটি ভেঙে যায়। আমরা সবাই অযথা খরচ করতে পছন্দ করি কিন্তু এর মানে এই নয় যে আমাদের সঞ্চয় করা উচিত নয়। এটাকে গুরুত্ব সহকারে নেওয়ার এবং এই নতুন বছরের জন্য সঞ্চয় শুরু করার সময় এসেছে। আসুন আমরা যে প্রতিশ্রুতি দিয়েছি তা পালন করার চেষ্টা করি।

YNAB সবচেয়ে জনপ্রিয় অ্যাপ যা অর্থ সাশ্রয়ের গুরুত্ব এবং কীভাবে তা সংরক্ষণ করতে হয় তা ব্যাখ্যা করে। YNAB এর অর্থ হল ইউ নিড এ বাজেট যার অর্থ ভবিষ্যতের জন্য অর্থ সঞ্চয় করা, আপনার খরচ ট্র্যাক করে, বাজেট তৈরি করা, অগ্রাধিকার দেওয়া, খরচ পরিচালনা করা এবং অপ্রয়োজনীয় খরচ কমানো। এছাড়াও, এটি ফাইন্যান্স বেসিক সম্পর্কে পরামর্শ দেয়। অ্যাপ সম্পর্কে আরও জানতে, আপনি এটির ট্রায়াল সংস্করণ ব্যবহার করে দেখতে পারেন এবং যদি আপনি এটির কাজ করার উপায় পছন্দ করেন তবে আপনি অর্থপ্রদানের সংস্করণে যেতে পারেন৷

iOS

এর জন্য অ্যাপ ডাউনলোড করুন

Android এর জন্য অ্যাপ ডাউনলোড করুন

পুদিনা একটি কেন্দ্রীভূত স্থান যেখানে আপনি সহজেই আপনার সমস্ত ব্যাঙ্ক অ্যাকাউন্ট সংযুক্ত করতে পারেন এবং খরচের হিসাব রাখতে পারেন৷ এর প্রাথমিক কাজ হল গ্রাফ আকারে দেখানো খরচের ট্র্যাক রাখা। এছাড়াও এটি সতর্কতা এবং অনুস্মারক সেট আপ করে ট্র্যাক এবং বিল পরিশোধ করতে সাহায্য করে। এছাড়াও আপনার ক্রেডিট স্কোর চেক করে রাখুন।

iOS

এর জন্য অ্যাপ ডাউনলোড করুন

Android এর জন্য অ্যাপ ডাউনলোড করুন

ফিট থাকুন

এটি এমন একটি জিনিস যা ধাক্কার মতো আসে না কারণ আমরা সবাই ফিট থাকার কথা বলি। কিন্তু এটা স্বপ্নের মতো যে আমরা রাতে দেখেছি এবং সকালে ভুলে গেছি। সুতরাং, এই নতুন বছরে আসুন ওজন হ্রাস, আরও সক্রিয় হওয়া, ভাল ঘুম এবং স্বাস্থ্যকর জিনিস খাওয়ার বিষয়ে চিন্তা করা বন্ধ করার জন্য একটি ব্যতিক্রম তৈরি করি। নীচে তালিকাভুক্ত অ্যাপগুলি থেকে আপনি যে সহায়তা পান তা এই নতুন বছরে আমাদের জীবনে একটি পার্থক্য আনুন:

মাই ফিটনেসপাল একটি সাধারণ ক্যালোরি-গণনা অ্যাপ যা আপনি দিনে যা খান তা ট্র্যাক করা সহজ করে তোলে৷ অ্যাপটিতে খাবারের আইটেমগুলির একটি বিশাল লাইব্রেরি রয়েছে যেখান থেকে আপনি খাবার নির্বাচন করতে পারেন বা এমনকি খাবারের আইটেমের পিছনে বারকোড স্ক্যান করতে পারেন (যদি তালিকায় না থাকে)। স্বাস্থ্যসচেতন ব্যক্তিদের জন্য, এটি ভিটামিন বা পুষ্টির দৈনিক গ্রহণের পরিমাণও গণনা করে যাতে ফিট থাকা, ওজন কমানো এবং সামগ্রিক স্বাস্থ্যের যত্ন নেওয়া সহজ হয়।

Fitnessblender.com এই 2018 স্বাস্থ্য সম্পর্কে গুরুতর? যদি হ্যাঁ, আপনি সঠিক জায়গায় আছেন। এটি একটি বিস্ময়কর অনলাইন গন্তব্য, একটি বিনামূল্যের ওয়েবসাইট যেখানে ব্যায়ামের ভিডিওগুলির একটি দুর্দান্ত সংগ্রহ রয়েছে যা আপনার জন্য কোন এলাকায় ফোকাস করতে চান তা নির্বাচন করা সহজ করে তোলে৷ এছাড়াও, অনলাইন ফিটনেস ব্লেন্ডার সম্প্রদায় আপনাকে আপনার মন্তব্য, প্রশ্ন, টিপস এবং অন্যান্য বিবরণ পোস্ট করতে দেয় যা আপনি অন্যদের সাথে ভাগ করতে চান৷

এগুলি হল সবচেয়ে সাধারণ রেজোলিউশন যা আমরা সকলেই গ্রহণ করি, তবে আরও একটি রয়েছে যা আজকাল সাধারণ হয়ে উঠছে অর্থাৎ পড়া। মানুষ জ্ঞান অর্জনের জন্য পড়ার দিকে ঝুঁকে পড়ছে। সুতরাং, যারা এই সংকল্প নিয়েছেন তাদের জন্য এখানে কিছু অ্যাপ রয়েছে যা আপনাকে আপনার পরিকল্পনা করতে সাহায্য করবে।

আরও পড়ুন:- আশ্চর্যজনক অ্যাপ যা আপনাকে ফোকাসড থাকতে সাহায্য করেAndroidHealth-এর জন্য 10 সেরা স্বাস্থ্য এবং ফিটনেস অ্যাপ জীবনের একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ দিক যা উপেক্ষা করা যায় না। জীবনে অনেক কিছু উপভোগ করার আছে...

কিন্ডল একটি আশ্চর্যজনক অ্যাপ যা আপনাকে একটি বই কিনতে, এটি পড়তে এবং এমনকি এটি ডাউনলোড করতে সহায়তা করে৷ আপনি যেকোনো ডিভাইসে অ্যাপটি ব্যবহার করতে পারেন অথবা বই পড়ার জন্য একটি কিন্ডল ডিভাইস ব্যবহার করতে পারেন।

শ্রবণযোগ্য: একটি বই পড়তে বিরক্ত এবং কিছু আপনার জন্য এটি পড়া আউট করতে চান, কেন চিন্তা যখন শ্রবণীয় এখানে আছে. একটি অদ্ভুত অ্যাপ যা আপনার জন্য দুর্দান্ত বই খুঁজে পায় এবং আপনাকে সেগুলি শুনতে বাধ্য করে, এটির বিনামূল্যে 30 দিনের ট্রায়াল সংস্করণ রয়েছে৷

আপনি নিশ্চয়ই ভাবছেন যে এই ছোট অ্যাপগুলি কীভাবে সাহায্য করতে পারে তবে এটি কেবল সময়ের ব্যাপার। একবার আপনি এগুলি ব্যবহার করলে আপনি দেখতে পাবেন যে তারা আপনার জীবনে কী পার্থক্য আনবে। প্রযুক্তির এই ছোট অংশগুলি প্রযুক্তিগত অগ্রগতির উজ্জ্বল দিক দেখায় যা আমরা আমাদের ভালোর জন্য ব্যবহার করতে পারি।

আরও নতুন প্রযুক্তির আপডেট, কৌশল, সমাধানের জন্য, Facebook, Twitter, Instagram, এবং YouTube-এ WeTheGeek অনুসরণ করুন।


  1. বিনামূল্যে অ্যাপ যা আপনাকে অর্থ উপার্জন করতে সাহায্য করে

  2. শীর্ষ 5টি অ্যাপ যা আপনাকে হাঁটার জন্য অর্থ প্রদান করে

  3. অ্যাপগুলি যা আপনাকে আপনার মানসিক স্বাস্থ্য পরিচালনা করতে সাহায্য করবে

  4. 12 সেরা ডায়েট এবং নিউট্রিশন অ্যাপস