কম্পিউটার

ফটো লাইব্রেরি এখনও উপলব্ধ নয় তা কীভাবে ঠিক করবেন

iTunes ব্যবহার করে ফটো সিঙ্ক করা যায়নি

আমি এই ত্রুটি বার্তাটি পেয়েছি যে "ফটোগুলি আইফোনে সিঙ্ক করা যাবে না কারণ আপনার ফটো লাইব্রেরি এখনও উপলব্ধ নয়৷ অনুগ্রহ করে পরে আবার চেষ্টা করুন”, দয়া করে আমাকে সাহায্য করুন।

- অ্যাপল সম্প্রদায়ের থেকে প্রশ্ন

সম্প্রতি, আইটিউনসের মাধ্যমে ফটো সিঙ্ক করার সময় অনেক ব্যবহারকারী ফটো লাইব্রেরি সম্পর্কে একই সমস্যাটি এখনও উপলব্ধ নয় বলে জানিয়েছেন। কেন এই অবস্থা হল? এটি নিম্নলিখিত কারণগুলির সাথে সম্পর্কিত হতে পারে৷

● iTunes এর সংস্করণটি নতুন iOS এর সাথে সামঞ্জস্যপূর্ণ নয়৷
● iOS সংস্করণটি পুরানো৷
● iPhone-এ iCloud Photos অপশন চালু আছে।

ফটো লাইব্রেরি এখনও উপলব্ধ না হওয়ার কারণে ফটোগুলিকে আইফোনে সিঙ্ক করা যাবে না তা ঠিক করতে, এই সমস্যাটি সহজে সমাধান করতে আপনাকে সাহায্য করার জন্য আমরা 5টি সমাধান অফার করি৷ এটি চেষ্টা করার জন্য আপনি নীচের নির্দেশাবলী অনুসরণ করতে পারেন৷

5 সমাধান F ixing ফটো লাইব্রেরি এখনও উপলব্ধ নয়

সমাধান 1. আইফোন এবং কম্পিউটার পুনরায় চালু করুন

কখনও কখনও, যখন আপনার অজানা সমস্যা সমাধানের কোন ধারণা থাকে না, তখন আপনি চেষ্টা করার জন্য আপনার iPhone ডিভাইস এবং কম্পিউটার পুনরায় চালু করতে পারেন। এটা সমস্যা ঠিক করতে পারে. অবশ্যই, যদি রিস্টার্ট করা সমস্যা সমাধান করতে ব্যর্থ হয় যে ফটো লাইব্রেরি এখনও উপলব্ধ নয়, দয়া করে নীচের সমাধানগুলি চেষ্টা করুন৷

সমাধান 2. আইটিউনস চেক করুন

সমস্যাটি সমাধান করার আগে, আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনি iTunes এর সর্বশেষ সংস্করণটি ডাউনলোড এবং ইনস্টল করেছেন। কখনও কখনও, ছোটখাটো সমস্যা, উদাহরণস্বরূপ, ফটো লাইব্রেরি অদৃশ্য হয়ে গেছে, সম্ভবত iTunes সংস্করণ আপডেট করার সময় ঠিক হয়ে যায়। আপনি নীচের ধাপগুলি থেকে কম্পিউটারে iTunes সংস্করণ চেক বা আপডেট করতে পারেন:

চালু ম্যাক :

আইটিউনস খুলুন> আইটিউনস আইকনের উপরে মেনু বারে ক্লিক করুন> "আপডেটগুলির জন্য পরীক্ষা করুন" নির্বাচন করুন (সর্বশেষ সংস্করণটি ইনস্টল করতে অনুরোধগুলি অনুসরণ করুন৷)

অ্যাপল কখনও কখনও ম্যাক অ্যাপ স্টোরের মাধ্যমে আইটিউনসের জন্য আপডেট প্রকাশ করে, তাই যদি আইটিউনসে কোনও আপডেট না দেখায়, তাহলে অনুগ্রহ করে নীচের অনুসরণ করে ম্যাক অ্যাপ স্টোর চেষ্টা করুন:

অ্যাপল মেনুতে খুলুন> "সিস্টেম পছন্দসমূহ" এ যান> "সফ্টওয়্যার আপডেট" এ ক্লিক করুন (আইটিউনস পরবর্তী সংস্করণটি উপলব্ধ থাকলে তা স্বয়ংক্রিয়ভাবে আপডেট হবে।)

উইন্ডোজে:

মাইক্রোসফ্ট স্টোর থেকে আইটিউনস ডাউনলোড করা হলে, নতুন সংস্করণ প্রকাশিত হলে iTunes-এর সংস্করণগুলি স্বয়ংক্রিয়ভাবে আপডেট হবে। আপনি করতে নির্দেশাবলী অনুসরণ করতে পারেন:

টাস্কবারে "Microsoft Store" খুলুন> "আরো" নির্বাচন করুন > "ডাউনলোড এবং আপডেট" এ ক্লিক করুন> "আপডেট পান" এ যান।

হতে পারে আপনি Apple এর ওয়েবসাইট থেকে iTunes ডাউনলোড করেছেন, অনুগ্রহ করে আপডেট করতে নিচের ধাপগুলি অনুসরণ করুন:

আপনার কম্পিউটারে “iTunes” খুলুন> “Help”-এ ক্লিক করুন> “Check for Updates”-এ ক্লিক করুন এবং সর্বশেষ সংস্করণ ইনস্টল করতে নির্দেশাবলী অনুসরণ করুন।

সমাধান 3. iOS সংস্করণ আপডেট করুন

পুরানো iOS সংস্করণের কারণে Apple ফটো সিঙ্ক না হতে পারে। আপনি সর্বশেষ সংস্করণে আপনার আইফোন আপডেট করেছেন তা নিশ্চিত করুন। আপনার আইফোন সফ্টওয়্যার কিভাবে আপডেট করবেন তা এখানে:

আইফোনে “সেটিংস” অ্যাপ খুলুন> “সাধারণ”-এ যান> “সফ্টওয়্যার আপডেট”-এ ক্লিক করুন> আপডেট পাওয়া গেলে সর্বশেষটি ইনস্টল করুন।

সমাধান 4. iPhone এ iCloud ফটো লাইব্রেরি নিষ্ক্রিয় করুন

আপনি যখন আপনার আইফোনে iCloud ফটো লাইব্রেরি বিকল্পটি সক্ষম করেন, আপনি আইটিউনসের সাথে ফটো সিঙ্ক করার সময় ফটো লাইব্রেরি এখনও উপলব্ধ নয় এমন ত্রুটি বার্তার সম্মুখীন হতে পারেন। এটি ঘটলে, আপনি নিশ্চিত করুন যে আপনি iCloud ফটো লাইব্রেরি বন্ধ করেছেন। আপনি iCloud ফটোগুলি নিষ্ক্রিয় করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন:

iPhone এ “সেটিংস” অ্যাপে যান> [আপনার নাম]> “iCloud”> “Photos”> “iCloud Photos” অক্ষম করুন।

দ্রষ্টব্য: আইক্লাউড ফটো লাইব্রেরি বন্ধ করলে আপনার আইফোন থেকে এমন ফটো মুছে যাবে যা সেই ডিভাইসে তোলা হয়নি। তাই আপনি এটি বন্ধ করার আগে, নিশ্চিত হয়ে নিন যে আপনি আপনার ডিভাইসের ব্যাকআপ নিয়েছেন যাতে আপনি ভুলবশত আপনার ছবিগুলি হারাবেন না৷

সমাধান 5. ফটো স্থানান্তর/ব্যাকআপ করতে iTunes-এর বিকল্প

সাধারণত, আইফোনের সাথে ফটো সিঙ্ক করার সময় আইটিউনস সব সময় লোকেদের সাথে সন্তুষ্ট হতে পারে না এবং আইওএস সিস্টেমের সাথে ঘন ঘন প্রয়োগ করার জন্য সংস্করণটি আপগ্রেড করতে হবে। তা ছাড়া, ফটো সিঙ্ক করতে আইটিউনস ব্যবহার করার সময়, এটি পুরানো ফটোগুলি মুছে ফেলতে পারে যা আপনার আইফোনে সংরক্ষণ করা হয়নি৷

ঠিক করে যে "ফটো লাইব্রেরি এখনও উপলব্ধ নয়", তাই এখানে আমরা দৃঢ়ভাবে AOMEI MBackupper নামক একটি নিরাপদ ব্যাকআপ ফটো বিকল্প সফ্টওয়্যার সুপারিশ করছি, যা আপনাকে সহজেই iPhone এবং Windows কম্পিউটারের মধ্যে সমস্ত ফটো স্থানান্তর করতে সাহায্য করতে পারে৷ ফটোগুলি ব্যাক আপ করা ছাড়াও, AOMEI MBackupper এছাড়াও ব্যাকআপ পরিচিতি, ভিডিও, সঙ্গীত, বার্তা এবং অন্যান্য ডেটা।

এখন আপনি আপনার Windows কম্পিউটারে অবাধে AOMEI MBackupper ডাউনলোড করতে পারেন এবং আপনার কম্পিউটার থেকে iPhone এ আপনার ফটো স্থানান্তর করার জন্য ধাপগুলি অনুসরণ করুন৷

ধাপ 1. একটি স্থিতিশীল USB তারের মাধ্যমে আপনার আইফোনটিকে উইন্ডোজ পিসিতে সংযুক্ত করুন৷ আপনার আইফোনে "এই কম্পিউটারে বিশ্বাস করুন" এ আলতো চাপুন। তারপর AOMEI MBackupper খুলুন।

ধাপ 2. "আইফোনে স্থানান্তর করুন" এ ক্লিক করুন৷

ধাপ 3. কম্পিউটার থেকে আইফোনে ফটো ডেটা যোগ করতে "+" এ ক্লিক করুন। তারপর চালিয়ে যেতে "খুলুন" এ ক্লিক করুন৷

ধাপ 4. ফটোগুলি বেছে নেওয়া হলে, স্থানান্তর প্রক্রিয়া শুরু করতে "ট্রান্সফার" এ ক্লিক করুন৷

ধাপ 5. স্থানান্তর সম্পন্ন হলে "ঠিক আছে" এ ক্লিক করুন।

টিপ্স: আপনি ফাংশন বোতাম "কাস্টম ব্যাকআপ" দিয়ে আপনার প্রয়োজনের উপর ভিত্তি করে নির্দিষ্ট ডেটা ব্যাক আপ করতে পারেন৷

উপসংহার

এখনও অবধি, এই গাইডটি আইটিউনসের মাধ্যমে ফটো সিঙ্ক করার সময় ফটো লাইব্রেরি এখনও উপলব্ধ নয় সমস্যা সমাধানের জন্য 5টি সমাধান কভার করেছে৷ আশা করি, এই পদ্ধতিগুলি আপনার জন্য সমস্যার সমাধান করতে সক্ষম হবে।

এবং ফটো ডেটা সুরক্ষিত করতে, আপনার মূল্যবান ফটোগুলি ব্যাক আপ করতে AOMEI MBackupper ব্যবহার করুন, এটি একটি ভাল সমাধান যা আপনাকে আইফোন এবং কম্পিউটারের মধ্যে ফটো সিঙ্ক করতে সাহায্য করবে কোনো ঝামেলা ছাড়াই৷ আরও কী, আপনি আইফোন থেকে সরাসরি আইফোনে ডেটা স্থানান্তর করতে পারেন।


  1. কিভাবে FCP 10.6 MacOS মন্টেরিতে কাজ করছে না ঠিক করবেন?

  2. আইফোন ত্রুটি 4013 কিভাবে ঠিক করবেন

  3. Windows 8 এবং 10 এ কাজ করছে না এমন ফটো অ্যাপ কিভাবে ঠিক করবেন

  4. কিভাবে আইটিবিএম ড্রাইভার উইন্ডোজ 10 এ উপলব্ধ নেই?