কম্পিউটার

PUBG মোবাইলের সেরা বিকল্প:সেরা 11টি অনুরূপ ব্যাটল রয়্যাল গেম আপনি এখন খেলতে পারেন

প্রধান হাইলাইটস:

  • ভারত সরকার 118টি চাইনিজ অ্যাপ সহ জনপ্রিয় গেমিং অ্যাপ PUBG মোবাইল নিষিদ্ধ করেছে, নিরাপত্তার কারণে।
  • ব্যবহারকারীরা তাদের অ্যান্ড্রয়েড এবং iOS ডিভাইসগুলির জন্য এই চীনা অ্যাপ্লিকেশন বিকল্পগুলির জন্য মরিয়া হয়ে অনুসন্ধান করছে৷ আপনি Google Play Store বা App Store থেকে এগুলি ডাউনলোড করতে পারেন৷
  • কিন্তু ব্যাটেল রয়্যাল গেম খেলার ক্ষেত্রে ব্যবহারকারীদের জন্য এটি একেবারে শেষ নয়, কারণ এখনও কয়েকটি উল্লেখযোগ্য PUBG মোবাইল বিকল্প রয়েছে যা আপনি আপনার স্মার্টফোনে উপভোগ করতে পারেন।

PUBG মোবাইল 175 মিলিয়নেরও বেশি ইনস্টল সহ সম্ভবত সবচেয়ে আসক্তিপূর্ণ অ্যান্ড্রয়েড গেমগুলির মধ্যে একটি একা ভারতে এবং প্রায় 50 মিলিয়ন সক্রিয় PUBG প্লেয়ার। তথ্য ও প্রযুক্তি মন্ত্রক 118 টিরও বেশি চীনা মোবাইল অ্যাপ্লিকেশন নিষিদ্ধ করার পরে, যার মধ্যে অনেক জনপ্রিয় PUBG মোবাইল রয়েছে, ব্যবহারকারীরা মরিয়া হয়ে এর বিকল্পগুলি খুঁজছেন৷

আমরা এখানে WeTheGeek এ একটি জেনার হিসাবে যুদ্ধ-রয়্যালের বিশাল ভক্ত, তাই আমরা Android এবং iOS-এর জন্য আমাদের ব্যক্তিগত পছন্দের PUBG বিকল্পগুলি শেয়ার করতে পেরে আনন্দিত হব। প্রতিটি গেম একটি চ্যালেঞ্জিং পরিবেশে একটি অনন্য অভিজ্ঞতা প্রদান করে। এর সাথে, সবচেয়ে জনপ্রিয় PUBG-এর মতো অনলাইন এবং অফলাইন গেমগুলি চেষ্টা করতে সরাসরি (অবশ্যই একটি প্যারাসুট সহ) ঝাঁপিয়ে পড়ি। .

আমাদের সুপারিশ – PUBG মোবাইলের মতো সেরা ৫টি অনুরূপ গেম

সেরা PUBG বিকল্প (2020) মূল্য উপলভ্যতা আকার ইনস্টল এখনই ডাউনলোড করুন
কল অফ ডিউটি:মোবাইল $0.14 থেকে $107.50 পর্যন্ত বিনামূল্যে, অ্যাপ-মধ্যস্থ কেনাকাটা (প্রতি আইটেম)

Android এবং iPhone Android – 94 M

iOS – 1.9 GB

100,000,000+
Garena Free Fire:3volution $0.14 থেকে $122.48 পর্যন্ত বিনামূল্যে, অ্যাপ-মধ্যস্থ কেনাকাটা (প্রতি আইটেম)

Android এবং iPhone Android – 64 M

iOS – 1.4 GB

500,000,000+
পৃথিবীতে শেষ দিন:বেঁচে থাকা $0.27 থেকে $117.13 পর্যন্ত বিনামূল্যে, অ্যাপ-মধ্যস্থ কেনাকাটা (প্রতি আইটেম)

Android এবং iPhone ডিভাইসের সাথে পরিবর্তিত হয় 50,000,000+
ব্ল্যাক সারভাইভাল বিনামূল্যে, অ্যাপ-মধ্যস্থ কেনাকাটা $0.88 থেকে $102.09 (প্রতি আইটেম) Android এবং iPhone Android – 74 M

iOS – 389.8 MB

1,000,0000+
Battlelands Royale $2.45 থেকে $110.33 পর্যন্ত বিনামূল্যে, অ্যাপ-মধ্যস্থ কেনাকাটা (প্রতি আইটেম) Android এবং iPhone Android – 112 M

iOS – 387.1 MB

10,000,000+

PlayerUnknown's Battlegrounds (PUBG Mobile) এর জন্য ভালো বিকল্প

PUBG এর জন্য উল্লেখযোগ্য প্রতিস্থাপন আপনি আপনার Android এবং iOS উভয় ডিভাইসেই চেষ্টা করতে পারেন।

1. কল অফ ডিউটি:মোবাইল

সবচেয়ে জনপ্রিয় ব্যাটেল-রয়্যাল গেমগুলির মধ্যে একটি এবং PUBG মোবাইলের নিকটতম বিকল্প হল কল অফ ডিউটি৷ আসক্তিমূলক গেমটি বেশ কয়েকটি উত্তেজনাপূর্ণ বৈশিষ্ট্যের সাথে পরিপূর্ণ। এটি একটি উত্সর্গীকৃত ব্যাটল রয়্যাল মোড অফার করে যেখানে আপনি এবং 99 জন অন্যান্য ব্যক্তি শেষ অবধি লড়াই করতে পারবেন। তবে যা এটিকে অন্যান্য অনুরূপ গেম থেকে আলাদা করে তোলে তা হল আপনি পুরো গেমপ্লে চলাকালীন ঢালের একটি সেট ব্যবহার করতে পারেন। এছাড়াও, আপনার যুদ্ধের সময় হেলিকপ্টার এবং আরও অনেক কিছু ব্যবহার করার বিকল্প রয়েছে৷

PUBG মোবাইলের সেরা বিকল্প:সেরা 11টি অনুরূপ ব্যাটল রয়্যাল গেম আপনি এখন খেলতে পারেন

পরবর্তী পড়ুন: ফ্রি অ্যান্ড্রয়েড অ্যাপস থাকতে হবে (2020)

2. গ্যারেনা ফ্রি ফায়ার:3ভোলিউশন

PUBG মোবাইলের মত আরেকটি অনুরূপ গেম আপনি আজই খেলা শুরু করতে পারেন তা হল Garena Free Fire। ঠিক আছে, এটি ভারতে বেশ জনপ্রিয় এবং একটি চিত্তাকর্ষক বৈশিষ্ট্য সেট রয়েছে। গেমপ্লে সম্পর্কে কথা বলতে গেলে, ফ্রি ফায়ারটি সংক্ষিপ্ত এবং খাস্তা, প্রতিটি ম্যাচে আপনি এবং 49 জন অন্যান্য খেলোয়াড় যোগ দিতে পারেন যা 10 মিনিটের মধ্যে শেষ হয়। অতএব, আপনি যদি দ্রুত ম্যাচ পছন্দ করেন এবং আপনার স্মার্টফোনের সাথে সব সময় সংযুক্ত থাকতে না চান তবে এটি সঠিক পছন্দ হয়ে যায়।

PUBG মোবাইলের সেরা বিকল্প:সেরা 11টি অনুরূপ ব্যাটল রয়্যাল গেম আপনি এখন খেলতে পারেন

3. পৃথিবীতে শেষ দিন:বেঁচে থাকা

গেমটি পুরোটাই জম্বি এবং অন্যান্য অদ্ভুত প্রাণীতে পূর্ণ একটি পোস্ট-অ্যাপোক্যালিপটিক বিশ্বে সেট আপ করা হয়েছে, লাস্ট ডে অন আর্থ উন্মাদ গেমপ্লে বৈশিষ্ট্যযুক্ত। গেমটিতে টিকে থাকার জন্য, আপনাকে এলিয়েনদের বিরুদ্ধে লড়াই করতে হবে এবং আপনাকে যতটা সম্ভব জম্বিদের হত্যা করতে হবে যাতে আপনি যুদ্ধে দাঁড়িয়ে থাকা শেষ ব্যক্তিটি থেকে যান। PUBG মোবাইলের বিকল্প খেলোয়াড়দের ঘর তৈরি করতে, প্রাণীদের আক্রমণ করতে, আপনার অস্ত্র তৈরি করতে দেয়, কারণ তাদের বেঁচে থাকা তাদের হাতে। 

PUBG মোবাইলের সেরা বিকল্প:সেরা 11টি অনুরূপ ব্যাটল রয়্যাল গেম আপনি এখন খেলতে পারেন

পরবর্তী পড়ুন: সেরা বিনামূল্যের অ্যান্ড্রয়েড গেম যা আপনার খেলা উচিত

4. কালো বেঁচে থাকা

চারটি শব্দ যা ব্ল্যাক সারভাইভালকে পুরোপুরি বর্ণনা করে তা হল অনুসন্ধান, নৈপুণ্য, আক্রমণ এবং দৌড় . এই PUBG বিকল্পটি কী অফার করে তার একটি সারাংশ। গেমটি একটি অনন্য অভিজ্ঞতা উপভোগ করার জন্য PvP (প্লেয়ার VS প্লেয়ার) হিসাবে ডিজাইন করা হয়েছে। ব্ল্যাক সারভাইভাল 20 টিরও বেশি বিভিন্ন এলাকা অন্বেষণ করার জন্য প্রদান করে যেখানে প্রত্যেককে শেষ ব্যক্তি হিসেবে দাঁড়ানোর জন্য নয়টির বেশি খেলোয়াড়ের সাথে লড়াই করতে হবে। PUBG-এর মতো অন্যান্য অফলাইন গেমের বিপরীতে, ব্ল্যাক সারভাইভাল 600 টিরও বেশি অস্ত্র সরবরাহ করে।

PUBG মোবাইলের সেরা বিকল্প:সেরা 11টি অনুরূপ ব্যাটল রয়্যাল গেম আপনি এখন খেলতে পারেন

5. ব্যাটলল্যান্ডস রয়্যাল

গেম ডিজাইন এবং বিষয়বস্তুর ক্ষেত্রে এটি Android এবং অন্যান্য ডিভাইসের জন্য PUBG-এর নিকটতম বিকল্প হতে পারে। এটি একটি তৃতীয়-ব্যক্তি ব্যাটল রয়্যাল শ্যুটার গেম এবং যাত্রা শুরু হয় যখন খেলোয়াড়রা একটি 32-ব্যক্তির যুদ্ধ রয়্যালে নেমে যায়। গেমটি সংক্ষিপ্ত ম্যাচগুলি হোস্ট করে যা তিন থেকে পাঁচ মিনিটের মধ্যে সময় নেয় যাতে আপনি যুক্তিসঙ্গতভাবে আদর্শ যুদ্ধের অভিজ্ঞতা উপভোগ করতে পারেন। PUBG মোবাইলের তুলনায় এতে অক্ষর আপগ্রেড এবং আক্রমণাত্মক লড়াই রয়েছে।

PUBG মোবাইলের সেরা বিকল্প:সেরা 11টি অনুরূপ ব্যাটল রয়্যাল গেম আপনি এখন খেলতে পারেন

পরবর্তী পড়ুন: ইন্টারনেট সংযোগ ছাড়াই আপনি খেলতে পারেন সেরা গেম

6. ব্যাটল প্রাইম

এইচডি গ্রাফিক্স, সাউন্ড এবং গেমপ্লের জন্য চিরন্তন ভালবাসা আছে? ব্যাটল প্রাইম খেলার চেষ্টা করুন, PUBG-এর সবচেয়ে কাছের বিকল্পগুলির মধ্যে একটি। এটি হাই-এন্ড ডিভাইসে নির্বিঘ্নে কাজ করে এবং ফ্ল্যাগশিপ ডিভাইসে 6-fps এর ফ্রেম রেটে চলে। বিপরীতে, ব্যাটল প্রাইম কম ফ্রেম রেট সহ নিম্ন প্রান্তের মোবাইল ডিভাইসে কাজ করে যাতে আপনি একটি বিরামহীন যুদ্ধ রয়্যাল অভিজ্ঞতা পেতে পারেন। এটি টিম ডমিনেশন, ডেথম্যাচ এবং হারভেস্ট হিসাবে তিনটি যুদ্ধ মোড বৈশিষ্ট্যযুক্ত।

PUBG মোবাইলের সেরা বিকল্প:সেরা 11টি অনুরূপ ব্যাটল রয়্যাল গেম আপনি এখন খেলতে পারেন

7. আশাহীন জমি:বেঁচে থাকার জন্য লড়াই

ব্যাটল রয়্যাল, হোপলেস ল্যান্ড:ফাইট ফর সারভাইভালের ক্যাটাগরির আদর্শ গেমগুলির মধ্যে একটি হওয়ায় প্রতিটি ম্যাচে 121 জন খেলোয়াড়কে লড়াই করতে দেয়। গেমটি খেলোয়াড়দের হেলিকপ্টার ব্যবহার করে নির্বিঘ্নে ভ্রমণ করতে দেয়। এই PUBG মোবাইল বিকল্পের কিছু দুর্দান্ত হাইলাইট হল এর সহজ নিয়ন্ত্রণ, নির্বিঘ্ন কর্মক্ষমতা এবং মসৃণ ভয়েস যোগাযোগ৷

PUBG মোবাইলের সেরা বিকল্প:সেরা 11টি অনুরূপ ব্যাটল রয়্যাল গেম আপনি এখন খেলতে পারেন

এটি পড়ুন: সেরা মাল্টিপ্লেয়ার অফলাইন গেম (2020)

কয়েকটি সম্মানজনক উল্লেখ:সমস্ত প্ল্যাটফর্মের জন্য PUBG মোবাইল বিকল্পগুলি চেষ্টা করা উচিত

আমরা Windows, Mac, Android, iPhone, PlayStation, Xbox এবং আরও অনেক কিছুর জন্য PlayerUnknown's Battlegrounds-এর মতো সবচেয়ে আসক্তিমূলক যুদ্ধ রয়্যাল গেমগুলির তালিকা করেছি৷

1. এপেক্স লিজেন্ডস

Apex Legends হল মজাদার, তরল গেমপ্লের একটি নিখুঁত সংমিশ্রণ যার সাথে বুদ্ধিমান পিং সিস্টেম। গেমটি অন্যান্য খেলোয়াড়দের নির্মূল করার জন্য সীমিত অস্ত্র ও বর্ম সহ ব্যাটল রয়্যাল জেনারে একটি অস্বাভাবিক পদ্ধতি গ্রহণ করেছে। এই PUBG বিকল্প থেকে সবচেয়ে বেশি সুবিধা পেতে আপনার সামান্য দক্ষতা, ধৈর্য এবং ভাল যোগাযোগ শক্তি থাকা দরকার।

মূল্য: খেলার জন্য বিনামূল্যে

সামঞ্জস্যতা: উইন্ডোজ, প্লেস্টেশন, এক্সবক্স

২. ফোর্টনাইট ব্যাটল রয়্যাল

ঠিক আছে, Fortnite এবং PUBG এর প্রতিদ্বন্দ্বিতা চলছে এর মার্কেট ক্যাপটিভেশনের পর থেকে। দুটি গেমই ব্যাটল রয়্যাল ঘরানার আশেপাশে ডিজাইন করা হয়েছে এবং উভয়েরই একটি উল্লেখযোগ্য ব্যবহারকারীর ভিত্তি রয়েছে। যাইহোক, কিছু নিরাপত্তা উদ্বেগের কারণে, Fortnite অফিসিয়াল অ্যাপ স্টোরগুলিতে উপলব্ধ নয়।

মূল্য: খেলার জন্য বিনামূল্যে

সামঞ্জস্যতা: Mac, Windows, Android, iPhone, Android ট্যাবলেট, iPad, PlayStation, Xbox

3. বেঁচে থাকার নিয়ম

গেমটি জনপ্রিয় PlayerUnknown's Battlegrounds গেমপ্লে থেকে গভীর অনুপ্রেরণা নিয়েছে এবং এমনকি একই ধরনের ইন্টারফেস ও উপাদানের বৈশিষ্ট্যও রয়েছে। অন্যান্য উল্লেখযোগ্য বৈশিষ্ট্য যা এটিকে সেরা PUBG মোবাইলের বিকল্প করে তোলে তা হল তাদের চমৎকার অস্ত্রের নকশা ও সংগ্রহ। আপনি চটকদার গ্রাফিক্স এবং নির্বিঘ্ন নিয়ন্ত্রণের প্রেমে পড়বেন।

মূল্য: খেলার জন্য বিনামূল্যে

সামঞ্জস্যতা: উইন্ডোজ, অ্যান্ড্রয়েড এবং আইফোন

4. সৃজনশীল ধ্বংস

Fortnite-এর একটি সম্পূর্ণ ক্লোন, ক্রিয়েটিভ ডেস্ট্রাকশন হল একটি শালীন গেম যাতে বৈচিত্র্যময় ল্যান্ডস্কেপ সহ একটি বিস্তৃত মানচিত্র রয়েছে। গেমটি 100-ব্যক্তি ম্যাচ হোস্ট করে। তদুপরি, নামটি অন্তর্ভুক্ত করে, PUBG বিকল্পটি তার ব্যবহারকারীদের কঠোরভাবে তৈরি করতে এবং ধ্বংস করতে দেয়। আপনি প্রথম বা তৃতীয় ব্যক্তির দৃষ্টিভঙ্গির উপর ভিত্তি করে খেলার অধিকারী।

মূল্য: খেলার জন্য বিনামূল্যে

সামঞ্জস্যতা: Windows, Android, iPhone, Android ট্যাবলেট, iPad

PUBG মোবাইলের জন্য আপনার পছন্দের বিকল্প কোনটি?

সুতরাং, এটি ছিল PUBG-এর মতো শীর্ষ অনলাইন এবং অফলাইন গেমগুলির আমাদের ব্যক্তিগত পছন্দের নির্বাচন৷ তাদের বেশিরভাগই বিনামূল্যে এবং HD গ্রাফিক্স, শব্দ এবং বিষয়বস্তু সহ দুর্দান্ত গেমপ্লে রয়েছে। আপনি যদি PlayerUnknown's Battlegrounds এর মত অন্য কোন অনুরূপ গেম খেলছেন, তাহলে নিচের মন্তব্য বিভাগে সেগুলি উল্লেখ করুন!

সবচেয়ে জনপ্রিয় পছন্দের সাথে আমাদের তালিকা আপডেট করতে পেরে আমরা খুশি হব!

পরবর্তী পড়ুন:

কোনও ল্যাগ ছাড়াই গেমিং উপভোগ করুন - সেরা গেম বুস্টার


  1. অ্যান্ড্রয়েডের জন্য 10টি সেরা ব্যাটল রয়্যাল গেম

  2. অ্যান্ড্রয়েডের জন্য সেরা 10 সেরা অফলাইন অ্যাকশন গেম

  3. PlayerUnknown's Battlegrounds এর মত গেমস – PUBG বিকল্প

  4. 10টি সেরা অ্যাপল ওয়াচ গেম আপনার খেলা উচিত