কম্পিউটার

মোবাইলে ফোর্টনাইট ব্যাটল রয়্যাল কি খেলার যোগ্য?

ফোর্টনাইট ব্যাটল রয়্যাল হল এপিক গেমসের প্রিয় সন্তান যা সম্পর্কে প্রায় সবাই কথা বলছে। এবং পিসি এবং কনসোলগুলিতে স্প্ল্যাশ করার পরে, গেমটি এখন আপনার স্মার্টফোনে উপলব্ধ৷

তবে ফোর্টনাইট ব্যাটল রয়্যালের মোবাইল সংস্করণটি পিসি এবং কনসোল সংস্করণগুলির বিপরীতে কতটা ভাল? এটা কি অন্য অনেক মোবাইল শুটারের মতো ব্যর্থ হওয়া ধ্বংস হয়ে গেছে? চলুন জেনে নেওয়া যাক...

ন্যূনতম প্রয়োজনীয়তা

  • ইন্টারনেট সংযোগ:হ্যাঁ
  • OS:iOS 11 এবং Android (নিশ্চিত করুন যে আপনি Android এ Fornite ইন্সটল করেছেন নিরাপদে)
  • নূন্যতম বিনামূল্যে সঞ্চয়স্থান:2GB
  • iPhone:6S / SE বা নতুন
  • iPad:Mini 4 / Air 2 / 2017 / Pro বা নতুন
  • কন্ট্রোলার সাপোর্ট:None (অনুসরণ করতে সমর্থন)
  • ব্যাটারি ড্রেন:+- 7% প্রতি 15 মিনিটে (75% উজ্জ্বলতায় স্ক্রীন)

আমরা 200Mb ইন্টারনেট সংযোগে একটি iPhone X এবং iPad Pro 10.5 ব্যবহার করে গেমটি পরীক্ষা করেছি। মনে রাখবেন গেমটি এখনও অনেকটাই বিটাতে রয়েছে, তাই গেমটি আরও উন্নত হওয়ার সাথে সাথে আপনি সামগ্রিক দক্ষতায় কিছু পরিবর্তন এবং উন্নতি আশা করতে পারেন।

গ্রাফিক্স এবং Ergonomics

Fortnite ব্যাটল রয়্যাল মোবাইলে খেলার যোগ্য করার জন্য, কিছু ট্রেড-অফ করা হয়েছিল। নিয়ন্ত্রণ এবং গ্রাফিক্স উভয় ক্ষেত্রেই। মোবাইলে অতি উচ্চ বিবরণ খুঁজে পাওয়ার আশা করবেন না। বলা হচ্ছে যে গেমটি সুন্দরভাবে দেখায় এবং চলে, সমস্ত বিষয় বিবেচনা করা হয়।

মোবাইলে ফোর্টনাইট ব্যাটল রয়্যাল কি খেলার যোগ্য?

আইপ্যাডের বড় স্ক্রিনটি একটু বেশি নিমগ্ন হলেও, আইফোনের ছোট স্ক্রীন গেমটিকে আরও সুন্দর দেখায়। আইপ্যাডে বাজানো একটু বেশি অস্বস্তিকর, এবং অন-স্ক্রিন বোতামগুলি আরও কিছুটা দূরে রয়েছে যার অর্থ আপনি ড্রয়ে একটু ধীরগতির হতে চলেছেন৷

শুরু করা

iOS-এ Fortnite Battle Royale খেলতে সক্ষম হওয়ার আগে, আপনাকে লাইনে দাঁড়াতে হবে এবং তাড়াতাড়ি অ্যাক্সেসের জন্য সাইন আপ করে আপনার পালা অপেক্ষা করতে হবে। একবার আপনি আমন্ত্রণটি পেয়ে গেলে এবং হাইপারভেন্টিলেটিং বন্ধ করতে পারলে, অ্যাপ স্টোরে যেতে এবং গেমটি ডাউনলোড করতে ইমেলের লিঙ্কে ক্লিক করুন।

মোবাইলে ফোর্টনাইট ব্যাটল রয়্যাল কি খেলার যোগ্য?

একবার গেমটি ডাউনলোড হয়ে গেলে, আপনাকে আপনার এপিক গেমস অ্যাকাউন্টে সাইন ইন করতে হবে বা, যদি আপনার ইতিমধ্যে একটি না থাকে তবে একটি তৈরি করুন৷ সাইন আপ প্রক্রিয়াটিকে আরও সহজ করতে আপনি আপনার Google বা Facebook অ্যাকাউন্ট ব্যবহার করে সহজেই এটি করতে পারেন৷

ইন্টারফেস

আপনি যদি অন্যান্য প্ল্যাটফর্মে ফোর্টনাইট ব্যাটল রয়্যাল খেলে থাকেন, তাহলে আপনি খুশি হবেন যে আপনার চরিত্র, অগ্রগতি এবং আইটেমগুলি বহন করবে। আপনার লোডআউট আপনি এটি ছেড়ে হিসাবে হবে. এই মুহূর্ত থেকে, মনে হচ্ছে একটি প্ল্যাটফর্মে আপনার চরিত্রে করা যেকোনো পরিবর্তন অন্য প্ল্যাটফর্মের সাথে সিঙ্ক হবে না। উদাহরণস্বরূপ, আপনার পোশাক পরিবর্তন। এটি ভবিষ্যতে পরিবর্তন হতে পারে৷

মোবাইলে ফোর্টনাইট ব্যাটল রয়্যাল কি খেলার যোগ্য?

লেখার সময় একমাত্র গেম মোডগুলি উপলব্ধ রয়েছে সোলো এবং স্কোয়াড, Duo সাময়িকভাবে অক্ষম করা হয়েছে৷ অন্য সকলের বিরুদ্ধে আপনি একা, অথবা স্কোয়াড হচ্ছেন আপনি এবং অন্য দলের বিরুদ্ধে চারজন খেলোয়াড়ের একটি দল।

যেহেতু এখনও কোন কন্ট্রোলার সমর্থন নেই, সবকিছু স্পর্শ ভিত্তিক। লবি, লকার এবং আইটেম শপগুলির মধ্যে সরানো, গেমের মধ্যে চলাফেরা, শুটিং, বিল্ডিং, সবকিছু। আপনি যদি মাউস এবং কীবোর্ড বা কন্ট্রোলার থেকে আসছেন, তাহলে এটা একটু অন্যরকম মনে হবে।

মোবাইলে ফোর্টনাইট ব্যাটল রয়্যাল কি খেলার যোগ্য?

স্বাস্থ্য এবং শিল্ড বারগুলি স্থানান্তরিত করা হয়েছে এবং আপনার ইনভেন্টরি এবং বিল্ড স্লটগুলির সাথে প্রতিস্থাপিত হয়েছে। কিছু টাচ কন্ট্রোল পরিবর্তনের সাথে অন-স্ক্রীনে বেশ কিছু বোতাম রাখা আছে।

কন্ট্রোল

আপনি যদি আগে মোবাইল শ্যুটার খেলে থাকেন, তাহলে স্বাভাবিকভাবেই আপনার কাছে নড়াচড়া এবং লড়াই চলে আসবে। কাল্পনিক থাম্বস্টিক আছে যা আপনি আপনার চরিত্র নিয়ন্ত্রণ করতে ব্যবহার করেন। বাম লাঠি, যা আসলে দৃশ্যমান, সরানোর জন্য এবং ডানটি লক্ষ্য, গুলি এবং আরও অনেক কিছু করার জন্য। প্রো-টিপ:আপনার চরিত্রটিকে একটি ফরোয়ার্ড রানে লক করতে বাম জয়স্টিকটিতে ডবল ট্যাপ করুন।

মোবাইলে ফোর্টনাইট ব্যাটল রয়্যাল কি খেলার যোগ্য?

বাম জয়স্টিকের ঠিক উপরে শুট করার জন্য একটি বোতাম থাকলেও, স্ক্রিনে ট্যাপ করা একটু বেশি স্বজ্ঞাত। দর্শনীয় স্থানগুলিকে লক্ষ্য করার, লাফানো এবং ক্রাউচ করার জন্য ডানদিকে বোতাম রয়েছে। অবশেষে, পুনরায় লোড করার জন্য, আপনার তালিকার উপরে একটি ছোট বোতাম রয়েছে যা সম্ভবত তর্জনীর একটির কাছাকাছি রাখা যেতে পারে। আপনি যেমন অনুমান করেছেন, গেমটি প্রাথমিকভাবে আপনার থাম্বস দিয়ে ব্যবহার করার জন্য ডিজাইন করা হয়েছে৷

একই সাথে মুভিং, নিশানা করা এবং শুটিং করাই আপনার অনুশীলন শুরু করা উচিত। এমন অনেক সময় হতে চলেছে যেখানে আপনি ঘটনাক্রমে স্ক্রীন স্পর্শ করেন এবং আপনার অস্ত্রটি নিষ্কাশন করেন। অস্ত্র বা বিল্ডিং উপাদানগুলির মধ্যে স্যুইচ করার জন্য পূর্বোক্ত গতিবিধি বা লক্ষ্যের প্রয়োজন হবে, যা গেমটি কীভাবে সাজানো হয়েছে তার একটি খারাপ দিক। ক্লোজ-আপ যুদ্ধও আপনার করা কিছু দূর-পাল্লার শটের চেয়ে অনেক সহজ।

মোবাইলে ফোর্টনাইট ব্যাটল রয়্যাল কি খেলার যোগ্য?

কিছু অন্যান্য পরিবর্তনের মধ্যে রয়েছে দরজাগুলি স্বয়ংক্রিয়ভাবে খোলা যা তাদের উপর ট্যাপ করে বন্ধ করা যেতে পারে। অস্ত্র এবং আইটেমগুলিও তাদের উপর দিয়ে চালানোর মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে তোলা হয়। অস্ত্র বদলানো এবং নামানোও ট্যাপ করে করা হয়।

এটি সব ভাল এবং ভাল হবে যদি Fortnite ব্যাটল রয়্যাল শুধুমাত্র অন্যদের সরানো এবং নির্মূল করার বিষয়ে হয়। তবে এই গেমটি মাইনক্রাফ্ট-অনুপ্রাণিত বিল্ডিং মেকানিকের দিকে ভারী। বিল্ডিংয়ে দুর্দান্ত হওয়া অবশ্যই আপনাকে অন্যান্য খেলোয়াড়দের বিরুদ্ধে রক্ষণাত্মক এবং আক্রমণাত্মক সুবিধা দিতে পারে। Fortnite ব্যাটেল রয়্যালে জেতা এবং হারার মধ্যে পার্থক্য হল বিল্ডিং।

বিল্ডিং

এখানেই মোবাইল প্ল্যাটফর্মের একটি খুব খাড়া শেখার বক্ররেখা রয়েছে। বিল্ড মেনুতে যাওয়ার জন্য আপনার ইনভেন্টরির পাশের টুল আইকনে স্পর্শ করতে হবে। সেখান থেকে আপনি যে কাঠামোগত উপাদানটি তৈরি করতে চান সেটিতে ট্যাপ করুন, এলাকাটি বেছে নিন এবং বিল্ডিং শুরু করতে একটি শেষ ট্যাপ করুন।

মোবাইলে ফোর্টনাইট ব্যাটল রয়্যাল কি খেলার যোগ্য?

এটি কনসোলের তুলনায় ধীর এবং পিসির তুলনায় উল্লেখযোগ্যভাবে ধীর। কনসোল এবং পিসি উভয় ক্ষেত্রেই একই সাথে কাজ করা যেতে পারে, যেমন দৌড়ানো এবং তৈরি করা, তবে মোবাইলে অভ্যস্ত হতে কিছুটা সময় লাগে।

শুরুতে, আপনি দীর্ঘ সময়ের জন্য স্থির থাকবেন যখন আপনি বুঝতে পারবেন যে আপনি কী করছেন এবং সরানোর চেষ্টা করার সময় একটি কাঠামো তৈরি করার চেষ্টা করছেন। Fortnite-এর যুদ্ধ অত্যন্ত দ্রুত হতে পারে, এবং শুরুতে, আপনি একটু হতাশ হতে চলেছেন৷

শব্দ সূচক

মোবাইলে ফোর্টনাইট ব্যাটল রয়্যালের সবচেয়ে বড় পরিবর্তনগুলির মধ্যে একটি হল স্ক্রিনে কীভাবে শব্দ উপস্থাপন করা হয়। যেহেতু অন্যান্য প্ল্যাটফর্মের গেমটি শব্দের উপর নির্ভরশীল, তাই মোবাইল ব্যবহারকারীদের জন্য এপিক গেমস প্রয়োজন। এটি কয়েকটি কারণে খুবই উপযোগী।

মোবাইলে ফোর্টনাইট ব্যাটল রয়্যাল কি খেলার যোগ্য?

প্রথমত, সব মোবাইল ব্যবহারকারী হেডফোন ব্যবহার করতে যাচ্ছেন না। আপনি যদি নিজেকে কিছু অতিরিক্ত সময় খুঁজে পান এবং একটি দ্রুত গেম করতে চান তবে আপনার কাছে সবসময় হেডফোন নাও থাকতে পারে। অন্য কারণটি হল যখন হেডফোনগুলি প্লাগ ইন করা হয় তখন এটি আপনার মোবাইল ডিভাইসে আপনার গ্রিপকে বাধা দিতে পারে। এটি আপনার গেমপ্লেকে নেতিবাচকভাবে প্রভাবিত করতে পারে৷

মোবাইলে ফোর্টনাইট ব্যাটল রয়্যাল কি খেলার যোগ্য?

এপিক গেমগুলি বন্দুকের গুলি, শত্রুর গতিবিধি বা সোনালী বুকের জন্য নির্দেশমূলক অন-স্ক্রীন শব্দ সংকেত দিয়ে এটির জন্য সরবরাহ করে। স্ক্রীনে প্রদর্শিত হওয়ার জন্য আপনার প্লেয়ারকে অবশ্যই প্রক্সিমিটি হতে হবে এবং আপনি যতটা সাউন্ডের কাছাকাছি থাকবেন আপনার স্ক্রিনে এটি ততই সাহসী হবে।

অডিওর বিষয়ে, ভয়েস চ্যাট এখনও মোবাইলে একটি উপস্থিতি তৈরি করতে পারেনি৷ আপনার সতীর্থদের মধ্যে সমন্বয় করার সময় স্কোয়াড এবং ডুও গেম মোডের জন্য ভয়েস অত্যন্ত গুরুত্বপূর্ণ। আপাতত একমাত্র সমাধান হল একটি Xbox পার্টি চ্যাট সেট আপ করতে iOS এ Xbox অ্যাপ ব্যবহার করা। Xbox অ্যাপের সাথে একটি Microsoft অ্যাকাউন্ট তৈরি করা বিনামূল্যে। আপনি একটি পার্টি তৈরি করার পরে, আপনার Fortnite স্কোয়াডে বন্ধুদের আমন্ত্রণ জানান এবং গেমটি খেলার সময় চ্যাট করুন৷

Fortnite ব্যাটল রয়্যাল কি মোবাইলে খেলার উপযুক্ত?

মোবাইলে ফোর্টনাইট ব্যাটল রয়্যাল কি খেলার যোগ্য?

মোবাইলে ফোর্টনাইট ব্যাটল রয়্যাল কি পিসি বা কনসোল সংস্করণের মতোই? না। যদিও ক্রস-প্লে আপনাকে অন্যান্য প্ল্যাটফর্মে খেলোয়াড়দের বিরুদ্ধে যেতে দেয়, এটি সুপারিশ করা হয় না। আপনার কম্পিউটার বা কনসোলে অ্যাক্সেস না থাকলে, কিন্তু আপনি এখনও বন্ধুদের সাথে খেলতে চান, অন্য মোবাইল প্লেয়ারদের বিরুদ্ধে খেলতে থাকুন।

এপিক গেমস কি ফোর্টনাইটকে সর্বোত্তমভাবে অনুবাদ করেছে? একেবারে, 100 শতাংশ, হ্যাঁ। মোবাইলে Fortnite চালানোর ক্ষেত্রে Epic Games ভবিষ্যত ডেভেলপারদের জন্য এত উচ্চ দণ্ড নির্ধারণ করেছে। এমনকি জটিল বিল্ডিং সিস্টেম এবং কন্ট্রোল সিস্টেমের সাথেও, ডেভেলপার সত্যিই বিশেষ কিছু তৈরি করেছে।

মোবাইলে Fortnite ব্যাটল রয়্যাল বাজানো আপনাকে PC বা কনসোল প্লেয়ারের উপর কিছু সুবিধা দেবে, যেমন সাউন্ড ইন্ডিকেটর। এবং ভবিষ্যত কন্ট্রোলার সাপোর্ট ক্রস-প্লে এর জন্য খেলার ক্ষেত্রকে আরও এগিয়ে নিয়ে যাবে। প্ল্যাটফর্মের মধ্যে চলাফেরা করার সময় আপনার অগ্রগতি এবং চরিত্রে অ্যাক্সেস থাকা অন্যান্য ডেভেলপারদের জন্য আরও উচ্চতর বার সেট করে।

আমরা যদি সৎ হই, অসাধারণ টাচস্ক্রিন নিয়ন্ত্রণ সহ এই গেমগুলির বিপরীতে, মোবাইলে Fortnite ব্যাটল রয়্যাল নিয়ন্ত্রণ করা কিছুটা অভ্যস্ত হয়ে উঠতে লাগে এবং আপনি কম্পিউটার বা কনসোলে যতটা দ্রুত গতিতে চলাফেরা এবং শুটিংয়ের ক্ষেত্রে তা করতে যাচ্ছেন না। যাইহোক, আপনার স্মার্টফোনে Fortnite Battle Royale খেলার জন্য এটি একটি ছোট ত্যাগ স্বীকার করতে হবে।

শিরোনামে প্রশ্নের উত্তর দিতে, হ্যাঁ, Fortnite Battle Royale অবশ্যই মোবাইল ডিভাইসে খেলার যোগ্য, এবং বিকাশকারীদের লক্ষ্য করার জন্য একটি নতুন উচ্চ বার সেট করে। তাহলে আপনি কিসের জন্য অপেক্ষা করছেন?!

আপনি যদি অন্য একটি দুর্দান্ত যুদ্ধ রয়্যাল সম্পর্কে জানতে চান, এখানে কল অফ ডিউটি:ওয়ারজোনের শর্তাবলী আপনাকে অবশ্যই জানতে হবে৷


  1. iOS এর জন্য সেরা ফোর্টনাইট বিকল্পগুলির মধ্যে 6টি

  2. ফর্টনাইটের একটি অ্যাসাসিনস ক্রিড ভিডিও গেম ক্রসওভার রয়েছে

  3. ফর্টনাইট ব্যাটল রয়্যাল পিসি বিনামূল্যে ব্যবহার করার নির্দেশিকা

  4. অ্যান্ড্রয়েডের জন্য 10টি সেরা ব্যাটল রয়্যাল গেম