কম্পিউটার

একটি চূড়ান্ত আপডেটের পরে অ্যাপল তার মিউজিক মেমোস অ্যাপকে হত্যা করে

এটি 2016 সালে চালু হওয়ার চার বছর পর, অ্যাপলের মিউজিক মেমোস অ্যাপ আকাশে দুর্দান্ত রেকর্ডিং সেশনে যাচ্ছে। অথবা, অন্য কথায়, অ্যাপল এটি বাতিল করছে।

iOS-এর জন্য মিউজিক মেমোস অ্যাপটি মিউজিশিয়ান এবং গীতিকারদের গানের আইডিয়া রেকর্ড করার জন্য এবং তাদের আইফোন বা আইপ্যাডে আনকম্প্রেসড অডিও ব্যবহার করার জন্য একটি ডেডিকেটেড মোবাইল অ্যাপ দেওয়ার জন্য ডিজাইন করা হয়েছে। এটি একটি পরিচ্ছন্ন ধারণা ছিল, কিন্তু এটি এমন একটি যা, যে কারণেই হোক না কেন, ব্যবহারকারীদের সাথে বাস্তবে যাত্রা শুরু করেনি৷

মিউজিক মেমোর জন্য আর কোন আপডেট নেই

এই সপ্তাহে, মিউজিক মেমো একটি শেষ আপডেট পেয়েছে, যার পরে এটি আর অ্যাপলের কাছ থেকে আর মনোযোগ পাবে না। এটি অনেকটা এমন একজন সঙ্গীতশিল্পীর মতো যার চূড়ান্ত, চুক্তিবদ্ধভাবে বাধ্যতামূলক অ্যালবামটি তাদের চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগে রেকর্ড লেবেল দ্বারা প্রকাশিত হয়। রিলিজ নোটে, অ্যাপল স্পষ্ট করে দেয় যে মিউজিক মেমো রাস্তার শেষ প্রান্তে পৌঁছে গেছে।

9to5Mac যেমন উল্লেখ করেছে, Apple নিম্নলিখিতগুলি নোট করে:

মিউজিক মেমোস অ্যাপটি মিউজিক মেমোস সংস্করণ 1.0.7 এর পরে আপডেট করা হবে না এবং আপনি 1 মার্চ, 2021 এর পরে এটি ডাউনলোড করতে পারবেন না। আপনার যদি iOS 14 সহ একটি iPhone বা iPadOS 14 সহ একটি iPad থাকে তবে আপনি এটি করতে পারেন মিউজিক মেমো ব্যবহার করা চালিয়ে যান। এবং আপনি যদি পূর্বে অ্যাপটি ডাউনলোড করে থাকেন তবে আপনি এখনও আপনার অ্যাপ স্টোর ক্রয়ের ইতিহাস থেকে এটি অ্যাক্সেস করতে পারেন। কিন্তু আপনি আপনার সমস্ত রেকর্ডিং রাখতে নিশ্চিত করতে আপনার সঙ্গীত মেমো রেকর্ডিং আপনার ভয়েস মেমোস লাইব্রেরিতে রপ্তানি করা উচিত।

অ্যাপের চূড়ান্ত আপডেটটি ভয়েস মেমো লাইব্রেরিতে মিউজিক মেমো রেকর্ডিং রপ্তানি করার ক্ষমতা যোগ করে।

সঙ্গীত সম্প্রদায়ের জন্য খাদ্য সরবরাহ

অ্যাপল দীর্ঘদিন ধরে আইওএস-এর জন্য তার সঙ্গীত তৈরির অ্যাপের মাধ্যমে সৃজনশীল সম্প্রদায়কে সহায়তা করেছে। গ্যারেজব্যান্ডের মতো সরঞ্জামগুলি সঙ্গীতজ্ঞদের কাছে অত্যন্ত জনপ্রিয় প্রমাণিত হয়েছে, যা একটি দুর্দান্ত, অ্যাক্সেসযোগ্য সঙ্গীত তৈরির অভিজ্ঞতা প্রদান করে৷ অ্যাপল মিউজিক, হোমপড, এয়ারপডস এবং (এখনও সেখানে ঝুলে আছে) iPod অ্যাপলকে সমস্ত কিছুর সাথে মিউজিক্যাল সমার্থক করে তোলে।

দুর্ভাগ্যবশত, মনে হচ্ছে যে অ্যাপলের ধারণা মিউজিক মেমোর জন্য ভয়েস মেমো এবং গ্যারেজব্যান্ডের মধ্যে একটি সেতু হিসাবে এটি একটি সমস্যার সমাধান ছিল যা যথেষ্ট ব্যবহারকারীদের ধারণা ছিল না। সৌভাগ্যবশত, নতুনদের জন্য এখনও প্রচুর বিনামূল্যের সঙ্গীত উৎপাদন সরঞ্জাম রয়েছে৷

মিউজিক মেমোর মৃত্যু এমনকি এর সবচেয়ে বড় চিয়ারলিডারদের জন্য একটি বিশাল আশ্চর্য হওয়া উচিত নয়। চালু হওয়ার পর থেকে, এটি মোট সাতটি আপডেট পেয়েছে। এর মধ্যে, প্রথম তিনটি (প্লাস প্রারম্ভিক লঞ্চ) 2016 সালে হয়েছিল। এর পরে, অ্যাপটি প্রতি বছর শুধুমাত্র একটি আপডেট পেয়েছে। এগুলির প্রত্যেকটিতে শুধুমাত্র ছোটখাটো স্থিতিশীলতার উন্নতি এবং বাগ সংশোধন করা হয়েছে৷ যা পরামর্শ দেয় যে অ্যাপল এই সপ্তাহের অফিশিয়াল নোটিশের অনেক আগেই তোয়ালে ফেলে দিয়েছে।

ইমেজ ক্রেডিট:Oleg Ivanov/Unsplash


  1. আইওএস 13 এ আপগ্রেড করার পরে কীভাবে আইফোনে অ্যাপগুলি আপডেট করবেন?

  2. কিভাবে অ্যাপলের ভয়েস মেমো অ্যাপ পরিচালনা করবেন

  3. iOS 11.3 :অ্যাপল ব্যবহারকারীদের জন্য প্রধান আপডেট প্রকাশ করেছে

  4. কিভাবে অ্যাপল মিউজিকে স্পটিফাই প্লেলিস্ট স্থানান্তর করবেন