কম্পিউটার

আইফোন 7/8/X/11/12-এ কাজ করছে না এমন 3D টাচ কীভাবে ঠিক করবেন

আমার 3D টাচ কাজ করছে না

আমার কাছে একটি iPhone 7 আছে কিন্তু 3D টাচ বিকল্প চালু থাকলেও 3D টাচ কাজ করছে না৷ আমার ফোন পুরোপুরি আপডেট? আমাকে কিছু উপদেশ দিন দয়া করে। ধন্যবাদ।

- অ্যাপল সম্প্রদায় থেকে প্রশ্ন

3D টাচ হল আইফোন স্ক্রীনের জন্য একটি প্রযুক্তি, যা আনুষ্ঠানিকভাবে সেপ্টেম্বর 2015 এ প্রকাশিত হয়েছিল। যদিও এর মূল উদ্দেশ্য হল আইফোনকে আরও উন্নত করা, অনেক আইফোন ব্যবহারকারীরা যখন 3D টাচ ব্যবহার করছেন তখন তারা বিভিন্ন ধরণের সমস্যার সম্মুখীন হন। অতএব, এই প্যাসেজটি আপনাকে বলবে যে 3D টাচ কী এবং কীভাবে 3D টাচ আইফোন 7/8/X/11/12-এ কাজ করছে না তা ঠিক করবেন।

পার্ট 1। 3D টাচ কি?

3D টাচ প্রযুক্তিটি ফোর্স টাচের মতো, তবে এটি ফোর্স টাচের চেয়ে ভাল। এটি সম্ভব করে তোলে যে আপনি যখন একটি অ্যাপ আইকন টিপছেন, তখন আপনাকে অ্যাপটিতে পারফর্ম করার জন্য একাধিক অ্যাকশন দেওয়া হবে৷

পর্ব 2। কেন 3D টাচ iPhone 7/8/X/11/12 এ কাজ করছে না?

3D টাচ এমন একটি সংবেদনশীল ফাংশন যে আইফোনে কোনো ছোটখাটো ত্রুটি 3D টাচ কাজ না করতে পারে। এবং প্রধান কারণগুলি নিম্নরূপ।

▪ প্রচুর ফাইলের কারণে আইফোন আটকে যায়৷ কখনও কখনও, যখন অকেজো ফাইলগুলি বেশিরভাগ মেমরি গ্রহণ করে, তখন আপনার আইফোন আটকে যায়, যার ফলে আপনি 3D টাচ অ্যাক্সেস করতে ব্যর্থ হন৷
▪ আপনার iPhone এর সংস্করণটি সামঞ্জস্যপূর্ণ নয়৷ 3D টাচ শুধুমাত্র iPhone 6s থেকে iPhone XS Max পর্যন্ত পাওয়া যাবে। যদি আপনার iPhone এর সংস্করণটি তাদের মধ্যে একটি না হয়, তাহলে আপনি 3D টাচ উপভোগ করতে পারবেন না৷
▪ আপনার iOS পুরানো৷ আপনি iOS 14-এ 3D টাচ কাজ করছে না বলে দেখতে পারেন। কারণ আপনি iOS আপডেট না করলে কিছু ফাংশন বন্ধ হয়ে যাবে।
▪ আপনার টাচ স্ক্রিন যথেষ্ট সংবেদনশীল নয়। যদি আপনার আইফোনের স্ক্রিন নষ্ট হয়ে যায় বা আপনার আইফোনের স্ক্রিন প্রতিস্থাপন করা হয়, তাহলে আপনার স্ক্রিনের সংবেদনশীলতা প্রভাবিত হতে পারে।

পার্ট 3। কিভাবে 3D আইফোন 7 এ কাজ করছে না তা ঠিক করবেন?

3D টাচ কী এবং কেন 3D টাচ কাজ করছে না সে সম্পর্কে শেখার পরে, এটি ঠিক করার সময়। নীচে আপনার জন্য 8টি পদ্ধতি রয়েছে এবং আপনি তাদের মধ্যে একটি দিয়ে এই সমস্যা থেকে মুক্তি পেতে চান।

পদ্ধতি 1. জোর করে আপনার iPhone পুনরায় চালু করুন

আপনার iPhone ফোর্স রিস্টার্ট করা হল 3D টাচের মতো অ্যাপ্লিকেশানগুলির সমস্যাগুলি সমাধান করার সবচেয়ে সহজ এবং সবচেয়ে সাধারণ উপায়৷ কখনও কখনও, অ্যাপটি ভালভাবে কাজ করতে পারে না কারণ আপনার আইফোন আটকে যায় বা আপনার একটি অ্যাপ স্বাভাবিকভাবে চলে না। আইফোন রিবুট করার পদ্ধতিগুলি আপনার আইফোনের ধরণের উপর নির্ভর করে৷

iPhone 8 বা তার পরের: ভলিউম + বোতাম টিপুন এবং তারপর দ্রুত ছেড়ে দিন। ভলিউম - বোতাম টিপুন এবং তারপর দ্রুত এটি ছেড়ে দিন। অ্যাপলের লোগো না দেখা পর্যন্ত পাওয়ার বোতামটি সেকেন্ডের জন্য টিপুন।
iPhone 7 এবং iPhone 7 Plus: পাওয়ার বোতাম এবং ভলিউম - বোতাম দুটোই সেকেন্ডের জন্য টিপুন যতক্ষণ না আপনি Apple-এর লোগো দেখতে পাচ্ছেন।

পদ্ধতি 2. নিশ্চিত করুন যে আপনি 3D টাচ সক্ষম করেছেন

আইফোন জোর করে পুনরায় চালু করা কাজ না করলে, আপনি 3D টাচ সক্ষম করেছেন কিনা তা নিশ্চিত করতে হবে। এটি করতে পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

সেটিংস এ যান৷> সাধারণ অভিগম্যতা > 3D টাচ > এটি বন্ধ থাকলে টগল করুন।

পদ্ধতি 3. আপনার iPhone স্টোরেজ ছেড়ে দিন

আপনার আইফোনে যত বেশি ফাইল সংরক্ষণ করা হবে, আপনার আইফোন তত ধীরে চলবে। অতএব, এটি আপনার আইফোনের ধীর প্রতিক্রিয়া যা 3D টাচকে ভালভাবে কাজ করতে ব্যর্থ করে তোলে। স্টোরেজ স্পেস খালি করার পরামর্শ দেওয়া হচ্ছে।

এটি করতে পদক্ষেপ অনুসরণ করুন. সেটিংস এ যান৷> সাধারণ > iPhone স্টোরেজ সনাক্ত করুন এবং আলতো চাপুন . আপনি কত স্টোরেজ স্পেস রেখেছিলেন তা এখানে দেখা যাবে। 3D টাচের জন্য আরও উপলব্ধ স্টোরেজ স্পেস পেতে আপনি এখানে কিছু অপ্রয়োজনীয় অ্যাপ্লিকেশন মুছে ফেলতে পারেন।

পদ্ধতি 4. 3D স্পর্শ সংবেদনশীলতা সামঞ্জস্য করুন

3D টাচের আলোর সংবেদনশীলতা এটিকে কাজ না করতে পারে। এটি এর সংবেদনশীলতা সামঞ্জস্য করতে কার্যকর। সেটিংস এ যান৷> সাধারণ> অ্যাক্সেসিবিলিটি> 3D টাচ > আইকনটিকে আলোতে টেনে আনুন , মাঝারি , দৃঢ় আপনার প্রয়োজন হিসাবে।

দ্রষ্টব্য:
◆ আপনার আইফোনের স্ক্রিন প্রতিস্থাপন করা থাকলে, 3D টাচ আর উপলব্ধ নাও হতে পারে।
◆ যদি আপনার নতুন স্ক্রীন একটি আসল আনুষঙ্গিক না হয়, তাহলে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরটি স্ক্রিন প্রতিস্থাপনের পরে সিরিয়ালাইজেশন হতে পারে, যাতে কিছু ফাংশন অদৃশ্য হয়ে যায় যেমন 3D টাচ।

পদ্ধতি 5. স্ক্রীনটি শক্ত করে টিপুন

কিছু ব্যবহারকারী আইফোনের স্ক্রীনটি ক্ষতির ভয়ে হালকাভাবে চাপেন, এটিও আইফোনে 3D টাচ কাজ না করার একটি কারণ। আপনি নির্দিষ্ট অ্যাপ্লিকেশন বা বিজ্ঞপ্তি টিপুন এবং 3D টাচ পপ আপ না হওয়া পর্যন্ত ধরে রাখুন।

পদ্ধতি 6. সর্বশেষ iOS সংস্করণে আপনার iPhone আপডেট করুন

একটি পুরানো iOS সবসময় কিছু সমস্যা বাড়ে. যদি এটি সম্ভব হয়, আপনি এই সমস্যা থেকে পরিত্রাণ পেতে আপনার আইফোনটিকে সর্বশেষ iOS এ আপডেট করতে পারেন। সেটিংস এ যান৷> সাধারণ > সফ্টওয়্যার আপডেট . এখনই ইনস্টল করুন ক্লিক করুন৷ iOS আপডেট করতে।

টিপস:
আপনার iPhone এর ব্যাটারি সতেজ রাখুন বা আপডেট করার প্রক্রিয়া চলাকালীন আপনার iPhone চার্জ করুন৷
কখনও কখনও সফ্টওয়্যার আপডেট করার ফলে আপনার আইফোন দীর্ঘ সময় ধরে ব্যবহার করা হলে পিছিয়ে যেতে পারে৷

পদ্ধতি 7. আপনার iPhone এ সমস্ত সেটিংস রিসেট করুন

আপনার আইফোনে সমস্ত সেটিংস রিসেট করা আপনার ব্যক্তিগতকৃত সেটিংস সাফ করবে যা আপনাকে 3D টাচ সক্ষম করা থেকে আটকাতে পারে এবং এটি আপনার আইফোনের কোনো ডেটা মুছে ফেলবে না। আপনার iPhone এ সমস্ত সেটিংস পুনরায় সেট করতে, সেটিংস এ যান৷> সাধারণ > রিসেট করুন সমস্ত সেটিংস পুনরায় সেট করুন৷ . অ্যাকশন নিশ্চিত করতে আপনাকে আপনার স্ক্রীন পাসওয়ার্ড লিখতে বলা হবে।

পদ্ধতি 8. আপনার iPhone ফ্যাক্টরি রিসেট করুন

আশা করা যায়, 3D টাচ আইফোনে কাজ করছে না এই সাতটি পদ্ধতির একটি সমাধান করা যেতে পারে। যদি না হয়, তাহলে আপনাকে আপনার আইফোন ফ্যাক্টরি রিসেট করতে হবে। একটি জিনিস আপনাকে মনে রাখতে হবে যে ফ্যাক্টরি রিসেট আইফোন সমস্ত ডেটা মুছে ফেলবে। সমস্ত ক্রিয়াকলাপের আগে আপনার আইফোনের ব্যাকআপ নেওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে। চেষ্টা করার জন্য আপনি বোনাস টিপে যেতে পারেন।

আপনার iPhone ফ্যাক্টরি রিসেট করতে, সেটিংস -এ যান৷ সাধারণ রিসেট করুন৷> সমস্ত সামগ্রী এবং সেটিংস মুছুন ক্লিক করুন৷ . এটি করতে আপনার পাসওয়ার্ড লিখুন৷

বোনাস টিপ:AOMEI Mbackupper দিয়ে iPhone ব্যাকআপ এবং পুনরুদ্ধার করুন

AOMEI MBackupper হল iPhone, iPad এবং iPod ব্যাকআপ এবং পুনরুদ্ধার করার জন্য একটি জনপ্রিয় এবং পেশাদার টুল। এটি সহজে পরিচালনা করার জন্য শুধুমাত্র একটি সাধারণ ইন্টারফেস এবং ডিজাইনই দেয় না কিন্তু আমার আইফোনের ব্যাকআপ নেওয়ার জন্য একটি দ্রুত গতিও দেয়৷

এটি বিনামূল্যে ডাউনলোড করুন এবং এখনই চেষ্টা করুন!

উপসংহার

আইফোন 7/8/X/11/12-এ 3D টাচ কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন সে সম্পর্কে 8টি পদ্ধতি রয়েছে। যখন 3D টাচ ভালভাবে কাজ করে না, তখন আপনি প্রাসঙ্গিক সেটিংস পরীক্ষা করে দেখুন। আপনি যদি এটি ঠিক করতে না পারেন, অন্ততপক্ষে, AOMEI MBackupper এর মাধ্যমে iPhone ব্যাকআপ এবং পুনরুদ্ধার করা আপনাকে এর থেকে বেরিয়ে আসতে সাহায্য করতে পারে৷


  1. স্থির করুন:iPhone X-এ 3D টাচ কাজ করছে না

  2. আইফোন টাচ স্ক্রিন কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন

  3. আইফোনে কাজ করছে না বিরক্ত করবেন না তা কীভাবে ঠিক করবেন

  4. আইফোন স্ক্রিন রেকর্ডিং কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন