কম্পিউটার

Apple এর অ্যাপ স্টোরে প্রি-অর্ডার বৈশিষ্ট্য যুক্ত করেছে

অ্যাপল একটি ব্র্যান্ড হিসাবে সর্বদা বাকিদের তুলনায় একটি কাটিং প্রান্ত থাকার জন্য পরিচিত। এটি যে ধরণের গ্যাজেটগুলি প্রকাশ করে বা সেই গ্যাজেটগুলির একটি অংশ যা বৈশিষ্ট্য। এটি যা কিছু করে তা আলাদা আলাদা।

এই বছরের শুরুর দিকে, Apple আবার সবচেয়ে আকর্ষণীয় এবং বৈশিষ্ট্য লোড করা iPhone X প্রদান করে তার সেরা গুণমান প্রদর্শন করেছে৷

এতে আরও যোগ করে, Apple সম্প্রতি একটি বৈশিষ্ট্য প্রকাশ করেছে যা উদ্ভাবনী এবং বিকাশকারীদের পাশাপাশি ব্যবহারকারীদের জন্য দরকারী৷ এই বৈশিষ্ট্যটি ব্যবহারকারীদের এবং অ্যাপ ডেভেলপারদের অ্যাপ স্টোর থেকে অ্যাপের প্রি-অর্ডার করতে দেয়।

Apple এর অ্যাপ স্টোরে প্রি-অর্ডার বৈশিষ্ট্য যুক্ত করেছে

এই বৈশিষ্ট্যের সাহায্যে, অ্যাপ বিকাশকারীরা এখন অ্যাপ রিলিজের 90 দিন আগে অ্যাপ স্টোরে তাদের অ্যাপ রাখতে পারবে। অ্যাপটি প্রি-অর্ডারের জন্য উপলব্ধ হয়ে গেলে, ব্যবহারকারীরা অ্যাপটি শেষ পর্যন্ত রিলিজ হলে বিজ্ঞপ্তি পাওয়ার জন্য এবং এটি তাদের iOS ডিভাইসে স্বয়ংক্রিয়ভাবে ডাউনলোড এবং ইনস্টল করার জন্য অ্যাপটিকে প্রাক-অর্ডার করতে পারেন। অ্যাপ স্টোরে বিনামূল্যে এবং অর্থপ্রদানকারী উভয় অ্যাপই রাখা যাবে। প্রদত্ত অ্যাপগুলির জন্য গ্রাহকদের ইনস্টলেশনের আগে অর্থপ্রদানের জন্য বলা হবে৷

বৈশিষ্ট্যটি অ্যাপ স্টোর, iOS, macOS এবং এমনকি tvOS-এ উপলব্ধ বলে বলা হয়৷ কিছু লোকের কাছে এটি একটি খুব দরকারী বৈশিষ্ট্য নয় বলে মনে হতে পারে। যাইহোক, যখন গেমারদের বিবেচনা করা হয়, তখন এটি একটি বিশেষ বৈশিষ্ট্য যা তারা সবচেয়ে বেশি পছন্দ করবে।

গত বছর ঘোষণা করা সুপার মারিওর কথা চিন্তা করুন৷ এটি প্রথমবার যখন অ্যাপ স্টোরে প্রি-অর্ডারের জন্য একটি গেম স্থাপন করা হয়েছিল। অ্যাপলের এই নতুন খবরের সাথে, সমস্ত বিকাশকারীরা এখন প্রি-অর্ডারের জন্য তাদের আবেদন অফার করতে পারে। আইটিউনস কানেক্টের রিসোর্সেস এবং হেল্প ডকুমেন্টেশনে জানানো হয়েছে “এখন আপনি সমস্ত অ্যাপল প্ল্যাটফর্মে প্রি-অর্ডারের জন্য আপনার নতুন অ্যাপগুলিকে উপলব্ধ করতে পারেন। গ্রাহকরা আপনার পণ্যের পৃষ্ঠা দেখতে এবং ডাউনলোডের জন্য মুক্তির আগে আপনার অ্যাপ অর্ডার করতে পারেন। একবার আপনার অ্যাপ প্রকাশিত হলে, গ্রাহকদের জানানো হবে এবং আপনার অ্যাপ স্বয়ংক্রিয়ভাবে তাদের ডিভাইসে ডাউনলোড হবে। অর্থপ্রদত্ত অ্যাপের জন্য, ডাউনলোড করার আগে গ্রাহকদের চার্জ করা হবে।”

Apple এর অ্যাপ স্টোরে প্রি-অর্ডার বৈশিষ্ট্য যুক্ত করেছে

Img Src:৷ ম্যাকস্টোরিজ

Apple ডেভেলপারদের অ্যাপ জমা দেওয়ার পদ্ধতিকে সহজ এবং পরিষ্কার রেখেছে। এভাবেই ডেভেলপারদের প্রি-অর্ডারের জন্য তাদের অ্যাপ জমা দেওয়ার কথা:

  1. হোম পেজ থেকে আমার অ্যাপে নেভিগেট করুন। এখন অ্যাপটি নির্বাচন করুন এবং বাম কলাম থেকে মূল্য এবং উপলব্ধতার উপর আলতো চাপুন। অ্যাপটি অ্যাপ স্টোরে প্রকাশিত না হলে আপনি প্রি-অর্ডার বিভাগটি দেখতে পারবেন।
  2. এখন, প্রি-অর্ডারের জন্য উপলব্ধ করুন-এ আলতো চাপুন এবং তারপরে আপনার অ্যাপ্লিকেশন ডাউনলোডের জন্য একটি প্রকাশের তারিখ বেছে নিন। এখন, উপরের ডান কোণায় অবস্থিত Save এ ক্লিক করুন। অ্যাপলের মতে, ডেভেলপাররা রিলিজের দুই দিন আগে প্রি-অর্ডার করতে পারবেন এবং ভবিষ্যতে 90 দিনের বেশি হবে না।
  3. সমস্ত প্রয়োজনীয়তা পূরণ হয়ে গেলে, অ্যাপলের পর্যালোচনার জন্য আপনার অ্যাপ জমা দিন।
  4. আপনার অ্যাপ পর্যালোচনা এবং অনুমোদিত হওয়ার পরে, মূল্য এবং উপলব্ধতায় ফিরে যান এবং সেখান থেকে প্রকাশের তারিখ নিশ্চিত করুন। একবার হয়ে গেলে রিলিজ অ্যাজ প্রি-অর্ডারে ক্লিক করুন।

Apple আইটিউনস কানেক্টের বিক্রয় এবং প্রবণতা বিভাগের একটি অংশ হিসাবে অ্যাপের পূর্ব-অর্ডার রিপোর্ট করার সিদ্ধান্ত নিয়েছে৷

প্রি-অর্ডার সম্পর্কিত আরও তথ্য FAQ বিভাগ থেকে পড়া যেতে পারে৷

এখন পর্যন্ত অ্যাপ স্টোরের গেমস বিভাগে একটি প্রি-অর্ডার বিভাগ যোগ করা হয়েছে যেখানে প্রি-অর্ডারের জন্য পাঁচটি গেম উপলব্ধ রয়েছে। যাইহোক, ম্যাক অ্যাপ স্টোর বা অ্যাপল টিভি অ্যাপ স্টোরে এখনও কোন মিল পাওয়া যায়নি।


  1. আইফোনে অ্যাপ স্টোর অনুপস্থিত ঠিক করুন

  2. আইফোনের "অ্যাপ স্টোরের সাথে সংযোগ করতে পারে না" ত্রুটিটি কীভাবে ঠিক করবেন

  3. অফিসিয়াল রেডডিট পিডব্লিউএ Windows 11 স্টোরে যাওয়ার পথ তৈরি করে

  4. iOS 11 এ পরিমার্জিত অ্যাপ স্টোরের 5টি নতুন আশ্চর্যজনক বৈশিষ্ট্য