কম্পিউটার

আইফোনে উপলব্ধ না থাকা আমার বন্ধুদের অবস্থান কীভাবে ঠিক করবেন

iPhone খুঁজুন আমার বন্ধুদের অবস্থান উপলব্ধ নয়

আমার স্ত্রীর ফোন লোকেশন পাওয়া যাচ্ছে না বলেছে। আমার বন্ধুদের খুঁজে তাকে যোগ করার চেষ্টা করছি. আমি কিভাবে তার অবস্থান উপলব্ধ করব?

- অ্যাপল ফোরাম থেকে প্রশ্ন

আপনি কি এই ব্যবহারকারীর মতো একই সমস্যা পূরণ করেছেন? ফাইন্ড মাই ফ্রেন্ডস-এ পরিবারের একজন সদস্য যোগ করার চেষ্টা করা বা বন্ধুর অবস্থান ট্র্যাক করার চেষ্টা করা কিন্তু দেখানো যে তার আইফোনের অবস্থান উপলব্ধ নয়৷ কত হতাশাজনক!

আমার বন্ধু খুঁজুন অবস্থান ট্র্যাকিং জন্য একটি মহান অ্যাপ্লিকেশন. যতক্ষণ পর্যন্ত আপনি অ্যাপটিতে আপনার পরিবারের সদস্য বা বন্ধুদের যোগ করবেন, প্রয়োজনে আপনি সহজেই তাদের সনাক্ত করতে পারবেন। যাইহোক, "আমার বন্ধুদের অবস্থান উপলব্ধ নয়" সমস্যাটি আপনাকে এই বৈশিষ্ট্যটি ব্যবহার করতে বাধা দেয়৷ তবে খুব বেশি চিন্তিত হবেন না, কিছু পদ্ধতি রয়েছে যা আপনাকে এই সমস্যাটি সমাধান করতে সাহায্য করতে পারে।

কেন আমার বন্ধুদের অবস্থান খুঁজে পাওয়া যায় না?

প্রথমে, আসুন এই সমস্যার কারণটি দেখে নেওয়া যাক, তাই আমরা জানি কিভাবে এটি সমাধান করা যায়। নীচে কিছু সম্ভাব্য কারণ রয়েছে যার কারণে আইফোন অবস্থান উপলব্ধ না হওয়া সমস্যা হবে৷

  • ডিভাইসটি আমার বন্ধুদের খুঁজুন এ সাইন ইন করা নেই।

  • ডিভাইসটি বন্ধ করা হয়েছে।

  • ডিভাইসটি সেলুলার বা Wi-Fi এর সাথে সংযুক্ত নয়৷

  • ডিভাইসের তারিখ এবং সময় সঠিক নয়।

  • তিনি লোকেশন সার্ভিস চালু করেননি।

  • তিনি আমার বন্ধুদের খুঁজুন এ আমার অবস্থান লুকান চালু করেছেন৷

  • তিনি এমন একটি দেশ বা অঞ্চলে আছেন যেখানে এই বৈশিষ্ট্যটি উপলব্ধ নেই৷

  • ডিভাইসে কিছু সফ্টওয়্যার ত্রুটি রয়েছে৷

কোনো সংশোধন করার চেষ্টা করার আগে, আপনি যাকে ট্র্যাক করতে চান তাকে কল করে দেখতে পারেন যে সে ইন্টারনেটের সাথে বন্ধ আছে বা সংযোগ নেই। এটি আপনার কিছুটা সময় বাঁচাতে পারে৷

আইফোনে উপলব্ধ না থাকা আমার বন্ধুদের অবস্থান কীভাবে ঠিক করবেন

আপনি যদি নিশ্চিত হন যে আপনার বন্ধু আমার বন্ধু খুঁজুন এ সাইন ইন করেছে এবং ইন্টারনেটের সাথে সংযুক্ত আছে কিন্তু এটি বলে যে অবস্থান উপলব্ধ নয়, তাহলে "iPhone আমার বন্ধুদের অবস্থান উপলব্ধ নয়" সমস্যাটি সমাধান করতে নিম্নলিখিত পদ্ধতিগুলি ব্যবহার করে দেখুন৷

W সমস্ত iPhone মডেলের জন্য orks:
iPhone 6s/6s Plus, iPhone 7/7 Plus, iPhone 8/8 Plus, iPhone X/XR/XS (Max), iPhone 11 (Pro Max), iPhone SE 2020, iPhone 12 (Pro Max/Pro) /mini), iPhone 13 (Pro Max/Pro/mini)

টিপ 1. ফোর্স ক্লোজ মাই ফ্রেন্ডস অ্যাপ খুঁজুন

যখন এটি বলে যে আইফোনের অবস্থান উপলব্ধ নয়, এটিই প্রথম জিনিস যা আপনি চেষ্টা করতে পারেন৷

iPhone X এবং পরবর্তীতে:

  • হোম স্ক্রিনে, স্ক্রিনের নিচ থেকে উপরে সোয়াইপ করুন এবং স্ক্রিনের মাঝখানে বিরতি দিন।

  • আমার বন্ধুদের সন্ধান করতে ডানে বা বামে সোয়াইপ করুন৷

  • ফাইন্ড মাই ফ্রেন্ডস প্রিভিউ বন্ধ করতে উপরে সোয়াইপ করুন।

iPhone SE, iPhone 8 এবং তার আগের, এবং iPod touch:

  • হোম বোতামে ডাবল-ক্লিক করুন।

  • আমার বন্ধুদের সন্ধান করতে ডানে বা বামে সোয়াইপ করুন৷

  • ফাইন্ড মাই ফ্রেন্ডস প্রিভিউ বন্ধ করতে উপরে সোয়াইপ করুন।

সমস্যার সমাধান হয়েছে কিনা দেখতে আমার আইফোন খুঁজুন পুনরায় চালু করুন। যদি না হয়, পরবর্তী পদ্ধতিতে যান৷

টিপ 2. হার্ড রিসেট iPhone

ফোর্স রিস্টার্ট সমস্ত ব্যাকগ্রাউন্ড অ্যাপ্লিকেশানগুলিকে পরিষ্কার করতে এবং ডিভাইসের মেমরি রিফ্রেশ করতে সাহায্য করতে পারে, যা ছোটখাট সমস্যাগুলিকে ঠিক করতে পারে যার কারণে iPhone সমস্যায় অবস্থান উপলব্ধ নয়৷

আইফোনে উপলব্ধ না থাকা আমার বন্ধুদের অবস্থান কীভাবে ঠিক করবেন

● ফেস আইডি সহ iPhone 8 এবং পরবর্তী এবং iPad পুনরায় চালু করুন :

দ্রুত ভলিউম আপ বোতাম টিপুন এবং ছেড়ে দিন> ভলিউম ডাউন বোতামটি দ্রুত টিপুন এবং ছেড়ে দিন> অ্যাপল লোগো না দেখা পর্যন্ত সাইড/পাওয়ার বোতাম টিপুন এবং ধরে রাখুন।

● জোর করে পুনরায় চালু করুন iPhone 7/7 Plus:

উপরের বোতাম এবং ভলিউম ডাউন বোতাম একসাথে টিপুন এবং ধরে রাখুন> অ্যাপল লোগো উপস্থিত হলে উভয় বোতাম ছেড়ে দিন।

● হোম বোতাম সহ iPhone 6s, SE এবং পূর্ববর্তী এবং iPad পুনরায় চালু করুন:

একই সময়ে হোম বোতাম এবং উপরের (বা পাশের) বোতামটি ধরে রাখুন> অ্যাপল লোগো প্রদর্শিত হলে উভয় বোতাম ছেড়ে দিন।

টিপ 3. তারিখ এবং সময় সংশোধন করুন

ভুল ডেটা এবং সময়ের কারণে আমার বন্ধুদের সন্ধান করুন অবস্থান উপলব্ধ নয় সমস্যা সৃষ্টি করবে। সময় অঞ্চল এবং অবস্থানের উপর ভিত্তি করে স্বয়ংক্রিয়ভাবে সেগুলি সেট করার পরামর্শ দেওয়া হয়৷ সেটিংস এ যান৷> সাধারণ আলতো চাপুন> তারিখ ও সময় আলতো চাপুন> স্বয়ংক্রিয়ভাবে সেট করুন চালু করুন . যদি এটি ইতিমধ্যেই একটি হয়ে থাকে তবে এটি বন্ধ করুন এবং 10-20 সেকেন্ড পরে এটি আবার চালু করুন।

আইফোনে উপলব্ধ না থাকা আমার বন্ধুদের অবস্থান কীভাবে ঠিক করবেন

টিপ 4. অবস্থান পরিষেবা চালু করুন

নিশ্চিত করুন যে উভয় ডিভাইসই লোকেশন পরিষেবা চালু করেছে। অন্যথায়, আপনি একে অপরকে ট্র্যাক করতে পারবেন না। সেটিংস এ যান৷> গোপনীয়তা > অবস্থান পরিষেবাগুলি৷ এবং বৈশিষ্ট্যটি চালু করতে বারটি টগল করুন। যদি এটি ইতিমধ্যেই সক্ষম থাকে, আপনি এটি বন্ধ করতে পারেন এবং কয়েক সেকেন্ড পরে এটি আবার চালু করতে পারেন৷

আইফোনে উপলব্ধ না থাকা আমার বন্ধুদের অবস্থান কীভাবে ঠিক করবেন

টিপ 5. আমার অবস্থান শেয়ার করুন চালু করুন

Find My Friends কাজ করতে, শেয়ার মাই লোকেশন ফাংশনটি iCloud এ চালু করা উচিত। অনেক লোক এটি উপেক্ষা করে এবং এইভাবে "আমার বন্ধুদের অবস্থান উপলব্ধ নয়" সমস্যাটি পূরণ করে। সেটিংস এ যান৷> iCloud অ্যাকাউন্ট আলতো চাপুন> আমার খুঁজুন আলতো চাপুন> আমার অবস্থান ভাগ করুন চালু করুন৷ .

টিপ 6. আমার অবস্থান লুকান বন্ধ করুন

যদি আপনার বন্ধু হাইড মাই লোকেশন চালু করে থাকে, তাহলে আপনি সহ অন্য কেউ তাকে খুঁজে পাবে না। তাই বলে লোকেশন পাওয়া যাচ্ছে না। আমার অবস্থান শেয়ার করুন চালু করতে আমার বন্ধুদের খুঁজুন অ্যাপ খুলুন বিকল্প।

বোনাস টিপ। এক আইফোন থেকে অন্য আইফোনে ডেটা স্থানান্তর করার একটি সহজ উপায়

জীবনকে আরও সুবিধাজনক করতে অ্যাপল ফাইন্ড মাই ফ্রেন্ডস-এর মতো বিভিন্ন অ্যাপ সরবরাহ করে তাতে কোনো সন্দেহ নেই। তবে, দুটি আইফোনের মধ্যে ডেটা স্থানান্তর এত সহজ নয়। যদিও AirDrop একটি ওয়্যারলেস ট্রান্সফার পদ্ধতি প্রদান করে, তবে যে ধরনের ডেটা স্থানান্তর করা যেতে পারে তা সীমিত। ক্রয় না করা আইটেম বা বড় ফাইল স্থানান্তর করা সহজ নয়।

আপনি যদি সঙ্গীত ফাইল বা একটি বড় ভিডিও স্থানান্তর করতে চান, একটি পেশাদার স্থানান্তর সরঞ্জাম প্রয়োজন এবং AOMEI MBackupper এই ধরনের একটি টুল। এটি আপনাকে সরাসরি এক আইফোন থেকে অন্য আইফোনে গান, ফটো, ভিডিও, পরিচিতি, বার্তা এবং আরও অনেক কিছু স্থানান্তর করতে সহায়তা করতে পারে। অন্য কথায়, আপনি বিভিন্ন অ্যাপল আইডি দিয়ে আইফোন থেকে আইফোনে ডেটা স্থানান্তর করতে পারেন।

আইফোনে উপলব্ধ না থাকা আমার বন্ধুদের অবস্থান কীভাবে ঠিক করবেন

ডেটা স্থানান্তর ছাড়াও, এটি আপনাকে ডেটা ব্যাকআপ করতে, HEIC ছবিগুলিকে রূপান্তর করতে, iPhone মুছতে সাহায্য করার জন্য দরকারী সরঞ্জামগুলিও অফার করে৷ আরও আবিষ্কারের জন্য এখনই যান!

উপসংহার

"আইফোনে আমার বন্ধুদের অবস্থান উপলব্ধ নয়" সমস্যাটি কীভাবে ঠিক করা যায় সে সম্পর্কে এটাই। সব শর্ত পূরণ হলে আমার বন্ধুদের খুঁজুন কাজ করবে। দয়া করে নিশ্চিত করুন যে আপনি এবং আপনার বন্ধুরা আমার অবস্থান ভাগ করুন এবং অন্যান্য বিকল্পগুলি চালু করেছেন৷ আপনি যদি এই নির্দেশিকাটি পছন্দ করেন তবে আরও লোকেদের সাহায্য করতে এটি ভাগ করতে দ্বিধা করবেন না৷


  1. আইফোনে কাজ করছে না বিরক্ত করবেন না তা কীভাবে ঠিক করবেন

  2. কিভাবে আইফোনে লোকেশন হিস্ট্রি খুঁজে বের করবেন এবং সাফ করবেন

  3. কিভাবে আপনার আইফোনে "iMessage বিতরণ করা হয়নি" ঠিক করবেন?

  4. আইফোন স্ক্রিন রেকর্ডিং কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন