কম্পিউটার

আপনি এখন একটি কন্ট্রোলার দিয়ে মোবাইলে Fortnite খেলতে পারেন

আপনি যদি আপনার স্মার্টফোনে Fortnite খেলেন তবে আপনি এখন একটি ব্লুটুথ কন্ট্রোলার ব্যবহার করতে পারেন। PC বা কনসোলে Fortnite প্লেয়ারদের বিরুদ্ধে খেলার সময় এটি খেলার ক্ষেত্র সমতল করতে সাহায্য করবে। কারণ টাচস্ক্রিন কন্ট্রোল যতটা ভাল হতে পারে, সেগুলি কোনও কন্ট্রোলারের সাথে মিল নেই৷

এপিক প্রতিশ্রুত কন্ট্রোলার সমর্থন নভেম্বর 2018 থেকে একটি আপডেটে ইনকাম করছিল। সেই সময়ে কোম্পানি বলেছিল যে এটি "বিভিন্ন কন্ট্রোলার সেটআপের পরীক্ষা শুরু করছে কারণ আমরা সমর্থন সক্ষম করার জন্য কাজ করছি।" এখন, Fortnite v7.30 প্রকাশের সাথে কন্ট্রোলার সাপোর্ট এসেছে।

Fortnite লেভেল মোবাইল গেমারদের জন্য খেলার ক্ষেত্র

এপিক গেম নিয়মিতভাবে Fortnite আপডেট করে, বাগ এবং অন্যান্য প্রযুক্তিগত সমস্যাগুলি সমাধান করে এবং নতুন বৈশিষ্ট্য এবং মজার উপাদান যোগ করে। Fortnite v7.30 ব্যতিক্রম নয়, তবে এই বিশেষ আপডেটের শিরোনাম বৈশিষ্ট্য হল Android এবং iOS-এ মোবাইল কন্ট্রোলার সমর্থন।

Android-এ, Fortnite এখন "বেশিরভাগ ব্লুটুথ কন্ট্রোলার অ্যাডাপ্টার, যেমন Steelseries Stratus XL, Gamevice, XBox1, Razer Raiju, এবং Moto Gamepad" সমর্থন করে৷ iOS-এ, Fortnite এখন "MFi কন্ট্রোলার, যেমন Steelseries Nimbus এবং Gamevice" সমর্থন করে।

ইহা কেন গুরুত্বপূর্ণ? কারণ একাধিক প্ল্যাটফর্ম জুড়ে ক্রসপ্লে অফার করার জন্য ফোর্টনাইট কয়েকটি গেমের মধ্যে একটি। এবং আপনি যদি Android বা iOS-এ Fortnite খেলছেন, তাহলে একটি কন্ট্রোলার ব্যবহার করা আপনাকে PC, Mac, PS4, Xbox One এবং Switch-এ লোকেদের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করতে সাহায্য করবে।

Fortnite v7.30 যদিও মোবাইল কন্ট্রোলার সমর্থন সম্পর্কে নয়। এটি নির্বাচিত অ্যান্ড্রয়েড ডিভাইসগুলিতে একটি 60Hz মোড যুক্ত করছে (Samsung Galaxy Note 9, Huawei Honor View 20, Huawei Mate 20 X)। আপনি Fortnite v7.30 প্যাচ নোটগুলিতে অন্যান্য সমস্ত উন্নতি দেখতে পারেন৷

Fortnite ভক্ত এবং কুমারীদের জন্য আরও পড়া

আপনি যদি এই গেমটি খেলে এমন বাচ্চাদের অভিভাবক হন, তাহলে Fortnite সম্পর্কে আপনার যা জানা দরকার তা এখানে রয়েছে। এদিকে, আপনি যদি এখনও প্রবেশ না করে থাকেন তবে মোবাইল কন্ট্রোলারের জন্য নতুন সমর্থন দ্বারা প্রলুব্ধ হন, মোবাইলে Fortnite খেলার জন্য আমাদের গাইড পড়তে ভুলবেন না।

এবং Fortnite ক্রিয়েটিভ সম্পর্কে ভুলবেন না; এখানে একটি সহায়ক নির্দেশিকা রয়েছে যা এটি সম্পূর্ণ ব্যাখ্যা করে৷


  1. PUBG মোবাইলের সেরা বিকল্প:সেরা 11টি অনুরূপ ব্যাটল রয়্যাল গেম আপনি এখন খেলতে পারেন

  2. এখন আপনি যেকোনো পিসিতে PUBG খেলতে পারবেন, PUBG Lite ডাউনলোড করুন!

  3. যে জিনিসগুলি আপনি জানেন না আপনি SwiftKey দিয়ে করতে পারেন

  4. ইমেল দিয়ে আপনি যা করতে পারেন যা আপনি জানেন না