কম্পিউটার

আইফোনের জন্য 7টি সেরা রান্নাঘর অ্যাপ

একটি রান্নাঘরের সবচেয়ে খারাপ দিকগুলির মধ্যে একটি হল ক্রমাগত জগাখিচুড়ি যা বাড়ির রান্নার জন্য প্রয়োজনীয় অসংখ্য সরঞ্জামের সাথে যুক্ত।

দাঁড়িপাল্লা, পরিমাপের কাপ, চামচ, রেসিপি বাক্স এবং মুদির তালিকা প্রতিটি ক্যাবিনেট এবং ড্রয়ার ভর্তি করে, কখনও কখনও মনে হতে পারে যে আলমারিতে খাবারের জন্য যথেষ্ট জায়গা নেই।

আপনার রান্নাঘরের সবচেয়ে বেশি ব্যবহার করতে সাহায্য করার জন্য, এখানে আইফোন ব্যবহারকারীদের জন্য বেশ কিছু আশ্চর্যজনক রান্নাঘর টুল অ্যাপ রয়েছে যা আপনার স্থান এবং সময় বাঁচানোর গ্যারান্টিযুক্ত৷

1. রান্নাঘরের গল্পের রেসিপি

আইফোনের জন্য 7টি সেরা রান্নাঘর অ্যাপ আইফোনের জন্য 7টি সেরা রান্নাঘর অ্যাপ আইফোনের জন্য 7টি সেরা রান্নাঘর অ্যাপ

যদি না কাউকে উপহার দেওয়া হয় পারিবারিক রেসিপিগুলির আধিক্য প্রজন্মের মধ্য দিয়ে চলে যায়, নতুন খাবার শেখা এবং কীভাবে সেগুলি প্রস্তুত করা যায় তা অবিশ্বাস্যভাবে কঠিন হতে পারে। সৌভাগ্যবশত, কিচেন স্টোরিজ রেসিপি ব্যবহারকারীদের জন্য তাদের নিজস্ব পছন্দের রেসিপি আপলোড করার জন্য বিশ্বকে আবিষ্কার করার জন্য চূড়ান্ত প্ল্যাটফর্ম তৈরি করেছে।

ব্যবহারকারীরা শুধুমাত্র ব্যক্তিগত রেসিপিগুলির লিখিত বিবরণ আপলোড করতে সক্ষম নয়, তবে তারা তাদের নিজস্ব ফুড নেটওয়ার্ক স্টারের মতো অনুভব করতে পারে কারণ তারা রেসিপির প্রস্তুতির ভিডিও এবং ছবি আপলোড করে তার লিখিত নির্দেশনার পাশাপাশি৷

এই অ্যাপটির একটি সেরা দিক হল যে আপনি নিখুঁত ভার্চুয়াল রেসিপি বক্স তৈরি করতে অন্য ব্যবহারকারীদের থেকে রেসিপি দিয়ে আপনার নিজের রেসিপিগুলিকে সংগঠিত করতে পারেন যা আপনাকে আপনার পছন্দের রেসিপিগুলিকে একটি সুবিধাজনক স্থানে অন্বেষণ এবং সংরক্ষণ করার অনুমতি দেবে:আপনার পকেট!

2. MyFitnessPal

আইফোনের জন্য 7টি সেরা রান্নাঘর অ্যাপ আইফোনের জন্য 7টি সেরা রান্নাঘর অ্যাপ আইফোনের জন্য 7টি সেরা রান্নাঘর অ্যাপ

অনেক হোম শেফের জন্য একটি প্রধান অবদানকারী ফ্যাক্টর হল পুষ্টির সুবিধা যা আপনার নিজের খাবার প্রস্তুত করার পাশাপাশি আসে। দুর্ভাগ্যবশত, কোন উপাদানগুলি স্বাস্থ্যকর এবং কোনটি নয় তা নির্ধারণ করা কঠিন হতে পারে৷

MyFitnessPal কে ওজন ব্যবস্থাপনায় সাহায্য করার জন্য একটি সহজ টুল হিসাবে তৈরি করা হয়েছে, তবে কিছু অবিশ্বাস্যভাবে দরকারী টুল রয়েছে যা রান্নাঘরে যেকোন বাড়ির বাবুর্চি পছন্দ করবে। অ্যাপের অন্তর্নির্মিত ক্যালোরি গণনা সিস্টেম ছাড়াও, এটি বিভিন্ন খাবারের আধিক্যের জন্য পুষ্টির মানগুলি সরবরাহ করে৷

অ্যাপটি পুরো খাবারের পুষ্টি সম্পর্কিত তথ্যের পাশাপাশি একটি রেস্তোরাঁ এবং বার স্ক্যানার বিকল্প সরবরাহ করে যা জনপ্রিয় রেস্টুরেন্টের খাবারের পুষ্টি উপাদান ট্র্যাক করতে সহায়তা করে। এবং এটি কেবল ক্যালোরি নয়, আরও নির্দিষ্টভাবে চর্বি, চিনির পরিমাণ, প্রোটিন সামগ্রী, ভিটামিন এবং আরও অনেক কিছু।

3. Omaha Steaks

আইফোনের জন্য 7টি সেরা রান্নাঘর অ্যাপ আইফোনের জন্য 7টি সেরা রান্নাঘর অ্যাপ আইফোনের জন্য 7টি সেরা রান্নাঘর অ্যাপ

রান্নার শিল্পে আয়ত্ত করার সবচেয়ে কঠিন দিকগুলির মধ্যে একটি হল কীভাবে সঠিকভাবে মাংসের বিভিন্ন কাট তৈরি করা যায় তা শেখা। মাংসের ধরন এবং অনুমিত বেধের উপর নির্ভর করে উপযুক্ত রান্নার সময় এবং তাপমাত্রা গণনা করা অবিশ্বাস্যভাবে কঠিন।

সৌভাগ্যবশত গ্রিলের যেকোনো ভক্তের জন্য, ওমাহা স্টেকস নিখুঁত স্টেক সহচর টুল তৈরি করেছে। অ্যাপের মধ্যে থাকা টাইমারটিতে মাংসের ধরন (স্টিক থেকে মাছ পর্যন্ত), সেইসাথে মাংসের পুরুত্ব এবং রান্নার পছন্দসই স্তর সহ বেশ কয়েকটি কাস্টমাইজযোগ্য বিকল্প রয়েছে।

তারপরে কিছু প্রোগ্রামযোগ্য বিকল্পের পরে, টাইমার শুরু করুন এবং আপনি বারবার নিখুঁত স্টেক ডিনার উপভোগ করছেন তা নিশ্চিত করতে সহজ ধাপে ধাপে নির্দেশাবলী অনুসরণ করুন।

4. ডিমের টাইমার প্লাস

আইফোনের জন্য 7টি সেরা রান্নাঘর অ্যাপ আইফোনের জন্য 7টি সেরা রান্নাঘর অ্যাপ

একটি ডিম সিদ্ধ করা রান্নাঘরের সবচেয়ে সাধারণ কাজগুলির মধ্যে একটি বলে মনে হতে পারে, তবে এটির বেশ কয়েকটি ভেরিয়েবল রয়েছে যা এটিকে আপনার ধারণার চেয়ে জটিল করে তোলে। সময় পর পর আপনার নিখুঁত সেদ্ধ ডিম আছে তা নিশ্চিত করার জন্য, ডিম টাইমার প্লাস সিদ্ধ ডিম আয়ত্ত করতে সাহায্য করার জন্য নিখুঁত টুল।

অ্যাপটিতে একটি টাইমার লাগানো হয়েছে যা ডিমের তাপমাত্রা এবং আকারের পাশাপাশি কুসুমের কাঙ্খিত দৃঢ়তার উপর নির্ভর করে নিখুঁত সময়ে স্বয়ংক্রিয়ভাবে সেট করে। আপনি স্রোতযুক্ত কুসুমগুলির ভক্ত হন যা টোস্টের সাথে ডুবানোর জন্য উপযুক্ত বা একটি পার্টিতে শয়তান ডিমের জন্য নিখুঁত শক্ত সিদ্ধ ডিমের প্রয়োজন, এই টাইমারটি সেদ্ধ ডিমের রেসিপিগুলির আধিক্য আয়ত্ত করতে সহায়তা করার গ্যারান্টিযুক্ত৷

5. ইউনিট রূপান্তরকারী

আইফোনের জন্য 7টি সেরা রান্নাঘর অ্যাপ আইফোনের জন্য 7টি সেরা রান্নাঘর অ্যাপ আইফোনের জন্য 7টি সেরা রান্নাঘর অ্যাপ

এমনকি সেরা শেফরাও মাঝে মাঝে ইউনিট রূপান্তরকে কঠিন বলে মনে করেন। পরিমাপের সাম্রাজ্যিক এবং মেট্রিক মানগুলির মধ্যে কীভাবে রূপান্তর করা যায় তা প্রায়শই একজনকে জানার প্রয়োজন হয় না, বাবুর্চিদেরও এই সত্যটি বিবেচনা করতে হবে যে যদিও তাদের একই নামকরণ করা হয়েছে, গ্যালনের মতো জিনিসগুলির মার্কিন যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যের মধ্যে পরিমাপের বিভিন্ন মান রয়েছে।

যখন কেউ প্রথম তাদের প্রিয় আন্তর্জাতিক রেসিপি শিখছে তখন এটি নেভিগেট করা কঠিন হতে পারে। রান্নাঘরে একটি ভুল পদক্ষেপ সম্পূর্ণ রাতের খাবারের সময় বিপর্যয় ঘটাতে পারে। এই ইউনিট রূপান্তরকারীর সাহায্যে, কল্পনাযোগ্য প্রায় প্রতিটি রূপান্তরই সহজ এবং আপনার নাগালের মধ্যে৷

মাত্র কয়েক সেকেন্ডের মধ্যে অ্যাপটি সহজেই তাপমাত্রাকে ফারেনহাইট থেকে সেলসিয়াসে রূপান্তর করতে, একে অপরের বিপরীতে টেবিল চামচ পরিমাপ করতে এবং গ্রামকে মিলিগ্রামে রূপান্তর করতে সক্ষম। এই অ্যাপটিতে অনেকগুলি দরকারী ইউনিট রূপান্তর রয়েছে, রান্নাঘরটি এই সুবিধাজনক অ্যাপটি ব্যবহার করে আপনি যে অনেক জায়গা খুঁজে পান তার মধ্যে একটি হবে৷

6. খাওয়ার সময়

আইফোনের জন্য 7টি সেরা রান্নাঘর অ্যাপ আইফোনের জন্য 7টি সেরা রান্নাঘর অ্যাপ আইফোনের জন্য 7টি সেরা রান্নাঘর অ্যাপ

অনেক রান্নার অ্যাপ অ্যাপ-মধ্যস্থ গ্রোসারি তালিকার ধারণার সাথে যুক্ত হতে শুরু করেছে, কিন্তু একটি অ্যাপ যা সত্যিই এই পরিষেবাটি আয়ত্ত করেছে তা হল Mealime।

Mealime-এর এমন একটি আশ্চর্যজনক মুদিখানা পরিষেবা রয়েছে কারণ অ্যাপটি শুধুমাত্র মুদি দোকানের মাধ্যমে দ্রুত যেতে সাহায্য করার জন্য একটি সুসংগঠিত এবং দক্ষ কেনাকাটার তালিকা তৈরি করতে সহায়তা করবে না, এটি নিশ্চিত করতে সাহায্য করবে যে কেনা প্রতিটি আইটেম তার ক্ষমতার সর্বোত্তম ব্যবহার করা হয়েছে। .

Mealime এর সাথে, আর শুকিয়ে যাওয়া পণ্য এবং মেয়াদোত্তীর্ণ উপাদানগুলি এককভাবে ব্যবহার করা হত ডলার বিলের মতো ট্র্যাশে ফেলে দেওয়া হবে না। Mealime নিশ্চিত করতে সাহায্য করে যে গ্রোসারি কেনাকাটা করা হয় খাবার পরিকল্পনার সাথে সাথে নিশ্চিত করার জন্য যে সমস্ত উপাদান দক্ষতার সাথে ব্যবহার করা হয়েছে, যার অর্থ এই অ্যাপটি আসলে দীর্ঘমেয়াদে একটি সম্ভাব্য অর্থ সাশ্রয়কারী।

7. সুস্বাদু

আইফোনের জন্য 7টি সেরা রান্নাঘর অ্যাপ আইফোনের জন্য 7টি সেরা রান্নাঘর অ্যাপ আইফোনের জন্য 7টি সেরা রান্নাঘর অ্যাপ

এমনকি অভিজ্ঞ শেফদের জন্য একটি কঠিন দিক হল কী রান্না করা উচিত তা বের করা সহজ কাজ। এটি আরও সহজ এবং সহজ হয়ে ওঠে যখন একজন বাড়ির বাবুর্চি তাদের নিজস্ব দক্ষতা এবং রেসিপি তৈরি করে, তবে এমনকি যাদের রান্নাঘরের সবচেয়ে ভাল দক্ষতা রয়েছে তারা এখনও কখনও কখনও তারা কী খেতে চান তা নির্ধারণ করতে অসুবিধা হয়।

এই সমস্যাটি প্রায়শই শুধুমাত্র আমাদের ফ্রিজ এবং প্যান্ট্রিগুলির উপস্থিত সীমাবদ্ধতার কারণে তীব্র হয়। আপনার বাড়িতে ইতিমধ্যেই থাকা উপাদানগুলির উপর ভিত্তি করে, দিনের যেকোন সময়ে কী খেতে হবে তা নির্ধারণে সাহায্য করার জন্য Yummly হল নিখুঁত অ্যাপ৷

অ্যাপের অনুসন্ধান বৈশিষ্ট্য ব্যবহার করে, আপনি রেসিপি বিকল্পগুলির আধিক্য আবিষ্কার করতে আপনার রান্নাঘরে উপাদানগুলি ইনপুট করতে পারেন। অ্যাপটিতে নির্দেশনামূলক গাইড সহ দুই মিলিয়নেরও বেশি রেসিপি রয়েছে যাতে আপনি প্রতিবার নিখুঁত খাবারের নিশ্চয়তা দিতে পারেন।

আপনার আইফোনকে আপনার সুস শেফ হতে দিন

বাড়িতে রান্না করা হাতের শেফের জন্য স্বতন্ত্রভাবে একটি পুরস্কৃত অভিজ্ঞতা হতে পারে যিনি একটি সুন্দর এবং সুস্বাদু খাবারের অভিজ্ঞতা পান এবং দম্পতি এবং পরিবারকে একত্রিত করার একটি দুর্দান্ত উপায়ও হতে পারে।

আপনার নিজের খাবার তৈরির সাথে যে সামাজিক এবং স্বাস্থ্য সুবিধাগুলি উপস্থাপন করা হয় তা সত্ত্বেও, সপ্তাহে সাতটি রাত রয়েছে এবং রাতের পর রাত রান্না করার শক্তি থাকা বেশ কঠিন বলে মনে হতে পারে। সৌভাগ্যবশত আমাদের জন্য, জিনিসগুলিকে আরও সহজ করে তুলুন, কিছু কোম্পানী বাড়িতে খাবারের পরিষেবা অফার করছে যাতে সিদ্ধান্ত নেওয়ার জন্য আরও সহজ কাজ কী রান্না করা যায়।


  1. iPhone এর জন্য 5টি সেরা RSS রিডার অ্যাপ

  2. আইফোনের জন্য 7টি সেরা আবহাওয়ার অ্যাপ

  3. আইফোনের জন্য সেরা ক্যামেরা অ্যাপগুলির মধ্যে 6টি৷

  4. আইফোনের জন্য 6টি সেরা ভিআর অ্যাপ