কম্পিউটার

কিভাবে আপনার আইফোনকে বিনামূল্যে জেলব্রেক করবেন (iOS 11—iOS 14)

প্রতিবার একটি নতুন iOS সংস্করণ প্রকাশিত হয়, অনেক ভক্ত অধীর আগ্রহে সেই iOS সংস্করণের জন্য নতুন জেলব্রেক প্রকাশের জন্য অপেক্ষা করে। সৌভাগ্যক্রমে, unc0ver সম্প্রতি তার জেলব্রেক সফ্টওয়্যারের v6.x চালু করেছে, যা iOS 14.3 পর্যন্ত সমর্থন যোগ করেছে, সেইসাথে 2020 আইফোন লাইনআপের জন্য।

আপনি অ্যাপ স্টোরে unc0ver খুঁজে পাবেন না, তাই সর্বশেষ ইনস্টলেশন টিউটোরিয়ালের জন্য পড়ুন কারণ আমরা আপনাকে দেখাব কিভাবে আপনার iPhone জেলব্রেক করতে হয়।

জেলব্রেকিং কি?

জেলব্রেকিং হল সাধারণ iOS বিধিনিষেধ বাইপাস করার জন্য আপনার আইফোনে ক্র্যাক করার প্রক্রিয়া। এটি আপনাকে ডেভেলপারদের থেকে আপনার ফোনে সফ্টওয়্যার ইনস্টল করতে দেয় যা অ্যাপ স্টোরে প্রকাশ করতে পারে না। লোকেরা জেলব্রেক বেছে নেওয়ার প্রধান কারণ হল আরও কাস্টমাইজেশন বিকল্পের জন্য।

আপনার iPhone জেলব্রেক করতে, আপনাকে আপনার ডিভাইসে Cydia ইনস্টল করার প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হবে। আপনি যদি ভাবছেন যে জেলব্রেকিং আপনার জন্য সঠিক কিনা, আমরা আগে দেখেছি আপনার জেলব্রেক করা উচিত কিনা।

এটি লক্ষণীয় যে আপনার আইফোনকে জেলব্রেক করা এটিকে অ্যাপ, সফ্টওয়্যার এবং আইওএসের নিরাপত্তা দুর্বলতার জন্য উন্মুক্ত করে দিতে পারে। কিছু ক্ষেত্রে, আপনার আইফোনে কোনো সমস্যা হলে, আপনার ডিভাইস জেলব্রোকে থাকলে Apple তা ঠিক করতে পারে না।

এছাড়াও, আপনি একবার জেলব্রেক করলে, আপনি পুনরায় জেলব্রেক না করে আপনার আইফোন আপডেট করতে পারবেন না। iOS এর নতুন সংস্করণের জন্য কোনো জেলব্রেক না থাকলে আপনি এটি করতে সক্ষম হবেন না৷

আপনি জেলব্রেকিং শুরু করার আগে

এই জেলব্রেকিং টিউটোরিয়ালটির জন্য কয়েকটি উপাদান প্রয়োজন। আপনি নিম্নলিখিত প্রয়োজন যাচ্ছে:

  • একটি কম্পিউটার
  • আপনার আইফোন
  • একটি অ্যাপল আইডি অ্যাকাউন্ট
  • একটি লাইটনিং তার
  • unc0ver ডাউনলোড করুন
  • iTunes (যদি আপনি উইন্ডোজ ব্যবহার করেন)
  • কোনো মুলতুবি আপডেট আপনার iPhone এ অপেক্ষা করছে না
  • কিছু ভুল হলে জেলব্রেক করার আগে আপনার আইফোনের একটি সাম্প্রতিক ব্যাকআপ

এটি লক্ষণীয় যে জেলব্রেক প্রক্রিয়াটি সম্পূর্ণ করার জন্য একটি ম্যাক সবচেয়ে সহজ প্ল্যাটফর্ম। আপনার যদি Mac-এ অ্যাক্সেস থাকে, তাহলে আমরা সেই কম্পিউটারটি ব্যবহার করার পরামর্শ দিই। আপনি যে প্ল্যাটফর্ম ব্যবহার করুন না কেন, জেলব্রেক করার জন্য আপনার কিছু অতিরিক্ত প্রোগ্রামের প্রয়োজন হবে। আমরা আপনাকে দেখাব কিভাবে এগুলি ডাউনলোড করতে হয় এবং প্রাসঙ্গিক টিউটোরিয়ালে এগুলি দিয়ে কী করতে হয়৷

এই পদ্ধতির জন্য আপনার iPhone 11.0 থেকে 14.3 এর মধ্যে iOS-এর যেকোনো সংস্করণ চালাতে পারে। কিছু সময়ে, আপনাকে আপনার iPhone এ unc0ver এর সর্বশেষ সংস্করণ ডাউনলোড করতে হবে। আপনার যেকোনো প্রশ্নের জন্য সাইটে একটি FAQ বিভাগ রয়েছে।

কিভাবে আপনার আইফোনকে বিনামূল্যে জেলব্রেক করবেন (iOS 11—iOS 14)

মনে রাখবেন যে এই সময়ে জেলব্রেক করার জন্য শুধুমাত্র iPhone-এর কোনো অফিসিয়াল পদ্ধতি নেই। এইভাবে, জেলব্রেক প্রক্রিয়ার জন্য আপনার একটি কম্পিউটারের প্রয়োজন হবে। যেকোন ওয়েবসাইট থেকে সতর্ক থাকুন যেগুলি জেলব্রেকিং-এর একমাত্র আইফোন পদ্ধতি অফার করে৷

এখন আপনি আপনার আইফোন জেলব্রেক করার জন্য প্রয়োজনীয় সমস্ত কিছু পেয়েছেন, আসুন শুরু করা যাক৷

কিভাবে একটি ম্যাক ব্যবহার করে আপনার iPhone জেলব্রেক করবেন

macOS ব্যবহার করে জেলব্রেক ইনস্টল করার কয়েকটি ভিন্ন পদ্ধতি রয়েছে; আমরা আপনাকে এটি করার সবচেয়ে সহজ উপায় দেখাতে যাচ্ছি। এর জন্য দৈত্যাকার 9GB এক্সকোড ডাউনলোড করার বা প্রদত্ত Apple বিকাশকারী অ্যাকাউন্টের প্রয়োজন নেই৷

শুরু করতে, ম্যাকের জন্য AltStore ডাউনলোড করুন।

কিভাবে আপনার আইফোনকে বিনামূল্যে জেলব্রেক করবেন (iOS 11—iOS 14)

একবার ফাইলটি ডাউনলোড হয়ে গেলে, আপনার ডাউনলোডগুলি থেকে ফাইলটিকে আনজিপ করুন৷ ফোল্ডার।

কিভাবে আপনার আইফোনকে বিনামূল্যে জেলব্রেক করবেন (iOS 11—iOS 14)

আনজিপ হয়ে গেলে, নতুন AltStore অ্যাপটিকে আপনার অ্যাপ্লিকেশানগুলিতে সরান৷ ফোল্ডার আপনি এটি সম্পন্ন করার পরে এগিয়ে যান এবং AltStore চালু করুন৷

এখন আপনি AltStore খুলেছেন, মেনু বারে এটির আইকনে ক্লিক করুন, যা দেখতে বাঁকা প্রান্ত সহ একটি হীরার মতো। তারপর মেল প্লাগ-ইন ইনস্টল করুন ক্লিক করুন৷ .

কিভাবে আপনার আইফোনকে বিনামূল্যে জেলব্রেক করবেন (iOS 11—iOS 14)

তারপর আপনাকে অনুমতি দিন ক্লিক করতে হবে৷ এবং আপনার পাসওয়ার্ড লিখুন। এর পরে, মেল অ্যাপটি খুলুন এবং মেল> পছন্দগুলি এ যান৷ . সেখানে গেলে, সাধারণ খুলুন ট্যাব অনুসরণ করুন প্লাগ-ইনগুলি পরিচালনা করুন৷ .

কিভাবে আপনার আইফোনকে বিনামূল্যে জেলব্রেক করবেন (iOS 11—iOS 14)

একবার এই উইন্ডোটি খোলে, AltPlugin-এর পাশের বাক্সে টিক দিন , তারপর প্রয়োগ ক্লিক করুন. আপনাকে এখন মেলটি বন্ধ এবং পুনরায় খোলার মাধ্যমে পুনরায় চালু করতে হবে৷

এখন, তার তার ব্যবহার করে আপনার iPhone সংযোগ করুন. একবার সংযুক্ত হয়ে গেলে, AltStore-এ ক্লিক করুন আপনার Mac-এর মেনু বারে, তারপর AltStore ইনস্টল করুন-এ যান৷ এবং আপনার আইফোন নির্বাচন করুন। আপনার অ্যাপল আইডি দিয়ে লগ ইন করুন (অথবা একটি নতুন তৈরি করুন, যদি আপনি চান) অনুরোধ করা হলে, তারপর ইনস্টল করুন ক্লিক করুন .

এরপর, সেটিংস খুলুন আপনার আইফোনে। সাধারণ> ডিভাইস ব্যবস্থাপনা-এ যান এবং আপনার অ্যাপল আইডিতে ট্যাপ করুন। Trust AltStore নির্বাচন করুন বিকল্প এর পরে, আপনার iPhone এ unc0ver সাইটটি খুলুন এবং ডাউনলোড করুন এ আলতো চাপুন৷ বোতাম AltStore দিয়ে খুলুন বিকল্পটি বেছে নিন , তারপর AltStore অ্যাপটি ইনস্টল করবে।

অবশেষে, unc0ver অ্যাপ খুলুন এবং জেলব্রেক এ আলতো চাপুন .

কিভাবে আপনার আইফোনকে বিনামূল্যে জেলব্রেক করবেন (iOS 11—iOS 14) কিভাবে আপনার আইফোনকে বিনামূল্যে জেলব্রেক করবেন (iOS 11—iOS 14)

কিভাবে উইন্ডোজ ব্যবহার করে আপনার আইফোন জেলব্রেক করবেন

একটি উইন্ডোজ কম্পিউটার ব্যবহার করার সময়, জেলব্রেকিংয়ের একটি অতিরিক্ত পদক্ষেপ রয়েছে। আপনার ডিভাইসে iTunes আছে তা নিশ্চিত করতে হবে যাতে AltStore সঠিকভাবে কাজ করতে পারে। এটি অবশ্যই আইটিউনসের মানক ডেস্কটপ সংস্করণ হতে হবে, Microsoft স্টোর সংস্করণ নয়৷

আবারও, আমরা আপনাকে দেখাচ্ছি যে দুটি পদ্ধতির মধ্যে কীভাবে সহজ করতে হয়, যার জন্য অর্থপ্রদানকারী অ্যাপল বিকাশকারী অ্যাকাউন্টের প্রয়োজন নেই৷ শুরু করতে, আপনার পিসিতে আইটিউনস খুলুন; আপনি এটি ছোট করতে পারেন, কিন্তু এটি খোলা ছেড়ে দিন। এরপর, উইন্ডোজের জন্য AltStore ডাউনলোড করুন।

কিভাবে আপনার আইফোনকে বিনামূল্যে জেলব্রেক করবেন (iOS 11—iOS 14)

ডাউনলোড করা ZIP ফাইলটিতে ডান-ক্লিক করুন এবং সব এক্সট্রাক্ট করুন বেছে নিন . নিষ্কাশিত ফাইলগুলিতে, Setup.exe-এ ডাবল-ক্লিক করুন৷ এটি খুলতে, তারপর অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন। এটি হয়ে গেলে, আপনার আইফোন সংযোগ করুন৷

এরপর, আপনার কম্পিউটারে জয় টিপুন অনুসন্ধান বার খুলতে, AltServer টাইপ করুন , এবং অ্যাপটি খুলুন। নীচে-ডানদিকে আপনার সিস্টেম ট্রেতে হীরা-আকৃতির আইকনে ক্লিক করুন; আপনাকে আরও আইকন দেখানোর জন্য তীরটি আঘাত করতে হতে পারে। আইকনটি বলবে AltServer যখন আপনি এটির উপর হোভার করুন৷

প্রদর্শিত বিকল্পগুলি থেকে, AltStore ইনস্টল করুন-এর উপর হোভার করুন৷ এবং আপনার আইফোন নির্বাচন করুন। অনুরোধ করা হলে আপনার অ্যাপল আইডি এবং পাসওয়ার্ড লিখুন। যদি ইচ্ছা হয়, আপনি এই ধাপের জন্য একটি নতুন অ্যাপল আইডি তৈরি করতে পারেন।

কিভাবে আপনার আইফোনকে বিনামূল্যে জেলব্রেক করবেন (iOS 11—iOS 14)

এখন, সেটিংস খুলুন আপনার আইফোনে। সাধারণ> ডিভাইস ব্যবস্থাপনা-এ যান এবং আপনার অ্যাপল আইডিতে ট্যাপ করুন। Trust AltStore বেছে নিন বিকল্প।

এগিয়ে চলুন, আপনার iPhone এ unc0ver সাইট খুলুন এবং ডাউনলোড এ আলতো চাপুন বোতাম AltStore দিয়ে খুলুন বিকল্পটি বেছে নিন; AltStore এখন অ্যাপটি ইনস্টল করবে। অবশেষে, unc0ver অ্যাপ খুলুন এবং জেলব্রেক এ আলতো চাপুন .

কিভাবে আপনার আইফোনকে বিনামূল্যে জেলব্রেক করবেন (iOS 11—iOS 14) কিভাবে আপনার আইফোনকে বিনামূল্যে জেলব্রেক করবেন (iOS 11—iOS 14)

কিভাবে লিনাক্স ব্যবহার করে আপনার আইফোন জেলব্রেক করবেন

দুর্ভাগ্যবশত, একটি Linux কম্পিউটারে iPhone জেলব্রেক প্রক্রিয়ার একমাত্র পদ্ধতির জন্য একটি প্রদত্ত অ্যাপল ডেভেলপার অ্যাকাউন্ট প্রয়োজন। এই অ্যাকাউন্টগুলির প্রতি বছরে $99 খরচ হয়, তাই জেলব্রেক করার জন্য এটি একটি দামী ফি।

শুরু করতে, আপনার অপারেটিং সিস্টেমের জন্য সঠিক ডাউনলোড বেছে নিয়ে, Linux-এর জন্য Cydia Impactor ডাউনলোড করুন।

কিভাবে আপনার আইফোনকে বিনামূল্যে জেলব্রেক করবেন (iOS 11—iOS 14)

একবার ডাউনলোড হয়ে গেলে, অ্যাপ্লিকেশন ফাইলটি বের করুন এবং এটি খুলুন। আপনি এখন আপনার কম্পিউটারে আপনার আইফোন সংযোগ করতে হবে. আপনার কম্পিউটারে unc0ver এর সর্বশেষ সংস্করণটি ডাউনলোড করুন। এটি একটি IPA ফাইল ইনস্টল করবে; ফাইলটিকে Cydia Impactor উইন্ডোতে টেনে আনুন। প্রদত্ত অ্যাকাউন্টের সাথে যুক্ত আপনার অ্যাপল আইডি এবং পাসওয়ার্ড লিখুন৷

এরপর, সেটিংস খুলুন আপনার আইফোনে। সাধারণ> ডিভাইস ব্যবস্থাপনা-এ যান এবং আপনার অ্যাপল আইডিতে ট্যাপ করুন। Trust Unc0ver-এ ক্লিক করুন বিকল্প এখন, unc0ver অ্যাপ খুলুন এবং জেলব্রেক এ আলতো চাপুন .

কিভাবে আপনার আইফোনকে বিনামূল্যে জেলব্রেক করবেন (iOS 11—iOS 14) কিভাবে আপনার আইফোনকে বিনামূল্যে জেলব্রেক করবেন (iOS 11—iOS 14)

আপনি জেলব্রেক করলে কি হয়?

আপনার আইফোন সফলভাবে জেলব্রোকেন হয়ে গেলে, আপনার আইফোন পুনরুত্থিত হবে। এটি মূলত স্প্রিংবোর্ডের একটি মিনি রিবুট (হোম স্ক্রিন ম্যানেজার)। আপনি এই মুহুর্তে অ্যাপল লোগোটিকে একটি সাধারণ রিবুটের মতো দেখতে পাবেন, তারপরে আপনার হোম স্ক্রিনে Cydia অ্যাপ্লিকেশন প্রদর্শিত হবে৷

কিভাবে আপনার আইফোনকে বিনামূল্যে জেলব্রেক করবেন (iOS 11—iOS 14) কিভাবে আপনার আইফোনকে বিনামূল্যে জেলব্রেক করবেন (iOS 11—iOS 14)

কখনও কখনও জেলব্রেক প্রক্রিয়া আপনাকে একটি ত্রুটি দেখাতে পারে, বা ব্যর্থ হতে পারে। যদি তা হয়, আপনার ফোন পুনরায় চালু করুন, unc0ver অ্যাপটি আবার খুলুন এবং এটিকে আবার জেলব্রেক করার চেষ্টা করুন। যদি অ্যাপটি আপনার iPhone জেলব্রেক করতে ব্যর্থ হয় বা আটকে থাকে, তাহলে আপনাকে unc0ver অ্যাপটি জোর করে বন্ধ করতে হবে, আপনার iPhone পুনরায় চালু করতে হবে, এয়ারপ্লেন মোড চালু করতে হবে এবং তারপরে আবার আপনার iPhone জেলব্রেক করার চেষ্টা করতে হবে।

আপনার iPhone এখন জেলব্রোকেন!

আপনি সফলভাবে আপনার আইফোন জেলব্রেক করতে পেরেছেন। এখন কিছু tweaks ইনস্টল করার সময়. Tweaks হল মিনি অ্যাপ যা আপনি সাধারণত আপনার iPhone এ ইনস্টল করতে পারবেন না। আপনি আপনার ডিভাইসে এই টুইকগুলি ইনস্টল করতে Cydia ব্যবহার করেন। Cydia-এর মাধ্যমে, রিপোজিটরিগুলি যোগ করা সম্ভব যেগুলি টুইকগুলি সঞ্চয় করে, যা আপনি আপনার iPhone এ ডাউনলোড করতে পারেন৷


  1. কিভাবে iOS 12 ইনস্টল করবেন

  2. আপনার iPhone/iPad এ iOS 10 কিভাবে ইনস্টল করবেন?

  3. কিভাবে বিনামূল্যে আপনার ইমেল আর্কাইভ করবেন

  4. কীভাবে বিনামূল্যে একটি গান থেকে আপনার নিজের iPhone রিংটোন তৈরি করবেন