কম্পিউটার

মহামারীতে নেভিগেট করতে সাহায্য করার জন্য 6টি গুরুত্বপূর্ণ মেডিকেল অ্যাপ

বাইরে যাওয়া থেকে শারীরিকভাবে সীমাবদ্ধ থাকার কারণে দৈনন্দিন জীবনযাপনের সহজতম ক্রিয়াকলাপগুলি পরিচালনা করাও কঠিন হয়ে পড়ে। এর মধ্যে রয়েছে স্বাস্থ্যসেবা অ্যাক্সেস করা এবং প্রেসক্রিপশনের ওষুধ কেনার মতো কাজ।

বিশ্বব্যাপী লকডাউন নীতি চালু থাকায়, স্মার্টফোন অ্যাপের মতো মোবাইল প্রযুক্তি বিশেষভাবে উপযোগী হয়ে উঠছে। মহামারী থাকা সত্ত্বেও ডেভেলপাররা তাদের অ্যাপগুলিকে ক্রমাগত উন্নত করে যাতে প্রত্যেকের স্বাস্থ্যসেবার অ্যাক্সেস থাকে।

নীচে কিছু সেরা চিকিৎসা অ্যাপ রয়েছে যা আপনাকে আপনার ফোন ব্যবহার করে মহামারীতে নেভিগেট করতে সাহায্য করতে পারে।

1. Lemonaid

মহামারীতে নেভিগেট করতে সাহায্য করার জন্য 6টি গুরুত্বপূর্ণ মেডিকেল অ্যাপ

Lemonaid আপনাকে সাশ্রয়ী মূল্যের টেলিহেলথ পরিষেবাগুলিতে সহজে অ্যাক্সেস দেয় এবং দ্রুত আপনাকে একজন ডাক্তার বা নার্সের সাথে অনলাইনে সংযুক্ত করে। লেমোনেইড মার্কিন যুক্তরাষ্ট্রের 50টি রাজ্যের পাশাপাশি ওয়াশিংটন ডিসি জুড়ে রোগীদের চিকিত্সা করে৷

অ্যাপটি হাঁপানি, অ্যাসিড রিফ্লাক্স এবং মাইগ্রেনের মতো বিভিন্ন অবস্থার জন্য পরিষেবা অফার করে। আপনি এটিকে অনলাইনে ল্যাব টেস্টের অর্ডার দিতেও ব্যবহার করতে পারেন, যার মধ্যে রয়েছে ব্লাড টাইপিং, ব্লাড সুগার, এমনকি COVID-19 অ্যান্টিবডি টেস্টিং।

পরামর্শের জন্য সাধারণত $25 খরচ হয়। এটি একজন অনুশীলনকারীর মূল্যায়ন এবং সংশ্লিষ্ট প্রেসক্রিপশনকে কভার করে। যাইহোক, আপনার বীমা পরিষেবাগুলি কভার করে না৷

অতিরিক্তভাবে, আপনি যদি পরিষেবা থেকে ওষুধ অর্ডার করার পরিকল্পনা করেন, তাহলে ফাইলে থাকা আপনার কার্ডে সেগুলি চার্জ করা হবে। Lemonaid বিনামূল্যে ডেলিভারির পাশাপাশি দ্রুত শিপিং অফার করে। অন্যথায়, আপনি আপনার প্রেসক্রিপশন আপনার স্থানীয় ফার্মেসিতে পাঠানোর জন্য বেছে নিতে পারেন।

অ্যাপটি ব্যবহার করার জন্য আপনার বয়স কমপক্ষে 18 বছর হতে হবে। এটি আপনাকে একটি ফটো আইডি দেখাতে হবে; কিছু রাজ্যে প্রবিধানের অংশ হিসাবে আপনাকে নিজের একটি ছবিও পাঠাতে হতে পারে।

Lemonaid ব্যবহার করতে, আপনার ভার্চুয়াল অ্যাপয়েন্টমেন্টের জন্য প্রয়োজন এমন একটি পরিষেবা বেছে নিন। একটি অনলাইন মূল্যায়নের পরে, আপনি একটি অ্যাপয়েন্টমেন্টের জন্য অপেক্ষা করতে সক্ষম হবেন৷

2. মাভেন ক্লিনিক

মহামারীতে নেভিগেট করতে সাহায্য করার জন্য 6টি গুরুত্বপূর্ণ মেডিকেল অ্যাপ মহামারীতে নেভিগেট করতে সাহায্য করার জন্য 6টি গুরুত্বপূর্ণ মেডিকেল অ্যাপ মহামারীতে নেভিগেট করতে সাহায্য করার জন্য 6টি গুরুত্বপূর্ণ মেডিকেল অ্যাপ

মাভেন ক্লিনিকের লক্ষ্য হল সেই সমস্ত লোকদের উচ্চ মানের 24/7 যত্ন প্রদানের মাধ্যমে নারী ও পরিবারগুলিকে সাহায্য করা যারা শুরু করার পরিকল্পনা করছেন বা ইতিমধ্যেই তাদের নিজের পরিবার গড়ে তুলছেন। এটি উর্বরতা, পরিবার পরিকল্পনা, দত্তক গ্রহণ, অভিভাবকত্ব, এবং শিশুরোগ সংক্রান্ত সহায়তা প্রদান করে 25 টিরও বেশি বিভিন্ন বিশেষজ্ঞের সাথে একই দিনের অ্যাপয়েন্টমেন্টের মাধ্যমে।

ম্যাভেন ব্যক্তি এবং দল উভয়কেই এর পরিষেবাগুলি অফার করে (নিয়োগদাতা-স্পন্সর)। একজন স্বতন্ত্র ব্যবহারকারী হিসাবে, আপনি সহজভাবে একটি অ্যাপয়েন্টমেন্ট বুক করতে পারেন এবং যেতে যেতে অর্থ প্রদান করতে পারেন।

অন্যদিকে, নিয়োগকর্তা-স্পন্সর করা অ্যাকাউন্টগুলিতে প্রতিদিনের টিপস, প্রদানকারীর নেতৃত্বাধীন ক্লাস এবং বিভিন্ন বিষয়ে ডাক্তার-অনুমোদিত সংস্থানগুলিতে অ্যাক্সেস রয়েছে। তারা একজন ডেডিকেটেড কেয়ার অ্যাডভোকেটকেও ব্যবহার করতে পারে, যিনি আপনার সুবিধাগুলি ব্যাখ্যা করতে পারেন এবং আপনাকে একটি ব্যক্তিগতকৃত যত্ন পরিকল্পনার সুপারিশ করতে পারেন।

এছাড়াও, একজন নিয়োগকর্তা অ্যাকাউন্ট সহ ব্যবহারকারীরা মাভেনের অসংখ্য প্রোগ্রামে তাদের বিনামূল্যে সদস্যতা ব্যবহার করতে পারেন, যার মধ্যে রয়েছে প্যারেন্টিং, গর্ভাবস্থা, সাধারণ সুস্থতা, ডিম ফ্রিজিং এবং IUI/IVF৷

মহামারীতে নেভিগেট করতে সাহায্য করার জন্য 6টি গুরুত্বপূর্ণ মেডিকেল অ্যাপ মহামারীতে নেভিগেট করতে সাহায্য করার জন্য 6টি গুরুত্বপূর্ণ মেডিকেল অ্যাপ মহামারীতে নেভিগেট করতে সাহায্য করার জন্য 6টি গুরুত্বপূর্ণ মেডিকেল অ্যাপ

ব্লিঙ্ক হেলথের লক্ষ্য সব আমেরিকানদের জন্য কম প্রেসক্রিপশনের দাম প্রদান করা। আপনি দুটি পদ্ধতির মাধ্যমে অ্যাপটি ব্যবহার করে আপনার ওষুধ পেতে পারেন:

  • অ্যাপের মাধ্যমে একটি ছাড়ের মূল্য পরিশোধ করা এবং এটি আপনার স্থানীয় ফার্মেসিতে তোলা
  • এটি ব্লিঙ্ক ফার্মেসির মাধ্যমে আপনার দোরগোড়ায় পৌঁছে দেওয়া হচ্ছে

ব্লিঙ্ক হেলথের ওয়ালমার্ট, ক্রোগার, কস্টকো, সেফওয়ে এবং স্মিথ সহ দেশব্যাপী 35,000+ অংশগ্রহণকারী ফার্মেসি রয়েছে। ব্লিঙ্ক ফার্মেসি ব্যবহার করে, আপনি আপনার প্রেসক্রিপশন পরিচালনা এবং স্থানান্তর করার জন্য আপনার ডাক্তারের সাথে পরিষেবার কাজ করতে পারেন।

পরিষেবাটিতে সহায়তা প্রদান এবং আপনার প্রশ্নের উত্তর দেওয়ার জন্য স্ট্যান্ডবাই ফার্মাসিস্ট রয়েছে৷ এটি সমস্ত রোগীর জন্য বীমা গ্রহণ করে; আপনার ইন্স্যুরেন্স, কপি এবং ডিডাক্টিবল বিশ্লেষণ করতে ব্লিঙ্ক প্রযুক্তিতে সজ্জিত।

যদি আপনার কাছে এখনও কোনো প্রেসক্রিপশন না থাকে, তাহলে অ্যাপটি আপনাকে একজন ইউএস লাইসেন্সপ্রাপ্ত মেডিকেল পেশাদারের সাথে অনলাইন ভিজিটের জন্য সেট আপ করতে পারে।

4. একক যত্ন

মহামারীতে নেভিগেট করতে সাহায্য করার জন্য 6টি গুরুত্বপূর্ণ মেডিকেল অ্যাপ

SingleCare হল একটি প্রেসক্রিপশন সেভিংস কার্ড যা আপনাকে বড় সঞ্চয় করতে দেয়। এটি সমস্ত প্রধান ফার্মেসিতে গৃহীত বিনামূল্যে কুপন দেওয়ার মাধ্যমে এটি করে। অ্যাপটি বিনামূল্যে সাইনআপ অফার করে এবং 10,000 টিরও বেশি FDA-অনুমোদিত প্রেসক্রিপশন ওষুধে ছাড় প্রদান করে। হ্রাসকৃত হার সকলের জন্য প্রযোজ্য, আপনি বিমাকৃত, অ-বীমাকৃত, বা কম বীমাকৃত।

একটি অ্যাকাউন্টের জন্য সাইন আপ করলে আপনার পরবর্তী যোগ্য রিফিল পাঁচ শতাংশ ছাড় দেয়। আপনি যদি লয়্যালটি প্রোগ্রামে সাইন আপ করেন তাহলে আপনি অতিরিক্ত পাঁচ শতাংশ ছাড়ও পেতে পারেন৷

আপনি প্রতিটি রিফিল কুপন পুনরায় ব্যবহার করতে পারেন. এছাড়াও, এই কুপনগুলির কঠোর যোগ্যতার প্রয়োজনীয়তা বা সীমিত সময়ের সীমাবদ্ধতা নেই। আপনি অ্যাপের ড্রাগ বাস্কেট বৈশিষ্ট্যটিও ব্যবহার করতে পারেন, যা একটি ভার্চুয়াল পিলবক্স হিসাবে কাজ করে যা ভবিষ্যতে রিফিল করার জন্য আপনার প্রেসক্রিপশন কুপন সংরক্ষণ করে৷

অ্যাপটিতে একটি প্রেসক্রিপশন ডিসকাউন্ট ফাইন্ডার বৈশিষ্ট্যও রয়েছে যা আপনাকে আপনার কাছাকাছি একটি অংশগ্রহণকারী ফার্মেসি খুঁজে পেতে সাহায্য করে, শুধুমাত্র আপনার জিপ কোড ইনপুট করার মাধ্যমে৷

আপনি যখন আপনার প্রেসক্রিপশনগুলি অনুসন্ধান করেন, তখন আপনি সহজেই বিভিন্ন অংশগ্রহণকারী ফার্মেসি জুড়ে ছাড়ের তুলনা করতে পারেন। ফার্মেসি কাউন্টারে প্রদত্ত বিনামূল্যের কুপন কার্ড উপস্থাপন করুন।

5. GlassesOn

GlassesOn হল একটি মেডিকেল-গ্রেড অ্যাপ যা আপনার পিউপিলারি ডিসটেন্স (PD) বা এক ছাত্র থেকে আরেকজন পরিমাপ করতে AR প্রযুক্তি ব্যবহার করে। এটি আপনার প্রেসক্রিপশন চশমার জন্য ভাল আরাম এবং ফিট করার জন্য অপরিহার্য।

এটি ছাড়াও, অ্যাপটিতে একটি অর্থপ্রদানের বৈশিষ্ট্য রয়েছে যা শক্তি (অস্পষ্টতা), অক্ষ এবং গোলক (শক্তি) সহ গ্লাস প্যারামিটারগুলি পরিমাপ করতে পারে।

এটি কীভাবে ব্যবহার করবেন তার একটি ছোট ভিডিও টিউটোরিয়াল নীচে দেওয়া হল:

অ্যাপটি ব্যবহার করতে, আপনার নিম্নলিখিতগুলির প্রয়োজন হবে:

  • যেকোন স্ট্যান্ডার্ড ম্যাগনেটিক কার্ড (হালকা রঙের পছন্দের)
  • ভালো আলো

6. BetterHelp

মহামারীতে নেভিগেট করতে সাহায্য করার জন্য 6টি গুরুত্বপূর্ণ মেডিকেল অ্যাপ

মহামারীটি মানুষের মানসিক স্বাস্থ্যের উপর প্রভাব ফেলে, বেটারহেল্প আপনাকে পেশাদার সহায়তা পেতে সহায়তা করে। অ্যাপটি 10,000 টিরও বেশি অভিজ্ঞ লাইসেন্সপ্রাপ্ত থেরাপিস্ট এবং স্বীকৃত পরামর্শদাতাদের অ্যাক্সেস অফার করে৷

এটির পরিষেবা আপনাকে এমন একজন পেশাদারের সাথে মেলে যেটি আপনার উদ্দেশ্য, সমস্যা, পছন্দ এবং প্রয়োজনের সাথে সবচেয়ে ভালো মানানসই। BetterHelp-এর পেশাদারদের পুঙ্খানুপুঙ্খভাবে যাচাই করা হয় এবং প্রয়োজনীয় প্রশিক্ষণ, যোগ্যতা এবং সার্টিফিকেশনের পাশাপাশি তাদের নিজ নিজ ক্ষেত্রে স্নাতকোত্তর ডিগ্রি বা ডক্টরেট রয়েছে।

মহামারীতে নেভিগেট করতে সাহায্য করার জন্য 6টি গুরুত্বপূর্ণ মেডিকেল অ্যাপ মহামারীতে নেভিগেট করতে সাহায্য করার জন্য 6টি গুরুত্বপূর্ণ মেডিকেল অ্যাপ

অ্যাপটি ব্যক্তি, কিশোর এবং দম্পতিদের জন্য 24/7 কাউন্সেলিং অফার করে। এটি মানসিক স্বাস্থ্যের উপর সম্পদ এবং পরামর্শ প্রদান করে।

এখানে কিভাবে শুরু করবেন:

  1. সাইন আপ করুন এবং আপনার প্রয়োজনীয় কাউন্সেলিং বেছে নিন (ব্যক্তি, দম্পতি, ইত্যাদি)।
  2. আপনার ব্যক্তিগত অ্যাকাউন্ট তৈরি করতে একটি ছোট প্রশ্নাবলী সম্পূর্ণ করুন।
  3. একজন কাউন্সেলরের সাথে মিলিত হন। এটি কয়েক ঘন্টা থেকে কয়েক দিন সময় নিতে পারে।
  4. আপনাকে এবং আপনার পরামর্শদাতাকে একটি নিরাপদ "রুম" দেওয়া হবে যা 24/7 অ্যাক্সেস করা যেতে পারে।

আপনি মেসেজিং, ফোন কল, চ্যাট এবং ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে আপনার পরামর্শদাতার সাথে যোগাযোগ করতে পারেন। অ্যাপ ব্যবহার করে কাউন্সেলরদের পরিষেবা পেতে, আপনাকে অবশ্যই একটি সদস্যতার জন্য সাইন আপ করতে হবে যা আপনার ক্রেডিট কার্ড বা পেপ্যালে চার্জ করা হবে। ফি $60-$90 পর্যন্ত এবং প্রতি চার সপ্তাহে বিল করা হয়। এই পরিষেবাগুলি বীমা দ্বারা আচ্ছাদিত নয়৷

অ্যাপটি গোপনীয়তা এবং গোপনীয়তা নিশ্চিত করতে প্রযুক্তি ব্যবহার করে। এমনকি আপনি একটি পছন্দের ডাকনামও বেছে নিতে পারেন, কারণ BetterHelp-এর জন্য আপনাকে আপনার পুরো নাম বা যোগাযোগের তথ্য পূরণ করতে হবে না।

এই অ্যাপগুলির সাহায্যে, আপনার আঙুলের ডগায় আপনার চিকিৎসা সংক্রান্ত চাহিদার সমাধান পাবেন এমনকি বাড়ি ছাড়াই। যদিও অ্যাপগুলি কখনই মুখোমুখি পরামর্শ প্রতিস্থাপন করতে পারে না, সেগুলি এখনও একটি ভাল বিকল্প, বিশেষ করে মহামারী সহ।


  1. শীর্ষ 8টি ভ্রমণ অ্যাপ যা আপনাকে অর্থ বাঁচাতে সাহায্য করবে

  2. 6টি সেরা রেস্তোরাঁ বাছাইকারী অ্যাপ আপনাকে কোথায় খাবেন তা নির্ধারণ করতে সহায়তা করবে

  3. আপনাকে বিছানা থেকে উঠতে সাহায্য করার জন্য 5টি সেরা সামাজিক অ্যালার্ম অ্যাপ

  4. আপনাকে স্বাস্থ্যকর খেতে সাহায্য করার জন্য 8টি সেরা iPhone এবং Android অ্যাপ