কম্পিউটার

সমাধান করা হয়েছে:Windows 10, 8, 7 এ Fortnite ত্রুটি কোড 91

Fortnite প্রকাশের পর থেকে, এটি বিশ্বব্যাপী গেমারদের দ্বারা উষ্ণভাবে স্বাগত জানিয়েছে। যাইহোক, কিছু Fortnite ত্রুটি কোড নেতিবাচকভাবে আপনার গেমিং অভিজ্ঞতা প্রভাবিত করে। এই কোডগুলির মধ্যে, এরর কোড -91 Fortnite অস্বাভাবিক কিছু হতে পারে না এবং অসংখ্য গেমারকে আঘাত করে।

সমাধান করা হয়েছে:Windows 10, 8, 7 এ Fortnite ত্রুটি কোড 91

আপনি যখন PC বা PS4, Xbox One, বা এমনকি মোবাইল ফোনের মতো অন্য কোনও গেমিং প্ল্যাটফর্মে Fortnite ত্রুটি কোড 91 এ যান, তখন এটি আপনাকে একটি ত্রুটি বার্তা সম্পর্কে সতর্ক করে যে “পক্ষটি বর্তমানে অনুরোধগুলিতে যোগদানের জন্য সাড়া দিচ্ছে না। অনুগ্রহ করে পরে আবার চেষ্টা করুন ” বা “পার্টি পরিষেবাগুলি বর্তমানে প্রযুক্তিগত সমস্যার সম্মুখীন হচ্ছে৷ .

যখন এই Fortnite ত্রুটি কোড আসে, আপনি সাধারণত আপনার সতীর্থদের পার্টিতে যোগ দিতে ব্যর্থ হতে পারেন। একসাথে Fortnite খেলার জন্য আপনার সতীর্থের সাথে যোগ দিতে আপনাকে যত তাড়াতাড়ি সম্ভব এই Fortnite গেমের ত্রুটিটি ঠিক করতে হবে।

Fortnite-এ কেন একটি ত্রুটি কোড আছে?

Fortnite ত্রুটি কোড 91 মূলত আপনার কম্পিউটার বা Xbox One এবং Fortnite-এর মতো গেমিং প্ল্যাটফর্মের মধ্যে সংযোগের সমস্যাগুলির কারণে ঘটে। এই সংযোগের সমস্যায়, আপনি কেবল একটি দলে যোগ দিতে এবং অন্যদের সাথে খেলা খেলতে পারবেন না৷

পরীক্ষা এবং পরীক্ষার পরে, এটি পাওয়া গেছে যে এই Fortnite ত্রুটি 21 কোডের সাধারণ কারণগুলি হল গেম সার্ভারের ত্রুটি, গেম ফাইলের অখণ্ডতা, পিসির মতো গেমিং প্ল্যাটফর্মে নেটওয়ার্ক ত্রুটি এবং গেমটিতে যোগদানের পক্ষের সাথে সার্ভারের সমস্যা। পি>

ত্রুটি কোড -91 Fortnite এর কারণগুলি বোঝার উপর ভিত্তি করে, এখনই সময় এসেছে যখন আপনি এই Fortnite ত্রুটিটি অবিলম্বে ঠিক করতে শুরু করুন৷

ফর্টনাইট-এ আমি কীভাবে ত্রুটি কোড 91 ঠিক করব?

উপরে উল্লিখিত হয়েছে যে Fortnite ত্রুটি কোড 91 নেটওয়ার্ক সংযোগের সমস্যাগুলির মধ্যে রয়েছে, তাই আপনি পিসি এবং গেমের মতো গেমিং প্ল্যাটফর্মের সংযোগ উভয়ের সমস্যা সমাধানের জন্য নিম্নলিখিত সমাধানগুলি চেষ্টা করবেন। এদিকে, সাধারণ Fortnite সমস্যাগুলি পরীক্ষা করার জন্য কিছু ব্যবস্থা নিন। এটি আপনাকে Fortnite-এ কোড ত্রুটি 91 অপসারণ করতেও সাহায্য করতে পারে।

সমাধান:

  • 1:Fortnite পুনরায় চালু করুন
  • 2:Fortnite গেম সার্ভার চেক করুন
  • 3:Fortnite গেম ফাইল যাচাই করুন
  • 4:অন্য পার্টিতে যোগ দেওয়ার চেষ্টা করুন
  • 5:কম্পিউটার রিস্টার্ট করুন
  • 6:পাওয়ার সাইকেল নেটওয়ার্ক হার্ডওয়্যার
  • 7:নেটওয়ার্ক ড্রাইভার আপডেট করুন
  • 8:Fortnite আনইনস্টল করুন এবং পুনরায় ইনস্টল করুন

সমাধান 1:Fortnite পুনরায় চালু করুন

একবার আপনি Fortnite এরর কোড 91 এর সাথে একটি নির্দিষ্ট সতর্কতা বার্তার সাথে দেখা করলে যে আপনি পার্টিতে যোগ দিতে পারবেন না এবং দলের সাথে গেম খেলতে পারবেন না, একবারে Fortnite বন্ধ করার চেষ্টা করুন। আপনি Fortnite ত্রুটির কারণে কিছু ক্র্যাশ বা কোনো অজানা ত্রুটি পপ আপ হওয়ার সম্ভাবনা রয়েছে৷

অথবা কখনও কখনও, এমনকি গেমটিতে সংযোগের সমস্যাটি আপনি পুনরায় লঞ্চ করার পরে নিজেই গেমের দ্বারা স্বয়ংক্রিয়ভাবে সমাধান হয়ে যাবে৷

সমাধান 2:Fortnite গেম সার্ভার চেক করুন

আপনি কম্পিউটার বা PS4 বা অন্য কোনো গেমিং প্ল্যাটফর্মে Fortnite এরর কোড 91 এর সম্মুখীন হন না কেন, Fortnite-এর সমস্যা দেখা দিলে গেম সার্ভারটি 91 বা 86 বা অন্য কোনো কোডের ত্রুটির কথা মনে করিয়ে দেয়। .

বলা বাহুল্য, গেম সার্ভারটি আপনার জন্য Fortnite সহ গেমস খেলার জন্য অপরিহার্য যে একটি সার্ভার, যাকে হোস্টও বলা হয়, একটি মাল্টিপ্লেয়ার ভিডিও গেমে গেমিং ইভেন্টের প্রামাণিক উত্স। এবং এটি এমন একটি সার্ভার যা অভ্যন্তরীণ অবস্থা সম্পর্কে পর্যাপ্ত ডেটা প্রেরণ করে যাতে সংযুক্ত ক্লায়েন্টদের তাদের গেম ওয়ার্ল্ডের সংস্করণটি যেমন প্রদর্শিত হয় বজায় রাখতে দেয়৷

সংক্ষেপে, একবার গেম সার্ভারে কোনো সমস্যা হলে, গেমাররা গেম ডেভেলপারের অভ্যন্তরীণ অবস্থার সাথে সংযোগ করতে পারে না যাতে গেমটি প্রদর্শন না হয়। তাই আপনি যখন Fortnite এরর কোড 91 বা অন্য কোন এরর কোড দেখতে পান, তখন আপনার গেম সার্ভারে ত্রুটি দেখা দেয় কিনা এবং Fortnite সাপোর্টের সাথে যোগাযোগ করার চেষ্টা করুন। এর পরে, আপনি Fortnite-এ পার্টিতে যোগ দিতে পারবেন কিনা তা পরীক্ষা করুন।

সমাধান 3:Fortnite গেম ফাইলগুলি যাচাই করুন

এটা স্বাভাবিক যে Fortnite ত্রুটিগুলি প্রদর্শিত হবে যদি Fortnite গেমের ফাইলগুলি অজানা কারণে দূষিত বা বিকৃত হয়। এই ক্ষেত্রে, যখন আপনার Fortnite ত্রুটি কোড - 91 Fortnite এ পিসি, Xbox One, বা অন্য কোন গেমিং প্ল্যাটফর্মে হোঁচট খায়, তখন আপনাকে Fortnite ফাইলগুলি যাচাই করতে হতে পারে৷

1. এপিক গেম লঞ্চার খুলুন৷ .

2. লাইব্রেরি -এ যান৷ সেটিংস > যাচাই করুন .

সমাধান করা হয়েছে:Windows 10, 8, 7 এ Fortnite ত্রুটি কোড 91

তারপর গেমের ফাইলগুলি যাচাই করা হবে। যদি কোন অনুপস্থিত বা দূষিত ফাইল থাকে, এটি আপনাকে দেখাবে। Fornite Windows এবং Mac-এ চালু হবে না-এর মতো অন্যান্য Fortnite সমস্যাগুলি সমাধান করতে এই পদ্ধতিটি কার্যকর বলে প্রমাণিত হয়েছে .

সমাধান 4:অন্য পার্টিতে যোগ দেওয়ার চেষ্টা করুন

কিছু গেমার আমাদের কাছে একটি অপ্রত্যাশিত কৌশল রিপোর্ট করেছিল যখন তারা পিসিতে ত্রুটি কোড 91 ফোর্টনাইট সমাধান করার চেষ্টা করছিল। অর্থাৎ, অন্য পার্টিতে যাওয়ার চেষ্টা করুন।

কিছু গেমার খুঁজে পেয়েছেন যে ফোর্টনিটে একটি পার্টিতে যোগদান করার সময় তাদের ত্রুটি কোড 91 প্রচার করা হবে, কিন্তু যখন তারা অন্য পার্টিতে যোগ দেওয়ার চেষ্টা করেছিল, তখন এটি সফল হয়েছিল। অথবা কখনও কখনও, একটি পাবলিক পার্টিতে যোগদানের পরিবর্তে, একটি ব্যক্তিগত পার্টিতে যোগদান সাহায্য করে Fortnite ত্রুটি কোড -91 ঠিক করতে।

অতএব, আপনার জন্য অন্য পার্টিতে স্যুইচ করা মূল্যবান ত্রুটির বার্তা আছে কিনা দেখতে “পার্টি বর্তমানে যোগদানের অনুরোধে সাড়া দিচ্ছে না। অনুগ্রহ করে পরে আবার চেষ্টা করুন” আবার আসবে।

সমাধান 5:কম্পিউটার পুনরায় চালু করুন

যদি গেমের দৃষ্টিকোণ থেকে এই Fortnite ত্রুটিটি ঠিক করা আপনার পক্ষে কাজ না করে, তাহলে আপনি PC, Xbox One, PS4, Mobile ফোন বা Nintendo Switch সহ গেমিং প্ল্যাটফর্ম থেকে এই সমস্যার সমাধান করতে পারেন।

আপনি যা করার চেষ্টা করতে পারেন তা হল ডিভাইসটি পুনরায় বুট করা। এটা বলা হয় যে কখনও কখনও, গেমিং প্ল্যাটফর্ম থেকে নতুন করে শুরু করার জন্য ডিভাইসের একটি রিস্টার্ট সহায়ক হবে। এখানে, আপনার পিসি রিস্টার্ট করা হচ্ছে এবং তারপর Fortnite এরর কোড 91 টিকে আছে কিনা তা পরীক্ষা করুন।

সমাধান 6:নেটওয়ার্ক হার্ডওয়্যারকে পাওয়ার সাইকেল করুন

এটি উপরে আলোচনা করা হয়েছে যে ত্রুটি কোড -91 ফোর্টনাইট একটি সংযোগ সমস্যা। অতএব, এখন আপনি Fortnite-এর পাশে নেটওয়ার্ক সমস্যাগুলি মোকাবেলা করে এটি ঠিক করতে ব্যর্থ হয়েছেন, এখন আপনার কম্পিউটারের মতো গেমিং প্ল্যাটফর্মে কোনও নেটওয়ার্ক সংযোগ সমস্যা নেই তা নিশ্চিত করার জন্য আপনাকে কিছু উপায় অবলম্বন করতে হতে পারে।

এটি করার জন্য, নেটওয়ার্ক সমস্যাগুলি সমাধান করার জন্য নেটওয়ার্ক মোডেমকে পাওয়ার সাইকেল করা আপনার জন্য বরং প্রয়োজন৷

1. আপনার কম্পিউটারে নেটওয়ার্ক সংযোগ বিচ্ছিন্ন করুন৷ .

2. নেটওয়ার্ক মডেম বা রাউটার বন্ধ করুন এবং এক মিনিট অপেক্ষা করুন .

3. আবার মডেম চালু করুন৷ .

গেমটি চালু করুন এবং চেক করুন আপনি পার্টিতে যোগ দিতে পারবেন কি না এবং যথারীতি Fortnite খেলতে পারবেন।

সাধারণত, যদি আপনার Fortnite এরর কোড 91 উইন্ডোজ সিস্টেমে নেটওয়ার্ক সমস্যার কারণে হয়, তাহলে নেটওয়ার্ক হার্ডওয়্যারকে পাওয়ার সাইকেল চালানো সমস্ত নেটওয়ার্ক সেটিংস রিসেট করবে, তাই আপনি এখন এই গেমটিতে যেকোনো পার্টিতে যোগ দিতে পারেন।

সমাধান 7:নেটওয়ার্ক ড্রাইভার আপডেট করুন

নেটওয়ার্ক ইকুইপমেন্টে সাইকেল চালানোর পাশাপাশি, আপনার অবশ্যই উইন্ডোজ 10-এ নেটওয়ার্ক ড্রাইভার আপডেট করার চেষ্টা করা উচিত যাতে ড্রাইভারটি সিস্টেমের সাথে সামঞ্জস্যপূর্ণ এবং গেমটিতে কোনো সংযোগ সমস্যা সৃষ্টি করবে না।

এখানে, আপনার সময় বাঁচাতে এবং আপনাকে দ্রুত এবং সঠিকভাবে নেটওয়ার্ক ড্রাইভার খুঁজে পেতে এবং ডাউনলোড করতে সাহায্য করতে, ড্রাইভার বুস্টার আপনাকে স্বয়ংক্রিয়ভাবে সর্বশেষ নেটওয়ার্ক ড্রাইভার অনুসন্ধান, ডাউনলোড এবং ইনস্টল করতে সহায়তা করার জন্য সুপারিশ করা হয়৷

1. ডাউনলোড করুন৷ , ইন্সটল করুন এবং ড্রাইভার বুস্টার চালান।

2. স্ক্যান ক্লিক করুন৷ বোতাম।

সমাধান করা হয়েছে:Windows 10, 8, 7 এ Fortnite ত্রুটি কোড 91

3. নেটওয়ার্ক ড্রাইভার খুঁজুন এবং তারপর আপডেট ক্লিক করুন ড্রাইভার ডাউনলোড শুরু করতে।

আপনার পিসিতে আপ-টু-ডেট নেটওয়ার্ক ড্রাইভার ইনস্টল হয়ে গেলে, গেমটি চালু করুন এবং Fortnite-এ ত্রুটি কোড 91 সম্পর্কে অবহিত না হয়ে আপনি এটি করতে পারেন কিনা তা দেখতে একটি দলে যোগ দেওয়ার চেষ্টা করুন।

সমাধান 8:Fortnite আনইনস্টল করুন এবং পুনরায় ইনস্টল করুন

শেষ অবধি, আপনি উপরের সমস্ত সমাধান চেষ্টা করার পরে কিন্তু Fortnite ত্রুটি কোড 91 রয়ে গেছে এবং আপনি কেবল কোনও পার্টিতে যোগ দিতে পারবেন না, সম্ভবত আপনাকে সমস্যাযুক্ত গেমটি সরিয়ে ফেলতে হবে এবং এটি এপিক অফিসিয়াল ওয়েবসাইট থেকে পুনরায় ইনস্টল করতে হবে।

Fortnite আনইনস্টল করতে:

1. কন্ট্রোল প্যানেল খুলুন৷ .

2. প্রোগ্রামগুলি খুঁজুন> একটি প্রোগ্রাম আনইনস্টল করুন . বিভাগ দ্বারা দেখুন দ্রুত আইটেম সনাক্ত করতে.

3. প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য-এ , আনইনস্টল করতে Fortnite গেমটি সনাক্ত করুন এবং ডান ক্লিক করুন৷ এটা।

একটি নতুন Fortnite ডাউনলোড করতে, আপনার ডিভাইসে গেমিং সফ্টওয়্যার অনুসন্ধান, ডাউনলোড এবং ইনস্টল করতে এপিক ওয়েবসাইটে নেভিগেট করুন। নতুন গেমের সাথে, এতে কোন সন্দেহ নেই যে আর কোন Fortnite 91 এরর কোড থাকবে না।

এক কথায়, আপনি এই গেমটিতে অবাধে একটি পার্টিতে যোগ দিতে Fortnite ত্রুটি কোড -91 কার্যকরভাবে ঠিক করার জন্য এই পোস্টে সমাধান খুঁজে পেতে পারেন৷


  1. উইন্ডোজ 10 এ স্টিম এরর কোড 51 ঠিক করুন

  2. উইন্ডোজ 10 এ WOW51900309 ত্রুটি ঠিক করুন

  3. উইন্ডোজ 10-এ ত্রুটি কোড 0x8078012D ঠিক করুন

  4. উইন্ডোজ 10-এ ত্রুটি কোড 0xc7700112 ঠিক করুন