কম্পিউটার

[বিস্তারিত] কিভাবে আইফোন ভিডিও বিভিন্ন পরিস্থিতিতে কাজ করছে না ঠিক করবেন

ভিডিওগুলো আমার iPhone 11 এ কাজ করছে না

আমার নতুন আইফোন 11 আজ অবধি সমস্ত ভিডিও ভাল চালাচ্ছিল। কীভাবে এটি ঠিক করা যায় তার টিউটোরিয়াল সহায়তার জন্য একটি ভিডিও লোড করার চেষ্টা করার জন্য আমি YouTube-এ বা এমনকি Google-এ কোনো ভিডিও পেতে পারি না। আমি আমার ফোন রিস্টার্ট করার চেষ্টা করেছি এবং YouTube মুছে দিয়ে আবার ইন্সটল করেছি। কিন্তু এখনো কোনো ভিডিও লোড বা দেখতে পারছি না। সাহায্য করুন!

- অ্যাপল সম্প্রদায় থেকে প্রশ্ন

ভিডিওটি আমাদের দৈনন্দিন জীবনে ব্যাপকভাবে ব্যবহৃত হয়। আপনার জন্য একটি গুরুত্বপূর্ণ মুহূর্ত সঞ্চয় করতে আপনি নিজেই ভিডিও রেকর্ড করতে পারেন। আপনি YouTube বা TikTok-এ ভিডিও দেখেও নিজেকে উপভোগ করতে পারেন। যাইহোক, আপনি দেখতে পারেন যে আইফোন ভিডিও হঠাৎ কাজ করছে না। এই উত্তরণটি আপনাকে তিনটি ভিন্ন পরিস্থিতিতে এই সমস্যাটি মোকাবেলা করতে সহায়তা করবে। কিন্তু ভিডিওটি কেন আইফোনে কাজ করছে না তা আপনি আরও ভালভাবে বের করতে পারবেন।

আইফোন ভিডিও কেন কাজ করছে না?

আইফোন ভিডিও কাজ না করতে পারে যে কারণের একটি সংখ্যা হতে পারে. কিছু সাধারণ কারণ নিম্নরূপ।

একটি বেমানান ভিডিও ফাইল ফর্ম্যাট
একটি নিষ্ক্রিয় ইন্টারনেট সংযোগ
একটি দূষিত ভিডিও ফাইল
পুরানো সফ্টওয়্যার

উপরে দেখানো সাধারণ কারণগুলি ছাড়াও, কিছু অজানা কারণও আপনার আইফোন ভিডিও চালানো বন্ধ করে দেয়। আরও কী, কারণগুলি বিভিন্ন ধরণের পরিস্থিতি থেকে আলাদা, তাই পদ্ধতিগুলি করুন৷

পরিস্থিতি 1. iPhone ভিডিও গ্যালারিতে কাজ করছে না

এটি অবশ্যই, সবচেয়ে সাধারণ পরিস্থিতিগুলির মধ্যে একটি। আপনি যদি আপনার iPhone দিয়ে একটি ভিডিও রেকর্ড করে থাকেন এবং সেটি গ্যালারিতে সংরক্ষিত থাকে, কিন্তু আপনি এটি চালাতে না পারেন, তাহলে এই সমস্যাটি সমাধান করার জন্য আপনি নিম্নলিখিত পদ্ধতিগুলি ব্যবহার করে দেখতে পারেন৷

পদ্ধতি 1. ভিডিওটি নষ্ট হয়েছে কিনা তা পরীক্ষা করুন

যদি আপনার ভিডিও গ্যালারিতে আইফোনে কাজ না করে, তাহলে আপনার চালানো ভিডিওটি কিছু অজানা কারণে নষ্ট হওয়ার সম্ভাবনা রয়েছে। ভিডিওটি নষ্ট হয়েছে কিনা তা ভালো করে দেখে নিন। যদি এটি ঘটে থাকে, আপনি হয় একটি ভিডিও মেরামত টুল ব্যবহার করতে পারেন এটি ঠিক করতে বা আপনার ব্যাকআপ থেকে ভিডিওটি পুনরুদ্ধার করতে পারেন যদি আপনি এই ভিডিওটি আগে iPhone থেকে PC এ স্থানান্তর করে থাকেন৷

পদ্ধতি 2। iPhone পুনরায় চালু করুন

আপনি যদি নিশ্চিত হন যে আপনার ভিডিওতে কোনো ভুল নেই, তাহলে সম্ভবত আপনার ভিডিও বা অ্যাপ হঠাৎ আটকে যাবে এবং আপনি আপনার আইফোন রিস্টার্ট করার চেষ্টা করতে পারেন। আইফোন পুনরায় চালু করার পরে বেশ কয়েকটি সাধারণ সমস্যা সমাধান করা যেতে পারে কারণ আপনার আইফোন পুনরায় চালু করার পরে জিনিসগুলি স্বাভাবিক হতে পারে। আইফোন রিবুট করার পদ্ধতিগুলি আপনার আইফোনের প্রকারের উপর নির্ভর করে৷

iPhone 8 বা তার পরের: ভলিউম + বোতাম টিপুন এবং তারপর দ্রুত ছেড়ে দিন। ভলিউম বোতাম টিপুন এবং তারপর দ্রুত ছেড়ে দিন। অ্যাপলের লোগো না দেখা পর্যন্ত পাওয়ার বোতামটি সেকেন্ডের জন্য টিপুন।
iPhone 7 এবং iPhone 7 Plus: যতক্ষণ না আপনি Apple-এর লোগো দেখতে পাচ্ছেন ততক্ষণ পর্যন্ত পাওয়ার বোতাম এবং ভলিউম বোতাম দুটোই টিপুন৷
iPhone 6s বা তার আগের: পাওয়ার বোতাম এবং হোম বোতাম উভয়ই সেকেন্ডের জন্য টিপুন যতক্ষণ না আপনি অ্যাপলের লোগো দেখতে পাচ্ছেন।

পদ্ধতি 3. সর্বশেষ iOS সংস্করণে আপডেট করুন

iOS 15 আনুষ্ঠানিকভাবে এই বছর শীঘ্রই বা পরে প্রকাশিত হতে চলেছে, যা আপনাকে আইফোনের আরও ভাল ব্যবহার করতে সক্ষম করতে পারে। যাইহোক, যারা iOS এর পুরানো সংস্করণ ব্যবহার করেন তাদের জন্য iPhone ভিডিও কাজ না করতে পারে। আপনি সর্বশেষ iOS 15 অ্যাক্সেস করতে পারবেন কিনা তা পরীক্ষা করতে, সেট-এ যান৷ ings > Ge নার আল > নরম wa পুনরায় উপরে দা তে . আমি ক্লিক করুন nst সমস্ত এখন iOS 15 আপডেট করার জন্য যদি এটি উপলব্ধ থাকে।

দ্রষ্টব্য:আপনার আইফোন দীর্ঘ সময় ধরে ব্যবহার করা হলে কখনও কখনও সফ্টওয়্যার আপডেট করার ফলে পিছিয়ে যেতে পারে৷

পরিস্থিতি 2. iPhone ভিডিও অ্যাপে কাজ করছে না

ভিডিও রেকর্ড করার পাশাপাশি, বেশিরভাগ লোকেরা আইফোনে তাদের অবসর সময় কাটাতে একটি অ্যাপে ভিডিও দেখতে পছন্দ করে। যদি আইফোন অ্যাপে ভিডিও না চলছে, তাহলে সমাধান করতে এই চারটি পদ্ধতি ব্যবহার করে দেখুন।

পদ্ধতি 1. ইন্টারনেট সংযোগ পরীক্ষা করুন

আপনি iPhone অ্যাপে দেখেন এমন প্রায় সমস্ত ভিডিও ডাউনলোড নাও হতে পারে, এইভাবে, একটি স্থিতিশীল ইন্টারনেট সংযোগ একটি পূর্বশর্ত। আপনার ইন্টারনেট সংযোগ কাজ করে কিনা তা দেখতে একটি ওয়েব ব্রাউজারে কয়েকটি র্যান্ডম সাইট খুলুন। যদি না হয়, আপনার ইন্টারনেট রিসেট করুন বা ভিন্ন নেটওয়ার্কে সংযোগ করুন। যদি এটি কাজ করে, সেটিংস এ যান৷ সেলুলার > WLAN এবং সেলুলার ব্যবহার করে অ্যাপস . আপনি যে অ্যাপটি ভিডিও দেখার পরিকল্পনা করছেন সেটি WLAN বা সেলুলার নেটওয়ার্ক ব্যবহার করার অনুমতি আছে কিনা তা পরীক্ষা করতে তালিকায় আলতো চাপুন।

পদ্ধতি 2. জোর করে ভিডিও অ্যাপটি বন্ধ করুন

ভিডিও অ্যাপটি কিছু ত্রুটির জন্য আটকে থাকতে পারে যা আপনাকে আইফোনে ভিডিও লোড করা থেকে বিরত রাখে, আপনি ভিডিও অ্যাপটি ছেড়ে দিতে বাধ্য করতে পারেন এবং তারপরে আইফোনে ভিডিও না চলা এড়াতে আবার লগ ইন করতে পারেন। প্রক্রিয়াটি বেশ সহজ। হোম এ দুবার আলতো চাপুন৷ বোতাম, যখন চলমান অ্যাপগুলি প্রদর্শিত হয়, ভিডিও অ্যাপটি সোয়াইপ করুন। এখন, ভিডিওটি উপলব্ধ কিনা তা পরীক্ষা করতে আপনি ভিডিও অ্যাপে আবার ট্যাপ করতে পারেন।

পদ্ধতি 3. আইফোনে সমস্যাযুক্ত অ্যাপ পুনরায় ইনস্টল/আপডেট করুন

আপনি একটি স্থিতিশীল ইন্টারনেট সংযোগের অধীনে একটি ভিডিও দেখতে ব্যর্থ হলে, আপনি এই সমস্যাযুক্ত ভিডিও অ্যাপে কিছু অজানা সমস্যা সমাধান করতে আইফোনে এটি পুনরায় ইনস্টল বা আপডেট করার চেষ্টা করতে পারেন। আপনি অ্যাপটি পুনরায় ইনস্টল বা আপডেট করতে ধাপ অনুসরণ করতে পারেন।

অ্যাপটি পুনরায় ইনস্টল করতে:টাস্কবার প্রদর্শিত না হওয়া পর্যন্ত অ্যাপ আইকনে আলতো চাপুন> অ্যাপ সরান আলতো চাপুন এই অ্যাপটি মুছতে> অ্যাপ স্টোরে, আপনি যে অ্যাপটি ইনস্টল করতে চান সেটি খুঁজুন এবং এটি পুনরায় ইনস্টল করতে অনস্ক্রিন নির্দেশাবলী অনুসরণ করুন।

অ্যাপটি আপডেট করতে:অ্যাপ স্টোরে যান> আপনার প্রোফাইল আইকনে আলতো চাপুন> নিচে স্ক্রোল করুন এবং আপডেট এ আলতো চাপুন আপনি যে অ্যাপটি আপডেট করতে চান তার পাশে।

পদ্ধতি 4. ভিডিওগুলিকে একটি উপযুক্ত বিন্যাসে রূপান্তর করুন

আপনি যদি অন্য রিসোর্স থেকে একটি ভিডিও পেয়ে থাকেন এবং আপনি এটি অন্য ভিডিও অ্যাপে দেখার পরিকল্পনা করেন, তাহলে নিচের ছবির মতো একটি বেমানান ভিডিও ফরম্যাটের কারণে এটি প্রদর্শন করতে ব্যর্থ হতে পারে।

এই পরিস্থিতিতে, আপনাকে ভিডিওগুলিকে একটি উপযুক্ত বিন্যাসে রূপান্তর করতে হবে। iPhone H.264, HEVC, MP4, MP3, MOV, MPEG-4, সুরক্ষিত AAC, শ্রবণযোগ্য AAC, M4A, ইত্যাদি ফর্ম্যাট সমর্থন করে৷

পরিস্থিতি 3. iPhone ভিডিও পিসিতে কাজ করছে না

আপনি ভিডিওগুলি পিসিতে স্থানান্তর করতে পরিচালনা করতে পারেন যাতে আপনি ভিডিও দেখার জন্য একটি বড় স্ক্রীন উপভোগ করতে পারেন বা ডেটা ক্ষতি এড়াতে আপনি একটি ভিডিও ব্যাকআপ রাখতে পারেন। যাইহোক, আইফোন ভিডিও কাজ করছে না পিসিতেও ঘটতে পারে। নিম্নলিখিত দুটি পদ্ধতি আপনাকে এটি থেকে পরিত্রাণ পেতে সাহায্য করতে পারে।

পদ্ধতি 1. উইন্ডোজ মিডিয়া প্লেয়ার আপডেট করুন

আপনি যদি Windows Media Player-এ iPhone ভিডিও চালাতে চান, তাহলে আপনার ভিডিওর ফাইল ফরম্যাটকে সমর্থন করার জন্য এটি আপডেট করা ভালো।

• Windows 7, 8.1 এবং 10-এর জন্য, সর্বশেষ Windows Media Player 12 উপলব্ধ৷
• Windows XP-এর জন্য, আপনি Windows Media Player 11 চয়ন করতে পারেন৷

আপনার Windows সংস্করণের উপর ভিত্তি করে আপনার Windows Media Player আপডেট করতে Microsoft অফিসিয়াল ডাউনলোড কেন্দ্রে যান৷

পদ্ধতি 2. iPhone ভিডিও ফাইল আবার স্থানান্তর করুন

আপনার স্থানান্তর প্রক্রিয়া বাধাগ্রস্ত বা ব্যর্থ হয়েছে? এটি সংযোগ বিচ্ছিন্ন, হঠাৎ পিসি বা আইফোন বন্ধ হয়ে যাওয়া এবং একটি অস্থির ইন্টারনেট সংযোগের মতো অনেক পরিস্থিতিতে ঘটতে পারে। আপনি একটি পেশাদার টুল দিয়ে আবার আইফোন ফাইল স্থানান্তর করতে পারেন।

AOMEI MBackupper হতে পারে আপনার জন্য সেরা পছন্দ। আপনি শুধুমাত্র ভিডিও নয়, পিসিতে ফটো, বার্তা, সঙ্গীত এবং পরিচিতি স্থানান্তর করতে এটি ব্যবহার করতে পারেন৷

AOMEI MBackupper-এ, আপনি উপভোগ করতে পারেন,
একটি পরিষ্কার ইন্টারফেস এবং ব্যবহারকারী-বান্ধব ডিজাইন< :একজন শিক্ষানবিশের পক্ষে এটি পরিচালনা করা সহজ৷
একটি নির্বাচনী ব্যাকআপ প্রক্রিয়া :আপনি আপনার পছন্দের বার্তাগুলির পূর্বরূপ দেখতে এবং নির্বাচন করতে পারেন৷
দ্রুত গতি: এটি আপনাকে আইফোন থেকে পিসিতে ভিডিও স্থানান্তর করতে দ্রুততম গতি প্রদান করতে পারে৷
একটি বিস্তৃত সামঞ্জস্য: এটি iPhone 4, 6, 7, 8, SE, 12, iPod Touch 5, 6, 7, 8, iPad, iPad pro, iPad mini এর সাথে ভাল কাজ করে। এছাড়াও, এটি iOS 14-এর মতো সর্বশেষ iOS-এর সাথেও সামঞ্জস্যপূর্ণ।

এখন, আপনি এটি ডাউনলোড করতে পারেন এবং চেষ্টা করতে পারেন৷

ধাপ 1. আপনার iPhone একটি কম্পিউটারের সাথে সংযুক্ত করুন এবং এই কম্পিউটারটিকে বিশ্বাস করুন এ আলতো চাপুন৷ আপনার আইফোনে।

ধাপ 2. AOMEI MBackupper এ লঞ্চ করুন> কম্পিউটারে স্থানান্তর করুন নির্বাচন করুন হোম স্ক্রিনে।

ধাপ 3. চিক + আপনি যে ভিডিওগুলি স্থানান্তর করতে চান তার পূর্বরূপ দেখতে এবং নির্বাচন করতে আইকন> ঠিক আছে ক্লিক করুন .

ধাপ 4. ট্রান্সফার এ ক্লিক করুন পিসিতে ভিডিও এক্সপোর্ট করতে।

উপসংহার

আইফোন ভিডিও কাজ না করা বিভিন্ন পরিস্থিতিতে ঘটতে পারে। আপনি আপনার সমস্যা সমাধানের জন্য একটি উপযুক্ত উপায় খুঁজে পেতে পারেন আশা করি. যাইহোক, আপনার আইফোনে যেকোন সমস্যার কারণে ডেটা নষ্ট হওয়া এড়াতে, নিয়মিতভাবে আপনার আইফোনের ব্যাকআপ নিতে AOMEI MBackuppper ব্যবহার করার পরামর্শ দেওয়া হয়।


  1. আইফোন টাচ স্ক্রিন কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন

  2. আইফোনে কাজ করছে না বিরক্ত করবেন না তা কীভাবে ঠিক করবেন

  3. আইফোন স্পিকার কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন?

  4. আইফোন স্ক্রিন রেকর্ডিং কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন