কম্পিউটার

আইফোন টাচস্ক্রিন কাজ করছে না? এখানে সমাধান আছে!

আমরা পরিস্থিতি কল্পনা করতে পারি যখন আপনি আপনার রিং করা ফোনটি তুলে নেন, এটি স্লাইড করেন এবং এটি সাড়া দেয় না। এটা অবশ্যই আপনার গিয়ার নাকাল করতে পারেন! এখন আপনি একটি পরিচিতি অনুসন্ধান করার জন্য বা একটি WhatsApp বার্তা পড়ার জন্য এটি আনলক করার চেষ্টা করছেন এবং iPhone টাচস্ক্রিন স্পর্শে সাড়া দিচ্ছে না, এটি সম্ভবত কিছু সংশোধনের প্রয়োজন৷

এই সমস্যাগুলি সফ্টওয়্যার সম্পর্কিত, স্ক্রীন ক্রুড, স্ক্রীনের ক্ষতি বা সমস্যাযুক্ত ফোন সহ অনেক কারণে হতে পারে। কিন্তু বাড়িতে কিছু দ্রুত সমাধান অনেকাংশে কাজ করতে পারে। তাহলে আইফোন টাচস্ক্রিনের জন্য এই ফিক্সগুলি কী কাজ করছে না? আচ্ছা, স্ক্রল করতে থাকুন!

আইফোন টাচস্ক্রিন কাজ করছে না?

1. আপনার আঙ্গুল এবং পর্দা পরিষ্কার কিনা তা পরীক্ষা করুন

আমরা বুঝতে পারি না যে কিছু কণা বা তাদের অবশিষ্টাংশ স্ক্রিনে স্থির হয়ে যায় এবং স্পর্শ প্রতিক্রিয়াকে বাধা দেয়। এই কণাগুলি তেল, তরল, আর্দ্রতা, খাদ্য ভূত্বক বা অন্য কিছু হতে পারে। একইভাবে, আপনার আঙুলেও এমন বিদেশী উপাদান থাকতে পারে যা iPhone স্ক্রীনকে প্রতিক্রিয়াহীন করে তোলে।

তাই আপনাকে যা করতে হবে তা হল একটি সুতির কাপড় ব্যবহার করে পর্দা মুছা দিয়ে। যদি তেলের প্যাচগুলি এখনও দৃশ্যমান হয় তবে একটি স্যাঁতসেঁতে কাপড় ব্যবহার করার চেষ্টা করুন। তাছাড়া, লকটি স্লাইড করার আগে আপনার হাত ধুয়ে নিন এবং সঠিকভাবে শুকিয়ে নিন।

কিছু ক্ষেত্রে, পুরু পর্দা রক্ষাকারী একটি বাধা হয়ে ওঠে। ভাল করে এটিকে সরিয়ে দিন এবং সমস্যা সমাধানে প্রয়োগ করুন৷ ত্রুটি।

2. 3D স্পর্শ সংবেদনশীলতা পুনরায় পরীক্ষা করুন

আপনি যখন আপনার iPhone স্ক্রীন ঠিক করতে ইচ্ছুক হন, তখন 3D স্পর্শ সংবেদনশীলতা সামঞ্জস্য করা ভাল৷

এর জন্য, সেটিংস> সাধারণ> অ্যাক্সেসিবিলিটি> 3D টাচ> টগল অন/অফ 3D টাচ এ পৌঁছান এবং হালকা থেকে ফার্মের মধ্যে সংবেদনশীলতা সামঞ্জস্য করুন।

আইফোন টাচস্ক্রিন কাজ করছে না? এখানে সমাধান আছে!

তাদের প্রত্যেকের জন্য, প্রতিক্রিয়াগুলি পরীক্ষা করুন এবং অবশেষে আপনার জন্য কাজ করে এমন একটিতে স্থির করুন৷

3. হার্ড-রিবুটিং প্রয়োগ করুন

হ্যাঁ, যখন আইফোন টাচস্ক্রিন কাজ করছে না তখন আপনি কেবল ফোনটি পুনরায় চালু করতে পারেন। কিন্তু হার্ড-রিবুটিং আরও কার্যকর বলে পরিচিত এবং আইফোনকে আরও ভালভাবে কাজ করতে বাধ্য করে৷

এটা কিভাবে প্রয়োগ করবেন? অ্যাপল লোগো স্ক্রিনে প্রদর্শিত না হওয়া পর্যন্ত ভলিউম ডাউন বোতাম + পাওয়ার বোতাম কয়েক সেকেন্ডের জন্য ধরে রাখুন।

আপনি যদি iPhone 6S বা তার বেশি পুরনো বহন করেন, তাহলে অ্যাপল লোগো স্ক্রিনে না আসা পর্যন্ত হোম + পাওয়ার বোতামে ক্লিক করুন।

যদি কোনো সফ্টওয়্যার হিমায়িত হয়ে থাকে বা একটি ছোটখাট বাগ প্রবাহে চুলকানি করে থাকে, তাহলে আইফোনের টাচ স্ক্রিন অবশ্যই কাজ শুরু করবে৷

4. আইফোনে জায়গা খালি করুন

কোন স্থান অবশিষ্ট না থাকলে জিনিসগুলি জট পাকিয়ে যেতে পারে এবং iPhone স্ক্রীন আপনার স্পর্শে সাড়া নাও দিতে পারে। আপনি পরিস্থিতি পরীক্ষা করতে চাইলে, সেটিংস> সাধারণ> iPhone স্টোরেজ-এ যান .

আইফোন টাচস্ক্রিন কাজ করছে না? এখানে সমাধান আছে!

আপনি সময়ে সময়ে অব্যবহৃত অ্যাপগুলিকে নিজের দ্বারা মুছে ফেলতে থাকবেন কারণ এটি কেবল ভবিষ্যতের জন্য স্থান দেয় না বরং পুরানো বাগ বা প্রতিক্রিয়াহীনতাকেও মেরে ফেলে। আইফোন স্ক্রিন ঠিক করার পাশাপাশি মসৃণ কাজ করার জন্য এটি অত্যন্ত প্রয়োজনীয়৷

5. আপনার আইফোন রিসেট করুন

এটি সুপরিচিত যে রিসেট করা আপনার ফোন থেকে সবকিছু মুছে ফেলবে, তাই সিস্টওয়েক রাইট ব্যাকআপ ব্যবহার করে আগে ব্যাকআপ নেওয়া ভাল . নতুন পোস্ট রিসেট করা সবকিছু শুরু করুন এবং এটি সম্ভবত কাজ শুরু করবে।

আজই সাইন আপ করুন এবং 100MB বিনামূল্যে পান!

আইফোন টাচস্ক্রিন কাজ করছে না? এখানে সমাধান আছে!

আইফোন টাচস্ক্রিন কাজ করছে না? এখানে সমাধান আছে!

আইফোন টাচস্ক্রিন কাজ করছে না? এখানে সমাধান আছে!

এর পরে, সেটিংস> সাধারণ> রিসেট> সমস্ত সামগ্রী এবং সেটিংস মুছুন এ যান .

আইফোন স্ক্রীন এখনও সাড়া দিচ্ছে না?

আপনি হয়ত উপরে উল্লিখিত প্রতিটি পদক্ষেপ চেষ্টা করেছেন, তবুও অজানা কারণে স্ক্রীনটি আপনাকে একটি ফাঁকা চেহারা দিচ্ছে?

ঠিক আছে, যদি আপনার আইফোন স্ক্রিন প্রতিক্রিয়াশীল না হয়, তাহলে আতঙ্কিত হবেন না! কাছাকাছি Apple মেরামতের দোকানে যান বা Apple সহায়তা এর সাথে যোগাযোগ করুন৷ . যদিও ফোন রিবুট করলে সাধারণত টাচস্ক্রিন সংক্রান্ত ছোটখাটো সমস্যা মেরামত হয় কিন্তু একটি বড় ভাঙ্গন বা হার্ডওয়্যার সমস্যার সমাধান নাও হতে পারে।

নীচের মন্তব্য বিভাগে কোন পদ্ধতিটি আপনার জন্য কাজ করেছে তাও আমরা জানতে চাই। আমাদের জানান এবং আমাদের Facebook-এ লাইক ও সাবস্ক্রাইব করতে ভুলবেন না এবং YouTube পৃষ্ঠা।


  1. আইফোন স্পিকার কাজ করছে না? চেষ্টা করার জন্য 5টি সমাধান

  2. 9 আইফোন ফ্ল্যাশলাইট যখন কাজ করে না তখন সংশোধন করে

  3. ম্যাকবুক সাউন্ড কাজ করছে না? এখানে সমাধান আছে!

  4. আইফোন ক্যামেরা কাজ করছে না:সাধারণ সমাধান