কম্পিউটার

একটি Apple ক্রেডিট কার্ড পর্যালোচনা:এটি কি একটি ভাল চুক্তি?

অ্যাপল একটি ক্রেডিট কার্ড তৈরি করেছে। যারা প্রধানত অ্যাপলকে কম্পিউটার (বা ফোন) কোম্পানি হিসাবে মনে করেন তাদের জন্য এটি একটি আশ্চর্য হতে পারে। যাইহোক, অ্যাপল তেমন একটি প্রযুক্তি সংস্থা নয় কারণ এটি এমন একটি ব্র্যান্ড যা জিনিসগুলি দেখতে, অনুভব করা এবং কাজ করার বিষয়ে একটি নির্দিষ্ট দৃষ্টিভঙ্গি বিক্রি করে। সুতরাং, নীতিগতভাবে, একটি অ্যাপল ক্রেডিট কার্ড এতটা অদ্ভুত নয়। অ্যাপল বিশ্বাস করে যে তারা ঐতিহ্যগত ক্রেডিট কার্ডটি নতুন করে উদ্ভাবন করেছে কিন্তু বাস্তব জীবনে কি এটি একটি ভাল চুক্তি?

অ্যাপল ক্রেডিট কার্ড কাগজে কী অফার করে তা আমরা কঠোরভাবে দেখেছি এবং রেডডিট এবং সোশ্যাল মিডিয়ার মতো সাইটগুলিকে খুঁজে বের করেছি যাতে লোকেরা এই টাইটানিয়াম কার্ড ব্যবহার করে প্রতিদিনের সমস্যাগুলির জন্য অনুভব করে।

একটি Apple ক্রেডিট কার্ড পর্যালোচনা:এটি কি একটি ভাল চুক্তি?

তাই আপনি যদি Apple থেকে চকচকে নতুন (কার্ড-আকৃতির) জিনিসটি পেতে প্রলুব্ধ হন, তাহলে আপনি কী করছেন তা নিশ্চিত করতে প্রথমে এটি পড়ুন।

অ্যাপল ক্রেডিট কার্ড:ডিল কি?

কেন কেউ প্রতিষ্ঠিত ব্যাংকিং প্রতিষ্ঠানের একটি ঐতিহ্যবাহী কার্ডের পরিবর্তে একটি অ্যাপল ক্রেডিট কার্ড পেতে চান? অ্যাপল ক্রেডিট কার্ড টেবিলে এনেছে এমন কয়েকটি মূল মূল্য প্রস্তাব যা নিম্নোক্তভাবে সংক্ষিপ্ত করা যেতে পারে:

  • আইফোনে সম্পূর্ণ একীকরণ এবং নির্ভরতা
  • অ্যাপল পে-এর সাথে ইন্টিগ্রেশন
  • পেমেন্ট এবং সুদের জন্য পরিষ্কার এবং স্বজ্ঞাত ড্যাশবোর্ড
  • খুব অনুকূল সুদের হার (যদি আপনি পেতে পারেন)
  • ক্যাশব্যাক (অ্যাপল এবং অংশীদারদের জন্য উচ্চ হার সহ)
  • অ্যাপল ডিভাইসে সুদ-মুক্ত শর্তাবলী
একটি Apple ক্রেডিট কার্ড পর্যালোচনা:এটি কি একটি ভাল চুক্তি?

তা ছাড়া, শারীরিক কার্ড নিজেই একটি সাধারণ অ্যাপল প্রকৌশলের অংশ। মিনিমালিস্ট এবং টাইটানিয়াম থেকে তৈরি, কার্ডটি কখনো নষ্ট হওয়ার সম্ভাবনা নেই। যাইহোক, এই নিবন্ধে, আমরা শারীরিক কার্ডের বিষয়ে চিন্তা করি না, বরং সামগ্রিকভাবে চুক্তি। তাই আসুন এই মান প্রস্তাবগুলিকে আরও বিশদে আলোচনা করি।

আইফোন ইন্টিগ্রেশন (ভাল বা খারাপের জন্য)

অ্যাপল ক্রেডিট কার্ডের একটি অনন্য দিক হল আইফোনের উপর নির্ভরতা। আপনার আইফোন না থাকলে, আপনি অ্যাপল ক্রেডিট কার্ড পেতে পারবেন না।

একটি Apple ক্রেডিট কার্ড পর্যালোচনা:এটি কি একটি ভাল চুক্তি?

কার্ড নিজেই একটি ডিজিটাল ওয়ালেট সিস্টেমের একটি এক্সটেনশন যা আপনার ফোনে বিদ্যমান। এটিতে কোনও ক্রেডিট কার্ড নম্বর নেই এবং কার্যত ফাঁকা। অ্যাপল পে উপলব্ধ না হলে শারীরিক কার্ডটি আপনাকে অর্থ প্রদানের একটি উপায় দেয়। এর মানে হল 2% এর পরিবর্তে 1% ক্যাশ ব্যাক। অবশ্যই, টাইটানিয়াম কার্ডটি চমত্কার এবং দুর্দান্ত, তবে এটি মোটেই বিন্দু নয়৷

অ্যাপল ক্রেডিট কার্ডের সুদের সুবিধা

অ্যাপল বলে যে তাদের কার্ডটি আলাদা কারণ এটি আপনাকে কম সুদ দিতে উৎসাহিত করে। এটি কিছুটা বিপরীতমুখী বলে মনে হচ্ছে কারণ ক্রেডিট কার্ড কোম্পানিগুলি আপনার ধার করা ক্রেডিটের সুদ থেকে অর্থ উপার্জন করে।

আপনার বকেয়া ব্যালেন্সের সুদ এড়াতে কখন এবং কীভাবে অর্থ প্রদান করতে হবে তা দেখানোর জন্য Apple তার পথের বাইরে চলে গেছে। এছাড়াও আপনি শুধুমাত্র ব্যালেন্সের অংশের জন্য অর্থপ্রদান করবেন যা আপনি অর্থপ্রদান না করার জন্য নির্বাচন করেন। এটি বেশিরভাগ ক্রেডিট কার্ড কীভাবে কাজ করে তার থেকে আলাদা নয়। আপনি যদি ক্রেডিট কার্ড থেকে অল্প সময়ের জন্য টাকা ধার নেন এবং একটি নির্দিষ্ট সময়সীমার মধ্যে তা ফেরত দেন তাহলে আপনি কোনো সুদ পাবেন না।

একটি Apple ক্রেডিট কার্ড পর্যালোচনা:এটি কি একটি ভাল চুক্তি?

এখানে প্রধান পার্থক্য হল অ্যাপল আপনাকে সেই সংখ্যাগুলি দেখায় যা আপনাকে দৃষ্টির আড়ালে রাখার পরিবর্তে সুদের অর্থপ্রদান কমিয়ে দিতে দেয়৷

অ্যাপল ক্রেডিট কার্ডটি সুদের গণনা কতটা স্বচ্ছ করে তার চেয়েও বেশি কিছুর জন্য উল্লেখযোগ্য। অ্যাপল একটি ক্যাশব্যাক ক্রেডিট কার্ডের জন্য বাজারে সর্বনিম্ন সুদের কিছু অফার করছে।

যদিও আপনার সম্ভাব্য সুদের হার সামগ্রিকভাবে বেশ কম, আপনি সম্ভাব্য সর্বনিম্ন সুদের হারের কতটা কাছাকাছি যাবেন তা নির্ভর করবে আপনার ক্রেডিট রেটিং এবং অ্যাপল কার্ডের সীমা এবং সুদের হার নির্ধারণ করতে যে অ্যালগরিদম ব্যবহার করে তার উপর।

ক্যাশব্যাক পুরস্কার

ক্যাশব্যাক পুরষ্কারের কথা বলতে গেলে, অ্যাপলের জায়গায় একটি ভারসাম্যহীন সমাধান রয়েছে। আপনি Apple পণ্য কিনলে বা অংশীদারদের কাছ থেকে Apple Pay কেনাকাটা করলে, ক্যাশব্যাক পুরষ্কারগুলি যথেষ্ট। আপনি যদি এই অংশীদার নেটওয়ার্কের বাইরে জিনিসগুলি কেনেন, সেখানে এমন কার্ড রয়েছে যা গড়ে আরও ভাল রিটার্ন দেয়।

একটি Apple ক্রেডিট কার্ড পর্যালোচনা:এটি কি একটি ভাল চুক্তি?

তাই Apple ক্রেডিট কার্ডটি একটি ভাল চুক্তি কিনা তা দৃঢ়ভাবে নির্ভর করে আপনি একজন ঘন ঘন Apple গ্রাহক, নিয়মিত Apple Pay ব্যবহার করেন বা খুচরা বিক্রেতাদের কাছ থেকে কেনাকাটা করেন যারা তাদের অংশীদার নেটওয়ার্কের অংশ।

অ্যাপল গ্যাজেট সুবিধা

আমরা যদি সৎ হই, তবে অ্যাপল সম্ভবত তাদের ক্রেডিট কার্ড নিয়ে আসার প্রধান কারণগুলির মধ্যে একটি হল যাতে তারা মানুষের কাছে আরও বেশি অ্যাপল জিনিস বিক্রি করতে পারে। যেহেতু কার্ডটি পেতে আপনার একটি আইফোনের মালিক হতে হবে, শুধুমাত্র যারা ইতিমধ্যে তাদের ইকোসিস্টেমে আছেন তারাই যোগ্য হবেন।

একটি Apple ক্রেডিট কার্ড পর্যালোচনা:এটি কি একটি ভাল চুক্তি?

অ্যাপল আপনাকে তাদের কার্ড ব্যবহার করে অ্যাপল পণ্য বিক্রি করার অফার দেয় কোন আগ্রহ ছাড়াই। অন্য কথায়, আপনি আপনার Apple গ্যাজেটগুলি নগদ মূল্যে পাচ্ছেন, তবে একটি অর্থপ্রদানের পরিকল্পনায়৷ সমস্ত পণ্য যোগ্য নয় এবং সর্বোচ্চ পরিশোধের সময়কাল পরিবর্তিত হয়, 24 মাস সবচেয়ে দীর্ঘ সম্ভব।

The Goldman Sachs সংযোগ

যদিও কার্ডটি সাহসীভাবে আইকনিক অ্যাপল লোগো দিয়ে সংলগ্ন করা হয়েছে, আপনি সম্ভবত এটি শুনে অবাক হবেন না যে অ্যাপল একটি সম্পূর্ণ স্বাধীন আর্থিক প্রতিষ্ঠান হয়ে ওঠেনি। তাদের কার্ডটি গোল্ডম্যান শ্যাক্স দ্বারা সমর্থিত।

একটি Apple ক্রেডিট কার্ড পর্যালোচনা:এটি কি একটি ভাল চুক্তি?

যদিও এই পদক্ষেপের সাথে নীতিগতভাবে কিছু ভুল নেই, যে কেউ তাদের কার্ডের জন্য আবেদন করার কথা বিবেচনা করছেন তাদের জানা উচিত তারা কার সাথে ব্যবসা করছে। সুদের হার নির্ধারণের ক্ষেত্রে গোপনীয়তার উদ্বেগ এবং অ্যালগরিদমগুলির দ্বারা বৈষম্যের সম্ভাব্য সমস্যাগুলি উত্থাপন করার গল্পগুলি মিডিয়াতে রয়েছে৷

Goldman Sachs যেভাবে ব্যবসা করে তাতে যদি আপনি খুশি না হন, তাহলে আপনি Apple ক্রেডিট কার্ডের মালিক হয়ে খুশি হবেন না।

অ্যাপল ক্রেডিট কার্ড কার জন্য ভালো?

প্রথমে মূল সমস্যাটি বের করা যাক। আপনি যদি ইতিমধ্যেই একজন আইফোন ব্যবহারকারী না হন বা দীর্ঘমেয়াদে আইফোন এবং অ্যাপল ইকোসিস্টেমের সাথে লেগে থাকবেন এমন কেউ না হন তবে অ্যাপল কার্ডটি কেবল মূল্যবান নয়। অবশ্যই, এর কোন বার্ষিক ফি নেই, কিন্তু বাস্তবে, সবচেয়ে সস্তা আইফোনের দাম $400। সুতরাং আপনি যা চান তা তৈরি করুন।

যেহেতু আপনাকে প্রথমে একটি আইফোনে বিনিয়োগ করতে হবে, যা সস্তা নয়, তাই পুরষ্কারগুলি এটিকে ন্যায্যতা দেয় না। আপনি যদি সেরা দামের জন্য আপনার Apple ফিক্স করার উপায় খুঁজছেন তবে কার্ডটি আরও আকর্ষণীয় হয়ে ওঠে। Apple গ্যাজেটগুলিতে সুদ-মুক্ত অর্থপ্রদানের পরিকল্পনাগুলি একটি আশ্চর্যজনক অফার৷ এছাড়াও আপনি ডিভাইসের প্রতি পরিশোধের জন্য আরও 3% ক্যাশব্যাক পাবেন।

একটি Apple ক্রেডিট কার্ড পর্যালোচনা:এটি কি একটি ভাল চুক্তি?

একই অ্যাপল পে কেনাকাটা জন্য যায়. আপনি যদি ইতিমধ্যেই আপনার দৈনন্দিন জীবনে Apple Pay ব্যবহার করে থাকেন, তাহলে কার্ডটি দারুণ সুবিধা দেয়। যদি আপনার সাধারণ নির্বাচনের খুচরা বিক্রেতাদের মধ্যে কেউ এটি অফার না করে, তাহলে Apple কার্ড ব্যবহার করার সামান্য কারণ নেই।

আরেকটি সমস্যা যা অনেক লোকের জন্য সমস্যা হতে পারে তা হল অ্যাপল একাধিক ব্যক্তিকে কার্ড ব্যবহার করার অনুমতি দেয় না। তাই আপনি যদি একজন পত্নী বা সন্তানের জন্য একটি দ্বিতীয় কার্ড চান, তাহলে সেই ব্যক্তি তার নিজের iPhone না কিনে এবং নিজের Apple ক্রেডিট কার্ডের জন্য আবেদন না করে আপনার ভাগ্যের বাইরে৷

সুতরাং, সংক্ষেপে বলা যায়, অ্যাপল ক্রেডিট কার্ড একটি ভাল চুক্তি কিনা এই প্রশ্নের উত্তর, আপনাকে কেবল নিজেকেই জিজ্ঞাসা করতে হবে আপনি অ্যাপলকে ভালোবাসেন কি না, একটি আইফোন চান বা চান এবং অ্যাপল ব্যবহার করার প্রচুর সুযোগ রয়েছে। বেতন। এই প্রশ্নগুলোর উত্তর যদি হ্যাঁ হয়, তাহলে এটি একটি চমৎকার চুক্তি। যদি উত্তরটি না হয়, তাহলে আপনি অন্য কিছুতে যাওয়া থেকে অনেক ভালো।


  1. T9 অ্যান্টিভাইরাস 2022:এটি কি একটি ভাল অ্যান্টিভাইরাস? (সম্পূর্ণ পর্যালোচনা)

  2. LibreOffice 5.0 পর্যালোচনা - ভাল জিনিস

  3. লিনাক্স পর্যালোচনার জন্য স্কাইপ 4 - খুব ভালো

  4. Apple TV দ্রুত পর্যালোচনা