কম্পিউটার

Apple iOS 13.4.1 এবং iPadOS 13.4.1

প্রকাশ করে

গত মাসে Apple iOS 13.4 রোল আউট করেছে এবং এখন কোম্পানিটি iOS 13.4.1 এবং iPadOS 13.4.1 ঘোষণা করেছে। এই একটা রসিকতা? কেন অ্যাপল এত দ্রুত আপডেট প্রকাশ করছে?

এছাড়াও, আমরা 13.4.5 এর একটি বিটা পরীক্ষার কথা শুনেছি। এটা কিসের জন্য? কোম্পানি কি অন্য কিছু পরিকল্পনা করছে?

প্রথমেই আসুন বুঝতে পারি এটি হল বাগ ফিক্সিং আপডেট এবং এর অফার করার জন্য অনেক কিছু রয়েছে৷

আপডেট কি এবং ব্যবহারকারীরা কি পাবেন?

একটি অফিসিয়াল বিল্ড নম্বর #17E262 সহ, মোট আপডেটের আকার 4.82 GB (আমরা 13.4 থেকে 13.4.1 তে স্যুইচ করছি বিবেচনা করে একটি বেশ বড়) ফার্মওয়্যার 1.05.28, Apple 13.4.1 প্রকাশ করেছে৷

এই নতুন আপডেটটি বাগ ফিক্সিং, পারফরম্যান্সের উন্নতি এবং নিরাপত্তা উন্নত করার উপর ফোকাস করে৷

আইওএস 13.4 চালিত ব্যবহারকারীদের মুখোমুখি হওয়া ফেসটাইম কল সমস্যাগুলি সমাধান করা প্রধান ফোকাস। যে ব্যবহারকারীরা iOS 9.3.6 এবং তার আগের বা OS X EI Capitan 10.11.6 এবং তার আগের ব্যবহার করছেন তারা ফেসটাইম কলে অংশগ্রহণ করতে পারবেন না এবং এর বিপরীতে iOS যেকোনও একটি চালাতে পারবেন।
Apple iOS 13.4.1 এবং iPadOS 13.4.1এটি ছাড়াও অন্যান্য বড় পরিবর্তনগুলিও রয়েছে:

iOS এবং iPad উভয়ের জন্য ব্লুটুথ বাগ সমাধান করা হয়েছে . সমস্যাটি সেটিংস অ্যাপের সাথে ছিল যেখানে, আপনি যদি দ্রুত অ্যাকশন তৈরি করতে ব্লুটুথ নির্বাচন করতে চান তবে আপনি পারবেন না। কিন্তু একবার আপনার 13.4.1 হয়ে গেলে সবকিছু নিখুঁতভাবে কাজ করবে।

iPadOS 13.4.1 ফ্ল্যাশলাইট সমস্যা সমাধান করা হয়েছে৷ চতুর্থ প্রজন্মের 12.9 ইঞ্চি এবং দ্বিতীয় প্রজন্মের 11-ইঞ্চি আইপ্যাড প্রো ব্যবহারকারীরা যখন কন্ট্রোল সেন্টারে বা লক স্ক্রিনে ফ্ল্যাশলাইট বোতামে ট্যাপ করেন, তখন তারা কিছুই পান না। 13.4.1 দিয়ে এই সমস্যাটি এখন ঠিক করা হয়েছে।

উন্নত মাউস সমর্থন

VPN দুর্বলতার জন্য একটি সমাধান, এর মানে হল আপনি এখন আপনার অনলাইন ব্রাউজিং এবং ডেটা সুরক্ষিত করতে VPN অ্যাপ ব্যবহার করতে পারেন৷

যখন 13.4.5 এর জন্য বিটা টেস্টিং প্রক্রিয়াধীন থাকে তখন কেন iOS 13.4.1 প্রকাশ করবেন?

সত্যি কথা বলতে, iOS 13.4.1 একটি বড় আপডেটের মত দেখাচ্ছে না। এটি দেখতে অনেকটা বাগ ফিক্সিং এবং নিরাপত্তা আপডেটের মতো। যদিও এই আপডেটটি পুশ করার কোন প্রয়োজন ছিল না কারণ 13.4.5 পরীক্ষা চলছে। তবে মনে হচ্ছে বাগগুলি ঠিক করতে এবং অ্যাপল ডিভাইসগুলিকে ভাল অবস্থায় রাখতে আরও কিছু সময় লাগবে। কোম্পানি এই আপডেট প্রকাশ করেছে৷

আপনি 13.4.5 আপডেটে বড় পরিবর্তন দেখতে পাবেন।

কিভাবে আপডেট ডাউনলোড করবেন?

সেটিংস অ্যাপ> সাধারণ> সফ্টওয়্যার আপডেট> ইনস্টলে গিয়ে। আইফোন এবং আইপ্যাড ব্যবহারকারী উভয়ই ম্যানুয়ালি আপডেট পেতে পারেন।

যাদের স্বয়ংক্রিয় আপডেট সক্রিয় আছে তারা ইনস্টল করার জন্য প্রস্তুত একটি আপডেট সম্পর্কে একটি বিজ্ঞপ্তি পাবেন৷

অ্যাপল কি এই সপ্তাহে তার পণ্যগুলিতে অন্য পরিবর্তন করেছে?

iOS 13.4.1 এবং iPadOS 13.4.1 আপডেট প্রকাশ করার পাশাপাশি কোম্পানি তার মানচিত্র আপডেট করেছে। বাড়িতে থাকা লোকেদের সাহায্য করার জন্য এটি করা হয়। আপডেটটি অনুসন্ধানের শীর্ষে মুদি দোকান দেখাবে এবং একটি খাদ্য বিতরণ বিভাগও যোগ করা হয়েছে৷

আমার জন্য, এই আপডেটটি সহায়ক কারণ এখন আমি সহজেই ফেসটাইম কল করতে পারি। আমাকে আর ফেসটাইম সমস্যা নিয়ে লড়াই করার দরকার নেই। আপনি কি মনে করেন? আপনি কি iOS 13.4.1 আপডেটে অন্য কোন পরিবর্তন লক্ষ্য করেছেন?

মন্তব্য বিভাগে আমাদের জানান বা আমাদের সামাজিক পৃষ্ঠায় আমাদের একটি মন্তব্য করতে পারেন।


  1. iOS 11.3 :অ্যাপল ব্যবহারকারীদের জন্য প্রধান আপডেট প্রকাশ করেছে

  2. কীভাবে iOS 13 এবং WatchOS 6-এ সাইকেল ট্র্যাকিং সেট আপ এবং ব্যবহার করবেন?

  3. Apple iOS 13.5 প্রকাশ করে – এখানে আপনার যা জানা দরকার তা হল

  4. আমি iOS 12.4 ডাউনলোড করার পরে আমার ভিডিও এবং ফটোগুলি কোথায় গেল?