কম্পিউটার

iOS 14.7 কি iOS 14.6 iMessage নিরাপত্তা সমস্যার সমাধান করবে

ইদানীং, iOS 14.6 চালিত অনেক আইফোন ব্যবহারকারী, iMessage ব্যবহার করে তাদের ডিভাইসে স্পাইওয়্যার ইনস্টল করার কথা জানিয়েছেন। যা গুরুত্বপূর্ণ তা হল স্পাইওয়্যারটি কোনও জিনিস ট্যাপ না করেও ইনস্টল হয়ে যায়। এই আচরণটি বিশেষ উদ্বেগের বিষয়, এবং iOS 14.7 রিলিজ হওয়ার সাথে সাথে লোকেরা মনে করে, এই দুর্বলতা সংশোধন করা হবে। কিন্তু এটা কি সত্যি? আইওএস 14.7 জিনিসগুলি প্যাচ করবে? নাকি এটি এমন কিছু যা অ্যাপল মনোযোগ দিচ্ছে না?

এই সমস্ত প্রশ্নের উত্তর পেতে, আমরা কিছু খনন করেছি, এবং আমরা যা পেয়েছি তা এখানে।

কেন iMessage?

সিটিজেন ল্যাবের গবেষক বিল মার্কজাক ফোর্বসকে বলেছেন যে কিছু ক্ষেত্রে অ্যাপলের iOS স্বয়ংক্রিয়ভাবে iMessage এবং সংযুক্তির মধ্যে ডেটা চালায়। এটি ব্যবহারকারীদের ঝুঁকির মধ্যে রাখে কারণ তারা অপরিচিতদের থেকে থাকলেও তারা দৌড়ায়। এই আচরণ পরিবর্তন করার জন্য, তিনি পরামর্শ দেন যে Apple-এর উচিত Facebook-এর মতো কিছু প্রয়োগ করার চেষ্টা করা যেখানে অপরিচিতদের থেকে DMগুলি কিছুটা লুকানো থাকে এবং ডিফল্টভাবে একটি পৃথক প্যানে ফিল্টার করা হয়৷

এই iMessage নিরাপত্তা সমস্যার কারণে কারা সবাই ঝুঁকির মধ্যে রয়েছে?

সরকারি কর্মকর্তা, সাংবাদিক, ধর্মীয় ব্যক্তিত্ব এবং ব্যবসায়িক কর্মকর্তারা লক্ষ্যবস্তুতে রয়েছেন। এর মানে আপনি যদি একজন সাধারণ মানুষ হন, তাহলে আপনি রেহাই পাবেন 😊।

কেন Apple এর দিকে মনোযোগ দিতে হবে?

যদি Apple এই সমস্যাটিকে উপেক্ষা করে থাকে, তাহলে এই ধরনের জিরো-ক্লিক iMessage আক্রমণ অবশ্যই কম পরিশীলিত আক্রমণের দরজা খুলে দেবে৷

iOS 14.7-এ পেগাসাস স্পাইওয়্যার iMessage সমস্যার কি কোনো সমাধান আছে?

না, কিন্তু এর মানে এই নয় যে আপনি পেগাসাস স্পাইওয়্যার এড়িয়ে যেতে পারেন। আপনি যদি আপনার আইফোন হ্যাক হওয়া থেকে আটকাতে চান, তাহলে এখনই iOS 14.7 এ আপডেট করুন।

iOS 14.7 আপডেট করার জন্য একটি সতর্কতা অনুসরণ করে এই নতুন আপডেটে ওয়েবকিট (যে ইঞ্জিনটি Apple-এর Safari ব্রাউজারের পিছনে রয়েছে) এর চারটি ত্রুটির সমাধান অন্তর্ভুক্ত রয়েছে৷

কিভাবে iOS 14.7 এ আপডেট করবেন?

iOS 14.7-এ আপডেট করতে, নিচের ধাপগুলি অনুসরণ করুন:

  1. আইফোন সেটিংসে ট্যাপ করুন
  2. সাধারণ> সফ্টওয়্যার আপডেটে আলতো চাপুন এবং আপনার iOS আপডেট করতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন।

অ্যাপল কেন নিরাপত্তা সংশোধন সম্পর্কে বিশদ শেয়ার করে না?

মনে হচ্ছে যে কোম্পানিটি ব্যবহারকারীদের প্রথমে তাদের ফোন আপডেট করার জন্য অপেক্ষা করতে পছন্দ করে। ব্যবহারকারীদের একটি বড় অংশ iOS আপডেট করলে কোম্পানি একটি বিবৃতি দেয়।

আপনি কি মনে করেন এটি সঠিক অনুশীলন? নাকি এটা পরিবর্তন করা উচিত? মন্তব্য বিভাগে আপনার চিন্তা শেয়ার করুন.

এটি বলা হচ্ছে, এবং iOS আপডেটগুলি এক বা অন্য সমস্যা সহ প্রকাশ করা হচ্ছে, অ্যাপল iOS 15 পাবলিক বিটা প্রকাশ করে। এর মানে কি এখন iOS ব্যবহারকারীদের দুর্দশার অবসান হবে?

আমি সন্দেহ করছি, কেন ভাবছি? এখানে কারণগুলি রয়েছে৷

 iOS 15 বিটা বাগ

আমরা সমস্যাগুলি নিয়ে শুরু করার আগে, আমরা পুনরায় বলতে চাই যে আপনার প্রাথমিক ডিভাইসে কোনো সফ্টওয়্যারের বিটা সংস্করণ ডাউনলোড করবেন না। যেহেতু এটি আপনার ডিভাইসকে ঝুঁকিতে ফেলতে পারে। যাইহোক, যদি আপনার একটি টেস্টিং ডিভাইস থাকে তাহলে চিন্তার কিছু নেই, আপনি এটি আপনার সেকেন্ডারি ডিভাইসে ইনস্টল করতে পারেন।

Apple-এর ডেভেলপার রিলিজ নোট অনুসারে iOS 15-এ আপনি যে সমস্যাগুলি খুঁজে পেতে পারেন তা এখানে রয়েছে৷

1. আমার নেটওয়ার্ক সমস্যা খুঁজুন

যদি ডিভাইসের ভাষা শুধুমাত্র ইংরেজিতে সেট করা থাকে তাহলে আপনি দেখতে পাবেন আমার নেটওয়ার্ক সক্রিয় আছে। উপরন্তু, iOS 15 বিটাতে, অ্যাপল ঘড়ি এবং ইন্টেল-ভিত্তিক ম্যাকের জন্য যখন বামদিকে কাজ করে না তখন বিজ্ঞপ্তি দিন।

2. ফাইন্ডার অপ্রতিক্রিয়াশীল

আপনি যদি চিত্রগুলি পুনরুদ্ধারের মাধ্যমে iOS 15 পাবলিক বিটা ইনস্টল করেন, তাহলে ফাইন্ডার কাজ নাও করতে পারে। এই সমস্যার সম্মুখীন হওয়া এড়াতে, অ্যাপলের বিটা সফ্টওয়্যার ডাউনলোড পৃষ্ঠা থেকে ডিভাইস সমর্থন ইনস্টল করুন।

3. নতুন উইন্ডোতে খুলুন

যখন আপনি একটি নতুন উইন্ডোতে একটি ফাইল খুলতে চান, তখন ফাইলটি কখনও কখনও অপ্রত্যাশিতভাবে বন্ধ হয়ে যায়৷

4. ক্যামেরা সমস্যা

ক্যামেরা অ্যাপে লাইভ টেক্সট অনুপলব্ধ এবং যখন আইফোন লো পাওয়ার বা প্যানোরামা মোডে চলে তখন এটি অপ্রত্যাশিত ফলাফল দেয়।

5. হোম স্ক্রীন উইজেট সমস্যা

সর্বজনীন বিটাতে, যখন উইজেট গ্যালারিতে একটি বিভাগ নির্বাচন করা হয়, অ্যাপল কিছু সমস্যা যেমন ভুল বিভাগ উপস্থিতি, হোম স্ক্রীন ছেড়ে দেওয়া এবং আরও অনেক কিছু উল্লেখ করে৷

6. CarPlay সংযোগ

যখন SharePlay সেশনে স্ক্রীন শেয়ার করা হয়, তখন CarPlay-এর সাথে ফোনের সংযোগ ব্যর্থ হয়। অ্যাপলের পরামর্শ অনুযায়ী এর সমাধান হল ফোন কানেক্ট করার আগে স্ক্রিন শেয়ারিং বন্ধ করা।

র্যাপ আপ

সত্যি বলতে কি, এই সমস্ত বিষয় সম্পর্কে জানার পর আমি কিছুটা চাপে আছি। অ্যাপল যেহেতু iOS 14.7 প্রকাশ করেছে, আমি ঠিক ছিলাম এখন iMessages-এর সাথে স্পাইওয়্যার সমস্যা ঠিক করা হবে, কিন্তু তা হয়নি। তারপরে পাবলিক বিটা iOS 15 এর ঘোষণা এসেছিল, এবং আমি ঠিক ছিলাম এখন বিষয়গুলি নিষ্পত্তি করা হবে। কিন্তু আমার দুর্ভাগ্য মনে হচ্ছে অ্যাপল এখন শুধু এমন আপডেট শেয়ার করতে যাচ্ছে যেগুলোর নিরাপত্তা বা বৈশিষ্ট্যের সাথে সম্পর্কিত কিছু বা অন্য সমস্যা আছে। যদি তাই হয়, তাহলে আমরা কীভাবে অ্যাপলকে বিশ্বাস করব? আপনি কি মনে করেন যে নিরাপত্তার ক্ষেত্রে আমরা অ্যাপল পণ্যগুলিতে বিশ্বাস করতে পারি, নাকি আমাদের নিজেদের জিনিসগুলিতে মনোযোগ দিতে হবে? মন্তব্য বিভাগে একই বিষয়ে আপনার চিন্তাভাবনা এবং মতামত শেয়ার করুন।

আমরা তোমার কথা শুনতে পছন্দ করি. iOS 15 বিটা এবং অন্যান্য আপডেট সম্পর্কে আরও জানতে সংযুক্ত থাকুন এবং এই পৃষ্ঠাটি বুকমার্ক করুন।


  1. Windows 10 এ Windows Firewall সমস্যার সমাধান করুন

  2. iOS 11.2:Apple Pay Cash কিভাবে সেট আপ করবেন

  3. Apple iOS 13.4.1 এবং iPadOS 13.4.1

  4. আইপ্যাড এবং আইফোনে iMessage ঠিক করার জন্য হ্যাকস