কম্পিউটার

15টি জিনিস যা আমরা 2015 সালে প্রযুক্তিতে ঘটতে দেখতে চাই

প্রযুক্তি একটি অবিশ্বাস্য গতিতে চলে। বিবেচনা করুন যে আপনার স্মার্টফোন (ধরে নিচ্ছি যে আপনি নিজের একটি) কম্পিউটারের চেয়ে বেশি শক্তিশালী যা মানুষকে চাঁদে অবতরণ করতে দেয় এবং আপনি বুঝতে পারবেন যে জিনিসগুলি কত দ্রুত এগিয়ে যায়৷

এর মানে হল প্রযুক্তি অনুসরণ করার জন্য একটি উত্তেজনাপূর্ণ ক্ষেত্র, কারণ এটি এমন একটি শিল্প যা চিরতরে বড় এবং আরও ভালো জিনিসের দিকে এগিয়ে যাচ্ছে। কিন্তু কোন দিকে, আমরা আশ্চর্য হয়েছি, আপনি কি এটি 2015 সালে যেতে চান? আমরা জিজ্ঞাসা করেছি, আপনি উত্তর দিয়েছেন, এবং এখানে আমাদের আলোচনার ফলাফল রয়েছে৷

ইচ্ছাপূরণ চিন্তা না প্রণয়নযোগ্য সম্ভাবনা?

2015 সালে, আমরা চাই...

উইন্ডোজ 10 অসাধারণ হতে

https://youtu.be/AGT9pSuacCI

উইন্ডোজ 10 2015 সালের দ্বিতীয়ার্ধে আসার জন্য নির্ধারিত হয়েছে। আমরা শুধু আশা করি বিল গেটস এবং চুমসের এই সর্বশেষ অপারেটিং সিস্টেমটি Windows Vista এবং Windows 8 এর তুলনায় Windows XP এবং Windows 7 এর সাথে সামঞ্জস্যপূর্ণ ব্যবহারকারীর সন্তুষ্টি রেটিং অর্জন করবে।

ফেসবুক টু স্টপ। শুধু থামুন।

ফেসবুক আমাদের সকলকে বিরক্ত করার জন্য কিছু করে চলেছে। আমি বলতে চাচ্ছি, আমি নিশ্চিত যে এটি ইচ্ছাকৃতভাবে আমাদের সকলকে বিরক্ত করার জন্য ডিজাইন করা হয়নি, তবে এটি সমস্ত কিছুর অনিবার্য ফলাফল। তাই, Facebook, অনুগ্রহ করে, এখনই বন্ধ করুন, অনুগ্রহ করে, সেই সব ছোট বাচ্চাদের জন্য যারা এখনও আপনার প্রচুর আকর্ষণের কাছে আত্মসমর্পণ করেনি৷

লিনাক্স টু গেইন মার্কেট শেয়ার

https://youtu.be/_gCwCOhMcog

লিনাক্স এখন বেশ কয়েক বছর ধরে উল্লেখযোগ্য মার্কেট শেয়ার অর্জনের হুমকি দিচ্ছে, কিন্তু এটি কখনই সেই মাথাব্যথা লক্ষ্য পূরণ করতে পারে না। এমনকি এটি ক্রোম ওএসের সাথেও, যা লিনাক্স কার্নেলের উপর ভিত্তি করে, মিশ্রণে নিক্ষিপ্ত। সম্ভবত 2015 লিনাক্সের বছর। ঠিক যেমন 2014, 2013, 2012 ইত্যাদি লিনাক্সের বছর ছিল।

ISP-এর মধ্যে আরও প্রতিযোগিতা

যখন এক বা দুটি কোম্পানির কোনো কিছুতে একচেটিয়া অধিকার থাকে তখন ফলাফল সাধারণত উচ্চ মূল্য এবং কম সন্তুষ্টির মাত্রা হয়। মার্কিন যুক্তরাষ্ট্রে ব্রডব্যান্ড কভারেজের চেয়ে এটি কখনও সত্য ছিল না, এবং এর অর্থ হল অনেক লোক একটি বাজে পরিষেবার জন্য খুব বেশি অর্থ প্রদান করছে। এটা ঠিক করা যাক, এহ।

বিশ্বব্যাপী চালু করার জন্য Google ফাইবার

https://youtu.be/b_xRPA0CjJg

সম্ভবত গুগল ফাইবার উত্তর। যদি শুধুমাত্র সার্চ জায়ান্ট গুগল ফাইবারকে আরও অবস্থানে নিয়ে আসে।

একটি উল্লেখযোগ্য লিপ ফরওয়ার্ড করার জন্য ট্যাবলেটগুলি

প্রতি বছর পার হওয়ার সাথে সাথে আরও বেশি মানুষ ট্যাবলেট কিনছে। সমস্যা হল ফর্ম ফ্যাক্টর সত্যিই বিকশিত হয় না। আদৌ। ট্যাবলেটগুলি যদি ল্যাপটপের বিকল্প হিসাবে তাদের সম্ভাবনা পূরণ করতে চায় তবে আমাদের একটি উল্লেখযোগ্য অগ্রগতির জন্য প্রযুক্তি দরকার। এবং দ্রুত।

নিট নিরপেক্ষতা সুরক্ষিত করতে হবে

https://youtu.be/fpbOEoRrHyU

মার্কিন যুক্তরাষ্ট্র, ইউরোপ এবং অন্য কোথাও নেট নিরপেক্ষতা একটি মৃত্যুতে মারা যেতে পারে এমন একটি খুব বাস্তব বিপদ রয়েছে। অজ্ঞ রাজনীতিবিদদের হাতে দ্রুত এবং নোংরা মৃত্যু। ইন্টারনেট বর্তমানে যেভাবে কাজ করে তার এই গুরুত্বপূর্ণ উপাদানটি ভবিষ্যত প্রজন্মের জন্য সুরক্ষিত করা দরকার।

আরো ব্যাটারি লাইফ অফার করার জন্য মোবাইল ডিভাইসগুলি

আমি মনে করি আমরা সবাই (জাস্টিন পট বাদে) একমত হতে পারি যে স্মার্টফোনগুলি আশ্চর্যজনক। যাইহোক, যদি স্মার্টফোনে এমন একটি উপাদান থাকে যা বেশিরভাগ মানুষ পরিবর্তনের প্রয়োজনে সম্মত হবে, এটি বেশিরভাগ নির্মাতাদের দ্বারা অফার করা বেদনাদায়কভাবে দুর্বল ব্যাটারি জীবন। এটি সাজান।

ReactOS সমাপ্ত হবে

https://youtu.be/HGdf5ZNflyY

ReactOS, একটি ওপেন-সোর্স অপারেটিং সিস্টেম যা 1998 সাল থেকে বিকাশে রয়েছে, সত্যিই শেষ করা দরকার। কিন্তু তা নয়, এটি এখনও আলফা পরীক্ষায় রয়েছে এবং তাই "শুধুমাত্র মূল্যায়ন এবং পরীক্ষার উদ্দেশ্যে প্রস্তাবিত৷ " ইয়ান৷

HTML5 ভিডিও স্ট্যান্ডার্ড হওয়ার জন্য

HTML5 ভিডিওগুলি ওয়েব জুড়ে আরও সাধারণ হয়ে উঠছে, তবে সেগুলিকে এখনও মান হিসাবে বিবেচনা করা যায় না৷ যা একটি লজ্জাজনক কারণ যখন তারা মানক হয়ে ওঠে তখন আমরা Adobe Flash প্লাগইনকে চিরতরে বিদায় জানাতে পারি। সুখের দিন।

3D এভরিথিং টু ডাই

https://youtu.be/vgPmmk_Ywfo

3D মুভির নতুন প্রজাতি পুরানো 3D মুভির চেয়ে অনেক ভালো। কিন্তু আপনি কি আরও ভাল জানেন? স্ট্যান্ডার্ড 2D চলচ্চিত্র। চলুন এই সম্পূর্ণ দুঃখিত গল্পটি শেষ করি এবং স্বীকার করি যে 3D চলচ্চিত্র প্রেমীদের মধ্যে কখনই প্রথম পছন্দ হতে যাচ্ছে না, হলিউড এটিকে যতই ধাক্কা দেয় না কেন।

ওয়েবসাইটগুলিতে কম নিরাপত্তা লঙ্ঘন

2014 একটি বিপর্যয়কর বছর ছিল যতদূর পর্যন্ত নিরাপত্তা লঙ্ঘন হয়েছে, বড় ওয়েবসাইটগুলি হ্যাক বা DDoS (পরিষেবার বিতরণ অস্বীকার) আক্রমণের শিকার হয়েছিল সারা বছর ধরে। আসুন আশা করি যে এই প্রবণতাটি 2015 এ অব্যাহত থাকবে না, যদিও আমি সন্দেহ করি যে এটি করার পক্ষে প্রতিকূলতা প্রবল।

কর্টানা বিশ্ব দখল করবে

https://youtu.be/fme4i4-UOmY

কর্টানা একজন নারীর নরক। এতটাই যে ক্রিশ্চিয়ান কাওলি প্রকৌশলের এই মার্জিত অংশে তার হৃদয় হারিয়ে ফেলেছেন। অবশ্যই পরবর্তী ধাপ হল বিশ্ব আধিপত্য, কর্টানা অবশেষে সেই ট্রলপ সিরিকে পরাজিত করে। এটি হওয়ার জন্য, আপনার সকলকে উইন্ডোজ ফোনকে একটি সুযোগ দিতে হবে।

বেন্ডি স্মার্টফোন একটি জিনিস হতে

অ্যাপল যখন আইফোন 6 প্লাস লঞ্চ করে তখন এটি অসাবধানতাবশত বিশ্বকে প্রথম নমনযোগ্য স্মার্টফোনের সাথে পরিচয় করিয়ে দেয়। সমস্যাটি হল আইফোন 6 প্লাস বাঁকানোর জন্য তৈরি করা হয়নি। যাইহোক, অ্যাপল এখন একটি সত্যিকারের নমনযোগ্য স্মার্টফোনের পেটেন্ট করেছে এবং যেখানে অ্যাপল নেতৃত্ব দেয়, অন্যরা অনুসরণ করে৷

ফ্যানবয়রা তাদের পার্থক্য একপাশে রাখতে

https://youtu.be/CnX36Qrc0WA

এবং পরিশেষে, আমরা আশা করি 2015 এমন একটি বছর যখন সমস্ত বর্ণনার ভক্তরা তাদের ছোটখাটো পার্থক্যগুলিকে একবার এবং সর্বদা একপাশে রেখে দেয়। আমরা জানি, এটি একটি কঠিন প্রশ্ন, বিশেষ করে যখন অ্যাপলের বিশ্বস্তরা এতটা আঘাতপ্রাপ্ত হয় তারা স্টিভ জবসের জন্য একটি উপাসনা স্থানও তৈরি করতে পারে। কিন্তু আমাদের এখনও আশা আছে।

কথোপকথন চালিয়ে যান

আমাদের আশা যে 2015 সালে প্রযুক্তির জন্য 15টি শুভেচ্ছার এই তালিকাটি আপনাকে বিনোদন দেবে, শিক্ষিত করবে এবং অনুপ্রাণিত করবে৷ আপনি কি এই বিশেষ আশা শেয়ার করেন? অথবা আপনার কি আপনার নিজস্ব আছে যা আপনি বাকি MakeUseOf পাঠকদের সাথে ভাগ করতে চান? যেভাবেই হোক, আপনার চিন্তা আমাদের জানান।

অনুগ্রহ করে নীচের মন্তব্য বিভাগে কথোপকথন চালিয়ে যান, হয় আমাদের বলুন যে প্রযুক্তির আশাগুলি আমরা এখানে অন্তর্ভুক্ত করতে বেছে নিয়েছি সে সম্পর্কে আপনি কী মনে করেন, অথবা আরও ভাল, আগামী 12 মাসের মধ্যে প্রযুক্তি জগতের জন্য আপনার নিজের আশা(গুলি) প্রস্তাব করুন৷ সমস্ত মন্তব্য পড়া হবে৷

কৃতজ্ঞতার ঋণ

আগামী বছরের জন্য প্রযুক্তি আশার এই তালিকাটি সংকলন করার জন্য, আমরা MakeUseOf সম্প্রদায়ের কাছ থেকে সাহায্য পেয়েছি। বরাবরের মতো, আপনি এখন যে সাইটটি পড়ছেন আমাদের পাঠকরা সেই সাইটের একটি অমূল্য অংশ হিসেবে প্রমাণিত হয়েছে।

আমাদের যে পাঠকদের ধন্যবাদ জানাতে হবে তারা এই প্রশ্নের উত্তর দিতে সময় নিয়েছেন, 2015 সালে প্রযুক্তির জন্য আপনার আশা কী? , এবং তাদের প্রতিক্রিয়া আমাদের এই নিবন্ধটি সংকলন করতে সাহায্য করেছে৷ উল্লেখযোগ্য মন্তব্যগুলির মধ্যে রয়েছে ডক, জওঅ্যান্ড্রে, লাইকফানবুটনট, এবং A41202813GMAIL।

ইমেজ ক্রেডিট:Flickr এর মাধ্যমে Alexa LaSpisa


  1. আরও অত্যাধুনিক সাইবার আক্রমণ দেখুন 2022

  2. Amazon Go Store - সেন্সর ফিউশনের প্রযুক্তি সম্পর্কে আরও জানুন

  3. 5G সম্পর্কে আপনার যা জানা দরকার

  4. আপনার ইন্টারনেট অফ থিংস (IOT) ডিভাইসগুলিকে আরও সুরক্ষিত করুন