কম্পিউটার

কিভাবে WD আমার ক্লাউড অটো ব্যাকআপ আইফোন কাজ করছে না ঠিক করবেন?

WD My Cloud Auto Backup iPhone কাজ করছে না

আমি বাড়িতে ডাব্লুডি মাই ক্লাউড ব্যবহার করছি এবং আমার আইফোনে অ্যাপটি ডাউনলোড করেছি, তবে কখনও কখনও ফটোগুলি স্বয়ংক্রিয়ভাবে NAS এ আপলোড করা হবে না। কেন এটি ঘটে এবং কীভাবে এটি সমাধান করা যায়?

- অ্যাপল ব্যবহারকারীর কাছ থেকে প্রশ্ন

আপনি যখন বিশ্বজুড়ে ভ্রমণ করছেন, তখন আপনি সুন্দর দৃশ্যাবলী এবং আপনার সেরা মুহূর্তগুলি রেকর্ড করতে প্রচুর ছবি তুলতে পারেন। আপনার বন্ধুদের সাথে সেই ফটোগুলির পিছনের গল্পগুলি নিয়ে আলোচনা করা আকর্ষণীয়৷ এগুলি আপনার জন্য মূল্যবান স্মৃতি, তাই অবাঞ্ছিত কারণে সেগুলিকে হারিয়ে যেতে দেবেন না৷

আপনার নিজের ক্লাউড স্টোরেজ ডিভাইসে ফটোগুলি সংরক্ষণ করা এটিকে সর্বত্র দেখতে বা পরিচালনা করা সুবিধাজনক করে তোলে। ডাব্লুডি মাই ক্লাউড হল এই ধরনের ব্যক্তিগত NAS। এটি আইক্লাউডের চেয়ে অনেক ভালো, কারণ এটির জন্য এককালীন অর্থপ্রদান প্রয়োজন এবং স্টোরেজ অনেক বড়। আপনি সবসময় ডেটা অ্যাক্সেস করতে পারেন। সর্বোপরি, আপনি বাড়িতে সার্ভার পেয়েছেন।

একটি জোড়যুক্ত iOS অ্যাপ রয়েছে, মাই ক্লাউড, যা আপনাকে আইফোন ফটোগুলিকে WD মাই ক্লাউডে ব্যাকআপ করতে সহায়তা করে৷ আপনি NAS-এ যেকোনো জায়গায় ফটো আপলোড করতে পারেন।

অথবা এটি স্বয়ংক্রিয়ভাবে ব্যাকআপ ক্যামেরা রোল যাক. সমস্ত ফটো আইফোনে দেখা যায় এবং এটি আইফোন স্টোরেজ ব্যবহার করে না।

WD মাই ক্লাউড সুবিধাজনক এবং দরকারী, কিন্তু কখনও কখনও এটি একটি ভুল করতে পারে। স্বয়ংক্রিয় আইফোন ব্যাকআপ কাজ করছে না এবং আপনাকে ম্যানুয়ালি আইফোন ফটো আপলোড করতে হবে। নিম্নলিখিত বিষয়বস্তু আপনাকে বলবে কেন এই অ্যাপটি আইফোনের ফটো ব্যাকআপ করে না এবং আমার ক্লাউড কাজ করছে না এমন সমস্যা সমাধানে আপনাকে সাহায্য করার জন্য 4টি সমাধান দেবে।

WD মাই ক্লাউড কেন কাজ করছে না এবং কীভাবে এটি সমাধান করবেন?

আপনার সাথে দেখা হতে পারে এমন দুটি পরিস্থিতি রয়েছে। আপনি আমার ক্লাউডে ইতিমধ্যে আপলোড করা ফটোগুলি খুঁজে পাননি বা আমার ক্লাউড আইফোন ফটোগুলি স্ক্যান করতে পারেনি৷

সমাধান 1. সঠিক জায়গায় আপনার ছবি খুঁজুন

সর্বোত্তম পরিস্থিতি হল আপনার ফটোগুলি ব্যাক আপ করা হয়েছে, কিন্তু আপনি এটি খুঁজে পাননি৷ আপনি যখন আইফোনে ব্যাক-আপ নেওয়া ফটোগুলি দেখেন, তখন ফটোগুলি একটি ফোল্ডারে তালিকাভুক্ত হবে, যার মানে বেছে নেওয়ার জন্য কোনও গভীর ফোল্ডার নেই, তাই আপনি যদি নির্দিষ্ট ফটোগুলি খুঁজে পেতে চান তবে এটি এতটা সুবিধাজনক নয়৷

সাধারণত, সম্প্রতি ব্যাক-আপ নেওয়া ফটোগুলি পরীক্ষা করতে আপনাকে নীচের দিকে স্ক্রোল করতে হবে৷ অনেক ফটো থাকলে কিছু সময় লাগতে পারে।

সমাধান 2:আমার ক্লাউড পুনরায় খুলুন

আমার ক্লাউডকে আইফোন ফটো স্ক্যান করতে হবে, তবে আপনি যদি আইফোনে অ্যাপটি বন্ধ করে থাকেন তবে এটি তা করতে পারে না। ঘন ঘন আইফোনে এই অ্যাপটি পুনরায় খোলার মাধ্যমে নিশ্চিত করা যায় যে এটি ক্যামেরা স্ক্যান করা এবং ফটো আপলোড করার জন্য সর্বদা প্রস্তুত রয়েছে৷

সমাধান 3:পটভূমি আপলোড সক্ষম করুন

আপনি যদি সমস্ত কাজ মাই ক্লাউড অ্যাপে ছেড়ে দিতে চান তবে আপনি এই অ্যাপটিতে পটভূমি আপলোডিং চালু করতে পারেন এবং তারপরে এই অ্যাপটি বন্ধ হয়ে গেলে মাই ক্লাউড আইফোন ডেটা ব্যাকআপ এবং আপলোড করবে।

সমাধান 4:মেমরি খালি করুন

এটি প্রায়শই পুরানো আইফোনে ঘটে। পটভূমিতে আইফোন স্ক্যান এবং ব্যাকআপ করার জন্য মাই ক্লাউডের জন্য যথেষ্ট মেমরি নেই। আমার ক্লাউডে মেমরি রেখে যেতে আপনার সমস্ত অ্যাপ বন্ধ করে আইফোন রিস্টার্ট করতে হবে।

বিকল্প ব্যবহার করে WD মাই ক্লাউড কাজ করছে না তা ঠিক করুন

WD মাই ক্লাউড আইফোন ফটো ব্যাকআপ করতে ব্যর্থ হয়েছে, তাই আপনি সহজেই আইফোন ফটো ব্যাকআপ করার বিকল্প খুঁজে পেতে পারেন। সেরা পছন্দ হল AOMEI MBackupper, একটি বিনামূল্যের পেশাদার iPhone ব্যাকআপ সফ্টওয়্যার৷

MBackupper এর উজ্জ্বল বৈশিষ্ট্য:

ধাপ 1. বিনামূল্যে MBackupper ডাউনলোড করুন। USB তারের সাহায্যে আইফোনকে কম্পিউটারে সংযুক্ত করুন৷

ধাপ 2। ফটো ব্যাকআপ নির্বাচন করুন . পূর্বরূপ দেখতে আইকনে ক্লিক করুন এবং ফটো নির্বাচন করুন এবং তারপরে ঠিক আছে ক্লিক করুন হোম স্ক্রিনে ফিরে আসতে।

ধাপ 3. ব্যাকআপ শুরু করুন ক্লিক করুন সমস্ত ফটো সংরক্ষণ করতে।

টিপস:
● প্রতি v ব্যাক আপ নেওয়া ফটোগুলি দেখুন , আপনি ব্যাকআপ ম্যানেজমেন্টে কাজটি নির্বাচন করতে পারেন এবং তারপরে ব্রাউজ করতে আইকন বা পিন আইকনে ক্লিক করতে পারেন।
ক্রমবর্ধমান ব্যাকআপ তৈরি করতে , আপনি ব্যাকআপ ম্যানেজমেন্টে কাজটি নির্বাচন করতে পারেন এবং তারপরে ত্রিভুজ আইকনে ক্লিক করতে পারেন।

উপসংহার

WD মাই ক্লাউড অটো ক্যামেরা ব্যাকআপ কাজ করছে না কারণ অ্যাপটি iPhone ফটো স্ক্যান করতে পারে না। এই প্যাসেজে সমাধান দিয়ে সমস্যার সমাধান করা যেতে পারে। পিসিতে আইফোন ফটো ব্যাকআপ করার জন্য AOMEI MBackupper আপনাকে সুপারিশ করা হয়। এটি মাই ক্লাউডের চেয়ে বেশি সুবিধাজনক এবং স্থিতিশীল৷

এই উত্তরণ আপনার সমস্যার সমাধান? আপনি আরও লোকেদের সাহায্য করার জন্য এটি শেয়ার করতে পারেন৷


  1. আইফোন টাচ স্ক্রিন কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন

  2. আইফোনে কাজ করছে না বিরক্ত করবেন না তা কীভাবে ঠিক করবেন

  3. আইফোন স্পিকার কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন?

  4. আইফোন স্ক্রিন রেকর্ডিং কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন