কম্পিউটার

কিভাবে উইন্ডোজে একটি সম্পূর্ণ আইফোন ব্যাকআপ তৈরি করবেন?

ডিজিটাল যুগের ক্রমাগত বিকাশের সাথে, লোকেরা তাদের ডেটা সুরক্ষার দিকে আরও মনোযোগ দিতে শুরু করে৷ অতএব, সহজ মোবাইল ব্যাকআপ আমাদের আর সন্তুষ্ট করতে পারে না। ডেটা হারানোর ঝুঁকি এড়াতে, পিসিতে আইফোনের সম্পূর্ণ ব্যাকআপ ডেটা নিরাপদ রাখার একটি জনপ্রিয় উপায় হয়ে উঠেছে৷

  • পার্ট 1. কেন আপনার একটি সম্পূর্ণ আইফোন ব্যাকআপ প্রয়োজন?
  • পার্ট 2। অফিসিয়াল আইফোন ব্যাকআপ টুলস
    • iCloud সহ সম্পূর্ণ ব্যাকআপ iPhone
    • আইটিউনস এর মাধ্যমে সম্পূর্ণ ব্যাকআপ আইফোন
  • পার্ট 3. iTunes/iCloud ছাড়াই একটি সম্পূর্ণ iPhone ব্যাকআপ তৈরি করুন
  • উপসংহার

পার্ট 1। কেন আপনার একটি সম্পূর্ণ iPhone ব্যাকআপ দরকার?

আপনি নির্দিষ্ট মুহুর্তে সম্পূর্ণ আইফোন ব্যাকআপের কথা ভাবতে পারেন। আপনি কি এই পরিস্থিতিতে একটিতে আছেন?

▪ কিছু সমস্যা সমাধানের জন্য আপনাকে আপনার iPhone ফ্যাক্টরি রিসেট করতে হবে, কিন্তু এর আগে, আপনাকে প্রথমে ব্যাকআপ নিতে হবে।
▪ আপনি যদি আপনার ব্যবহৃত আইফোন বিক্রি করতে পরিচালনা করেন, তাহলে আপনাকে আপনার iPhone মুছে ফেলতে হবে এবং আপনার পূর্বের পূর্ণ সহ পুনরুদ্ধার করতে হবে ব্যাকআপ।
▪ আপনি হয়তো আপনার জীবনের কিছু গুরুত্বপূর্ণ মুহূর্ত রাখতে চান। আপনি কেনই আইফোনের সম্পূর্ণ ব্যাকআপ নিতে চান না কেন, চূড়ান্ত লক্ষ্য হল, সংক্ষেপে, কোনো ডেটার ক্ষতি এড়ানো।

পার্ট 2। অফিসিয়াল আইফোন ব্যাকআপ টুল

আইফোন ব্যাক আপ করার ক্ষেত্রে, আপনি প্রথমে আইক্লাউড বা আইটিউনসের কথা ভাবতে পারেন। প্রকৃতপক্ষে, অ্যাপল তার ব্যবহারকারীদের আইফোন ব্যাকআপ করার জন্য iCloud এবং iTunes উভয়ই প্রদান করে। আপনি আইক্লাউড বা আইটিউনস দিয়ে আইফোন ব্যাকআপ করার চেষ্টা করতে পারেন।

iCloud এর সাথে সম্পূর্ণ ব্যাকআপ iPhone

মনে হচ্ছে আইক্লাউড দিয়ে আইফোন ব্যাক আপ করা বেশ সহজ। যাইহোক, iCloud আপনাকে শুধুমাত্র 5 GB বিনামূল্যে স্টোরেজ স্পেস প্রদান করে, যা যথেষ্ট নয়, এইভাবে, আপনি ক্রমাগত বার্তা পেতে পারেন যেমন iCloud এ পর্যাপ্ত জায়গা না থাকার জন্য iPhone ব্যাকআপ ব্যর্থ হয়েছে। আপনি যদি আরও স্টোরেজ স্পেস চান, তাহলে আপনাকে মাসিক অর্থ প্রদান করতে হবে, যা সারাজীবনের জন্য অর্থপ্রদান।

আপনি আইক্লাউড দিয়ে আইফোন ব্যাকআপ করতে এই পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন। সেটিংস এ যান৷ আপনার iPhone এ> আমার নাম> iCloud আলতো চাপুন> iCloud ব্যাকআপ এবং এটি টগল করুন। আপনি এখনই ব্যাক আপ আলতো চাপতে পারেন৷ ম্যানুয়ালি আপনার আইফোন ব্যাকআপ করতে।

আইক্লাউড দিয়ে আইফোন ব্যাকআপ করতে কিছুটা সময় লাগে কারণ এই প্রক্রিয়াটি ডেটার পরিমাণ এবং ওয়াই-ফাই অবস্থার মতো অনেক দিক দ্বারা প্রভাবিত হয়৷

ITunes এর মাধ্যমে সম্পূর্ণ ব্যাকআপ iPhone

প্রকৃতপক্ষে, আইটিউনস কেনা মিউজিক এবং ভিডিওগুলি পরিচালনা করার জন্য ডিজাইন করা হয়েছে, যার মানে এটি একটি পেশাদার ব্যাকআপ টুল নয়। অতএব, আপনি Windows বা Mac-এ আইটিউনস সমস্যাগুলির সম্মুখীন হতে পারেন৷

আইটিউনস এর মাধ্যমে কিভাবে আইফোন ব্যাকআপ করবেন সে সম্পর্কে টিউটোরিয়ালগুলি নিম্নরূপ৷
ধাপ 1. USB ব্যবহার করে আপনার কম্পিউটারে iPhone সংযোগ করুন> আপনার কম্পিউটারে iTunes খুলুন> ফোন-আকৃতি বোতামে ক্লিক করুন৷

ধাপ 2. সারাংশ ক্লিক করুন সাইডবারে> আইফোন ব্যাকআপ এনক্রিপ্ট করুন নির্বাচন করুন৷ আপনি যদি এটি কম্পিউটারে এনক্রিপ্ট করতে চান।

ধাপ 3. এখনই ব্যাকআপ ক্লিক করুন৷ একটি ম্যানুয়াল ব্যাকআপ শুরু করতে।

পার্ট 3. iTunes/iCloud ছাড়াই একটি সম্পূর্ণ iPhone ব্যাকআপ তৈরি করুন

সৌভাগ্যবশত, একটি পেশাদার ব্যাকআপ এবং স্থানান্তর সরঞ্জাম রয়েছে - AOMEI MBackupper, সম্পূর্ণ ব্যাকআপ AOMEI MBackupper এর ফাংশন আপনাকে আপনার iPhone সম্পূর্ণরূপে ব্যাকআপ করার একটি সুবিধাজনক উপায় প্রদান করে৷

একটি সম্পূর্ণ আইফোন ব্যাকআপ কী অন্তর্ভুক্ত করে?
আইফোন সম্পূর্ণরূপে ব্যাকআপ করার বিশদ নির্দেশাবলী সম্পর্কে জানার আগে, আপনি আরও ভালভাবে মনে রাখবেন যে সম্পূর্ণ আইফোন ব্যাকআপ কী জড়িত৷

AOMEI MBackupper এর সাহায্যে, আপনি পিসিতে আইফোন ডেটা সম্পূর্ণরূপে ব্যাকআপ করতে পারেন, যার মধ্যে রয়েছে অ্যাপস (ডেটা ফাইল, পছন্দ), সাফারি (ইতিহাস, বুকমার্ক)। সিস্টেম সেটিংস, সেইসাথে কিছু সাধারণ ডেটা যেমন ফটো, পরিচিতি, পাঠ্য বার্তা, সঙ্গীত, ভিডিও ইত্যাদি।

একটি সম্পূর্ণ iPhone ব্যাকআপ তৈরি করার জন্য বিস্তারিত পদক্ষেপগুলি
AOMEI MBackupper বেশ ব্যবহারকারী-বান্ধব, এইভাবে, আপনি সহজেই এটি তৈরি করতে পারেন। প্রথমত, নিচের আইকনে ক্লিক করে বিনামূল্যে AOMEI MBackupper ডাউনলোড করুন।

ধাপ 1. AOMEI MBackupper এ লঞ্চ করুন> আপনার iPhone একটি কম্পিউটারের সাথে সংযুক্ত করুন> ট্যাপ করুন এই কম্পিউটারে বিশ্বাস করুন .

ধাপ 2. সম্পূর্ণ ব্যাকআপ ক্লিক করুন হোম ইন্টারফেসের টুল বারে।

ধাপ 3. সম্পূর্ণ ব্যাকআপ ক্লিক করুন আপনার আইফোনের সমস্ত ডেটা ব্যাকআপ করতে৷

ধাপ 4. ব্যাকআপ এনক্রিপশন সক্ষম করুন৷ আপনার ইচ্ছা. এটি সক্ষম হলে, আপনার ডেটা যেমন ফিটনেস রেকর্ড, স্বাস্থ্য এবং কীচেন ব্যক্তিগত হতে পারে৷

ধাপ 5. ব্যাকআপ সংরক্ষণ করতে একটি স্টোরেজ পাথ নির্বাচন করুন> ব্যাকআপ শুরু করুন ক্লিক করুন এবং এটি শেষ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন৷

নোট:
☞ আপনি যদি নিয়মিত আইফোন ব্যাকআপের সময়সূচী করতে চান তবে আপনি কাস্টম ব্যাকআপ ফাংশনের উপর নির্ভর করতে পারেন ক্রমবর্ধমান এবং নির্বাচনী উপায়ে আইফোনের ব্যাকআপ নিতে।
☞ iPhone ছাড়াও, আপনি iPad এবং iPod-এর বিভিন্ন সংস্করণে AOMEI MBackupper-এ সমস্ত ফাংশন উপভোগ করতে পারেন।
☞ সর্বোপরি, আপনি সম্পূর্ণ iPhone ব্যাকআপ শেষ করেছেন, আপনি সম্পূর্ণ পুনরুদ্ধার ব্যবহার করতে পারেন৷ অন্যান্য অ্যাপল ডিভাইসে তাদের পুনরুদ্ধার করার ফাংশন।

উপসংহার

এটি সম্পূর্ণরূপে আইফোন ব্যাকআপ কীভাবে করবেন সে সম্পর্কে। আমি AOMEI MBackupper বেছে নিতে আগ্রহী, কারণ এটি একাধিক বৈশিষ্ট্য সহ পেশাদার সম্পূর্ণ আইফোন ব্যাকআপ সফ্টওয়্যার। এটি আমার ডেটাও নিরাপদ রাখে। আমার আর সংযত স্টোরেজ স্পেস বা অজানা ত্রুটির বিষয়ে চিন্তা করার দরকার নেই৷


  1. Windows 10 এ কিভাবে একটি সিস্টেম ইমেজ ব্যাকআপ তৈরি করবেন

  2. আইফোনে কীভাবে হোয়াটসঅ্যাপ ব্যাকআপ তৈরি করবেন:শীর্ষ তিনটি পদ্ধতি!

  3. Windows 10 এ কিভাবে একটি ব্যাকআপ অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্ট তৈরি করবেন

  4. কিভাবে উইন্ডোজ 10, 7 এবং 8 এ একটি দ্রুত সিস্টেম ব্যাকআপ তৈরি করবেন