কম্পিউটার

অ্যাপল মিউজিক প্লেলিস্ট অদৃশ্য 2021 ঠিক করার 5টি সহজ উপায়

কেন আমার Apple Music প্লেলিস্ট অদৃশ্য হয়ে গেছে?

গত রাতে, যখন আমি গানগুলি পরীক্ষা করতে গিয়েছিলাম, আমি বুঝতে পেরেছিলাম যে আমার সমস্ত প্লেলিস্ট অদৃশ্য হয়ে গেছে কিন্তু যখন আমি প্লেলিস্টে একটি গান যোগ করার চেষ্টা করি, তখন সেগুলি যোগ করার জন্য সেখানে রয়েছে৷ কি হয়েছে?

- অ্যাপল সম্প্রদায় থেকে প্রশ্ন

অ্যাপল মিউজিককে বিশ্বের অন্যতম সেরা মিউজিক অ্যাপ হিসেবে দেখা হয়। যাইহোক, এটি মানুষের প্রত্যাশা হিসাবে নিখুঁত নয়। উদাহরণস্বরূপ, আপনি যখন আইফোনে কিছু মিউজিক শুনতে চান, তখন আপনি হঠাৎ দেখতে পাবেন অ্যাপল মিউজিক প্লেলিস্ট অদৃশ্য হয়ে গেছে।

জিনিসগুলি আরও খারাপ করার জন্য, আপনি যেভাবেই সাইন আউট করুন এবং Apple সঙ্গীতে সাইন ইন করুন না কেন, আপনি প্লেলিস্ট পুনরুদ্ধার করতে পারবেন না যদিও সেগুলি কম্পিউটারে আইটিউনসে রয়েছে৷ আপনার যদি একই সমস্যা থাকে, তাহলে এর সমাধান খুঁজতে প্যাসেজ পড়তে থাকুন।

  • কেন অ্যাপল মিউজিক প্লেলিস্ট অদৃশ্য হয়ে গেছে?
  • অ্যাপল মিউজিক প্লেলিস্ট ঠিক করার ৫টি উপায় অদৃশ্য হয়ে গেছে
    • পদ্ধতি 1. সদস্যতা পরীক্ষা করুন
    • পদ্ধতি 2। অ্যাপল মিউজিক দেখান চালু করুন
    • পদ্ধতি 3. iCloud মিউজিক লাইব্রেরি চালু করুন
    • পদ্ধতি 4. iTunes দিয়ে iCloud মিউজিক লাইব্রেরি আপডেট করুন
    • পদ্ধতি 5. AOMEI MBackupper এর মাধ্যমে iPhone থেকে অদৃশ্য প্লেলিস্ট ফিল্টার করুন
  • উপসংহার

কেন অ্যাপল মিউজিক প্লেলিস্ট অদৃশ্য হয়ে গেছে?

আপনি ভাবতে পারেন কেন আইফোনে প্লেলিস্ট দেখাচ্ছে না। এখানে উত্তর আছে. প্রথমে কারণগুলি বের করার এবং এটি পরিচালনা করার জন্য একটি নির্দিষ্ট পদ্ধতি বেছে নেওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে৷

☹ iCloud মিউজিক লাইব্রেরিতে ত্রুটি৷৷ সম্ভবত iCloud মিউজিক লাইব্রেরিতে কিছু ভুল আছে, যাতে iPhone Apple Music-এ কিছু স্ক্যান বা আনলোড করতে পারে না।
☹ একটি মেয়াদোত্তীর্ণ Apple Music সাবস্ক্রিপশন। আপনার সদস্যতা পুরানো হলে, Apple Music-এর সমস্ত প্লেলিস্ট চলে যাবে৷
☹ সফ্টওয়্যার দ্বারা করা পরিবর্তন৷ কখনও কখনও যদি iOS 15 আপডেটের পরে আপনার Apple Music প্লেলিস্টগুলি iPhone থেকে অদৃশ্য হয়ে যায়, তাহলে এর ফলে হতে পারে আপনার iTunes অ্যাকাউন্টটি সমস্ত ডিভাইস জুড়ে সিঙ্ক হয়ে গেছে বা আপনার Show Apple Music বিকল্পটি স্বয়ংক্রিয়ভাবে বন্ধ হয়ে গেছে।

অ্যাপল মিউজিক প্লেলিস্ট ঠিক করার ৫টি উপায় অদৃশ্য হয়ে গেছে

তাই আপনি ভাবতে পারেন কিভাবে অ্যাপল মিউজিক প্লেলিস্ট পুনরুদ্ধার করবেন। অ্যাপল মিউজিককে সহজে আপনার প্লেলিস্ট মুছে ফেলার জন্য আপনার জন্য 5টি উপায় উপলব্ধ রয়েছে। আপনার হারিয়ে যাওয়া প্লেলিস্ট দ্রুত ফিরে পেতে, আপনি আপনার অ্যাপল মিউজিক প্লেলিস্টটি এখনও আপনার iPhone এ আছে কি না কিন্তু অদৃশ্য আছে কিনা তা পরীক্ষা করতে আপনি পদ্ধতি 5-এ যেতে পারেন।

পদ্ধতি 1. সদস্যতা পরীক্ষা করুন

আপনি যা করতে পারেন তা হল আপনার আইফোনে সাবস্ক্রিপশনটি পুরানো হয়েছে কিনা তা পরীক্ষা করা। এটি তৈরি করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

সেটিংস এ যান৷> আপনার নাম আলতো চাপুন> সাবস্ক্রিপশন আলতো চাপুন মেয়াদ শেষ হয়েছে কিনা দেখতে। বিকল্প না থাকলে, আপনি iTunes &App Store এও যেতে পারেন> আপনার অ্যাপল আইডি> অ্যাপল আইডি দেখুন , সাইন ইন করুন এবং সাবস্ক্রিপশন আলতো চাপতে নিচে স্ক্রোল করুন .

পদ্ধতি 2। অ্যাপল মিউজিক দেখান চালু করুন

আমরা আগেই বলেছি, iOS আপডেট করার পরে, "অ্যাপল মিউজিক দেখান" বিকল্পটি স্বয়ংক্রিয়ভাবে বন্ধ হয়ে যেতে পারে। অ্যাপল মিউজিক প্লেলিস্ট দৃশ্যমান করতে, আপনি এটি পরীক্ষা করে এটি চালু করতে পারেন।

টিউটোরিয়াল নিম্নরূপ. সেটিংস এ যান৷ সঙ্গীত > সঙ্গীত কলামের অধীনে, আপনি অ্যাপল সঙ্গীত দেখান দেখতে পারেন৷ , এটি বন্ধ থাকলে এটি চালু করুন। এটি ইতিমধ্যে চালু থাকলে, আপনি এটিকে ট্যাপ করে আবার চালু করতে পারেন। এখন, আপনার প্লেলিস্টগুলি ফিরে এসেছে কিনা তা পরীক্ষা করতে আপনি Apple Music-এ যেতে পারেন৷

পদ্ধতি 3. iCloud মিউজিক লাইব্রেরি চালু করুন

আইক্লাউড মিউজিক লাইব্রেরি অ্যাপল মিউজিক এবং আইটিউনস থেকে ডিভাইসের মধ্যে স্ট্রিমিং মিউজিক ট্র্যাক সিঙ্ক এবং স্থানান্তর করতে ব্যবহৃত হয়। আপনি iTunes দিয়ে কম্পিউটার থেকে iCloud মিউজিক লাইব্রেরিতে সঙ্গীত যোগ করতে পারেন।

এটি করতে এই সহজ পদক্ষেপগুলি অনুসরণ করুন। সেটিংস এ যান৷ সঙ্গীত > লাইব্রেরি এর অধীনে কলামে, আপনি iCloud মিউজিক লাইব্রেরি দেখতে পাবেন বিকল্প যদি এটি বন্ধ থাকে তবে এটিকে টগল করুন। এটি ইতিমধ্যে চালু থাকলে, আপনাকে এটি বন্ধ করে আবার সক্রিয় করতে হবে। মার্জ করুন নির্বাচন করুন৷ পপআপে যা আপনাকে জিজ্ঞাসা করে আইক্লাউড মিউজিক লাইব্রেরি সক্ষম করবেন কি না৷

এখন মুছে ফেলা অ্যাপল মিউজিক প্লেলিস্টগুলিকে একত্রিত করা হবে বা আইক্লাউডে সঙ্গীত দ্বারা প্রতিস্থাপিত হবে। অতএব, আপনি আপনার অ্যাপল মিউজিক প্লেলিস্টগুলি ফিরে পেতে পারেন৷

দ্রষ্টব্য:
▪ ভবিষ্যতে আপনার সঙ্গীত মুছে ফেলা এড়াতে উপরের ধাপগুলি দ্বারা আপনি iCloud মিউজিক লাইব্রেরিটি বন্ধ করে দেবেন৷
▪ সর্বোপরি, iCloud-এ বিনামূল্যে মাত্র 5 GB স্টোরেজ স্পেস রয়েছে৷ যদি 5GB বিনামূল্যের সঞ্চয়স্থানের স্থান ফুরিয়ে যায়, আপনি হয় মাসিক অতিরিক্ত সঞ্চয়স্থানের জন্য অর্থ প্রদান করতে পারেন অথবা iCloud-এ পর্যাপ্ত সঞ্চয়স্থান না থাকার জন্য আপনার iPhone ব্যাকআপ ব্যর্থ হওয়ার মতো সমস্যার সম্মুখীন হতে পারেন।

পদ্ধতি 4. iTunes দিয়ে iCloud মিউজিক লাইব্রেরি আপডেট করুন

বিকল্পভাবে, আপনি অ্যাপল মিউজিক প্লেলিস্ট ফিরে পেতে আইটিউনস দিয়ে আইক্লাউড মিউজিক লাইব্রেরি আপডেট করতে পারেন। এটি করতে পদক্ষেপ অনুসরণ করুন. আপনার PC বা Mac এ iTunes খুলুন> File -এ যান> লাইব্রেরি > আইক্লাউড মিউজিক লাইব্রেরি আপডেট করুন ক্লিক করুন এটা তৈরী করতে. আইক্লাউড মিউজিক লাইব্রেরি আপডেট করলে আপনার আইফোনের পুরো লাইব্রেরি রিফ্রেশ হবে, এটি আপনাকে অদৃশ্য হওয়া Apple মিউজিক প্লেলিস্টও পুনরুদ্ধার করতে সাহায্য করতে পারে।

পদ্ধতি 5. AOMEI MBackupper এর মাধ্যমে iPhone থেকে অদৃশ্য প্লেলিস্ট ফিল্টার করুন

সম্ভাবনা হল অ্যাপল মিউজিক প্লেলিস্টগুলি এখনও আপনার আইফোনে বিদ্যমান কিন্তু বর্তমানে পাওয়া যাবে না। এই প্লেলিস্টগুলিকে দৃশ্যমান করতে, আপনি iPhone থেকে কম্পিউটারে সঙ্গীত স্থানান্তর করতে পাওয়ার টুল -AOMEI MBackupper ব্যবহার করে দেখতে পারেন, যাতে আপনি Apple Music প্লেলিস্টগুলি ফিরে পেতে পারেন৷

☑ নির্বাচিত সঙ্গীত স্থানান্তর। AOMEI MBackupper আপনার iPhone এ সমস্ত সঙ্গীত স্ক্যান করতে সাহায্য করে। এছাড়াও আপনি ক্রয় করা এবং অ-ক্রয় করা উভয় সঙ্গীতকে বেছে বেছে স্থানান্তর করতে পারবেন।
☑ স্থানান্তর বৈশিষ্ট্যের প্রকারগুলি। এটি আপনাকে আইফোন থেকে আইফোন/আইপ্যাড ট্রান্সফার, আইফোন থেকে কম্পিউটার ট্রান্সফার এবং এর বিপরীতে একটি অতি দ্রুত স্থানান্তর গতিতে অর্জন করতে সক্ষম করে।
☑ ব্যাপক সামঞ্জস্যতা। এটি iPhone 4 থেকে সর্বশেষ iPhone 13 সিরিজের পাশাপাশি iPad, iPod-এ ভালো কাজ করতে পারে।

AOMEI MBackupper বিনামূল্যে ডাউনলোড করুন এবং চেষ্টা করুন।

এখন, AOMEI MBackupper-এর মাধ্যমে iPhone থেকে কম্পিউটারে সঙ্গীত স্থানান্তর করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

ধাপ 1. USB দিয়ে কম্পিউটারে আপনার iPhone সংযুক্ত করুন> AOMEI MBackupper চালু করুন এবং কম্পিউটারে স্থানান্তর করুন বেছে নিন এর হোমপেজে।

ধাপ 2. + ক্লিক করুন icon> মিউজিক চেক করুন আপনার iPhone এ সঙ্গীত ব্রাউজ করতে আইকন> অদৃশ্য হয়ে যাওয়া সঙ্গীতটি খুঁজে বের করুন এবং সেটিকে ফেরত পেতে চান> ঠিক আছে ক্লিক করুন নিশ্চিত করতে।

ধাপ 3. আপনার পছন্দ মতো একটি স্টোরেজ পাথ চয়ন করুন (আপনি এই ফাইলগুলি একটি স্থানীয় ফোল্ডার বা একটি বহিরাগত হার্ড ড্রাইভে সংরক্ষণ করতে পারেন, ইত্যাদি)> স্থানান্তর ক্লিক করুন কাজটি সম্পূর্ণ করতে।

স্থানান্তর প্রক্রিয়া শেষ হলে, আপনি এটি আপনার কম্পিউটারে ব্রাউজ করতে পারেন। প্রয়োজনে, আপনি আবার আইফোনে মিউজিক ট্রান্সফার করতে পারবেন।

উপসংহার

আশা করি, আপনি এই সহজ পদ্ধতির সাহায্যে অ্যাপল মিউজিক প্লেলিস্ট অদৃশ্য হয়ে যাওয়া ঠিক করতে পারবেন। আপনি আপনার আইফোনকে কম্পিউটারের সাথে সংযুক্ত করার চেষ্টা করতে পারেন এবং AOMEI MBackupper কে স্ক্যান করতে এবং আপনার হারিয়ে যাওয়া সঙ্গীত কম্পিউটারে স্থানান্তর করতে পারেন৷

ভবিষ্যতে ডেটা হারানো এড়াতে, নিয়মিতভাবে AOMEI MBackupper-এর সাহায্যে আইফোনের পিসিতে ব্যাকআপ নেওয়ার পরামর্শ দেওয়া হয়। আরও প্রশ্ন, পরামর্শ বা প্রতিক্রিয়ার জন্য, অনুগ্রহ করে নির্দ্বিধায় আমাদের সাথে যোগাযোগ করুন।


  1. অ্যাপল মিউজিক কাজ করছে না? ঠিক করার 10টি উপায়

  2. অ্যাপল মাউস কাজ করছে না? ঠিক করার 9 উপায়

  3. ম্যাক আইক্লাউড ইস্যুতে কানেক্ট করতে পারছে না – ঠিক করার ৬টি উপায়

  4. কিভাবে অ্যাপল মিউজিকে স্পটিফাই প্লেলিস্ট স্থানান্তর করবেন